কম্পিউটার

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

ডিজিটাল মার্কেটিং টুল ব্যবহার করে ব্যবসা সফল করার অন্যতম সুবিধা হল ইমেল মার্কেটিং। আপনি যদি ওয়েব হোস্ট বা VPS হোস্টের জন্য ইমেল সার্ভার পরিচালনা করে থাকেন, তাহলে আপনি STMP ত্রুটি 541 এর সম্মুখীন হতে পারেন:গন্তব্য ডোমেন বার্তা দ্বারা প্রত্যাখ্যান করা মেল, যার মধ্যে, STMP হল সাধারণ মেল ট্রান্সফার প্রোটোকল। ত্রুটি কোড 541 সফ্টওয়্যার ত্রুটির কারণে বা হোস্টিং ডোমেন বা অ্যাপগুলির সমস্যাগুলির কারণে ঘটতে পারে৷ এই সমস্যাগুলি সহজেই সাফ করা যেতে পারে এবং আপনি সহজেই আপনার প্রাপকদের ইমেল পাঠানো আবার শুরু করতে পারেন। নিবন্ধটি 541 ত্রুটি সংশোধন করার পদ্ধতিগুলি প্রবর্তন করে একই উদ্দেশ্যে কাজ করে৷

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

Windows 10-এ মেল সার্ভারের ত্রুটি কোড 541 কীভাবে ঠিক করবেন

যে কারণে ত্রুটি কোড 541 ঘটতে পারে তার তালিকা এই বিভাগে তালিকাভুক্ত করা হয়েছে৷

  • মেল রিসিভার দ্বারা অবরুদ্ধ- আপনি যে মেলটি পাঠাচ্ছেন তা রিসিভার দ্বারা ব্লক বা স্প্যাম হিসাবে রিপোর্ট করা হতে পারে।
  • স্প্যাম-মেইল- আপনি যে বাল্ক ইমেলগুলি পাঠাচ্ছেন তাতে কিছু স্প্যাম ট্রিগারিং শব্দ থাকতে পারে এবং মেল সার্ভারে স্প্যাম থাকতে পারে৷ এছাড়াও, প্রাপকের মেইলে মিথ্যা ইতিবাচক স্প্যাম-ট্রিগারিং ত্রুটির কারণ হতে পারে।
  • IP কালো তালিকাভুক্ত- যদি ডোমেন সার্ভারের দুর্বল খ্যাতির কারণে মেল সার্ভারের IP ঠিকানা কালো তালিকাভুক্ত হতে পারে।
  • বেমানান ব্যাকগ্রাউন্ড প্রোগ্রাম- যদি অনেক অ্যাপ ব্যাকগ্রাউন্ডে চলছে, তাহলে অ্যাপের হস্তক্ষেপের কারণে আপনি এই সমস্যার সম্মুখীন হতে পারেন।
  • মেমরি স্টোরেজ নিয়ে সমস্যা- আপনার পিসিতে সীমিত মেমরি বা র‌্যাম স্পেস রিসিভারে মেল পাঠানোর অনুমতি নাও দিতে পারে। এছাড়াও, আপনার Gmail অ্যাকাউন্টের Google ড্রাইভে পর্যাপ্ত স্থান উপলব্ধ নাও হতে পারে।
  • গ্রাফিক্স ড্রাইভারের সমস্যা- গ্রাফিক্স ড্রাইভারে ছোটখাটো সফ্টওয়্যার ত্রুটিগুলি ত্রুটির কারণ হতে পারে যদি মেলের বিষয়বস্তুতে প্রচুর গ্রাফিক্স জড়িত থাকে৷
  • ম্যালওয়্যার ফাইল- আপনার পিসিতে কোনো ম্যালওয়্যার বা ভাইরাস-সংক্রমিত ফাইল থাকলে, আপনি এই সমস্যার সম্মুখীন হতে পারেন৷

Windows 10-এ মেল সার্ভার 541 ত্রুটি ঠিক করার জন্য এখানে সমস্ত সম্ভাব্য সমস্যা সমাধানের পদ্ধতি রয়েছে৷

পদ্ধতি 1:প্রাথমিক সমস্যা সমাধানের পদ্ধতি

ত্রুটি কোড 541 ঠিক করার সহজ পদ্ধতিগুলি এই মৌলিক সমস্যা সমাধান বিভাগে বর্ণিত হয়েছে। আপনি এই পদ্ধতিগুলি ব্যবহার করে আপনার পিসিতে ছোটখাট সমস্যা এবং সফ্টওয়্যার সমস্যাগুলি সমাধান করতে পারেন৷

