কম্পিউটার

হার্ডওয়্যার পরিবর্তনের পরে উইন্ডোজ 11/10 কীভাবে সক্রিয় করবেন

দাঁড়াও, তুমি কি করেছ? আপনি কি শুধু আপনার কম্পিউটারের হার্ডওয়্যার পরিবর্তন করেছেন এবং আপনার বিনামূল্যের উইন্ডোজ 11/10 লাইসেন্স পুনরায় পাওয়ার আশা করছেন? আপনার Windows 11/10 কম্পিউটারের মাদারবোর্ড, হার্ড ড্রাইভ, প্রসেসর, GPU পরিবর্তন করার বা আপনার Windows 11/10 লাইসেন্স একটি নতুন কম্পিউটারে স্থানান্তর করার পরিকল্পনা করছেন? ঠিক আছে, আপনার ভাগ্য খারাপ, অথবা আমরা হয়তো মজা করছি, জানতে পড়তে থাকুন।

এখানে জিনিস, আপনার বিনামূল্যের Windows 11/10 লাইসেন্স আপনার কম্পিউটারের সাথে আবদ্ধ, তাই এটি একটি ভিন্ন কম্পিউটারে ব্যবহার করা এত সহজ নয়। কিন্তু আপনি যদি আপনার কম্পিউটারে একটি নির্দিষ্ট কম্পোনেন্ট বা হার্ডওয়্যার পরিবর্তন করেন, তাহলে কি আপনি এখনও আপনার বিনামূল্যে লাইসেন্স ফিরে পেতে সক্ষম হবেন? হার্ডওয়্যার পরিবর্তনের পরে কীভাবে উইন্ডোজ 11/10 সক্রিয় করবেন তা আমরা আপনাকে দেখাই৷

হার্ডওয়্যার পরিবর্তনের পরে উইন্ডোজ 11/10 কীভাবে সক্রিয় করবেন

কম্পিউটার হার্ডওয়্যার পরিবর্তন করার পরে Windows 11/10 বিনামূল্যে লাইসেন্স সক্রিয় করুন

মাইক্রোসফ্ট এই সম্পর্কে খুব বেশি তথ্য দেয় না কারণ সংস্থাটি জলদস্যুদের যতটা সম্ভব অন্ধকারে রাখতে চায়। যাইহোক, এটি করা শুধুমাত্র বৈধ ব্যবহারকারীদের বিভ্রান্ত করে।

ফ্রি Windows 11/10 লাইসেন্স বনাম পেইড লাইসেন্স

এই সত্যিই সহজ. মাইক্রোসফ্ট ব্যবহারকারীদের বিনামূল্যে লাইসেন্স সহ একটি পণ্য কী দেয় না, তবে এটি অর্থপ্রদানের সংস্করণ দিয়ে করা হয়। যেহেতু Windows 11/10 এর বিনামূল্যের সংস্করণটি আপনার কম্পিউটারের সাথে লিঙ্ক করা আছে, তাই নির্দিষ্ট হার্ডওয়্যার পরিবর্তন করা সমস্যাজনক হতে পারে, কারণ সমস্যাটি সমাধান করার জন্য কোনও পণ্য কী নেই৷

আমরা জানি যে আপনি যদি হার্ড ড্রাইভ পরিবর্তন করেন , প্রসেসর অথবা GPU , সবকিছু ঠিক হয়ে যাবে, কিন্তু আসল সমস্যাটি আসে যদি আপনাকে মাদারবোর্ড প্রতিস্থাপন করতে হয় .

এটি ওয়ালমার্টের নতুন তৈরি মস্তিষ্ক দিয়ে একজন ব্যক্তির মস্তিষ্ক প্রতিস্থাপন করার মতো। তিনি বা তিনি একজন ভিন্ন ব্যক্তি হবেন কারণ এই নতুন মস্তিষ্কে পুরাতনের একই স্মৃতি থাকে না।

পড়ুন৷ :উইন্ডোজ লাইসেন্সিং – হার্ডওয়্যারে গ্রহণযোগ্য পরিবর্তন।

কিভাবে সফলভাবে এই সমস্যাটি অতিক্রম করবেন

সাধারণত Windows 11/10 ইন্সটল করুন এবং যে অংশে আপনি একটি পণ্য কী যোগ করতে চান সেটি এড়িয়ে যান। ইনস্টলেশনের পরে, Windows 11/10 নিজেকে সক্রিয় করার চেষ্টা করবে এবং প্রক্রিয়ায় ব্যর্থ হবে। আপনার কাছে এখন এমন একটি সিস্টেম থাকবে যা বলছে আপনার কাছে Windows 11/10-এর একটি নন-জেনুইন সংস্করণ রয়েছে৷

অ্যাক্টিভেশন স্ক্রিন আপনাকে মাইক্রোসফ্ট থেকে একটি কী সক্রিয় করতে বা ক্রয় করতে বলবে৷

