কম্পিউটার

জিফোর্স এক্সপেরিয়েন্স কিভাবে আনইনস্টল করবেন

GeForce Experience হল একটি অ্যাপ্লিকেশন যা সমস্ত NVIDIA GeForce GTX গ্রাফিক্স কার্ডের জন্য গ্রাফিক্স ড্রাইভারের সাথে একত্রিত হয়। অ্যাপ্লিকেশনটি স্বয়ংক্রিয়ভাবে GPU-এর জন্য আপডেট হওয়া ড্রাইভার সফ্টওয়্যার পরীক্ষা এবং ইনস্টল করার জন্য ডিজাইন করা হয়েছে, সর্বোত্তম গ্রাফিক্স কর্মক্ষমতার জন্য অনুমতি দেওয়ার জন্য যেকোনো বা সমস্ত গেমের জন্য গ্রাফিক্স সেটিংস অপ্টিমাইজ করতে এবং ব্যবহারকারীদের তাদের কম্পিউটারে তারা যা করে তা অন্যদের সাথে স্ট্রিম ও শেয়ার করার অনুমতি দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। GeForce অভিজ্ঞতা ব্যবহারকারীদের জীবনকে সহজ করতে এবং ব্যবহারকারীর অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার জন্য ডিজাইন করা হয়েছে।

যাইহোক, অনেক ক্ষেত্রে, এটি সম্পূর্ণ বিপরীত কাজ করে - অ্যাপ্লিকেশন অভিজ্ঞতার কিছু ব্যবহারকারী অ্যাপ্লিকেশনের অংশে অপ্রীতিকর কম্পিউটার রিসোর্স ব্যবহারের (র‌্যাম এবং প্রসেসর ব্যান্ডউইথ ব্যবহার) অভিযোগ করেন, যেখানে অন্যরা কেবল এটি পছন্দ করেন না যে কীভাবে অনুপ্রবেশকারী এবং স্বায়ত্তশাসিত অ্যাপ্লিকেশন হতে পারে. উদাহরণ স্বরূপ, GeForce Experience কিছু ব্যবহারকারীর জন্য FPS-এ ড্রপ ঘটায়, অন্যরা কেবল এই সত্যটিকে ঘৃণা করে যে প্রোগ্রামটি এক-ক্লিক তাদের খেলার সমস্ত গেমের সেটিংসকে অপ্টিমাইজ করে – তাদের প্রতিটি গেমের জন্য তারা এত যত্ন সহকারে কনফিগার করা সেটিংসের সাথে গোলমাল করে। এমন কিছু নয় যা গেমাররা শুয়ে পড়ে।

GeForce অভিজ্ঞতা গেমিং সম্প্রদায়ের সাথে ভালভাবে চলে যায়নি (কমপক্ষে বলতে গেলে), যে কারণে সেখানে অনেক GeForce GTX GPU ব্যবহারকারী আছেন যারা এটি থেকে মুক্তি পেতে চান। সৌভাগ্যক্রমে, একটি উইন্ডোজ কম্পিউটার থেকে GeForce অভিজ্ঞতা আনইনস্টল করা সম্পূর্ণরূপে সম্ভব, এবং প্রক্রিয়াটি আপনার কম্পিউটার থেকে অন্য কোনও প্রোগ্রাম আনইনস্টল করার জন্য আপনি যা করবেন তার মতোই। যাইহোক, এটি লক্ষ করা উচিত যে GeForce অভিজ্ঞতা হল যা আপনার GeForce GTX গ্রাফিক্স কার্ডের ড্রাইভারগুলিকে আপ টু ডেট রাখে – একবার আপনি প্রোগ্রামটি আনইনস্টল করলে, আপনাকে ম্যানুয়ালি NVIDIA-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যার ডাউনলোড করতে হবে প্রতিবার যখন নতুন ড্রাইভার আসবে। আপনার জিপিইউ এবং ওএস কম্বো প্রকাশ করা হয়েছে এবং তারপরে এটি ইনস্টল করুন। একটি Windows কম্পিউটার থেকে GeForce অভিজ্ঞতা আনইনস্টল করতে, আপনাকে করতে হবে:

  1. স্টার্ট মেনু খুলুন .
  2. অনুসন্ধান করুন “প্রোগ্রাম যোগ করুন বা সরান ".
  3. অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন প্রোগ্রাম যোগ করুন বা সরান . জিফোর্স এক্সপেরিয়েন্স কিভাবে আনইনস্টল করবেন
  4. কম্পিউটারে ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকাটি দেখুন এবং NVIDIA GeForce Experience-এর জন্য তালিকাটি সনাক্ত করুন এবং ডান-ক্লিক করুন . জিফোর্স এক্সপেরিয়েন্স কিভাবে আনইনস্টল করবেন
  5. আনইনস্টল করুন-এ ক্লিক করুন ফলাফল প্রসঙ্গ মেনুতে।
  6. অনস্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করে আনইন্সটলেশন ইউটিলিটির মাধ্যমে যান, এবং প্রোগ্রামটি কম্পিউটার থেকে আনইনস্টল হয়ে যাবে।

আপনি যদি কন্ট্রোল প্যানেলের মাধ্যমে GeForce অভিজ্ঞতা আনইনস্টল করতে না পারেন, তাহলে uninstall.exe সন্ধান করুন GeForce Experience-এর ইনস্টলেশন ডিরেক্টরিতে এবং GeForce Experience আনইনস্টল করতে এটি চালান। যখন আপনার সিস্টেমে GeForce Experience ইনস্টল করা ছিল না তখন আপনার সিস্টেমকে সেই সময়ে ফিরিয়ে আনতে আপনি সিস্টেম পুনরুদ্ধারের চেষ্টা করতে পারেন।

আপনার যদি এখনও সমস্যা হয়, তাহলে

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং '
    C:\Program Files (x86)\NVIDIA Corporation\.
  2. এখন খুঁজুন এবং মুছুন ফোল্ডারটিকে GeForce Experience হিসাবে লেবেল করা হয়েছে৷ .
  3. GeForce Experience-এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করুন এবং তারপর উপরে আলোচনা করা পদ্ধতি ব্যবহার করে আনইনস্টল করুন।

যদি, কোনো কারণে, আপনি উপরে তালিকাভুক্ত এবং বর্ণিত পদক্ষেপগুলি ব্যবহার করে GeForce অভিজ্ঞতা আনইনস্টল করতে ব্যর্থ হন, তাহলে কেবল অনুসরণ করুন Windows 10-এ প্রোগ্রামগুলি আনইনস্টল করুন এবং প্রোগ্রাম পরিত্রাণ পেতে অতিরিক্ত পদ্ধতি চেষ্টা করুন. একবার GeForce অভিজ্ঞতা আনইনস্টল হয়ে গেলে, আপনার গ্রাফিক্স কার্ডের জন্য সর্বশেষ ড্রাইভারগুলি আর স্বয়ংক্রিয়ভাবে চেক করা হবে না, ডাউনলোড করা এবং ইনস্টল করা হবে না। NVIDIA-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনাকে ম্যানুয়ালি আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যার ডাউনলোড করতে হবে, এবং আপনি যখনই আপনার গ্রাফিক্স কার্ডের জন্য আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যার ইনস্টল করবেন, আপনি যদি ডিফল্ট ইনস্টলেশন বিকল্পগুলি ব্যবহার করেন তবে ইনস্টলারটি স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটারে GeForce Experience আবার ইনস্টল করবে। এই ক্ষেত্রে, আপনি যখনই আপনার গ্রাফিক্স কার্ডের জন্য আপডেট করা ড্রাইভার ইনস্টল করেন, তখনই কাস্টম ইনস্টল বেছে নিতে ভুলবেন না। বিকল্প এবং নিশ্চিত করুন যে ইনস্টলারটি ড্রাইভারের সাথে আপনার কম্পিউটারে GeForce অভিজ্ঞতা ইনস্টল করার জন্য কনফিগার করা হয়নি।


  1. উইন্ডোজ 10 এ কিভাবে ক্রোমিয়াম আনইনস্টল করবেন

  2. GeForce অভিজ্ঞতায় কীভাবে ম্যানুয়ালি গেম যুক্ত করবেন

  3. কিভাবে ঠিক করবেন GeForce অভিজ্ঞতা কাজ করছে না

  4. কিভাবে সমাধান করবেন GeForce অভিজ্ঞতা সমস্যা খুলবে না