1A. বাল্ক ইমেল তালিকা ব্যবহার করা এড়িয়ে চলুন

সার্ভার দ্বারা প্রস্তুত বাল্ক ইমেল তালিকার কারণে ত্রুটির সবচেয়ে সম্ভাব্য কারণ। এই ক্ষেত্রে, আপনি অজানা ইমেলগুলিতে বা প্রাপকের কাছে ইমেলগুলি পাঠানো এড়াতে পারেন যিনি ইমেল পরিষেবাতে সদস্যতা নেননি .

1B. স্প্যাম ট্রিগারিং শব্দ ব্যবহার করা এড়িয়ে চলুন

মেইলে স্প্যাম ট্রিগারিং শব্দের কিছু ব্যবহার থাকলে ত্রুটি কোড ঘটতে পারে। আপনি ত্রুটি ঠিক করতে এখানে দেওয়া প্রাথমিক পদ্ধতি অনুসরণ করতে পারেন।

  • বিস্ময়কর শব্দ ব্যবহার করা এড়িয়ে চলুন প্রেরিত মেইলের বিষয় শিরোনামে।
  • বিষয়টি লিখবেন না ক্যাপিটাল অক্ষরে মেইলের .
  • যদি আপনি মেইলে ইমেজ ব্যবহার করেন, তাহলে নিশ্চিত করুন MS Word-এ তাদের জন্য Alt-টেক্সট প্রদান করুন এবং তারপর, এটি মেইলে ঢোকান।

1C. পিসি প্রয়োজনীয়তাগুলি পরীক্ষা করুন

ত্রুটি কোড 541 এর সম্ভাব্য কারণগুলির মধ্যে একটি হল আপনার পিসিতে মেল সার্ভার প্ল্যাটফর্মের অসামঞ্জস্যতার কারণে। আপনি পিসি স্পেসিফিকেশন চেক করতে এখানে দেওয়া লিঙ্কটি ব্যবহার করতে পারেন এবং নিশ্চিত করতে পারেন যে আপনি যে মেল সার্ভারটি ব্যবহার করছেন তা আপনার পিসির সাথে সামঞ্জস্যপূর্ণ৷

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

1D. ব্যাকগ্রাউন্ড অ্যাপস বন্ধ করুন

যদি অনেক অ্যাপ ব্যাকগ্রাউন্ডে চলছে, আপনি টাস্ক ম্যানেজার অ্যাপ ব্যবহার করে ব্যাকগ্রাউন্ড অ্যাপ বন্ধ করার চেষ্টা করতে পারেন। Windows 10-এ কাজ শেষ করতে আমাদের গাইড অনুসরণ করুন এবং ত্রুটিটি ঠিক করুন।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

1F. সিস্টেম ফাইলগুলি মেরামত করুন

আপনার পিসিতে কোনো ম্যালওয়্যার ফাইল থাকলে, আপনি ভাইরাস ফাইলের জন্য আপনার পিসি স্ক্যান করার চেষ্টা করতে পারেন। আপনার পিসিতে ম্যালওয়্যার ফাইলগুলি অনুসন্ধান করতে Windows 10-এ সিস্টেম ফাইলগুলি মেরামত করার জন্য আমাদের নির্দেশিকা পড়ুন এবং ত্রুটিটি ঠিক করতে সেই ফাইলগুলি সাফ করুন৷

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

1G। cPanel এ ইমেল সারি চেক করুন (যদি প্রযোজ্য হয়)

cPanel হল একটি প্ল্যাটফর্ম যা ইমেল তালিকা এবং সাইট পরিচালনার জন্য সবচেয়ে নির্ভরযোগ্য এবং স্বজ্ঞাত সার্ভার প্রদান করে। আপনি যদি ইমেল পরিচালনা করতে cPanel প্ল্যাটফর্ম ব্যবহার করেন, তাহলে আপনি exim –bpc ব্যবহার করে ইমেল সারি চেক করতে পারেন আদেশ এটি এক্সিম মেইলের সারির আকার প্রিন্ট করবে এবং ফলাফলের মান বেশি হলে, এর মানে হল যে মেইলগুলিতে প্রচুর স্প্যামিং রয়েছে৷

