কম্পিউটার

একটি ফাইল কপি করার সময় "ত্রুটি 0x80070032" কিভাবে ঠিক করবেন?

অনুলিপি করা একটি সহজ উইন্ডোজ প্রক্রিয়া কিন্তু কিছু ব্যবহারকারীর জন্য, অনুলিপি প্রক্রিয়া 0x80070032 ত্রুটি নিক্ষেপ করতে শুরু করে। কিছু ক্ষেত্রে, সমস্যাটি একটি সার্ভার/ক্লায়েন্ট পরিবেশে ঘটেছে, যেখানে সার্ভারটি একটি নন-উইন্ডোজ ওএস ব্যবহার করছে।

একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?

প্রধানত নিম্নলিখিত কারণে ফাইলটি অনুলিপি করার সময় একজন ব্যবহারকারী 0x80070032 ত্রুটির সম্মুখীন হতে পারে:

  • আপনার সিস্টেমের সেকেলে OS :যদি আপনার সিস্টেমের OS (যেমন, একটি সার্ভার) সর্বশেষ বিল্ডে আপডেট না করা হয়, তাহলে এটি অন্যান্য মডিউল (যেমন একটি ক্লায়েন্ট মেশিন) মেনে চলতে ব্যর্থ হতে পারে এবং 0x80070032 অনুলিপি ত্রুটির কারণ হতে পারে।
  • সিঙ্ক সেন্টারে অফলাইন ফাইলগুলি৷ :যদি সমস্যাটি স্থানীয় নেটওয়ার্ক শেয়ারে ঘটে থাকে (যেমন, NAS), তাহলে সিঙ্ক সেন্টারের অফলাইন ফাইলগুলি সিস্টেমের কপি-পেস্টিং পদ্ধতির সাথে বিরোধপূর্ণ হতে পারে৷
  • সিস্টেম পরিষেবাগুলির অনুপযুক্ত কনফিগারেশন :যদি শ্যাডো কপি পরিষেবাগুলি অপারেশনে আটকে থাকে, তাহলে এই পরিষেবাগুলি নেটওয়ার্ক ডিভাইস/অ্যাপ্লিকেশানগুলিতে (যেমন এনভিডিয়া শিল্ড) কপি করার ত্রুটি 0x80070032 হতে পারে৷
  • ফাইলের বিকল্প ডেটা স্ট্রীম :যদি সমস্যাযুক্ত ফাইলগুলিতে NTFS বিকল্প ডেটা স্ট্রিম থাকে, তাহলে এই ফাইলগুলি একটি নন-উইন্ডোজ সার্ভারের সাথে সামঞ্জস্যপূর্ণ নাও হতে পারে (যেমন QNAP) এবং এটিতে অনুলিপি করতে ব্যর্থ হতে পারে৷

আপনার সিস্টেমের OS সর্বশেষ বিল্ডে আপডেট করুন

যদি আপনার সিস্টেমের OS পুরানো হয়ে যায়, তাহলে এটি স্টোরেজ ড্রাইভারের মতো অন্যান্য OS উপাদানগুলির সাথে বেমানান হয়ে যেতে পারে এবং 0x80070032 ত্রুটির সাথে কপি করার সমস্যা হতে পারে। এখানে, সর্বশেষ রিলিজে আপনার সিস্টেমের OS আপডেট করা ত্রুটি কোড 0x80070032 ঠিক করতে পারে।

  1. Windows এ ক্লিক করুন , অনুসন্ধান করুন এবং আপডেটগুলির জন্য চেক করুন খুলুন৷ . একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  2. এখন, দেখানো আপডেট উইন্ডোতে, আপডেটগুলির জন্য চেক করুন এ ক্লিক করুন , এবং আপডেটগুলি উপলব্ধ থাকলে, ডাউনলোড এবং ইনস্টল করুন৷ আপডেটগুলি ঐচ্ছিক আপডেটগুলিও ইনস্টল করতে ভুলবেন না। কোনো ক্লায়েন্ট/সার্ভার পরিবেশে অনুলিপি করার ত্রুটি ঘটতে থাকলে , নিশ্চিত করুন যে উভয় সিস্টেম আপডেট করুন . একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  3. আপডেটগুলি প্রয়োগ করা হলে, পুনরায় চালু করুন৷ আপনার সিস্টেম এবং পুনরায় চালু করার পরে, অনুলিপি ত্রুটি 0x80070032 সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  4. যদি সমস্যাটি অব্যাহত থাকে এবং একটি বহিরাগত ড্রাইভের সাথে ঘটতে থাকে , তারপর নিশ্চিত করুন যে ড্রাইভের ফার্মওয়্যার আপডেট করা হয়েছে , এবং তারপরে, অপ্রত্যাশিত অনুলিপি ত্রুটি সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

