কম্পিউটার

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

টাস্ক ম্যানেজার হল একটি সিস্টেম মনিটর প্রোগ্রাম যা আপনার কম্পিউটারের সাধারণ অবস্থা এবং এতে চলমান প্রোগ্রাম এবং প্রক্রিয়া সম্পর্কিত তথ্য প্রদান করে। এটি কিছু প্রোগ্রাম/অ্যাপ্লিকেশন জোর করে বন্ধ করতে এবং আপনার কম্পিউটারকে একটি অ-প্রতিক্রিয়াশীল অবস্থার বাইরে নিয়ে যেতে ব্যবহার করা যেতে পারে।

এছাড়াও আপনি এই ইউটিলিটি ব্যবহার করে প্রক্রিয়া অগ্রাধিকার পরিবর্তন করতে পারেন এবং স্টার্টআপে চলা অ্যাপ্লিকেশন/পরিষেবাগুলি প্রদর্শন করতে পারেন। এই ইউটিলিটি আপনার CPU, মেমরি, স্থানীয় ডিস্ক এবং আপনার ইন্টারনেট সংযোগ সম্পর্কিত বিস্তারিত তথ্য প্রদর্শন করে। মাইক্রোসফ্ট অপারেটিং সিস্টেমের প্রায় সব সংস্করণেই এটি বিদ্যমান। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে টাস্ক ম্যানেজার অ্যাক্সেস করার সময় তাদের সমস্যা হচ্ছে। এটি হয় সাড়া দেয়নি বা তারা এটি চালু করার উপায় খুঁজে পায়নি। আপনার সমস্যার সমাধান করার জন্য আমরা কয়েকটি সমাধান তালিকাভুক্ত করেছি।

আপনি কীভাবে আপনার টাস্ক ম্যানেজার চালু করতে পারেন তার কয়েকটি উপায় এখানে রয়েছে৷

  1. Windows + R টিপুন রান চালু করতে টাইপ করুন “taskmgr ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. Windows আইকনে ডান-ক্লিক করুন স্ক্রিনের নীচে বাম দিকে উপস্থিত এবং “টাস্ক ম্যানেজার নির্বাচন করুন৷ উপলব্ধ বিকল্পগুলির তালিকা থেকে।
  3. Ctrl+Alt+Del টিপুন . কয়েকটি বিকল্পের সমন্বয়ে একটি নতুন পর্দা আসবে। “টাস্ক ম্যানেজার-এ ক্লিক করুন এটি খুলতে বিকল্পগুলির তালিকা থেকে।
  4. Windows + S টিপুন স্টার্ট মেনুর সার্চ বার চালু করতে। টাইপ করুন “টাস্ক ম্যানেজার "সংলাপ বক্সে। যে ফলাফলটি আসবে তাতে রাইট-ক্লিক করুন এবং "প্রশাসক হিসাবে চালান" নির্বাচন করুন৷

সমাধান 1:সিস্টেম রক্ষণাবেক্ষণ ট্রাবলশুটার চালানো

সিস্টেম রক্ষণাবেক্ষণ সমস্যা সমাধানকারী আপনি আপনার উইন্ডোজ রক্ষণাবেক্ষণের কাজগুলি স্বয়ংক্রিয়ভাবে চালাবেন। এটি স্বয়ংক্রিয়ভাবে শনাক্ত করবে এবং সমস্যার সমাধান করবে যেমন ভাঙা লিঙ্ক, ফাইল পাথ বা শর্টকাট এবং এমনকি ডিস্ক ভলিউম ত্রুটি। আমরা এটি চালানোর চেষ্টা করতে পারি এবং আমাদের সমস্যা ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখতে পারি।

  1. Windows + S টিপুন স্টার্ট মেনু অনুসন্ধান চালু করতে। টাইপ করুন “রক্ষণাবেক্ষণ ” সংলাপে এবং প্রথম ফলাফলটি নির্বাচন করুন যা আসে।