1H. সঞ্চয়স্থান খালি করুন

আপনার পিসিতে অসংখ্য ফাইলের কারণে ত্রুটি হতে পারে, আপনি ত্রুটি কোডটি ঠিক করতে মেমরির স্থানটি পরিষ্কার করার চেষ্টা করতে পারেন। Windows 10-এ হার্ড ডিস্কের জায়গা খালি করতে আমাদের নিবন্ধে তালিকাভুক্ত পদ্ধতি অনুসরণ করুন।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

1 আমি। ডিভাইস ড্রাইভার আপডেট করুন

আপনি যে মেইলটি পাঠানোর চেষ্টা করছেন তাতে যদি প্রচুর গ্রাফিক্স বা ইমেজ থাকে, আপনার পিসিতে গ্রাফিক্স ড্রাইভার পুরানো হলে আপনি ত্রুটি কোড 541 এর সম্মুখীন হতে পারেন। আপনি আমাদের গাইড পড়ে Windows 10-এ ডিভাইস ড্রাইভার আপডেট করার চেষ্টা করতে পারেন।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

1জে। ডিভাইস ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

আপনি যে মেইলটি পাঠানোর চেষ্টা করছেন তাতে যদি প্রচুর গ্রাফিক্স বা ইমেজ থাকে, আপনার পিসিতে গ্রাফিক্স ড্রাইভার পুরানো হলে আপনি ত্রুটি কোড 541 এর সম্মুখীন হতে পারেন। আপনি Windows 10 এ ড্রাইভার আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করার চেষ্টা করতে পারেন।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

1K। উইন্ডোজ আপডেট করুন

আপনার পিসিতে উইন্ডোজ ওএস পুরানো হলে, আপনি ত্রুটিটি ঠিক করতে এটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করার চেষ্টা করতে পারেন। আপনার পিসিতে সর্বশেষ Windows 10 আপডেট ডাউনলোড এবং ইনস্টল করতে আমাদের গাইড অনুসরণ করুন।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

1L ভাইরাস স্ক্যান চালান

মাইক্রোসফ্ট উইন্ডোজ প্রতিটি সিস্টেমকে তার মাইক্রোসফ্ট সিকিউরিটি বৈশিষ্ট্য সহ সেখানে নতুন এবং বিবর্তিত ম্যালওয়্যার রোমিং থেকে প্রয়োজনীয় সুরক্ষা প্রদান করে৷ যেকোন ভাইরাস বা ম্যালওয়্যার সনাক্ত করতে এবং নির্মূল করতে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সিস্টেম স্ক্যান করবে। আমি কীভাবে আমার কম্পিউটারে ভাইরাস স্ক্যান চালাতে পারি সে সম্পর্কে আমাদের গাইড অনুসরণ করুন?

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

পদ্ধতি 2:সার্ভারে স্ক্রীন সেভার নিষ্ক্রিয় করুন

আপনি যদি ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড হিসাবে কোনও স্ক্রীন সংরক্ষণ ব্যবহার করেন তবে এটি আপনার ব্যবহার করা মেল সার্ভারের সাথে বিরোধ করতে পারে। আপনি 541 ত্রুটি ঠিক করতে এটি নিষ্ক্রিয় করতে পারেন৷

1. Windows + D কী টিপুন একসাথে ডেস্কটপ খুলতে .

2. একটি স্পেসে ডান-ক্লিক করুন , এবং ব্যক্তিগতকরণ -এ ক্লিক করুন বিকল্প।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

3. লক স্ক্রীনে সরান৷ বাম ফলকে ট্যাব করুন এবং স্ক্রিন সেভার সেটিংস -এ ক্লিক করুন বিকল্প।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

4. কিছুই নয় নির্বাচন করুন৷ স্ক্রিন সেভারে ড্রপ-ডাউন মেনুতে বিকল্প বিভাগে এবং প্রয়োগ করুন এ ক্লিক করুন এবং তারপর ঠিক আছে -এ বোতাম।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

পদ্ধতি 3:মেল এবং ক্যালেন্ডার অ্যাপ আপডেট করুন

মালি এবং ক্যালেন্ডার অ্যাপটি ইমেল পরিচালনার জন্য মাইক্রোসফ্টের একটি অন্তর্নির্মিত অ্যাপ। যদি আপনার পিসিতে মেল এবং ক্যালেন্ডার অ্যাপটি পুরানো হয়ে থাকে তবে আপনি এই ত্রুটির মুখোমুখি হতে পারেন। আপনি Microsoft স্টোর ব্যবহার করে অ্যাপটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করার চেষ্টা করতে পারেন। আপনি Outlook অ্যাপ আপডেট করার পাশাপাশি ত্রুটি কোড 541 ঠিক করতে এই পদ্ধতির ধাপগুলি অনুসরণ করতে পারেন।

1. Windows কী টিপুন৷ , Microsoft Store টাইপ করুন , তারপর খুলুন-এ ক্লিক করুন .

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

2. লাইব্রেরি-এ ক্লিক করুন .

