কম্পিউটার

ঠিক করুন:Windows 10 স্টোর ত্রুটি "এই অ্যাপটি খুলতে পারে না"

অনেক Windows 10 ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে সম্পূর্ণরূপে নীল রঙের বাইরে অথবা একটি Windows 10 আপগ্রেড অনুসরণ করে, তারা আর সফলভাবে উইন্ডোজ স্টোর খুলতে সক্ষম হয়নি। উইন্ডোজ স্টোর খুলতে ব্যর্থ হবে, এবং "এই অ্যাপটি খুলতে পারে না বলে একটি ত্রুটি বার্তার সাথে তাদের দেখা হবে৷ স্টোরের সাথে একটি সমস্যা আছে। মেরামত বা পুনরায় ইনস্টলেশন সম্পর্কে আপনার সিস্টেম প্রশাসকের সাথে যোগাযোগ করুন।" কিছু ব্যবহারকারী যারা এই সমস্যা দ্বারা প্রভাবিত হয়েছে, উইন্ডোজ স্টোর আইকনটি ধূসর হয়ে গেছে, অন্যদের জন্য এটি সবুজ রয়ে গেছে। "এই অ্যাপটি খুলতে পারে না" সমস্যাটি অ-কার্যকর ডিএনএস সার্ভার ঠিকানা থেকে উইন্ডোজ স্টোরের ভুল নিবন্ধন বা এর মধ্যে যেকোনো কিছুর কারণে হতে পারে।

"এই অ্যাপটি খুলতে পারে না" ত্রুটিটি মূলত আপনাকে উইন্ডোজ স্টোর থেকে লক করে দেয়, যার অর্থ আপনি কোনও নতুন অ্যাপ ডাউনলোড করতে পারবেন না বা আপনার ইতিমধ্যে থাকা অ্যাপগুলি আপডেট করতে পারবেন না এবং এটি বেশ উদ্দাম সমস্যা হতে পারে। সৌভাগ্যবশত, Windows Store খুলছে না এবং "এই অ্যাপ খুলতে পারে না" ত্রুটিটি স্থির করা যেতে পারে, এবং নিম্নলিখিত তিনটি সবচেয়ে কার্যকর সমাধান যা আপনি এটি ঠিক করতে ব্যবহার করতে পারেন:

সমাধান 1:Windows স্টোরের ক্যাশে রিসেট করুন

যেকোন এবং সমস্ত Windows 10 সমস্যার জন্য এমনকি Windows স্টোরের সাথে দূরবর্তীভাবে সম্পর্কিত, সমস্যাটি সমাধান করার চেষ্টা করার জন্য আপনার প্রথম প্রচেষ্টা হিসাবে Windows স্টোরের ক্যাশে রিসেট করা বুদ্ধিমানের কাজ। উইন্ডোজ স্টোরের ক্যাশে রিসেট করতে, আপনাকে করতে হবে:

স্টার্ট মেনু -এ ডান-ক্লিক করুন WinX মেনু খুলতে বোতাম .

কমান্ড প্রম্পট (অ্যাডমিন) -এ ক্লিক করুন WinX মেনুতে .

wsreset.exe টাইপ করুন   কমান্ড প্রম্পটে এবং Enter টিপুন . একবার এই কমান্ডটি কার্যকর করা হলে, উইন্ডোজ স্টোরের ক্যাশে রিসেট করা হবে।

ঠিক করুন:Windows 10 স্টোর ত্রুটি  এই অ্যাপটি খুলতে পারে না

সমাধান 2:আপনার কম্পিউটারের DNS ঠিকানাগুলি পরিবর্তন করুন

একটি DNS সার্ভার হল সেই সার্ভার যেটি আপনার কম্পিউটারের জন্য URLগুলিকে IP ঠিকানায় অনুবাদ করে এবং যদি আপনার কম্পিউটার এমন একটি DNS সার্ভারের সাথে যোগাযোগ করে যা আর কাজ করে না, তাহলে আপনার Windows Store খুলতে নাও পারে এবং প্রতিবার "এই অ্যাপ খুলতে পারে না" ত্রুটি দেখাতে পারে। আপনি এটি খোলার চেষ্টা করার সময়। সৌভাগ্যবশত, আপনার কম্পিউটার যে DNS সার্ভারগুলির সাথে সংযোগ করে এবং যোগাযোগ করে তা পরিবর্তন করে এটি ঠিক করা যেতে পারে৷

নেটওয়ার্ক -এ ডান-ক্লিক করুন আপনার কম্পিউটারের বিজ্ঞপ্তি এলাকায় আইকন এবং ওপেন নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার-এ ক্লিক করুন .

