কম্পিউটার

অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র 'ccc.exe' কি?

কিছু ব্যবহারকারী ccc.exe আবিষ্কার করার পর আমাদের কাছে পৌঁছেছেন টাস্ক ম্যানেজারে প্রক্রিয়া . যেহেতু এটি ধারাবাহিকভাবে পিসি সংস্থানগুলির একটি শালীন পরিমাণ গ্রহণ করে বলে মনে হচ্ছে, কিছু ব্যবহারকারী বৈধভাবে ভাবছেন যে প্রক্রিয়াটি আসল কিনা বা তাদের সিস্টেম থেকে এটি সরানো উচিত কিনা৷

অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র  ccc.exe  কি?

নিবন্ধটি আপনাকে ccc.exe প্রক্রিয়াটির উদ্দেশ্য বুঝতে এবং এটি বৈধ কিনা তা নির্ধারণ করতে সহায়তা করার জন্য একটি ব্যাখ্যামূলক নির্দেশিকা হিসাবে বোঝানো হয়েছে৷

ccc.exe কি?

CCC ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার এর সংক্ষিপ্ত রূপ . আপনি সম্ভবত ইতিমধ্যেই বের করেছেন, ccc.exe এক্সিকিউটেবল ATI ভিডিও কার্ড ড্রাইভার প্যাকেজের অংশ। আপনি যদি ccc.exe দ্বারা পরিচালিত কার্যকারিতাগুলি দেখতে চান, আপনি দেখতে পাবেন যে এটি বিভিন্ন ডিসপ্লে প্রোফাইলের জন্য হটকি সেট করা এবং আপনার ডিসপ্লে কাস্টমাইজ করার ক্ষমতার মতো বৈশিষ্ট্যগুলিকে সুবিধা দেয়৷

মনে রাখবেন যে ccc.exe এটি গ্রাফিক্স ড্রাইভারের এক্সিকিউটেবল নয়, তবে এটি ড্রাইভার প্যাকেজগুলির সাথে বান্ডিল করা ইউটিলিটিগুলির অংশ। CCC এক্সিকিউটেবলও সামান্য ATI এর জন্য দায়ী আইকন যা আপনি নিয়মিত আপনার সিস্টেম ট্রেতে দেখেন .

অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র  ccc.exe  কি?

সম্ভাব্য নিরাপত্তা হুমকি?

ccc.exe-এর উপস্থিতি আপনি যদি ATI চালিত ভিডিও কার্ডের মালিক হন তাহলে এক্সিকিউটেবল আপনাকে উদ্বিগ্ন করা উচিত নয়। যাইহোক, আপনি ccc.exe ইউটিলিটির অবস্থান পরীক্ষা করে অতিরিক্ত নিশ্চিত হতে পারেন। এটি করতে, টাস্ক ম্যানেজার (Ctrl + Shift + Esc) খুলুন এবং ccc.exe সনাক্ত করুন প্রক্রিয়াগুলিতে নির্বাহযোগ্য ট্যাব তারপর, ccc.exe-এ ডান-ক্লিক করুন এবং ফাইল লোকেশন খুলুন বেছে নিন .

যদি প্রকাশ করা অবস্থানটি প্রোগ্রাম ফাইলস \ ATI প্রযুক্তি, এর ভিতরে থাকে আপনি নিরাপদে উপসংহারে পৌঁছাতে পারেন যে প্রক্রিয়াটি বৈধ এবং এটি নিয়ে আপনার নিজেকে উদ্বিগ্ন করা উচিত নয়।

যাইহোক, যদি আপনার কাছে ATI গ্রাফিক্স কার্ড না থাকে বা প্রকাশিত অবস্থান ভিন্ন হয়, আপনি সম্ভবত একটি ম্যালওয়্যার এক্সিকিউটেবলের সাথে ডিল করছেন যা বৈধ প্রক্রিয়া হিসাবে ছদ্মবেশী। আপনি যদি C:/ Windows-এ এক্সিকিউটেবল আবিষ্কার করেন অথবা C:/ Windows / System32 , আপনি নিশ্চিতভাবে একটি ভাইরাস সংক্রমণের সাথে মোকাবিলা করছেন। এই সন্দেহ নিশ্চিত করার একটি উপায় হল ভাইরাস টোটাল-এর মতো ম্যালওয়্যার বিশ্লেষণকারী সফ্টওয়্যারে এক্সিকিউটেবল আপলোড করা। .

