কম্পিউটার

উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?

উইন্ডোজ সিকিউরিটি হল ডিভাইস এবং ডেটা রক্ষা করে এমন সমস্ত টুল ম্যানেজ করার হোম। এই সরঞ্জামগুলি ব্যবহার করে, ব্যবহারকারীরা তাদের ডিভাইসগুলিকে কীভাবে সুরক্ষিত করতে চান তা কাস্টমাইজ করতে পারেন৷ ব্যবহারকারীরা উইন্ডোজ সিকিউরিটিতে একটি পরিচিতি কার্ডে তাদের প্রতিষ্ঠানের তথ্যও যোগ করতে পারেন। তথ্য কোম্পানির নাম, ইমেল ঠিকানা, ফোন নম্বর, এবং একটি সমর্থন সাইট অন্তর্ভুক্ত করতে পারে। এই যোগাযোগের তথ্য কিছু বিজ্ঞপ্তি এলাকায় দেখানো হবে. এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাই যার মাধ্যমে আপনি উইন্ডোজ সিকিউরিটি অ্যাপ এবং এর বিজ্ঞপ্তিগুলিতে সহায়তা যোগাযোগের তথ্য যোগ করতে পারেন৷

উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?

পদ্ধতি 1:স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকের মাধ্যমে কাস্টমাইজ করা

স্থানীয় গ্রুপ পলিসি এডিটর হল একটি প্রশাসনিক সরঞ্জাম যা অপারেটিং সিস্টেমের কাজ নিয়ন্ত্রণ করতে ব্যবহৃত হয়। উইন্ডোজের প্রতিটি সংস্করণের সাথে গ্রুপ নীতি উন্নত করা হয়েছে। গ্রুপ পলিসি এডিটরে সেটিংস খুঁজে পাওয়া এবং কনফিগার করা অনেক সহজ। যাইহোক, কিছু সেটিংস প্রতিটি Windows সংস্করণে কাজ নাও করতে পারে৷

গ্রুপ পলিসি এডিটর শুধুমাত্র Windows Pro, Windows Education, এবং Windows Enterprise সংস্করণের জন্য উপলব্ধ। আপনি যদি উইন্ডোজ হোম সংস্করণ ব্যবহার করেন, তাহলে এই পদ্ধতিটি এড়িয়ে যান এবং রেজিস্ট্রি এডিটর পদ্ধতিটি চেষ্টা করুন৷

