কম্পিউটার

প্রসঙ্গ মেনুতে একটি নতুন বিকল্প তৈরি করা

একটি উইন্ডোজ কম্পিউটারে, যখনই আপনি স্ক্রিনের যেকোন অবজেক্টে বা স্ক্রিনের যেকোন জায়গায় রাইট-ক্লিক করেন, আপনার কাছে থাকা সমস্ত অতিরিক্ত বিকল্পগুলির একটি তালিকা প্রদর্শন করে একটি মেনু পপ আপ হয়৷ এই মেনুটি জনপ্রিয়ভাবে প্রসঙ্গ মেনু নামে পরিচিত . একটি উইন্ডোজ কম্পিউটারের নির্দিষ্ট জায়গায় – যেমন ডেস্কটপ বা ফাইল এক্সপ্লোরার , যখন আপনি একটি খালি জায়গায় ডান-ক্লিক করেন, আপনি নতুন শিরোনামের একটি বিভাগ দেখতে পান প্রসঙ্গ মেনুতে . নতুন বিভাগে সমস্ত নতুন ফাইল এবং অন্যান্য উপাদানগুলির একটি তালিকা রয়েছে যা আপনি সরাসরি প্রসঙ্গ মেনু থেকে খালি জায়গায় তৈরি করতে পারেন . নতুন বিভাগে শব্দ এর মত এন্ট্রি রয়েছে , এক্সেল এবং পাঠ্য ফাইল এবং এমনকি পরিচিতি এবং ব্রীফকেস .

একটি বা অন্য কারণে, আপনি নতুন এ একটি নতুন এন্ট্রি তৈরি করতে চাইতে পারেন৷ প্রসঙ্গ মেনু এর বিভাগ . উদাহরণস্বরূপ, আপনি নতুন চাইতে পারেন৷ আপনার প্রসঙ্গ মেনু এর বিভাগ আপনার জন্য একটি নতুন পেইন্ট তৈরি করার বিকল্পটি অন্তর্ভুক্ত করতে প্রকল্প বা একটি নতুন উইন্ডোজ কমান্ড স্ক্রিপ্ট . যদি তা হয়, তবে আপনি ভাগ্যবান কারণ এটি অবশ্যই সম্ভব।

আপনি যদি নতুন এ একটি নতুন এন্ট্রি তৈরি করতে চান আপনার কম্পিউটারের প্রসঙ্গ মেনু এর বিভাগ , আপনাকে যা করতে হবে তা হল নতুন মেনু এডিটর নামে একটি ছোট প্রোগ্রাম ব্যবহার করুন যা এখানে ক্লিক করে ডাউনলোড করা যেতে পারে এবং তারপর FreewareFiles ডাউনলোড লিঙ্কে ক্লিক করুন একবার পৃষ্ঠাটি লোড হয়ে গেলে)। নতুন -এ একটি নতুন এন্ট্রি তৈরি করতে বিনামূল্যের এই ছোট্ট অংশটি ব্যবহার করার জন্য প্রসঙ্গ মেনু এর বিভাগ , আপনাকে প্রোগ্রামের সংরক্ষণাগারটি ডাউনলোড করতে হবে, WinRAR-এর মতো কম্প্রেশন অ্যাপ্লিকেশন ব্যবহার করে এটিকে আনকম্প্রেস করতে হবে , নতুন মেনু সম্পাদক চালু করুন৷ অ্যাপ্লিকেশন এবং নতুন এন্ট্রি যোগ করুন যা আপনি নতুন -এর বিদ্যমান তালিকায় তৈরি করতে চান আপনার প্রসঙ্গ মেনু এর বিভাগ .

প্রসঙ্গ মেনুতে একটি নতুন বিকল্প তৈরি করা

নতুন মেনু সম্পাদক ৷ অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা সত্যিই সহজ - যখন আপনি এটি চালু করেন, তখন আপনি নতুন -এ তৈরি করতে পারেন এমন সমস্ত নতুন এন্ট্রিগুলির একটি তালিকা দেখতে পান আপনার প্রসঙ্গ মেনু এর বিভাগ প্রোগ্রাম উইন্ডোর বাম ফলকে এবং নতুন -এ বিদ্যমান সমস্ত এন্ট্রিগুলির একটি তালিকা আপনার প্রসঙ্গ মেনু এর বিভাগ ডান ফলকে। আপনি + ব্যবহার করতে পারেন নতুন -এ একটি নির্দিষ্ট এন্ট্রি যোগ করতে মেনু এবং নতুন থেকে কিছু সরাতে মেনু।

আপনি একটি প্রোগ্রামও ব্যবহার করতে পারেন যেমন প্রসঙ্গ মেনু সম্পাদক , কিন্তু এই ধরনের প্রোগ্রামগুলি শুধুমাত্র প্রধান ডান-ক্লিক প্রসঙ্গ মেনুতে নতুন এন্ট্রি যোগ করতে সক্ষম , এর নতুন তে নয় বিভাগ, এবং এটি নতুন মেনু সম্পাদক অফার করতে হবে।


  1. Windows 10-এর কনটেক্সট মেনুতে ফোল্ডারে অনুলিপি যোগ করুন এবং ফোল্ডারে সরান

  2. উইন্ডোজ 10-এর প্রসঙ্গ মেনু থেকে অ্যাক্সেস দিন সরান

  3. কিভাবে উইন্ডোজ কনটেক্সট মেনুতে একটি "স্থায়ীভাবে মুছুন" বিকল্প যোগ করবেন

  4. টাস্কবার প্রসঙ্গ মেনুতে টাস্ক ম্যানেজার বিকল্পটি কীভাবে সক্ষম করবেন