কম্পিউটার

কি:Toaster.exe এবং কিভাবে এটি নিষ্ক্রিয় করা যায়

Toster.exe প্রধানতডেলের ডেটাসেফ লোকাল ব্যাকআপ এর সাথে সম্পর্কিত একটি প্রক্রিয়া হিসাবে চিহ্নিত করা হয় সফ্টওয়্যার, SoftThinks এজেন্টের অংশ সেবা যাইহোক, এক্সিকিউটেবলটি WinAmp, -এর একটি বিজ্ঞপ্তি প্লাগইন হতে পারে   এর অন্তর্গত AOL .

কি:Toaster.exe এবং কিভাবে এটি নিষ্ক্রিয় করা যায়

Toster.exe Dell এর ডেটাসেফ লোকাল ব্যাকআপ ডিফল্টরূপে C:\Program Files\Dell DataSafe Local Backup-এ অবস্থিত . AOL এর প্রক্রিয়া (যেটি WinAmp ব্যবহার করে) C:\Program Files\wanadoo-এ পাওয়া যাবে .

উভয় ঘটনাই toaster.exe একটি সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকি আছে – মানে ভাইরাস দ্বারা সেগুলিকে ক্ষতিকারক উপায়ে পরিবর্তন করা যেতে পারে এবং নিরাপত্তা স্ক্যানের বিরুদ্ধে ছদ্মবেশ হিসেবে ব্যবহার করা যেতে পারে।

কিছু ব্যবহারকারী লক্ষ্য করেছেন যে প্রক্রিয়াটি (যেটি ডেটাসেফ লোকাল ব্যাকআপের অন্তর্গত ) টাস্ক ম্যানেজারে স্বয়ংক্রিয়ভাবে প্রদর্শিত হয় এবং প্রচুর GPU সংস্থান ব্যবহার করে। এটি নিম্ন থেকে মধ্য রিগগুলিতে ইন-গেম পারফরম্যান্সকে ধীর করার সম্ভাবনা রয়েছে। এমন পরিস্থিতিও রয়েছে যেখানে ব্যবহারকারীরা প্রায়শই একটি “Toaster.exe দেখতে পান খারাপ ছবি ” ত্রুটি৷

ডেটাসেফ লোকাল ব্যাকআপ কি?

ডেটাসেফ লোকাল ব্যাকআপ ডেলের সবচেয়ে জনপ্রিয় শেষ-ব্যবহারকারী সফ্টওয়্যার যা নির্ভরযোগ্য ব্যাকআপ এবং পুনরুদ্ধার সমাধান স্থাপনের অনুমতি দেয়। সফ্টওয়্যারটি OS ফাইল, ড্রাইভার, অ্যাপ্লিকেশন, ব্যবহারকারীর সেটিংস এবং ব্যক্তিগত ডেটা ফাইল (সঙ্গীত, ফটো, ভিডিও, নথি, ইত্যাদি) ব্যাক আপ এবং পুনরুদ্ধার করতে সক্ষম।

সফ্টওয়্যারটি ভাইরাস আক্রমণ, সফ্টওয়্যার দুর্নীতি এবং হার্ডওয়্যার ব্যর্থতার কারণে ডেটা ক্ষতির বিরুদ্ধে একটি ব্যর্থ-নিরাপদ অ্যাপ্লিকেশন হিসাবে বোঝানো হয়েছে। এটি সক্রিয় রাখা দীর্ঘমেয়াদে কার্যকর হতে পারে, প্রধানত কারণ এটি আপনাকে আপনার ব্যক্তিগত ডেটা এবং ফাইলগুলি রাখার সময় আপনার ডিভাইসটিকে ফ্যাক্টরি সেটিংসে পুনরুদ্ধার করতে দেয়৷ এই কারণ যখন toaster.exe প্রক্রিয়াটি বেশিরভাগ সময় খোলা থাকে এবং ইনপুট নিতে থাকে।

সাধারণ সমস্যা

যখন toaster.exe এর পিছনে সফ্টওয়্যার অবশ্যই দরকারী, প্রক্রিয়াটি প্রায়শই হিমায়িত এবং অন্যান্য আচরণের সাথে যুক্ত থাকে যা সিস্টেমের প্রতিক্রিয়াশীলতাকে পঙ্গু করে দেয়৷