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. টাইপ করুন “gpedit.msc ” বাক্সে এবং এন্টার টিপুন স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক খুলতে কী . উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  2. এখন স্থানীয় গ্রুপ পলিসি এডিটরে নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন।
    Computer Configuration\Administrative Templates\Windows Components\Windows Security\Enterprise Customization\
    উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  3. যোগাযোগের তথ্য সক্ষম করতে, “কাস্টমাইজ করা যোগাযোগের তথ্য কনফিগার করুন নামের সেটিংটিতে ডাবল-ক্লিক করুন এবং এটি অন্য উইন্ডোতে খুলবে। তারপর কনফিগার করা হয়নি থেকে টগল বিকল্পটি পরিবর্তন করুন সক্ষম করতে . প্রয়োগ করুন-এ ক্লিক করুন এবং ঠিক আছে উইন্ডোটি সংরক্ষণ এবং বন্ধ করার জন্য বোতাম। উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  4. এখন “কাস্টমাইজড বিজ্ঞপ্তিগুলি কনফিগার করুন-এ ডাবল-ক্লিক করুন এটি খুলতে সেটিংস। তারপরে টগল বিকল্পটিকে সক্ষম এ পরিবর্তন করুন . আবেদন/ঠিক আছে-এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে বোতাম। উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  5. কোম্পানীর নাম যোগ করতে, “যোগাযোগ কোম্পানির নাম নির্দিষ্ট করুন-এ ডাবল-ক্লিক করুন " স্থাপন. টগল বিকল্পটিকে সক্ষম-এ পরিবর্তন করুন এবং কোম্পানীর নাম যোগ করুন . তারপর প্রয়োগ/ঠিক আছে-এ ক্লিক করুন এটি সংরক্ষণ করার জন্য বোতাম। উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  6. আপনি “যোগাযোগের ইমেল ঠিকানা বা ইমেল আইডি নির্দিষ্ট করুন-এ ডাবল-ক্লিক করে ইমেল ঠিকানা যোগ করতে পারেন " স্থাপন. টগল বিকল্পটিকে সক্ষম-এ পরিবর্তন করুন এবং ইমেল ঠিকানা যোগ করুন বাক্সে. পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, প্রয়োগ/ঠিক আছে-এ ক্লিক করুন৷ বোতাম উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  7. এখন ফোন নম্বর যোগ করতে, “যোগাযোগের ফোন নম্বর বা স্কাইপ আইডি নির্দিষ্ট করুন নামের সেটিংটিতে ডাবল-ক্লিক করুন " তারপরে টগল বিকল্পটিকে সক্ষম এ পরিবর্তন করুন এবং ফোন নম্বর যোগ করুন বাক্সে. আবেদন/ঠিক আছে-এ ক্লিক করুন উইন্ডো সংরক্ষণ এবং বন্ধ করার জন্য বোতাম। উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  8. অবশেষে, একটি ওয়েবসাইট যোগ করতে, “যোগাযোগ ওয়েবসাইট নির্দিষ্ট করুন-এ ডাবল-ক্লিক করুন " স্থাপন. এখন কনফিগার করা হয়নি থেকে টগল পরিবর্তন করুন সক্ষম-এ বিকল্প URL যোগ করুন বাক্সে সাইটের এবং প্রয়োগ/ঠিক আছে-এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে বোতাম। উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  9. মূলত, গ্রুপ নীতি স্বয়ংক্রিয়ভাবে নতুন কনফিগারেশন আপডেট করবে। যাইহোক, যদি এটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট না হয়, তাহলে আপনাকে জোর করে আপডেট করতে হবে এটা কমান্ড প্রম্পট অনুসন্ধান করুন Windows অনুসন্ধান বৈশিষ্ট্যে এবং এটি প্রশাসক হিসাবে চালান .
  10. তারপর নিচের কমান্ডটি কমান্ড প্রম্পটে (অ্যাডমিন) টাইপ করুন উইন্ডো এবং এন্টার টিপুন কী।
    gpupdate /force
    উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  11. আপনি সর্বদা আবার ডিফল্ট সেটিংসে ফিরে যেতে পারেন টগল বিকল্পটিকে কনফিগার করা হয়নি এ পরিবর্তন করে সমস্ত সেটিংসের জন্য।

পদ্ধতি 2:রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে কাস্টমাইজ করা

আপনি যদি গ্রুপ নীতি পদ্ধতি ব্যবহার করেন, তাহলে মানগুলি আপনার রেজিস্ট্রির জন্য স্বয়ংক্রিয়ভাবে আপডেট হবে। যাইহোক, আপনি যদি এটি সরাসরি ব্যবহার করেন, তাহলে আপনাকে এই নির্দিষ্ট সেটিংসের জন্য অনুপস্থিত কী/মান তৈরি করতে হবে। বেশিরভাগ ব্যবহারকারী ইতিমধ্যেই রেজিস্ট্রি এডিটরের সাথে পরিচিত। উইন্ডোজ সিকিউরিটিতে সমর্থন যোগাযোগের তথ্য যোগ করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. উইন্ডোজ টিপুন এবং R চালান খুলতে কী কমান্ড বক্স। এখন টাইপ করুন “regedit ” এবং Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে কী জানলা. যদি আপনাকে UAC দ্বারা অনুরোধ করা হয় (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ), তারপর হ্যাঁ নির্বাচন করুন এর জন্য বোতাম। উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  2. আপনি একটি রেজিস্ট্রি ব্যাকআপ তৈরি করতে পারেন৷ রেজিস্ট্রি এডিটরে কোনো নতুন পরিবর্তন করার আগে। আপনাকে ফাইল-এ ক্লিক করতে হবে মেনু বারে মেনু এবং রপ্তানি বেছে নিন বিকল্প তারপর নাম ব্যাকআপ ফাইল এবং ডিরেক্টরি বেছে নিন . অবশেষে, সংরক্ষণ করুন-এ ক্লিক করুন ব্যাকআপ তৈরি করতে বোতাম। উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?