সিঙ্ক সেন্টারে অফলাইন ফাইলগুলি নিষ্ক্রিয় করুন

স্থানীয় সার্ভার (যেমন NAS) থেকে অনুলিপি করার সময় আপনি যদি সমস্যার সম্মুখীন হন, তাহলে সিঙ্ক সেন্টারের অফলাইন ফাইলগুলি নেটওয়ার্ক কপি করার পদ্ধতির সাথে বিরোধ করতে পারে এবং এইভাবে 0x80070032 ত্রুটির কারণ হতে পারে। এই পরিস্থিতিতে, আপনি সিস্টেমের সিঙ্ক সেন্টারে অফলাইন ফাইলগুলি নিষ্ক্রিয় করে একটি অপ্রত্যাশিত ত্রুটি ঠিক করতে পারেন যা আপনাকে অনুলিপি করা থেকে বিরত রাখছে৷

  1. Windows এ ক্লিক করুন , অনুসন্ধান করুন এবং কন্ট্রোল প্যানেল খুলুন . একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  2. এখন দেখুন প্রসারিত করুন এবং ছোট আইকন নির্বাচন করুন . একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  3. তারপর সিঙ্ক সেন্টার খুলুন এবং বাম ফলকে, অফলাইন ফাইলগুলি পরিচালনা করুন-এ ক্লিক করুন৷ . একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  4. এখন অফলাইন ফাইল নিষ্ক্রিয় করুন-এ ক্লিক করুন এবং পরে, নিশ্চিত করুন অফলাইন ফাইল নিষ্ক্রিয় করতে। একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  5. তারপর পুনরায় চালু করুন আপনার সিস্টেম এবং পুনরায় চালু করার পরে, আপনি কোনো সমস্যা ছাড়াই ফাইলটি অনুলিপি করতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷

কপি-সম্পর্কিত পরিষেবাগুলি শুরু করুন এবং তাদের স্টার্ট-আপের ধরনটি স্বয়ংক্রিয়ভাবে সেট করুন

যদি শ্যাডো কপি-সম্পর্কিত পরিষেবাগুলি অক্ষম করা হয় বা একটি ত্রুটির অবস্থায় থাকে, তাহলে আপনি ফাইলটি অনুলিপি করতে ব্যর্থ হতে পারেন (বিশেষত, NVIDIA শিল্ডের মতো একটি পরিষেবাতে)। এই প্রসঙ্গে, এই পরিষেবাগুলি শুরু করা এবং তাদের স্টার্টআপের ধরন স্বয়ংক্রিয়ভাবে সেট করা সমস্যাটি সমাধান করতে পারে৷

  1. Windows এ ক্লিক করুন , পরিষেবা অনুসন্ধান করুন , ডান-ক্লিক করুন এটিতে, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ . একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  2. এখন ভলিউম শ্যাডো কপি ডাবল-ক্লিক করুন এবং স্টার্টআপ টাইপ-এর ড্রপডাউন প্রসারিত করুন . একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  3. তারপর স্বয়ংক্রিয় নির্বাচন করুন এবং স্টার্ট এ ক্লিক করুন . একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  4. এখন বন্ধ করুন সম্পত্তি উইন্ডো এবং ডাবল-ক্লিক করুন Microsoft Software Shadow Copy প্রদানকারী -এ সেবা একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  5. এখন এটির স্টার্টআপ প্রকার সেট করুন স্বয়ংক্রিয় তে এবং শুরু করুন সেবা. একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  6. তারপর বন্ধ করুন উইন্ডোজ সার্ভিসেস ম্যানেজার এবং ফাইলটি অনুলিপি করা যায় কিনা তা পরীক্ষা করুন।
  7. যদি না হয়, তাহলে রিবুট করুন আপনার পিসি এবং রিবুট করার পরে, অপ্রত্যাশিত অনুলিপি ত্রুটি সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

ফাইলের বিকল্প ডেটা স্ট্রীম মুছুন

আপনি যে ফাইলটি অনুলিপি করার চেষ্টা করছেন তাতে যদি কিছু ধরণের NTFS বিকল্প ডেটা স্ট্রীম থাকে, তাহলে আপনি এই ফাইলগুলি অনুলিপি করতে ব্যর্থ হতে পারেন, বিশেষ করে, একটি নন-উইন্ডোজ সিস্টেমে (যেমন একটি QNAP)। এখানে, সমস্যাযুক্ত ফাইলগুলির বিকল্প ডেটা স্ট্রীমগুলি মুছে দিলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং মাথা নিম্নলিখিত Microsoft-এর স্ট্রীম পৃষ্ঠাতে .
    https://docs.microsoft.com/en-us/sysinternals/downloads/streams
  2. এখন ডাউনলোড করুন স্ট্রিম ইউটিলিটি এবং লঞ্চ করুন এটি প্রশাসক হিসাবে . একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  3. তারপর চালনা করুন মুছে ফেলতে নিম্নলিখিতগুলি৷ NTFS বিকল্প ডেটা স্ট্রীম সমস্যাযুক্ত ডিরেক্টরিতে নেভিগেট করার পরে:
    streams64 -d *.*
  4. একবার কার্যকর করা হলে, ফাইলটি অনুলিপি করার ক্ষেত্রে অপ্রত্যাশিত ত্রুটি সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