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

3. আপডেট পান-এ ক্লিক করুন উপরের ডান কোণায়। এটি মেল এবং ক্যালেন্ডার  আপডেট করবে৷ অ্যাপ।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

4. আপডেট প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং পিসি রিবুট করুন .

পদ্ধতি 4:মেল এবং ক্যালেন্ডার অ্যাপ রিসেট করুন

যদি মেল এবং ক্যালেন্ডার অ্যাপ বা আউটলুক অ্যাপ ব্যবহারে কোনো সমস্যা থাকে, তাহলে এই ত্রুটিটি ঠিক করতে আপনি এটিকে ডিফল্ট সেটিংসে রিসেট করতে পারেন।

1. সেটিংস খুলুন৷ Windows + I কী টিপে অ্যাপ একসাথে।

2. অ্যাপস -এ ক্লিক করুন সেটিং।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

3. অ্যাপ এবং বৈশিষ্ট্য -এ৷ মেনু, মেল এবং ক্যালেন্ডার -এ ক্লিক করুন অ্যাপ এবং উন্নত বিকল্পগুলিতে ক্লিক করুন৷ .

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

4. রিসেট -এ৷ বিভাগে, রিসেট -এ ক্লিক করুন বোতাম।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

5. রিসেট -এ ক্লিক করুন৷ নিশ্চিতকরণ বার্তায় বোতাম এবং আপনার পিসি পুনরায় চালু করুন।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

পদ্ধতি 5:অ্যান্টি-ভাইরাস প্রোগ্রাম আপডেট করুন

আপনার পিসিতে তৃতীয় পক্ষের অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যারের মধ্যে বাগ বা সফ্টওয়্যার ত্রুটিগুলি এই ত্রুটির কারণ হতে পারে৷ আপনি ত্রুটি কোড 541 ঠিক করতে এই সফ্টওয়্যার আপডেট করতে পারেন.

দ্রষ্টব্য: ব্যাখ্যামূলক উদ্দেশ্যে, অ্যাভাস্ট ফ্রি অ্যান্টিভাইরাস অ্যাপটি বেছে নেওয়া হয়েছে। সেটিংস অন্যান্য অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার থেকে কিছুটা আলাদা হতে পারে৷

1. Windows কী টিপুন৷ , Avast Free টাইপ করুন অ্যান্টিভাইরাস , তারপর খুলুন এ ক্লিক করুন .

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

2. মেনুতে ক্লিক করুন Avast ইউজার ইন্টারফেসের উপরের-ডান কোণায় আইকন।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

3. সেটিংস -এ ক্লিক করুন৷ তালিকার বিকল্প।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

4. এখন, আপডেট-এ স্যুইচ করুন ট্যাব এ ক্লিক করুন এবং আপডেটের জন্য চেক করুন এ ক্লিক করুন বোতাম।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

5. আপডেট সফল হওয়ার পরে আপনি নিম্নলিখিত বার্তাগুলির মধ্যে একটি পেয়েছেন তা নিশ্চিত করুন:

  • ভাইরাস সংজ্ঞা আপ টু ডেট
  • অ্যাভাস্ট ফ্রি অ্যান্টিভাইরাস আপ টু ডেট

5. একবার আপনি এটি আপডেট করলে, পুনরায় চালু করুনAvast এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 6:Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ পুনরায় ইনস্টল করুন

কার্যকরী কার্যকারিতার জন্য প্রয়োজনীয় মৌলিক প্যাকেজ অনুপস্থিত বা দূষিত হলে ত্রুটি ঘটতে পারে। এই ক্ষেত্রে, আপনি ত্রুটিটি ঠিক করতে আপনার পিসিতে Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ পুনরায় ইনস্টল করার চেষ্টা করতে পারেন। আপনার পিসিতে কীভাবে মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল সি++ পুনরায় বিতরণযোগ্য পুনরায় ইনস্টল করবেন সে সম্পর্কে আমাদের গাইড পড়ুন।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