স্থানীয় এলাকা সংযোগ-এ ক্লিক করুন .

বৈশিষ্ট্য-এ ক্লিক করুন .

ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (TCP/IPv4)-এ ক্লিক করুন এটা হাইলাইট করতে।

বৈশিষ্ট্য-এ ক্লিক করুন .

নিম্নলিখিত DNS সার্ভার ঠিকানাগুলি ব্যবহার করুন সক্ষম করুন৷ এর পাশের চেকবক্সে ক্লিক করে বিকল্প।

আপনি যদি Google এর DNS সার্ভারগুলিকে আপনার নতুন DNS সার্ভার হিসাবে ব্যবহার করতে চান তবে 8.8.8 সেট করুন আপনার পছন্দের DNS সার্ভার হিসাবে এবং 8.8.4.4 আপনার বিকল্প DNS হিসেবে সার্ভার আপনি যদি OpenDNS-এর DNS সার্ভারগুলি ব্যবহার করতে চান - একটি ওপেন-সোর্স DNS পরিষেবা, অন্যদিকে, 208.67.222.222 সেট করুন আপনার পছন্দের DNS সার্ভার হিসেবে এবং 208.67.220.220 আপনার বিকল্প DNS সার্ভার হিসেবে . এই দুটি নির্বাচন উভয়ই কাজের গ্যারান্টিযুক্ত। একবার আপনি আপনার নেটওয়ার্ক সংযোগের DNS সার্ভার পছন্দগুলি পরিবর্তন করা হয়ে গেলে, নিশ্চিত করুন যে আপনি প্রস্থান করার পরে সেটিংস যাচাই করুন আপনার বাইরে যাওয়ার বিকল্প।

ঠিক আছে এ ক্লিক করুন . এছাড়াও ঠিক আছে এ ক্লিক করুন৷ স্থানীয় এলাকা সংযোগ বৈশিষ্ট্য -এ

পুনঃসূচনা করুন আপনার কম্পিউটার, এবং এটি বুট হয়ে গেলে, "এই অ্যাপ খুলতে পারে না" ত্রুটির সম্মুখীন না হয়ে আপনি সফলভাবে উইন্ডোজ স্টোর খুলতে সক্ষম হবেন৷

আপনি এখানে ক্লিক করে DNS পরিবর্তনের নির্দেশাবলীর জন্য চিত্র সহ ধাপগুলি দেখতে পারেন

সমাধান 3:Windows PowerShell এর মাধ্যমে উইন্ডোজ স্টোর পুনরায় নিবন্ধন করুন

স্টার্ট মেনু খুলুন .

পাওয়ারশেল টাইপ করুন অনুসন্ধান বারে।

Windows PowerShell নামের প্রোগ্রামটিতে ডান-ক্লিক করুন যে প্রদর্শিত হয় প্রশাসক হিসাবে চালান এ ক্লিক করুন৷ .

ঠিক করুন:Windows 10 স্টোর ত্রুটি  এই অ্যাপটি খুলতে পারে না

Windows PowerShell -এ নিম্নলিখিতটি টাইপ করুন এবং তারপর Enter টিপুন :

Get-AppXPackage -AllUsers | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register “$($_.InstallLocation)\AppXManifest.xml”}

ঠিক করুন:Windows 10 স্টোর ত্রুটি  এই অ্যাপটি খুলতে পারে না

একবার এই কমান্ডটি কার্যকর করা হলে, আপনার উইন্ডোজ স্টোর পুনরায় নিবন্ধিত হবে এবং আপনি এখন কোনো ত্রুটি বা সমস্যার সম্মুখীন না হয়ে এটিকে সফলভাবে খুলতে সক্ষম হবেন৷


  1. উইন্ডোজ স্টোরের ত্রুটি 0x80072ee7 ঠিক করুন

  2. Windows 10-এ Windows Store 0x80072f05 ত্রুটি ঠিক করুন

  3. উইন্ডোজ স্টোরের ত্রুটি 0x80240024 ঠিক করুন

  4. ফিক্স:স্নিপিং টুল ত্রুটি এই অ্যাপটি উইন্ডোজ 11 এ খোলা যাবে না (সমাধান)