কম্পিউটার

ফিক্স:উইন্ডোজ 10 ইনস্টলেশন ত্রুটি 0x800700D

যেহেতু উইন্ডোজ ব্যবহারকারীদের একটি উল্লেখযোগ্য শতাংশ যারা অপারেটিং সিস্টেমের পূর্ববর্তী সংস্করণগুলি থেকে তাদের কম্পিউটারগুলিকে উইন্ডোজ 10 এ আপগ্রেড করতে বেছে নিয়েছিল তারা বিভিন্ন ধরণের সমস্যার সম্মুখীন হয়েছিল, তাই অনেক (আরও কম্পিউটার-প্রাণ) গ্রাহকরা পরিবর্তে উইন্ডোজ 10 এর পরিষ্কার ইনস্টল করার সিদ্ধান্ত নিয়েছে . একটি ক্লিন ইন্সটল হল যখন একটি অপারেটিং সিস্টেম এমন একটি কম্পিউটারে ইন্সটল করা হয় যেখানে ইতিমধ্যেই কোন অপারেটিং সিস্টেম নেই৷

যাইহোক, এটা এমন নয় যে উইন্ডোজ 10-এর পরিচ্ছন্ন ইনস্টলেশন সম্পাদন করার সময় আপনার কোনও দেয়ালে ছুটে যাওয়ার সম্ভাবনা একেবারেই নেই। উইন্ডোজ 10-এর একটি পরিষ্কার ইনস্টল করার সময় আপনি সবচেয়ে সাধারণ দেয়ালগুলির মধ্যে একটি যেটি ছুটে যেতে পারেন – একটি প্রাচীর যা বেশ লম্বা - ত্রুটি 0x800700D। ইনস্টলেশন মিডিয়া থেকে আপনার কম্পিউটার বুট হওয়ার পরে এবং Windows 10 সেটআপ চালানোর পরে ত্রুটি 0x800700D প্রদর্শিত হয়, আপনি ভাষা চয়ন করেন এবং "সেটআপ শুরু হচ্ছে" উল্লেখ করে একটি বার্তা উপস্থিত হয়। কম্পিউটার ত্রুটি 0x800700D প্রদর্শন করার পরে, ইনস্টলেশন ব্যর্থ হয়।

ত্রুটি 0x800700D এর মূলত মানে হল যে একটি ফাইল যা Windows 10 এর ইনস্টলেশনের জন্য একেবারেই গুরুত্বপূর্ণ সেটি হয় ক্ষতিগ্রস্ত হয়েছে বা ইনস্টলেশন মিডিয়া থেকে সম্পূর্ণভাবে হারিয়ে গেছে। যেহেতু এটিই তাই, যতক্ষণ পর্যন্ত আপনি ক্ষতিগ্রস্ত বা অনুপস্থিত ফাইলের সাথে একই ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করেন, ততক্ষণ আপনি একই ফলাফল পাবেন (ত্রুটি 0x800700D) নির্বিশেষে আপনি Windows 10 এর একটি পরিষ্কার ইনস্টল করার জন্য কতবার চেষ্টা করুন। এই সমস্যার সমাধান হল একটি সম্পূর্ণ নতুন মাধ্যম ব্যবহার করে একটি সম্পূর্ণ নতুন ইনস্টলেশন মিডিয়া তৈরি করা অথবা আপনি যে মাধ্যমটি পরিষ্কার করার আগে ব্যবহার করেছিলেন তা মুছে ফেলার মাধ্যমে এবং তারপরে পুনরায় ব্যবহার করা। এটি করতে, আপনাকে করতে হবে:

প্রথমত এবং সর্বাগ্রে, অন্য একটি কম্পিউটারে আপনার হাত নিন যা Windows 10 ISO ডাউনলোড করতে পারে (মূলত ইন্টারনেট সংযোগ রয়েছে এমন যেকোনো কম্পিউটার)।

আপনার যদি Windows 10 ISO ফাইল থাকে তাহলে হয় Rufus ব্যবহার করুন (এখানে ধাপগুলি দেখুন) অথবা এখান থেকে মিডিয়া ক্রিয়েশন টুল ডাউনলোড করুন। মিডিয়া তৈরির টুলের সাহায্যে, আপনি Windows 10 এর জন্য ISO ডাউনলোড করতে পারেন যদি আপনার কাছে না থাকে। ডাউনলোড করা প্রোগ্রামটি চালান এবং Windows 10 মিডিয়াকে USB থেকে ডাউনলোড এবং বার্ন করতে সেটআপ ডায়ালগগুলি অনুসরণ করুন৷ (এখানে মিডিয়া তৈরির টুল ধাপ দেখুন)

একবার আপনি একটি ইউএসবিতে কার্যকরী আইএসও পেয়েছেন। Windows 10 ইনস্টল করতে এটি থেকে আপনার PC/Laptop বুট করুন।


  1. উইন্ডোজ 10 এ মুদ্রণের ত্রুটি ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ ত্রুটি 0xc0aa0301 ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ স্টিম এরর 53 ঠিক করুন

  4. Windows 10 এ OBS ইনস্টলেশন ত্রুটি ঠিক করুন