কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ 10 মেল ত্রুটি 0x85050041

ত্রুটি 0x805050041 ইঙ্গিত করে যে Windows 10-এ অন্তর্নির্মিত মেল অ্যাপ্লিকেশনটি মেল সার্ভারের সাথে সিঙ্ক এবং সংযোগ করছে না। সার্ভার এবং আপনার সিস্টেমের মধ্যে সংযোগের দিকে নির্দেশ করে এই সমস্যাটি হওয়ার জন্য বিভিন্ন কারণ রয়েছে৷ যদি সমস্যাটি আপনার মেল প্রদানকারীর প্রান্তে থাকে; তারপরে আপনাকে অপেক্ষা করতে হবে যতক্ষণ না তারা এটি ঠিক করে তবে এটি যদি আপনার শেষের দিকে থাকে তবে আপনি এটিকে ঠিক করতে এখানে তালিকাভুক্ত কয়েকটি ধাপ সম্পাদন করতে পারেন যার মধ্যে রয়েছে অ্যান্টি ভাইরাস নিষ্ক্রিয় করা, ই-মেইল অ্যাকাউন্ট পুনরায় যোগ করা এবং আপনার রাউটার পুনরায় বুট করা। একটি সিস্টেম ফাইল চেকার স্ক্যান সহ।

ব্যক্তিগতভাবে, আউটলুক, থান্ডারবার্ড এবং উইন্ডোজ লাইভ মেইলের তুলনায় ত্রুটির বিবরণ দেওয়ার সীমিত ক্ষমতার কারণে আমি অন্তর্নির্মিত অ্যাপ্লিকেশনটির ভক্ত নই৷

সমস্যাটি সমাধান করতে; নিচের ধাপগুলো নিয়ে এগিয়ে যান।

Windows 10 মেল অ্যাপে সমস্যা সমাধানের ত্রুটি 0x85050041

প্রথমে, সিস্টেম ফাইল চেকার স্ক্যান চালান। এটি বেশিরভাগ সমস্যার সমাধান করতে পারে। (এখানে নির্দেশাবলী দেখুন)

মেল অ্যাপটি বন্ধ করুন এবং আপনার অ্যান্টি-ভাইরাস এবং ফায়ারওয়াল সাময়িকভাবে অক্ষম করুন। বেশিরভাগ অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশনগুলি সিস্টেম ট্রে থেকে এর প্রাসঙ্গিক মেনুটি নামিয়ে অক্ষম করা যেতে পারে। আপনাকে যা করতে হবে তা ডান ক্লিক করুন এবং উপযুক্ত বিকল্পটি চয়ন করুন৷

ঠিক করুন:উইন্ডোজ 10 মেল ত্রুটি 0x85050041

এটি নিষ্ক্রিয় করার পরে; আপনার মেল পুনরায় সিঙ্ক করার চেষ্টা করুন। সিঙ্ক পুশ করতে ম্যাগনিফাইং গ্লাসের পাশে মেল অ্যাপে সিঙ্ক আইকনে ক্লিক করুন। যদি এটি সমস্যার সমাধান করে, তাহলে আপনার অ্যান্টিভাইরাস/ফায়ারওয়াল আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন। সমস্যাটি সম্ভবত আপনার ফায়ারওয়াল অ্যাপ্লিকেশনটি মেল অ্যাপ থেকে বা ই-মেইল সার্ভারের সাথে সংযোগ ব্লক করার কারণে হয়েছে। পুনরায় ইনস্টল করা সাধারণত এটি পুনরায় সেট করে। কিছু লোক যাদের এই সমস্যাটি হয়েছে তাদের একটি ভিন্ন অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যারে স্যুইচ করতে হবে। (Kaspersky থেকে AVG) উদাহরণস্বরূপ। আপনি যদি নির্ধারণ করে থাকেন যে এটি AV এর কারণে হয়নি তাহলে আপনার অ্যাকাউন্ট পুনরায় যোগ করার চেষ্টা করুন।