    দ্রষ্টব্য :আপনি ফাইল> আমদানি এ ক্লিক করে একটি রেজিস্ট্রি ব্যাকআপ পুনরুদ্ধার করতে পারেন বিকল্প তারপর, আপনাকে আগে তৈরি করা ব্যাকআপ ফাইলটি নির্বাচন করতে হবে৷

  3. রেজিস্ট্রি এডিটর উইন্ডোতে নিম্নলিখিত পথের দিকে যান:
    HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Policies\Microsoft\Windows Defender Security Center\Enterprise Customization

    দ্রষ্টব্য :আপনি একটি এন্টারপ্রাইজ কাস্টমাইজেশন তৈরি করতে পারেন৷ এটি আপনার জন্য অনুপস্থিত হলে কী. উপলব্ধ কীটিতে ডান-ক্লিক করুন এবং নতুন> কী বেছে নিন বিকল্প তারপর কীটির নাম “এন্টারপ্রাইজ কাস্টমাইজেশন ".

  4. সমর্থন তথ্য বিকল্প সক্রিয় করতে, ডান ফলকে ডান-ক্লিক করুন এবং নতুন> DWORD (32-বিট) মান বেছে নিন বিকল্প মানের নাম দিন “EnableInApp " উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  5. মানটি খুলতে ডাবল-ক্লিক করুন এবং তারপর মান ডেটা পরিবর্তন করুন 1 . উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  6. সক্রিয় করতে আপনার আরও একটি মান প্রয়োজন, ডান ফলকে ডান-ক্লিক করুন এবং নতুন> DWORD (32-বিট) মান বেছে নিন বিকল্প এখন মানের নাম দিন “EnableForToasts ".
  7. EnableForToasts-এ ডাবল-ক্লিক করুন এটি খুলতে মান। মান ডেটা 1 এ পরিবর্তন করুন . উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  8. এখন যোগাযোগের তথ্য যোগ করতে, ডান ফলকে ডান-ক্লিক করুন এবং নতুন> স্ট্রিং মান বেছে নিন বিকল্প মানটিকে “কোম্পানীর নাম হিসাবে নাম দিন " উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  9. এখন কোম্পানীর নাম-এ ডাবল-ক্লিক করুন এটি খুলতে মান। মান ডেটা কোম্পানীর নাম এ পরিবর্তন করুন যে আপনি চান. উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  10. ইমেল যোগ করতে, ডান ফলকে ডান-ক্লিক করুন এবং নতুন> স্ট্রিং মান বেছে নিন বিকল্প এই মানটিকে “ইমেল হিসাবে নাম দিন৷ ".
  11. ইমেল-এ ডাবল-ক্লিক করুন এটি খুলতে মান। তারপর ইমেল ঠিকানা যোগ করুন মান তথ্য মধ্যে. উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  12. আপনি ডান ফলকে ডান-ক্লিক করে এবং নতুন> স্ট্রিং মান বেছে নিয়ে ফোন নম্বরও অন্তর্ভুক্ত করতে পারেন বিকল্প মানের নাম দিন “ফোন ".
  13. ফোনে ডাবল-ক্লিক করুন মান এবং ফোন নম্বর যোগ করুন মান তথ্য মধ্যে. উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  14. অবশেষে, আপনি ডান ফলকে ডান-ক্লিক করে এবং নতুন> স্ট্রিং মান বেছে নিয়ে URL অন্তর্ভুক্ত করতে পারেন বিকল্প মানটিকে “Url হিসাবে নাম দিন ".
  15. Url-এ ডাবল-ক্লিক করুন এটি খুলতে মান। এখন সাইটের URL যোগ করুন মান তথ্য মধ্যে. উইন্ডোজ সিকিউরিটিতে কিভাবে সাপোর্ট কন্টাক্ট ইনফরমেশন কাস্টমাইজ করবেন?
  16. এখন আপনি রেজিস্ট্রি এডিটর উইন্ডোটি বন্ধ করতে পারেন। পরিবর্তনগুলি অবিলম্বে প্রয়োগ করা হবে এবং আপনি সেগুলি দেখতে পারেন৷ যাইহোক, যদি এটি প্রযোজ্য না হয়, তাহলে আপনাকে পুনরায় চালু করতে হবে সিস্টেম।
  17. আপনি শুধুমাত্র সরিয়ে ডিফল্ট সেটিংয়ে ফিরে যেতে পারেন৷ রেজিস্ট্রি থেকে তৈরি করা সমস্ত মান।

  1. উইন্ডোজ ফায়ারওয়াল নিয়ম কিভাবে যোগ করবেন

  2. কিভাবে উইন্ডোজ 11 এ টাস্কবার কাস্টমাইজ করবেন।

  3. Windows 11 এ কিভাবে উইন্ডোজ সিকিউরিটি রিসেট করবেন

  4. Windows 10