কম্পিউটার

উইন্ডোজ 10 ইনস্টলেশন ত্রুটি 0XC1900101 - 0x20017 ঠিক করুন

ত্রুটি 0xC1900101 – 0x20017 এটি একটি উইন্ডোজ 10 ইনস্টলেশন ত্রুটি যা উইন্ডোজ 10-এ আপগ্রেড/ইনস্টল ব্যর্থ হলে দেখা যায়। এটি যে বার্তা দেয় তা সাধারণ ব্যবহারকারীর বোধগম্যতার বাইরে, এবং তারা তাদের মাথা ঘামাচ্ছেন সমাধান খুঁজছেন। এটি বলে “বুট অপারেশন চলাকালীন একটি ত্রুটি সহ SAFE_OS পর্বে ইনস্টলেশন ব্যর্থ হয়েছে Windows 7 থেকে আপগ্রেড করার চেষ্টা করার সময়ও এই ত্রুটি দেখা দিতে পারে Windows 8-এ . সমস্যাটি সমাধান করার জন্য বিভিন্ন পদ্ধতির চেষ্টা করার পরে, আমি আমার জন্য কাজ করে এমনগুলির পরামর্শ দেব এবং আশা করি আপনার জন্যও কাজ করবে৷

উইন্ডোজ 10 ইনস্টলেশন ত্রুটি 0XC1900101 - 0x20017 ঠিক করুন

আপনার Windows এ একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করুন

এগিয়ে যাওয়ার আগে আপনাকে একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করতে হবে যদি কিছু ভুল হয়ে যায়, আপনি সিস্টেমটিকে এটির কাজ করার জায়গায় ফিরিয়ে নিতে সক্ষম হবেন। একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করতে; উইন্ডোজ কী ধরে রাখুন এবং R টিপুন আপনার কীবোর্ডে। রান ডায়ালগে যা খোলে; টাইপ করুন

SystemPropertiesProtection.exe

তারপরে তৈরি করুন, -এ ক্লিক করুন একটি পুনরুদ্ধার বিন্দু এর নাম উল্লেখ করুন ঠিক আছে ক্লিক করুন এবং এটি নিশ্চিত করুন। বিন্দু সৃষ্টি পুনরুদ্ধার নিশ্চিত করে সংলাপের জন্য অপেক্ষা করুন।

উইন্ডোজ 10 ইনস্টলেশন ত্রুটি 0XC1900101 - 0x20017 ঠিক করুন

ডিভাইস ম্যানেজার থেকে বিরোধপূর্ণ ড্রাইভার আনইনস্টল করুন

এখন Windows কী ধরে রাখুন আবার এবং R টিপুন এবং hdwwiz.cpl  টাইপ করুন রান ডায়ালগে।

উইন্ডোজ 10 ইনস্টলেশন ত্রুটি 0XC1900101 - 0x20017 ঠিক করুন

আপনি যখন OK বোতামে আঘাত করবেন; আপনাকে ডিভাইস ম্যানেজারে নিয়ে যাওয়া হবে . ডিভাইস ম্যানেজার থেকে আপনার ওয়্যারলেস অ্যাডাপ্টার এবং ব্লুটুথ ডিভাইসের জন্য ড্রাইভার আনইনস্টল করুন।

উইন্ডোজ 10 ইনস্টলেশন ত্রুটি 0XC1900101 - 0x20017 ঠিক করুন

এছাড়াও আপনাকে তালিকায় আপনার ব্লুটুথ অ্যাডাপ্টারটি সনাক্ত করতে হবে এবং এটি আনইনস্টল করতে হবে৷ আপনি যখন আনইনস্টল বিকল্পটি নির্বাচন করেন; এটি আপনাকে জিজ্ঞাসা করতে পারে যে আপনি শুধুমাত্র এটি আনইনস্টল করতে চান বা ড্রাইভার প্যাকেজও সরাতে চান। শুধু "আনইনস্টল" নির্বাচন করুন যাতে এটি আসল ড্রাইভার রাখতে পারে। তাদের আবার ইনস্টল করা স্বয়ংক্রিয় ইনস্টল বা সবচেয়ে খারাপ ক্ষেত্রে অংশ হওয়া উচিত; আপনি তাদের প্রস্তুতকারকের সাইট থেকে পুনরায় ডাউনলোড করতে পারেন এবং পুনরায় ইনস্টল করতে বা ইথারনেটের মাধ্যমে USB ফ্ল্যাশ ডিস্কে অনুলিপি করতে পারেন যেহেতু আমরা কেবল ওয়্যারলেস আনইনস্টল করছি; ইথারনেট কাজ করা উচিত।

