কম্পিউটার

কিভাবে Windows 10 এ OEM সমর্থন তথ্য কাস্টমাইজ করবেন?

উইন্ডোজের OEM (মূল সরঞ্জাম প্রস্তুতকারক) তথ্যে আপনি যে বিক্রেতার কাছ থেকে পিসি কিনেছেন তার বিশদ বিবরণ অন্তর্ভুক্ত করে। এটিতে প্রস্তুতকারক, মডেল, লোগো, সমর্থন ফোন, সমর্থন ঘন্টা এবং কম্পিউটারের জন্য সমর্থন URL অন্তর্ভুক্ত রয়েছে৷ একটি বিক্রেতার কাছ থেকে কেনা একটি পিসিতে ইতিমধ্যেই সেই বিক্রেতার সাথে সম্পর্কিত সমস্ত তথ্য থাকবে৷ যাইহোক, আপনি আপনার কম্পিউটারে OEM তথ্য যোগ বা সম্পাদনা করতে পারেন। এই নিবন্ধে, আমরা আপনাকে সেই পদ্ধতি দেখাব যার মাধ্যমে আপনি আপনার সিস্টেম সম্পর্কে তথ্য যোগ বা সম্পাদনা করতে পারেন৷

কিভাবে Windows 10 এ OEM সমর্থন তথ্য কাস্টমাইজ করবেন?

যদি পিসি কাস্টম বিল্ট হয়, তাহলে আপনি আপনার নিজস্ব সহায়তা তথ্য যোগ করতে পারেন। বেশিরভাগ প্রতিষ্ঠানই কম্পিউটারে তাদের নিজস্ব তথ্য যোগ করবে। এমন ব্যবহারকারীরাও আছেন যারা মজা করার জন্য তাদের ব্যক্তিগত কম্পিউটারে তাদের নিজস্ব নাম যোগ করতে চান৷

রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে OEM তথ্য কাস্টমাইজ করা

রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে OEM তথ্য কাস্টমাইজ করা যেতে পারে। উইন্ডোজ রেজিস্ট্রি অপারেটিং সিস্টেম, হার্ডওয়্যার এবং অ্যাপ্লিকেশন সম্পর্কিত সমস্ত তথ্য অন্তর্ভুক্ত করে। সেটিংসের জন্য অনুপস্থিত কী বা মান তৈরি করতে কিছু প্রযুক্তিগত পদক্ষেপের প্রয়োজন। যদি আপনার সিস্টেমে তথ্যটি ইতিমধ্যে উপলব্ধ থাকে, তাহলে আপনি কেবল এটি সম্পাদনা করতে পারেন। যদি এটি উপলব্ধ না হয়, তাহলে আপনি নীচের পদক্ষেপগুলি অনুসরণ করে তথ্য যোগ করতে পারেন।

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং তারপর R টিপুন রান খুলতে কমান্ড বক্স। এখন টাইপ করুন “regedit ” এবং Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে কী . আপনাকে UAC দ্বারা অনুরোধ করা হবে (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ), হ্যাঁ বেছে নিন এর জন্য বোতাম। কিভাবে Windows 10 এ OEM সমর্থন তথ্য কাস্টমাইজ করবেন?
  2. আপনি একটি ব্যাকআপ তৈরি করতে পারেন৷ রেজিস্ট্রিতে কোন নতুন পরিবর্তন করার আগে। ফাইল-এ ক্লিক করুন মেনু বারে মেনু এবং রপ্তানি বেছে নিন বিকল্প ফাইলের নাম দিন এবং অবস্থান নির্বাচন করুন। এখন সংরক্ষণ করুন-এ ক্লিক করুন ব্যাকআপ তৈরি করতে বোতাম। কিভাবে Windows 10 এ OEM সমর্থন তথ্য কাস্টমাইজ করবেন?