ঠিক করুন:উইন্ডোজ 10 মেল ত্রুটি 0x85050041

অপেক্ষা করুন এবং দেখুন যে এটি সমস্যার সমাধান করে কিনা; যদি না হয় তাহলে মুছে ফেলুন এবং আপনার অ্যাকাউন্ট পুনরায় যোগ করুন। এটি করতে, সেটিংস এ ক্লিক করুন চাকা, তারপর “অ্যাকাউন্ট বেছে নিন ", তারপর তালিকা থেকে আপনার অ্যাকাউন্টে ক্লিক করুন এবং "অ্যাকাউন্ট মুছুন চয়ন করুন৷ ”

ঠিক করুন:উইন্ডোজ 10 মেল ত্রুটি 0x85050041

অ্যাকাউন্টটি মুছে ফেলার পরে; সেটিংস  এ ক্লিক করুন আবার চাকা, অ্যাকাউন্টস  বেছে নিন এবং তারপরে অ্যাকাউন্ট যোগ করুন বেছে নিন। তারপরে, অ্যাকাউন্ট পুনরায় যোগ করুন এবং পরীক্ষা করুন।

যদি, দুর্ভাগ্যবশত, আপনি দেখতে পান যে মেল অ্যাপে আপনার ইমেল অ্যাকাউন্টটি সরানো এবং পুনরায় যোগ করাও এই সমস্যার সমাধান করে না বা যদি আপনি অ্যাকাউন্টটি সরানোর চেষ্টা করার সময় মেল অ্যাপটি আটকে থাকে, তবে আপনার যাওয়ার জন্য শুধুমাত্র একটি পথ বাকি আছে। ডাউন - আনইনস্টল করুন এবং তারপরে মেল অ্যাপটি সম্পূর্ণরূপে পুনরায় ইনস্টল করুন। এখন সতর্ক করুন, মেল অ্যাপটি ক্যালেন্ডার অ্যাপের সাথে প্যাকেজ করা হয়েছে, তাই আপনি যখন মেল অ্যাপটি আনইনস্টল করবেন, তখন আপনি ক্যালেন্ডার অ্যাপটিও আনইনস্টল করবেন। যাইহোক, সৌভাগ্যক্রমে, আপনি যখন মেল অ্যাপটি পুনরায় ইনস্টল করবেন, তখন আপনি ক্যালেন্ডার অ্যাপটিও পুনরায় ইনস্টল করবেন। মেল অ্যাপ আনইনস্টল করার জন্য আপনি দুটি ভিন্ন উপায়ে যেতে পারেন, কিন্তু শুধুমাত্র একটি উপায় আছে যে আপনি এটি পুনরায় ইনস্টল করতে পারেন।

মেল অ্যাপ আনইনস্টল করা হচ্ছে

বিকল্প 1:বিল্ট-ইন PowerShell ইউটিলিটি ব্যবহার করুন

স্টার্ট মেনু খুলুন .

পাওয়ারশেল অনুসন্ধান করুন ” Windows PowerShell শীর্ষক অনুসন্ধান ফলাফলে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান -এ ক্লিক করুন প্রসঙ্গ মেনুতে। অথবা Windows কী ধরে রাখুন এবং X টিপুন , কমান্ড প্রম্পট (অ্যাডমিন) বেছে নিন এবং পাওয়ারশেল টাইপ করুন পাওয়ারশেল প্রম্পটে প্রম্পট পরিবর্তন করতে এন্টার কী অনুসরণ করে কালো কমান্ড প্রম্পটে।

PowerShell -এ নিম্নলিখিতটি টাইপ করুন এবং Enter টিপুন :

Get-AppxPackage –AllUsers

আপনি আপনার কম্পিউটারে ইনস্টল করা সমস্ত অ্যাপগুলির একটি তালিকা দেখতে যাচ্ছেন। এই তালিকাটি নিচে স্ক্রোল করুন, windowscommunicationapps নামের একটি অ্যাপ খুঁজছেন . একবার অ্যাপটি পাওয়া গেলে, এর প্যাকেজফুলনাম -এ যা আছে তা অনুলিপি করুন ক্ষেত্র।

PowerShell-এ নিম্নলিখিতটি টাইপ করুন , X প্রতিস্থাপন করা হচ্ছে আপনি PackageFullName থেকে যা কপি করেছেন তার সাথে windowscommunicationapps-এর ক্ষেত্র app, এবং তারপর Enter টিপুন :

Remove-AppxPackage X

কমান্ডটি কয়েক সেকেন্ডের মধ্যে সফলভাবে কার্যকর করা হবে। একবার মেল অ্যাপটি মুছে ফেলা হলে, আপনি PowerShell বন্ধ করতে পারেন .