BIOS থেকে আপনার ওয়্যারলেস অ্যাডাপ্টার/ব্লুটুথ নিষ্ক্রিয় করুন

এখন যেহেতু ড্রাইভার আনইন্সটল করা হয়েছে; BIOS এ পিসি রিবুট করুন। রিবুট করার সময় আপনি BIOS এ প্রবেশ করার বিকল্পগুলি দেখতে পাবেন; এটি শুধুমাত্র POST স্ক্রিনে কয়েক সেকেন্ডের জন্য উপলব্ধ হবে তাই আপনাকে BIOS-এ যাওয়ার জন্য উপযুক্ত কী টিপে দ্রুত হতে হবে। বেশিরভাগ সিস্টেমে, BIOS-এ প্রবেশের চাবিকাঠি হল F2৷

একবার BIOS-এ গেলে উন্নত ট্যাবে,  যান৷ বাম/ডান তীর কী ব্যবহার করে। তারপর ওয়্যারলেস এলাকায় যান। এখান থেকে আপনার ওয়্যারলেস এবং যদি উপলব্ধ ব্লুটুথ অক্ষম করুন। আপনি যেভাবে অক্ষম করছেন সেভাবে আপনাকে সেগুলিকে পুনরায় সক্ষম করতে হবে৷

চূড়ান্ত স্পর্শ

এখন পর্যন্ত সব ভালো! এখন যদি কোনও অতিরিক্ত RAM ইনস্টল থাকে তবে সেগুলি সরিয়ে ফেলুন। এবং যদি কোনো বাহ্যিক ডিভাইস সংযুক্ত থাকে (তাদের সংযোগ বিচ্ছিন্ন করুন) যেমন এক্সটার্নাল ডিস্ক ড্রাইভ, ইউএসবি প্রিন্টার ইত্যাদি।

Windows 10 ইনস্টল করা হচ্ছে

পিসি চালু করুন এবং এটি আপনাকে সেখানে নিয়ে যাবে যেখানে আপনি প্রথমে ইন্টারনেট অ্যাক্সেস ছাড়াই ছিলেন। (দ্রষ্টব্য):আমরা শুধুমাত্র ওয়্যারলেস অক্ষম করেছি, ইথারনেট নয়। প্রয়োজনে, আপনি একটি ইথারনেট কেবল ব্যবহার করতে পারেন যাতে এটি সরাসরি রাউটারের সাথে সংযুক্ত থাকে।

উইন্ডোজ কী ধরে রাখুন এবং রান ডায়ালগে টাইপ করুন

C:\$Windows.~WS\Sources\Windows

setup.exe-এ দুবার ক্লিক করুন সেটআপ চালানোর জন্য ফাইল। এটি এখন ত্রুটি ছাড়াই একটি সফল ইনস্টল হবে। একবার সব হয়ে গেলে; আপনার ওয়্যারলেস এবং ব্লুটুথ পুনরায় সক্ষম করুন এবং উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভারগুলি তুলে নিয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন, যদি না হয় তবে আপনি অন্য কম্পিউটার ব্যবহার করে একটি USB-তে ড্রাইভার রেখে বা প্রশ্নযুক্ত কম্পিউটারটিকে সংযুক্ত করে নির্মাতার সাইট থেকে সেগুলি ডাউনলোড করতে পারেন। ইন্টারনেট এবং সরাসরি নির্মাতার সাইট থেকে ডাউনলোড করা।

অধিকাংশ ক্ষেত্রে; এটি সমস্যাটির সমাধান করে কারণ সেটিংস সাধারণত জেনেরিক হয় তবে কিছু নির্মাতার ক্ষেত্রে এটি নাও হতে পারে। যদি উপরের পদ্ধতিগুলি আপনার জন্য কাজ না করে; তারপরে আমি ইনস্টল করার জন্য নেটওয়ার্ক ইন্টারফেস কার্ড / RAM (অস্থায়ীভাবে) সরানোর পরামর্শ দিচ্ছি।


  1. Windows 10 এ ত্রুটি 0X800703ee ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ মুদ্রণের ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ ত্রুটি 0xc0aa0301 ঠিক করুন

  4. Windows 10 এ OBS ইনস্টলেশন ত্রুটি ঠিক করুন