    দ্রষ্টব্য :আপনি সর্বদা ফাইল> আমদানি বিকল্পে ক্লিক করে একটি ব্যাকআপ পুনরুদ্ধার করতে পারেন। তারপর, আপনি পূর্বে তৈরি করা ব্যাকআপ ফাইলটি নির্বাচন করুন৷

  3. রেজিস্ট্রি এডিটর উইন্ডোতে নিম্নলিখিত পাথে নেভিগেট করুন:
    HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\OEMInformation
  4. একটি প্রস্তুতকারকের নাম যোগ করতে, ডান ফলকে ডান-ক্লিক করুন এবং নতুন> স্ট্রিং মান চয়ন করুন বিকল্প মানটিকে “উৎপাদক হিসাবে নাম দিন " কিভাবে Windows 10 এ OEM সমর্থন তথ্য কাস্টমাইজ করবেন?
  5. এটি খুলতে মানটিতে ডাবল ক্লিক করুন। এখন উৎপাদকের নাম টাইপ করুন মান ডেটাতে। কিভাবে Windows 10 এ OEM সমর্থন তথ্য কাস্টমাইজ করবেন?
  6. আপনি যদি লোগো যোগ করতে চান, ডান ফলকে ডান-ক্লিক করুন এবং নতুন> স্ট্রিং মান বেছে নিন বিকল্প এই মানটিকে “লোগো হিসাবে নাম দিন৷ ".
  7. লোগো-এ ডাবল-ক্লিক করুন এটি খুলতে মান। এখন চিত্রের পথ যোগ করুন দেখানো হিসাবে মান তথ্য. কিভাবে Windows 10 এ OEM সমর্থন তথ্য কাস্টমাইজ করবেন?
  8. মডেলের নাম যোগ করতে, ডান ফলকে ডান-ক্লিক করুন এবং নতুন> স্ট্রিং মান বেছে নিন বিকল্প মানটিকে “মডেল হিসাবে নাম দিন ".
  9. এখন মডেল-এ ডাবল-ক্লিক করুন এটি খুলতে মান। মডেলের নামে মান ডেটা পরিবর্তন করুন . কিভাবে Windows 10 এ OEM সমর্থন তথ্য কাস্টমাইজ করবেন?
  10. আপনি যদি সহায়তার সময় তালিকা করতে চান, ডান ফলকে ডান-ক্লিক করুন এবং নতুন> স্ট্রিং মান বেছে নিন বিকল্প এই মানটিকে “সাপোর্ট আওয়ারস হিসাবে নাম দিন৷ ".
  11. সাপোর্ট আওয়ারস-এ ডাবল-ক্লিক করুন মান এবং সেই অনুযায়ী মান ডেটা পরিবর্তন করুন। কিভাবে Windows 10 এ OEM সমর্থন তথ্য কাস্টমাইজ করবেন?
  12. আপনি ডান ফলকে ডান-ক্লিক করে এবং নতুন> স্ট্রিং মান বেছে নিয়ে আপনার ফোন নম্বরও অন্তর্ভুক্ত করতে পারেন বিকল্প মানের নাম দিন “SupportPhone ".
  13. SupportPhone-এ ডাবল-ক্লিক করুন মান এবং ফোন নম্বর যোগ করুন মান ডেটা বাক্সে। কিভাবে Windows 10 এ OEM সমর্থন তথ্য কাস্টমাইজ করবেন?
  14. অবশেষে, আপনি ডান ফলকে ডান-ক্লিক করে এবং নতুন> স্ট্রিং মান বেছে নিয়ে URL অন্তর্ভুক্ত করতে পারেন বিকল্প মানটিকে “SupportURL হিসেবে নাম দিন ".
  15. SupportURL-এ ডাবল-ক্লিক করুন এটি খুলতে মান। এখন URL যোগ করুন মান ডেটা এলাকায় সাইটের. কিভাবে Windows 10 এ OEM সমর্থন তথ্য কাস্টমাইজ করবেন?
  16. এখন আপনি রেজিস্ট্রি এডিটর উইন্ডোটি বন্ধ করতে পারেন। পরিবর্তনগুলি অবিলম্বে প্রয়োগ করা হবে এবং আপনি সেগুলি দেখতে পারেন৷ যাইহোক, যদি এটি প্রযোজ্য না হয়, তাহলে আপনাকে পুনরায় চালু করতে হবে সিস্টেম।
  17. আপনি শুধুমাত্র সরিয়ে ডিফল্ট তথ্যে ফিরে যেতে পারেন রেজিস্ট্রি থেকে তৈরি সমস্ত মান।

  1. কিভাবে Windows 10 এ Notepad++ প্লাগইন যোগ করবেন

  2. উইন্ডোজ 10 এ কোডিতে কীভাবে আইএমডিবি যুক্ত করবেন

  3. উইন্ডোজ ফায়ারওয়াল নিয়ম কিভাবে যোগ করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 এ টাস্কবার কাস্টমাইজ করবেন।