পদ্ধতি 7:ইন্টারনেট এক্সপ্লোরার সেটিংস পরিবর্তন করুন

ইন্টারনেট এক্সপ্লোরার হল ওয়েব ব্রাউজার যা বেশিরভাগ পিসি ব্যবহার করে। যদিও আপনি অন্যান্য ওয়েব ব্রাউজার ব্যবহার করছেন, ইন্টারনেট এক্সপ্লোরার-এ ত্রুটি বা ত্রুটিগুলি সমস্যার কারণ হতে পারে। আপনি IE এর সফ্টওয়্যার সমস্যাগুলি পরিষ্কার করতে এবং ত্রুটি কোড 541 ঠিক করতে এখানে দেওয়া পদ্ধতিগুলি অনুসরণ করতে পারেন৷

বিকল্প I:ওয়েব ব্রাউজার রিসেট করুন

প্রথম পদ্ধতি হল আপনার পিসিতে ইন্টারনেট অপশন ব্যবহার করে ওয়েব ব্রাউজার রিসেট করা। এটি সমস্ত ত্রুটি এবং সমস্যাগুলিকে মুছে ফেলবে এবং ব্রাউজারটিকে নতুন করে তুলবে৷

1. Windows কী টিপুন৷ , ইন্টারনেট বিকল্প টাইপ করুন , এবং খুলুন এ ক্লিক করুন .

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

2. ইন্টারনেট বৈশিষ্ট্য -এ উইন্ডো, উন্নত -এ যান ট্যাব।

3. রিসেট করুন... -এ ক্লিক করুন ইন্টারনেট এক্সপ্লোরার সেটিংস রিসেট করুন বোতাম বিভাগ।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

4. রিসেট -এ ক্লিক করুন৷ পপ-আপ উইন্ডোতে বোতাম এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

5. বন্ধ এ ক্লিক করুন৷ ওয়েব ব্রাউজার রিসেট করার পরে বোতাম।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

বিকল্প II:ব্রাউজিং সেটিংস পরিবর্তন করুন

পরবর্তী বিকল্পটি হল ব্রাউজার সেটিংস পরিবর্তন করা বা ইন্টারনেট বিকল্পগুলিতে স্ক্রিপ্ট ডিবাগিং সেটিংস অক্ষম করা। এটি ওয়েব ব্রাউজারের কোড স্ক্রিপ্টে উদ্ভূত সমস্যাগুলি সাফ করবে৷

1. ইন্টারনেট বিকল্পগুলি চালু করুন৷ কন্ট্রোল প্যানেল।

2. উন্নত -এ নেভিগেট করুন৷ ট্যাব, এবং ব্রাউজিং -এ নিম্নলিখিত সেটিংস নির্বাচন করুন৷ বিভাগ।

  • স্ক্রিপ্ট ডিবাগিং অক্ষম করুন (ইন্টারনেট এক্সপ্লোরার)
  • স্ক্রিপ্ট ডিবাগিং অক্ষম করুন (অন্যান্য)

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

3. প্রতিটি স্ক্রিপ্ট ত্রুটি সম্পর্কে একটি বিজ্ঞপ্তি প্রদর্শন করুন আনচেক করুন৷ এবং তারপর প্রয়োগ করুন -এ ক্লিক করুন এবং ঠিক আছে বোতাম।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

পদ্ধতি 8:এক্সেল ফাইলগুলি সংশোধন করুন

আপনি যদি এক্সেল ফাইলগুলিকে সংযুক্তি হিসাবে বা Google পত্রক হিসাবে পাঠান, ফাইলের ডেটা ত্রুটির কোড 541 সৃষ্টি করতে পারে৷ আপনি ত্রুটিটি ঠিক করতে এই বিভাগে বর্ণিত পদ্ধতিগুলি অনুসরণ করতে পারেন৷

বিকল্প I:বিভক্ত আমদানি ফাইল

আপনি যদি একটি এক্সেল ফাইল থেকে Google পত্রকগুলিতে ডেটা আমদানি করেন, তাহলে আপনি এন্ট্রিগুলিকে বিভক্ত করতে এই পদ্ধতিতে নির্দেশাবলী অনুসরণ করতে পারেন৷ এটি ডেটার লোড হ্রাস করবে এবং এটি একটি সংযুক্তি হিসাবে পাঠানো হলে আপনি ত্রুটি এড়াতে পারবেন৷