একইভাবে, যদি একটি ফাইল যেটি থেকে আসছে একটি নন-উইন্ডোজ ওএস (লিনাক্স ডিস্ট্রো থেকে একটি EXT4 ফাইলের মতো) উইন্ডোজ স্ট্যান্ডার্ড মেনে চলতে ব্যর্থ হতে পারে এবং সমস্যার কারণ হতে পারে, তাই, নিশ্চিত করুন যে প্রশ্নে থাকা ফাইলের ক্ষেত্রে এটি না হয়৷

সিস্টেমের রেজিস্ট্রি সম্পাদনা করুন

একটি অপ্রচলিত OS (যেমন Windows XP) দ্বারা সার্ভার শেয়ার অ্যাক্সেস করার সময় যদি অনুলিপি করার সমস্যা হয়, তাহলে Dedup (সার্ভার ডেটা ডুপ্লিকেশন কৌশল), SMB শেয়ার বা তৃতীয় পক্ষের এন্ডপয়েন্ট ড্রাইভের (যেমন VMWare vShield ড্রাইভারের মতো) মধ্যে অসঙ্গতি। ) হাতে সমস্যা হতে পারে. এখানে, সিস্টেমের রেজিস্ট্রি থেকে EnableECP কী মুছে দিলে সমস্যার সমাধান হতে পারে (Macafee-এর মতো অনেক অ্যাপ্লিকেশন এই কীটি রেজিস্ট্রিতে যুক্ত করে)।

সতর্কতা : আপনার নিজের ঝুঁকিতে এগিয়ে যান কারণ আপনার পিসির রেজিস্ট্রি সম্পাদনা করা একটি দক্ষ কাজ এবং যদি ভুল করা হয় তবে আপনি আপনার ডেটা/সিস্টেমের সীমাহীন ক্ষতি করতে পারেন। সিস্টেমের রেজিস্ট্রির একটি ব্যাকআপ তৈরি করা নিশ্চিত করুন।

  1. সার্ভার মেশিনে , Windows এ ক্লিক করুন , রেজিস্ট্রি এডিটর অনুসন্ধান করুন , ডান-ক্লিক করুন এর ফলাফলে, এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  2. এখন নেভিগেট করুন নিম্নলিখিত পাথে:
    HKLM\System\CurrentControlSet\Services\LanmanServer\Parameters\
  3. তারপর মুছুনEnableECP কী (যদি উপস্থিত থাকে) এবং বন্ধ করুন সম্পাদক. একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  4. এখন পুনরায় শুরু করুন আপনার পিসি এবং পুনরায় চালু করার পরে, অপ্রত্যাশিত অনুলিপি ত্রুটি 0x80070032 সাফ হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  5. যদি এটি কাজ না করে, নেভিগেট করুন নিম্নলিখিত কী-এ রেজিস্ট্রি এডিটর-এ :
    HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Services\Csc\Parameters
  6. এখন, ডান প্যানে, ডান-ক্লিক করুন প্যারামিটার-এ কী এবং নতুন>> DWORD (32-বিট) মান নির্বাচন করুন . একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  7. তারপর নাম ফরম্যাটডেটাবেস হিসাবে কী এবং এর মান সেট করুন 1 থেকে . একটি ফাইল কপি করার সময়  ত্রুটি 0x80070032  কিভাবে ঠিক করবেন?
  8. এখন বন্ধ করুন সম্পাদক এবং পুনরায় শুরু করুন আপনার পিসি।
  9. পুনরায় চালু হলে, পুনরাবৃত্তি করুন ক্লায়েন্ট মেশিনে একই এবং আশা করি, এটি 0x80070032 ত্রুটিটি পরিষ্কার করে।

যদি সমস্যা সার্ভারে থেকে যায় , তারপর ডিডুপ্লিকেশন সার্ভার রোল ইনস্টল করা হচ্ছে কিনা চেক করুন এবং এটি কনফিগার করা সমস্যার সমাধান করে। যদি এটি কাজ না করে, তাহলে অন্য অ্যাপ্লিকেশন ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন৷ (রোবোকপির মত) সমস্যার সমাধান করে।


  1. Windows 10 এ ফাইল সিস্টেমের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ 0xc10100be ভিডিও ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ একটি ফাইল বা ফোল্ডার কপি করার সময় অনির্দিষ্ট ত্রুটি ঠিক করুন

  4. কিভাবে StartupCheckLibrary.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করবেন