এখন, মাইক্রোসফ্টের উইন্ডোজ এবং ডিভাইস গ্রুপের ইঞ্জিনিয়ারিং এর ভাইস প্রেসিডেন্ট গ্যাব্রিয়েল আউলের মতে, যে ব্যবহারকারীরা এই সমস্যার সম্মুখীন হচ্ছেন তারা কেবল Windows 11/10 এর মধ্যে থেকে সমর্থনের সাথে যোগাযোগ করতে পারেন এবং তাদের ব্যাখ্যা করতে পারেন কি হচ্ছে৷

এনটাইটেলমেন্ট পুনরুদ্ধার করার জন্য আপনি একটি হার্ডওয়্যার পরিবর্তন করার পরে আপনি গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করতে পারেন, গ্যাবে বলেছেন৷

এখান থেকে, Microsoft আপনার জন্য Windows 11/10 সক্রিয় করা নিশ্চিত করবে।

উইন্ডোজ 11/10 একটি মাইক্রোসফ্ট অ্যাকাউন্টের সাথে সংযুক্ত থাকলে এটি একটি সহজ প্রক্রিয়া হত। তারপরও, নতুন হার্ডওয়্যার সংযুক্ত একটি সিস্টেমে Windows 11/10 ইনস্টল করার পরে আপনি একই Microsoft অ্যাকাউন্টে সাইন ইন করলে এটি সাহায্য করতে পারে৷

সম্পর্কিত :কিভাবে অন্য কম্পিউটারে উইন্ডোজ লাইসেন্স স্থানান্তর করবেন?

হার্ডওয়্যার পরিবর্তনের পরে কিভাবে Windows 11/10 সক্রিয় করবেন

আপনার যদি ডিজিটাল লাইসেন্স থাকে, তাহলে অ্যাক্টিভেশন ট্রাবলশুটার চালান৷

প্রথমে, আপনার Microsoft অ্যাকাউন্ট যোগ করুন এবং আপনার ডিভাইসের ডিজিটাল লাইসেন্সের সাথে আপনার অ্যাকাউন্ট লিঙ্ক করুন। তারপর অ্যাক্টিভেশন ট্রাবলশুটার চালান।

আমি সম্প্রতি এই ডিভাইসে হার্ডওয়্যার পরিবর্তন করেছি নির্বাচন করুন৷ , পরবর্তী দ্বারা অনুসরণ. আপনার সংযুক্ত Microsoft অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড লিখুন এবং সাইন ইন করুন। এখন, ডিভাইসের তালিকা থেকে, আপনি এখন যে ডিভাইসটি ব্যবহার করছেন সেটি নির্বাচন করুন এবং সক্রিয় করুন ক্লিক করুন।

আপনার কাছে ডিজিটাল লাইসেন্স বা পণ্য কী না থাকলে Microsoft স্টোর থেকে ইনস্টলেশন শেষ হওয়ার পরে আপনাকে একটি Windows 10 ডিজিটাল লাইসেন্স কিনতে হতে পারে।

সম্পর্কিত পড়া :Windows 10 (0xc0ea000a) সক্রিয় করতে অক্ষম।

আপনার Windows 11/10 লাইসেন্স একটি নতুন কম্পিউটারে স্থানান্তর করুন

আপনি যদি আপনার ল্যাপটপ বা ডেস্কটপ কম্পিউটার পরিবর্তন করে থাকেন এবং এখন আপনার Windows 11/10 লাইসেন্সটি নতুন কম্পিউটারে স্থানান্তর করতে চান, আপনি নিম্নলিখিতগুলি চেষ্টা করতে পারেন:

  1. পুরনো কম্পিউটার থেকে উইন্ডোজ প্রোডাক্ট কী আনইনস্টল করুন
  2. নতুন কম্পিউটারে এই উইন্ডোজ প্রোডাক্ট কী ইনস্টল করুন এবং এটি সক্রিয় করুন।

আপনি যদি অ্যাক্টিভেশন সমস্যার সম্মুখীন হন, তাহলে ফোনের মাধ্যমে Windows 11/10 সক্রিয় করুন। অন্যথায় আপনি Microsoft সহায়তার সাথে যোগাযোগ করুন এবং আপনার পরিস্থিতি ব্যাখ্যা করুন। Windows সাপোর্ট এজেন্ট আপনার Windows পণ্য কী যাচাই করবে এবং তারপর নতুন কম্পিউটারে Windows 11/10 সক্রিয় করার জন্য আপনাকে একটি আইডি দেবে।

এখন পড়ুন: উইন্ডোজে ডিজিটাল এনটাইটেলমেন্ট এবং প্রোডাক্ট কী অ্যাক্টিভেশন পদ্ধতি।

হার্ডওয়্যার পরিবর্তনের পরে উইন্ডোজ 11/10 কীভাবে সক্রিয় করবেন
  1. উইন্ডোজ 11/10 এ মাউস স্ক্রোল গতি কীভাবে পরিবর্তন করবেন

  2. উইন্ডোজ 11/10 এ মনিটর রিফ্রেশ রেট কীভাবে পরিবর্তন করবেন

  3. উইন্ডোজ 11/10 এ কীভাবে ডিফল্ট ওয়েবক্যাম পরিবর্তন করবেন

  4. কীভাবে:হার্ডওয়্যার পরিবর্তন করার পরে উইন্ডোজ 10 সক্রিয় করুন