1. Windows কী টিপুন৷ , chrome টাইপ করুন , এবং খুলুন এ ক্লিক করুন .

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

2. এখানে দেওয়া লিঙ্কটি ব্যবহার করে Gmail লগইন পৃষ্ঠাটি খুলুন এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন৷

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

3. Google Apps -এ ক্লিক করুন৷ আইকন এবং শীট -এ ক্লিক করুন বিকল্প।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

4. ফাইল -এ ক্লিক করুন৷ ট্যাব এবং আমদানি -এ ক্লিক করুন তালিকার বিকল্প।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

5. ফাইল-এর জন্য ব্রাউজ করুন৷ এবং এন্ট্রিগুলিকে বিভাগে বিভক্ত করে ডেটা আমদানি করুন।

দ্রষ্টব্য: ডেটা এন্ট্রির সর্বোচ্চ সীমা হল 16000 , তাই সেই অনুযায়ী এন্ট্রিগুলিকে ব্যাচে বিভক্ত করুন৷

বিকল্প II:CSV ফর্ম্যাটে রপ্তানি করুন

একটি টেবুলার বিন্যাসে ডেটা রপ্তানি করার সময়, আপনি CSV বা কমা-বিচ্ছিন্ন মান বিন্যাসে এক্সেল ফাইল রপ্তানি করার চেষ্টা করতে পারেন। এটি টেবিল বিন্যাসে ডেটা গঠন করার অনুমতি দেবে এবং ত্রুটি কোড 541 এড়ানো যেতে পারে৷

1. Windows কী টিপুন , excel টাইপ করুন , তারপর খুলুন-এ ক্লিক করুন .

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

2. ফাইল -এ ক্লিক করুন৷ উপরের বারে ট্যাব।

3. রপ্তানি -এ ক্লিক করুন৷ উইন্ডোর বাম ফলকে ট্যাব। তারপর, CSV (কমা সীমাবদ্ধ) -এ ক্লিক করুন অন্যান্য ফাইল টাইপ এর অধীনে বিকল্প বিভাগ।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

4. ব্রাউজ করুন এবং সংরক্ষণ করুন৷ ফাইলটি নির্দিষ্ট স্থানে নিয়ে যান। মেইলে সংরক্ষিত ফাইলটি সংযুক্ত করার চেষ্টা করুন এবং ত্রুটিটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 9:মেল সার্ভার সাপোর্ট টিমের সাথে যোগাযোগ করুন

আপনার আইপি ঠিকানা বা মেল সার্ভার কালো তালিকাভুক্ত হলে, আপনি কোনো ইমেল পাঠাতে সক্ষম হবেন না এবং ত্রুটি বার্তা ঘটতে পারে। চূড়ান্ত অবলম্বন হল আপনি যে মেল সার্ভার ডোমেনে সদস্যতা নিয়েছেন তার সহায়তা দলের সাথে যোগাযোগ করা এবং তাদের আপনার আইপি ঠিকানাকে সাদা তালিকাভুক্ত করতে বলা।

উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 541 ঠিক করুন

প্রস্তাবিত:

  • Windows 10-এ ত্রুটি কোড 0x8009000f 0x90002 ঠিক করুন
  • Windows 10-এ Dropbox Error 400 মেসেজ ঠিক করুন
  • Windows 10-এ Outlook ত্রুটি 0x8004102a ঠিক করুন
  • আউটলুকে Gmail এরর 78754 ঠিক করুন

আমরা আশা করি আপনি মেল সার্ভার ত্রুটির কোড 541 ঠিক করতে সক্ষম হয়েছেন৷ নিবন্ধে আলোচনা করা হয় যে পদ্ধতি থেকে. 541 ত্রুটি ঠিক করতে এই পদ্ধতিগুলির মধ্যে কোনটি কার্যকর ছিল তা আমাদের জেনে নেওয়া যাক। আপনার মূল্যবান পরামর্শ এবং প্রশ্নগুলি আমাদের জানাতে অনুগ্রহ করে এখানে মন্তব্য বিভাগটি ব্যবহার করুন৷


  1. উইন্ডোজ 11-এ ত্রুটি কোড 0x8007007f ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x80070490 ঠিক করুন

  3. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0x8078012D ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ ত্রুটি কোড 0xc7700112 ঠিক করুন