আপনার সন্দেহ সঠিক হলে, আপনি একটি শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার স্ক্যানার দিয়ে ম্যালওয়্যার সংক্রমণ অপসারণ করতে পারেন। আপনার যদি প্রস্তুত না থাকে তবে আপনি ম্যালওয়্যারবাইট ব্যবহার করতে পারেন যেহেতু এটি অত্যন্ত কার্যকরী। আপনি যদি এটি ব্যবহার করতে না জানেন, তাহলে আমাদের গভীর-নিবন্ধটি অনুসরণ করুন (এখানে ) ম্যালওয়্যারবাইট দিয়ে ম্যালওয়্যার থেকে মুক্তি পাওয়ার বিষয়ে।

আমার কি এক্সিকিউটেবল CCC.exe অপসারণ করা উচিত?

ম্যানুয়ালি ccc.exe মুছে ফেলা হচ্ছে প্রক্রিয়াটি একটি কার্যকর সমাধান নয় কারণ আপনি সম্ভবত পুরো ইউটিলিটি স্যুটটি ভেঙে ফেলবেন। এটি করার আরও ভাল উপায় হল ccc.exe দ্বারা সৃষ্ট সমস্যার উপর ভিত্তি করে প্রয়োজনীয় সমন্বয় করা .

উদাহরণ স্বরূপ, আপনি যদি আপনার সিস্টেমের অনেক বেশি সম্পদ ব্যবহার করে CCC এক্সিকিউটেবল নিয়ে উদ্বিগ্ন হন, তাহলে ব্যবহারকে টোন ডাউন করার একটি উপায় হল ট্রে আইকন থেকে মুক্তি পাওয়া। উন্নতিটি বিশাল নয়, তবে কম-স্পেক সিস্টেমে একটি পার্থক্য করার জন্য যথেষ্ট যথেষ্ট। আইকনটি সরানোর একটি সহজ উপায় হল ATI কন্ট্রোল প্যানেল ইউটিলিটি খুলুন এবং বিকল্প> পছন্দসমূহ এ যান এবং সিস্টেম ট্রে মেনু সক্ষম করুন এর সাথে যুক্ত বক্সটি আনচেক করুন .

অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র  ccc.exe  কি?

যদি এটি সাহায্য না করে, তাহলে আপনি ATI ক্যাটালিস্ট কন্ট্রোল প্যানেল আনইনস্টল করে এক্সিকিউটেবল ccc.exe অপসারণ করতে পারেন। এটি সাহায্য করতে পারে যদি উচ্চ মেমরি খরচ একটি অভ্যন্তরীণ অ্যাপ্লিকেশন বাগের ফলাফল হয়৷

  ccc.exe: আনইনস্টল করতে

  1. একটি চালান খুলুন window (উইন্ডোজ কী + R) এবং “appwiz.cpl”  টাইপ করুন এবং Enter চাপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে . অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র  ccc.exe  কি?
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য , অ্যাপ্লিকেশন তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং উভয়ই আনইনস্টল করুন ATI ক্যাটালিস্ট কন্ট্রোল প্যানেল এবং ATI ক্যাটালিস্ট ইনস্টল ম্যানেজার .
  3. যদি আপনি ATI বা AMD দ্বারা প্রকাশিত অনুরূপ এন্ট্রি খুঁজে পান, সেগুলিও আনইনস্টল করুন৷