ব্যবহারকারীরাও রিপোর্ট করেছেন যে toaster.exe সক্রিয়, মাউস স্ক্রলিং ফাংশন অক্ষম এবং ফাইল স্থানান্তর টেনে আনুন এবং ড্রপ করুন কাজ করে না।

সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকি

আপনি যদি “Toaster.exe খারাপ ছবি দেখতে পান "ত্রুটি, এটি একটি ম্যালওয়্যার সংক্রমণের লক্ষণ হতে পারে। যাইহোক, লেটেস্ট সিকিউরিটি আপডেট আছে এমন লেটেস্ট উইন্ডোজ ভার্সনে খুবই অসম্ভাব্য। আপনি টাস্ক ম্যানেজার (Ctrl + Shift + Esc),  খুলে এই দৃশ্যটি দূর করতে পারেন toaster.exe-এ ডান-ক্লিক করুন এবং ফাইল লোকেশন খুলুন নির্বাচন করুন . সেখানে গেলে, toaster.exe-এ ডান-ক্লিক করুন এবং Windows ডিফেন্ডারের সাথে স্ক্যান করুন নির্বাচন করুন।

কি:Toaster.exe এবং কিভাবে এটি নিষ্ক্রিয় করা যায়

উপরন্তু, আপনি নিরাপত্তা হুমকির সম্ভাবনা দূর করতে MalwareBytes-এর মতো আরও শক্তিশালী স্পাইওয়্যার/অ্যাডওয়্যার স্ক্যানার ব্যবহার করতে পারেন।

কিভাবে toaster.exe নিষ্ক্রিয় করবেন (ডেটাসেফ লোকাল ব্যাকআপ)

আপনি যদি নির্ধারণ করেন যে ডেটাসেফ লোকাল ব্যাকআপ আপনার পিসিকে ধীর করে দিচ্ছে বা আপনি প্রায়শই “Toaster.exe খারাপ চিত্র দেখতে পাচ্ছেন ” ত্রুটি, পরিষেবাটি নিষ্ক্রিয় করা সাধারণত সমস্যাটি দূর করবে। এটি করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে আদেশ “services.msc”  টাইপ করুন এবং Enter চাপুন পরিষেবা খুলতে উইন্ডো।
    কি:Toaster.exe এবং কিভাবে এটি নিষ্ক্রিয় করা যায়
  2. পরিষেবাগুলির নীচে স্ক্রোল করুন৷ স্ক্রীন এবং নিশ্চিত করুন যে বর্ধিত ট্যাব সক্রিয়।
    কি:Toaster.exe এবং কিভাবে এটি নিষ্ক্রিয় করা যায়
  3. যতক্ষণ না আপনি SoftThinks Agent Service নামে একটি পরিষেবা খুঁজে পান ততক্ষণ পর্যন্ত পরিষেবাগুলির মাধ্যমে নীচে স্ক্রোল করুন . এটিতে ডান-ক্লিক করুন এবং সম্পত্তি
    চয়ন করুন কি:Toaster.exe এবং কিভাবে এটি নিষ্ক্রিয় করা যায়
  4. সম্পত্তিতে উইন্ডোতে, সাধারণ সক্রিয় করুন ট্যাব এবং স্টপ ক্লিক করুন বোতাম৷
    কি:Toaster.exe এবং কিভাবে এটি নিষ্ক্রিয় করা যায়
  5. পরিষেবা বন্ধ হয়ে গেলে, স্টার্টআপ টাইপ এর পাশের ড্রপ-ডাউন মেনু ব্যবহার করুন আচরণকে ম্যানুয়াল এ সেট করতে এবং প্রয়োগ করুন চাপুন নিশ্চিত করতে৷
    কি:Toaster.exe এবং কিভাবে এটি নিষ্ক্রিয় করা যায়

  1. SearchApp.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

  2. "msedge.exe.exe" কি? এবং কিভাবে এটা ঠিক করবেন?

  3. Usoclient কি এবং কিভাবে Usoclient.exe পপআপ নিষ্ক্রিয় করা যায়

  4. Windows 10-এ StartMenuExperienceHost.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?