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. রক্ষণাবেক্ষণ ট্যাব খোলা হয়ে গেলে, রক্ষণাবেক্ষণ-এ ক্লিক করুন ড্রপ ডাউন প্রসারিত শিরোনাম. তারপর রক্ষণাবেক্ষণ শুরু করুন নির্বাচন করুন৷ স্বয়ংক্রিয় রক্ষণাবেক্ষণ বিকল্পের অধীনে উপস্থিত।

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. আপনি এটিতে ক্লিক করার পরে, উইন্ডোজ আপনার রক্ষণাবেক্ষণ শুরু করবে এবং শর্টকাট বা যেকোন ধরণের ত্রুটির জন্য অনুপস্থিত বা ভাঙা লিঙ্কগুলির বিষয়ে আপনাকে অবহিত করবে৷
  2. পরিবর্তনগুলি ঘটানোর জন্য আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷ এটি এখনও কিছু ঠিক না করলে, পরবর্তী সমাধান দেখুন।

সমাধান 2:Windows 10 এ অন্য অ্যাকাউন্ট তৈরি করা

এটা সম্ভব যে আপনি যে সমস্যার সম্মুখীন হচ্ছেন সেটি আপনার প্রোফাইলে কিছু ত্রুটির কারণে বা প্রশাসক আপনাকে অ্যাক্সেস দেয়নি। আপনি যদি একটি সীমিত অ্যাকাউন্ট ব্যবহার করেন তবে আপনার অ্যাকাউন্টে টাস্ক ম্যানেজারের অ্যাক্সেস সক্ষম করতে কীভাবে রেজিস্ট্রি সম্পাদনা করবেন তা আমরা কভার করব। আপনি যদি এই কম্পিউটারের মালিক হন এবং এখনও টাস্ক ম্যানেজার অ্যাক্সেস করতে না পারেন, তাহলে আমরা একটি নতুন স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করার চেষ্টা করতে পারি এবং এটি কিছু ঠিক করে কিনা তা পরীক্ষা করে দেখতে পারি।

  1. একটি প্রশাসক অ্যাকাউন্ট খুলুন। সেটিংস টাইপ করুন স্টার্ট মেনু ডায়ালগ বক্সে এবং অ্যাকাউন্টস-এ ক্লিক করুন .

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. এখন “পরিবার এবং অন্যান্য ব্যবহারকারীদের ক্লিক করুন " বিকল্পগুলি উইন্ডোর বাম দিকে উপস্থিত৷
  2. একবার ভিতরে মেনু নির্বাচন করুন, "এই পিসিতে অন্য কাউকে যোগ করুন নির্বাচন করুন৷ ”।

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. এখন উইন্ডোজ আপনাকে তার উইজার্ডের মাধ্যমে কীভাবে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হয় সে সম্পর্কে গাইড করবে। যখন নতুন উইন্ডো আসবে, তখন ক্লিক করুন “আমার কাছে এই ব্যক্তির সাইন-ইন তথ্য নেই ”।

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. এখন "Microsoft ছাড়া একজন ব্যবহারকারী যোগ করুন বিকল্পটি নির্বাচন করুন৷ ” উইন্ডোজ এখন আপনাকে একটি নতুন মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট তৈরি করতে অনুরোধ করবে এবং এইরকম একটি উইন্ডো প্রদর্শন করবে৷

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. সমস্ত বিবরণ লিখুন এবং একটি সহজ পাসওয়ার্ড চয়ন করুন যা আপনি মনে রাখতে পারেন।
  2. এখন সেটিংস> অ্যাকাউন্ট> আপনার অ্যাকাউন্ট-এ নেভিগেট করুন .
  3. আপনার অ্যাকাউন্টের ছবির নীচের জায়গায়, আপনি একটি বিকল্প দেখতে পাবেন যা বলে “স্থানীয় অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন ”।
  4. আপনার বর্তমান লিখুন প্রম্পট এলে পাসওয়ার্ড দিন এবং পরবর্তী ক্লিক করুন .
  5. এখন আপনার স্থানীয় অ্যাকাউন্টের জন্য ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন এবং "সাইন আউট করুন এবং শেষ করুন এ ক্লিক করুন ”।
  6. এখন আপনি সহজেই একটি নতুন স্থানীয় অ্যাকাউন্টে স্যুইচ করতে পারেন, এবং কোনও বাধা ছাড়াই আপনার সমস্ত ব্যক্তিগত ফাইল এতে স্থানান্তর করতে পারেন।
  7. এখন সেটিংস> অ্যাকাউন্ট> আপনার অ্যাকাউন্ট-এ নেভিগেট করুন এবং "এর পরিবর্তে একটি Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন বিকল্পটি নির্বাচন করুন৷ ”।

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন এবং সাইন ইন এ ক্লিক করুন।

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. টাস্ক ম্যানেজার এই অ্যাকাউন্টে কাজ করছে কিনা তা পরীক্ষা করুন। যদি তা হয়, আপনি নিরাপদে পুরানো অ্যাকাউন্টটি মুছে ফেলতে পারেন এবং এটি ব্যবহার চালিয়ে যেতে পারেন।

সমাধান 3:সিস্টেম ফাইল চেকার চালানো

উপরে উল্লিখিত সমাধানগুলি যদি কোনও ফলাফল না দেয় তবে আমরা সিস্টেম ফাইল চেকার চালানোর চেষ্টা করতে পারি। সিস্টেম ফাইল চেকার (এসএফসি) মাইক্রোসফ্ট উইন্ডোজে উপস্থিত একটি ইউটিলিটি যা ব্যবহারকারীদের তাদের অপারেটিং সিস্টেমের দূষিত ফাইলগুলির জন্য তাদের কম্পিউটার স্ক্যান করতে দেয়। এই টুলটি উইন্ডোজ 98 সাল থেকে মাইক্রোসফ্ট উইন্ডোজে রয়েছে। এটি সমস্যা নির্ণয় করার জন্য এবং উইন্ডোজের দূষিত ফাইলগুলির কারণে কোন সমস্যা হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য এটি একটি খুব দরকারী টুল।

আমরা SFC চালানোর চেষ্টা করতে পারি এবং দেখতে পারি আপনার সমস্যার সমাধান হয়েছে কিনা। SFC চালানোর সময় আপনি তিনটি প্রতিক্রিয়ার মধ্যে একটি পাবেন৷

  • Windows কোনো অখণ্ডতা লঙ্ঘন খুঁজে পায়নি
  • উইন্ডোজ রিসোর্স প্রোটেকশন দূষিত ফাইল খুঁজে পেয়েছে এবং সেগুলি মেরামত করেছে
  • উইন্ডোজ রিসোর্স প্রোটেকশন দূষিত ফাইল খুঁজে পেয়েছে কিন্তু সেগুলির কিছু (বা সব) ঠিক করতে পারেনি
  1. Windows + S টিপুন আপনার স্টার্ট মেনুর সার্চ বার চালু করতে। ডায়ালগ বক্সে কমান্ড প্রম্পট টাইপ করুন। ফলস্বরূপ ফিরে আসা অ্যাপ্লিকেশনটিতে ডান-ক্লিক করুন এবং "প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন ”।

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন:

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. প্রক্রিয়াটি কিছুটা সময় নিতে পারে কারণ Windows আপনার সমস্ত ফাইল পরীক্ষা করছে এবং অসঙ্গতি খুঁজছে৷ প্রক্রিয়াটি সম্পূর্ণ শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। একবার এটি শেষ হয়ে গেলে এবং ত্রুটি সনাক্ত করা গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:রেজিস্ট্রি ব্যবহার করে টাস্ক ম্যানেজার সক্ষম করা

আপনার টাস্ক ম্যানেজার কম্পিউটারের অ্যাডমিনিস্ট্রেটর দ্বারা বা আপনার রেজিস্ট্রি সেটিংস থেকে ভাইরাস দ্বারা অক্ষম করা হয়েছে কিনা তা আমরা পরীক্ষা করতে পারি। মনে রাখবেন যে উইন্ডোজ রেজিস্ট্রি একটি শক্তিশালী টুল এবং আপনি জানেন না এমন ডেটা এন্ট্রিতে পরিবর্তন করা আপনার পিসির ক্ষতি করতে পারে। অতিরিক্ত সতর্ক থাকুন এবং সাবধানে পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. Windows + R টিপুন রান অ্যাপ্লিকেশন চালু করতে, টাইপ করুন “regedit ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. রেজিস্ট্রি এডিটরে একবার, বাম নেভিগেশন ফলক ব্যবহার করে নিম্নলিখিত ফাইল পাথে নেভিগেট করুন:
HKEY_CURRENT_USER\Software\Microsoft\Windows\Current Version\Policies\System
  1. যদি সিস্টেমটি সেখানে না থাকে, তাহলে আপনাকে এটি তৈরি করতে হবে। আমরা আপনাকে দেখাব কিভাবে এর পরে সম্পূর্ণ রেজিস্ট্রি তৈরি করতে হয়।
  2. "Taskmgr অক্ষম করুন সনাক্ত করুন৷ ” উপস্থিত আইটেম তালিকা থেকে. এটিতে ডাবল ক্লিক করুন এবং 0 হিসাবে মান লিখুন . ঠিক আছে টিপুন।

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

যদি আপনার কাছে রেজিস্ট্রি না থাকে এবং ফাইলের পাথ শুধুমাত্র পলিসি পর্যন্ত চলে, আমরা রেজিস্ট্রি তৈরি করে প্রয়োজনীয় পরিবর্তনগুলি বাস্তবায়ন করার চেষ্টা করতে পারি।

  1. এতে নেভিগেট করুন
HKEY_CURRENT_USER\Software\Microsoft\Windows\Current Version\Policies
  1. নীতি-এ ডান-ক্লিক করুন এবং নতুন> কী নির্বাচন করুন .

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. নতুন কীটির নাম দিন “সিস্টেম ” এবং Enter টিপুন পরিবর্তনগুলি বাস্তবায়ন করতে।
  2. একবার সিস্টেমে, উইন্ডোর ডানদিকে থাকা খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং নতুন> DWORD (32-বিট) মান নির্বাচন করুন

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. নতুন DWORD এর নাম দিন “DisableTaskMgr ” এবং এর মান 0 হিসেবে সেট করুন .

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. পরিবর্তনগুলি সংরক্ষণ করুন এবং সম্পাদক থেকে প্রস্থান করুন। পরিবর্তনগুলি ঘটানোর জন্য আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হতে পারে৷

সমাধান 5:গ্রুপ পলিসি এডিটর ব্যবহার করে টাস্ক ম্যানেজার সক্ষম করা

গ্রুপ পলিসি এডিটর হল মাইক্রোসফট উইন্ডোজের একটি ইউটিলিটি যা আপনাকে স্থানীয় নীতি সেটিংস সম্পাদনা করতে দেয়। টাস্ক ম্যানেজার নিষ্ক্রিয় থাকলে এটি সক্রিয় করতে ব্যবহার করা যেতে পারে৷

  1. Windows + R টিপুন রান অ্যাপ্লিকেশন চালু করতে। gpedit.msc টাইপ করুন ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. এখন স্ক্রিনের বাম পাশে উপস্থিত নেভিগেশন প্যানেলটি ব্যবহার করে নিম্নলিখিত পথে নেভিগেট করুন৷
User Configuration>Administrative Templates>System>Ctrl+Alt+Del Options
  1. স্ক্রীনের ডানদিকে, আপনি "টাস্ক ম্যানেজার সরান নামে একটি এন্ট্রি দেখতে পাবেন ” সেটিংস খুলতে এটিতে ডাবল ক্লিক করুন৷

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. এখন সেটিংটিকে সক্ষম হিসাবে সেট করুন৷ এবং প্রয়োগ করুন এ ক্লিক করুন . এখন নট কনফিগার বা অক্ষম নির্বাচন করুন এবং প্রয়োগ করুন টিপুন . চূড়ান্ত মান কনফিগার করা/অক্ষম নয়। আমরা সক্রিয় এবং প্রয়োগ করা পরিবর্তনগুলি নির্বাচন করেছি যাতে গোষ্ঠী নীতি কোনও বহিরাগত অ্যাপ্লিকেশন বা ম্যালওয়্যার দ্বারা করা যে কোনও সেটিংসকে ওভাররান করতে পারে৷ ঠিক আছে টিপুন পরিবর্তন সংরক্ষণ এবং প্রস্থান করতে. পরিবর্তনগুলি ঘটানোর জন্য আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হতে পারে। ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

টাস্ক ম্যানেজার আশানুরূপ খোলে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 6:ম্যালওয়ারের জন্য স্ক্যান করা হচ্ছে

কখনও কখনও, এই অস্বাভাবিক আচরণ আপনার মেশিনে উপস্থিত ম্যালওয়্যার বা ভাইরাস দ্বারা সৃষ্ট হয়। তাদের বিশেষ স্ক্রিপ্ট রয়েছে যা ব্যাকগ্রাউন্ডে চলে যা আপনার ডেটা বের করতে বা সেটিংসে পরিবর্তন করতে পারে।

আপনার অ্যান্টিভাইরাস ইউটিলিটি ব্যবহার করে আপনার কম্পিউটার স্ক্যান করুন এবং নিশ্চিত করুন যে আপনার পিসি পরিষ্কার। যদি আপনার কোনো নির্দিষ্ট অ্যান্টিভাইরাস ইউটিলিটি ইনস্টল না থাকে, তাহলে আপনি Windows Defender ইউটিলিটি ব্যবহার করতে পারেন এবং স্ক্যান করতে পারেন।

  1. Windows + S টিপুন স্টার্ট মেনুর সার্চ বার চালু করতে। টাইপ করুন “Windows Defender ” এবং সামনে আসা প্রথম ফলাফলটি খুলুন।

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. স্ক্রীনের ডানদিকে, আপনি একটি স্ক্যান বিকল্প দেখতে পাবেন। সম্পূর্ণ স্ক্যান নির্বাচন করুন এবং স্ক্যান এ ক্লিক করুন উইন্ডোজ আপনার কম্পিউটারের সমস্ত ফাইল একে একে স্ক্যান করার কারণে এই প্রক্রিয়াটিতে কিছু সময় লাগতে পারে। ধৈর্য ধরুন এবং সেই অনুযায়ী প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে দিন।

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. যদি আপনার কম্পিউটারে ম্যালওয়্যার উপস্থিত থেকে থাকে, তাহলে টাস্ক ম্যানেজার চালু করার আগে ইউটিলিটিটিকে আপনার কম্পিউটারটি সরাতে এবং পুনরায় চালু করতে দিন৷

সমাধান 7:আপনার সিস্টেম পুনরুদ্ধার করা হচ্ছে

উপরের সমস্ত পদ্ধতি কাজ না করলে, আমরা আপনার সিস্টেমকে শেষ সিস্টেম রিস্টোর পয়েন্টে পুনরুদ্ধার করার চেষ্টা করতে পারি। আপনার সমস্ত কাজ সঠিকভাবে সংরক্ষণ করুন এবং যেকোনো গুরুত্বপূর্ণ ডেটা ব্যাক আপ করুন। মনে রাখবেন যে শেষ পুনরুদ্ধার পয়েন্টের পরে আপনার সিস্টেম কনফিগারেশনের সমস্ত পরিবর্তন মুছে ফেলা হবে৷

  1. Windows + S টিপুন স্টার্ট মেনুর সার্চ বার চালু করতে। টাইপ করুন “পুনরুদ্ধার করুন ” ডায়ালগ বক্সে এবং ফলাফলে আসা প্রথম প্রোগ্রামটি নির্বাচন করুন।

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. পুনরুদ্ধার সেটিংসে একটি, সিস্টেম পুনরুদ্ধার টিপুন সিস্টেম সুরক্ষা ট্যাবের অধীনে উইন্ডোর শুরুতে উপস্থিত।

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. এখন একটি উইজার্ড খুলবে যা আপনাকে আপনার সিস্টেম পুনরুদ্ধার করার সমস্ত পদক্ষেপের মাধ্যমে নেভিগেট করবে। পরবর্তী টিপুন এবং পরবর্তী সমস্ত নির্দেশাবলী নিয়ে এগিয়ে যান।

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. এখন পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করুন উপলব্ধ বিকল্পের তালিকা থেকে। আপনার যদি একাধিক সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট থাকে তবে সেগুলি এখানে তালিকাভুক্ত করা হবে৷

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. এখন উইন্ডোজ সিস্টেম পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করার আগে শেষবারের মতো আপনার ক্রিয়াকলাপ নিশ্চিত করবে। আপনার সমস্ত কাজ এবং ব্যাকআপ গুরুত্বপূর্ণ ফাইলগুলি সংরক্ষণ করুন এবং প্রক্রিয়াটি চালিয়ে যান৷

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. আপনি একবার সফলভাবে আপনার কম্পিউটার পুনরুদ্ধার করলে, ট্যাবলেট মোডে স্যুইচ করুন এবং তারপরে ডেস্কটপ মোডে ফিরে যান। দ্রষ্টব্য:আপনার যদি নিয়মিত কম্পিউটার থাকে এবং ট্যাবলেট মোড না থাকে তবে চিন্তা করবেন না। পরবর্তী নির্দেশাবলী নিয়ে এগিয়ে যান।
  2. এখন টাস্ক ম্যানেজার চালু করার চেষ্টা করুন। আপনি নিবন্ধের শুরুতে ব্যাখ্যা করা বিভিন্ন উপায়ে এটি চালু করতে পারেন।

সমাধান 8:সর্বশেষ উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করুন

উইন্ডোজ অপারেটিং সিস্টেমে বাগ ফিক্সগুলি লক্ষ্য করে গুরুত্বপূর্ণ আপডেটগুলি রোল আউট করে৷ আপনি যদি পিছিয়ে থাকেন এবং উইন্ডোজ আপডেট ইনস্টল না করেন তবে আমরা দৃঢ়ভাবে সুপারিশ করছি যে আপনি তা করবেন। Windows 10 হল সর্বশেষ Windows অপারেটিং সিস্টেম এবং নতুন অপারেটিং সিস্টেমগুলি প্রতিটি ক্ষেত্রে নিখুঁত হতে অনেক সময় নেয়৷

OS-এর সাথে এখনও অনেক সমস্যা মুলতুবি রয়েছে এবং Microsoft এই সমস্যাগুলি লক্ষ্য করার জন্য ঘন ঘন আপডেটগুলি রোল আউট করে৷

  1. Windows + S টিপুন আপনার স্টার্ট মেনুর অনুসন্ধান বার চালু করতে বোতাম। ডায়ালগ বক্সে টাইপ করুন “উইন্ডোজ আপডেট ” সামনে আসা প্রথম অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন৷

ঠিক করুন:টাস্ক ম্যানেজার উইন্ডোজ 10 এ খুলছে না

  1. আপডেট সেটিংসে একবার, "আপডেটগুলির জন্য চেক করুন বোতামটিতে ক্লিক করুন ” এখন উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে উপলব্ধ আপডেটগুলি পরীক্ষা করবে এবং সেগুলি ইনস্টল করবে। এমনকি এটি আপনাকে পুনরায় চালু করার জন্য অনুরোধও করতে পারে৷
  2. আপডেট করার পর, আপনার সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

  1. উইন্ডোজ 10-এ নেক্সাস মড ম্যানেজার খোলা হচ্ছে না তা ঠিক করুন

  2. উইন্ডোজে অ্যাভাস্ট না খোলার সমাধান কীভাবে করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 টাস্ক ম্যানেজার সাড়া দিচ্ছে না তা ঠিক করবেন

  4. টাস্ক ম্যানেজার উইন্ডোজ 11 এ কাজ করছে না? এখানে ঠিক আছে!