কিন্তু আপনার যদি ATI-চালিত গ্রাফিক্স কার্ড থাকে, তাহলে প্রয়োজনীয় ড্রাইভার ছাড়া আপনার সিস্টেম সঠিকভাবে কাজ করবে না। আপনি ccc.exe সরানোর পরে এবং উপরের পদক্ষেপগুলি ব্যবহার করে যে কোনও সম্পর্কিত উপাদান, এই লিঙ্কে যান (এখানে) এবং আপনার গ্রাফিক্স কার্ড এবং উইন্ডোজ সংস্করণ অনুসারে পুনরায় ইনস্টল করুন৷

"ccc.exe কাজ করা বন্ধ করে দিয়েছে" ত্রুটিটি কীভাবে ঠিক করবেন

আপনি যদি নিয়মিত দেখতে পান “ccc.exe কাজ করা বন্ধ করে দিয়েছে” ত্রুটি, আপনি সম্ভবত ATI ফোল্ডার মুছে এটি ঠিক করতে সক্ষম হবেন৷ অ্যাপডেটা থেকে। কিন্তু মনে রাখবেন যে এই নিম্নলিখিত ফিক্সটি CCC এক্সিকিউটেবলকে আবার ক্র্যাশ হতে বাধা দেবে, আপনি ATI ক্যাটালিস্ট কন্ট্রোল প্যানেলে পূর্বে কনফিগার করা সমস্ত কাস্টম প্রোফাইল হারাবেন।

“ccc.exe কাজ করা বন্ধ করে দিয়েছে” ঠিক করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন AppData:

এ এটিআই ফোল্ডার মুছে ফেলার মাধ্যমে ত্রুটি
  1. প্রথমে, আমাদের নিশ্চিত করতে হবে যে আপনি লুকানো ফোল্ডারগুলি দেখতে সক্ষম। এর জন্য, Windows key + R টিপুন একটি রান উইন্ডো খুলতে। তারপর, “control.exe ফোল্ডার টাইপ করুন ” এবং Enter চাপুন ফাইল এক্সপ্লোরার বিকল্পগুলি খুলতে .
    অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র  ccc.exe  কি?
  2. একবার আপনি ফাইল এক্সপ্লোরার বিকল্পগুলিতে এন্ট্রি লাভ করেন উইন্ডো, ভিউ ট্যাবে নেভিগেট করুন। উন্নত সেটিংসের অধীনে , লুকানো ফাইল, ফোল্ডার এবং ড্রাইভ (লুকানো ফাইল এবং ফোল্ডারের অধীনে) দেখান এর সাথে যুক্ত থাম্বনেইল নির্বাচন করুন .
    অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র  ccc.exe  কি?
  3. এরপর, আপনার OS ড্রাইভে যান (এটি সাধারণত C:) এবং প্রোগ্রামডেটা অ্যাক্সেস করুন ফোল্ডার সেখানে, আপনি ATI নামে একটি ফোল্ডার সনাক্ত করতে সক্ষম হবেন। একবার আপনি এটি দেখলে, এটি মুছুন এবং এটি মুছুন (এছাড়াও এটিকে রিসাইকেল বিন থেকে সরিয়ে দিন)।
    অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র  ccc.exe  কি?
  4. এর পর, C:\ Users \ *youraccountname* \ AppData \ Local -এ নেভিগেট করুন এবং অন্য ATI ফোল্ডারটি সনাক্ত করুন। একবার আপনি করে ফেললে, সেটিও মুছে দিন এবং রিসাইকেল বিন থেকে সরিয়ে দিন .
    অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্র  ccc.exe  কি? দ্রষ্টব্য: মনে রাখবেন *youraccountname*  আপনার অ্যাডমিন অ্যাকাউন্ট নামের জন্য শুধুমাত্র একটি স্থানধারক।
  5. একবার উভয় ফোল্ডার মুছে ফেলা হলে, আপনার কম্পিউটার পুনরায় বুট করুন এবং একটি প্রশাসক অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন . আপনার লক্ষ্য করা উচিত যে CCC এক্সিকিউটেবল আর ক্র্যাশ হচ্ছে না।

  1. iusb3mon.exe কি

  2. au_.exe কি?

  3. hkcmd কি?

  4. Windows 10 এ MRT.exe কি?