পুনঃসূচনা করুন আপনার কম্পিউটার।

বিকল্প 2:Windows 10 অ্যাপ রিমুভার নামে একটি তৃতীয় পক্ষের ইউটিলিটি ব্যবহার করুন

একটি তৃতীয় পক্ষের ইউটিলিটি রয়েছে – Windows 10 অ্যাপ রিমুভার - যেটি মূলত প্রতিটি বিল্ট-ইন উইন্ডোজ 10 অ্যাপ্লিকেশন রয়েছে তা সহজেই আনইনস্টল করতে ব্যবহার করা যেতে পারে। যদিও এই বিকল্পটির জন্য একটি তৃতীয় পক্ষের প্রোগ্রামের ব্যবহার এবং ইনস্টলেশনের প্রয়োজন হয়, এই পদ্ধতিটি অনেক সহজ কারণ এটির জন্য অ্যাপের ভিতরে একটি বোতামে ক্লিক করা এবং ক্রিয়া নিশ্চিতকরণ ছাড়া আর কিছুই প্রয়োজন হয় না৷

Windows 10 অ্যাপ রিমুভারের সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করুন এখান থেকে .

Windows 10 অ্যাপ রিমুভার চালু করুন .

Windows 10 অ্যাপ রিমুভারে , ক্যালেন্ডার এবং মেল-এ ক্লিক করুন .

ফলস্বরূপ পপআপে, হ্যাঁ-এ ক্লিক করুন৷ .

মেল অ্যাপটি আনইনস্টল হওয়ার জন্য অপেক্ষা করুন (যা মাত্র কয়েক সেকেন্ড সময় লাগবে), সেই সময়ে আপনি Windows 10 অ্যাপ রিমুভার বন্ধ বা আনইনস্টল করতে পারবেন। .

পুনঃসূচনা করুন আপনার কম্পিউটার।

মেল অ্যাপটি পুনরায় ইনস্টল করা হচ্ছে

মেল অ্যাপ (এবং ক্যালেন্ডার অ্যাপ) পুনরায় ইনস্টল করার জন্য, আপনাকে ম্যানুয়ালি উইন্ডোজ স্টোরে নেভিগেট করতে হবে, মেল অ্যাপটি অনুসন্ধান করতে হবে এবং তারপরে সেখান থেকে এটি ইনস্টল করতে হবে। এটি করার জন্য, আপনাকে এটি করতে হবে:

স্টার্ট মেনু খুলুন .

store-এর জন্য অনুসন্ধান করুন ”।

Store শীর্ষক অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন৷ .

একবার স্টোর খোলে, "মেইল টাইপ করুন ” অনুসন্ধান বাক্সে, এবং অনুসন্ধানের পরামর্শগুলি লোড হয়ে গেলে, মেল এবং ক্যালেন্ডার-এ ক্লিক করুন .

মেল এবং ক্যালেন্ডারের অ্যাপ পৃষ্ঠায় , ইনস্টল করুন এ ক্লিক করুন .

অ্যাপটি পুনরায় ইনস্টল করার জন্য অপেক্ষা করুন। আপনার জানা উচিত যে, একবার অ্যাপটি পুনরায় ইন্সটল হয়ে গেলে, আপনাকে এটি আবার স্ক্র্যাচ থেকে সেট আপ করতে হবে৷

একবার অ্যাপটি পুনরায় ইনস্টল করা হয়ে গেলে, পুনরায় চালু করুন আপনার কম্পিউটার এবং এটি বুট হওয়ার পরে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখতে পরীক্ষা করুন৷


  1. Yahoo মেল ত্রুটি 0x8019019a

  2. Windows 10 এ ত্রুটি 0X800703ee ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ মুদ্রণের ত্রুটি ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন