কম্পিউটার

hkcmd.exe কি

কিছু ব্যবহারকারী hkcmd.exe সংক্রান্ত উদ্বেগ নিয়ে আমাদের কাছে পৌঁছেছেন প্রক্রিয়া বেশিরভাগ ব্যবহারকারী hkcmd.exe লক্ষ্য করার পরে উদ্বেগ প্রকাশ করেন প্রক্রিয়া হল টাস্ক ম্যানেজ-এ একটি স্থির উপস্থিতি এবং প্রতিটি স্টার্টআপে নিজেকে স্বয়ংক্রিয়ভাবে লঞ্চ করে বলে মনে হচ্ছে। বেশিরভাগ সময় hkcmd.exe হল একটি প্রকৃত ইন্টেল-স্বাক্ষরিত প্রক্রিয়া যাকে সাধারণত গ্রাফিক্স হটকি ইন্টারসেপ্টর হিসাবে উল্লেখ করা হয় .

hkcmd.exe কি

যদিও বৈধ প্রক্রিয়াটি সম্পূর্ণ নিরাপদ, আমরা এক্সিকিউটেবল তদন্ত করার সুপারিশ করি কারণ সেখানে প্রচুর ম্যালওয়্যার রয়েছে যা বিশেষভাবে System32-এর মধ্যে থাকা ফাইলগুলিকে লক্ষ্য করে। নিরাপত্তা স্ক্যান এড়াতে ফোল্ডার।

hkcmd.exe কি?

hkcmd.exe হল ইন্টেলের হটকি ইন্টারপ্রেটার . HKCMD মানে “হটকি কমান্ড " এই হটকি মডিউলটি সাধারণত Intel 810 এবং 815 গ্রাফিক্স ড্রাইভার চিপসেটের সাথে ইনস্টল করা হয়। এক্সিকিউটেবলটি একটি উইন্ডোজ সিস্টেম ফাইল নয় এবং কোন দৃশ্যমান উইন্ডো ছাড়াই উইন্ডোজ স্টার্টআপে চালানোর জন্য নির্ধারিত হয়েছে৷

Windows 7 এবং পূর্ববর্তী সংস্করণে, hkcmd.exe ইন্টেলের কমন ইউজার ইন্টারফেসের অংশ হিসাবে ভিডিও-সম্পর্কিত হটকিগুলি নিয়ন্ত্রণ করে . মনে রাখবেন যে আপনি Windows 8 এবং পরবর্তীতে এই প্রক্রিয়াটির মুখোমুখি হতে হবে যেহেতু এটি Igfxhk.exe দ্বারা প্রতিস্থাপিত হয়েছে৷

এই প্রক্রিয়ার একমাত্র উদ্দেশ্য হল ইন্টেলের কাস্টমাইজড গ্রাফিক্স বৈশিষ্ট্যগুলিতে দ্রুত অ্যাক্সেস সহজতর করা। উদাহরণস্বরূপ, Ctrl + Alt + F12 টিপুন আপনাকে Intel এর গ্রাফিক্স এবং মিডিয়া কন্ট্রোল প্যানেলে নিয়ে যাবে . যদি hkcmd.exe শর্টকাট যেখানে নিষ্ক্রিয় করা হবে, এই শর্টকাট (এবং অন্য কোন ইন্টেল শর্টকাট) আর কাজ করবে না৷

hkcmd.exe কি

সম্ভাব্য নিরাপত্তা হুমকি?

উপরে উল্লিখিত হিসাবে, কিছু ম্যালওয়্যার আছে যা hkcmd.exe হিসাবে ছদ্মবেশী করতে সক্ষম নির্বাহযোগ্য যদিও আরও কিছু হতে পারে, আমরা তিনটি ঘটনা সনাক্ত করতে পেরেছি যেগুলি সাধারণত সংক্রামিত ব্যবহারকারীদের দ্বারা চিহ্নিত করা হয়:  ভাইরাস:Win32 / Sality.ATW32.Sality.AE   এবং  TrojanDownloader:Win32 / Unruy.C.

আপনি যদি ভাইরাস সংক্রমণের সন্দেহ করছেন, তাহলে আপনার কাছে সত্যিই একটি ইন্টেল উপাদান আছে যা হটকি মডিউল ইনস্টল করবে কিনা তা খুঁজে বের করে শুরু করুন। এবং মনে রাখবেন যে আপনি যদি Windows 8 বা তার উপরে থাকেন তবে আপনি hkcmd.exe খুঁজে পাবেন না আপনার টাস্ক ম্যানেজারে – মডিউলটি Igfxhk.exe  দিয়ে প্রতিস্থাপিত হয়েছে সর্বশেষ উইন্ডোজ সংস্করণে।

তথ্যগুলি যদি ভাইরাস সংক্রমণের দিকে নির্দেশ করে, তাহলে ম্যালওয়্যারবাইটের মতো শক্তিশালী ম্যালওয়্যার রিমুভার দিয়ে আপনার সিস্টেমের একটি পুঙ্খানুপুঙ্খ স্ক্যান করা উচিত। আপনার যদি এটি ব্যবহার করতে সমস্যা হয় তবে আমাদের গভীর নিবন্ধটি অনুসরণ করুন (এখানে ) ভাইরাস সংক্রমণ থেকে পরিত্রাণ পেতে ম্যালওয়্যারবাইট ইনস্টল এবং ব্যবহার করার উপর।

আমার কি hkcmd.exe সরানো উচিত?

আপনি যদি নির্ধারণ করেন যে hkcmd.exe প্রক্রিয়াটি বৈধ, আপনি যদি এটিকে আপনার টাস্ক ম্যানেজার থেকে সরাতে চান তবে আপনার কাছে কয়েকটি উপায় রয়েছে৷

দ্রষ্টব্য: ম্যানুয়ালি এক্সিকিউটেবল মুছে ফেলা একটি গ্রহণযোগ্য সমাধান নয় কারণ এটি আপনার ইন্টেলসাধারণ ব্যবহারকারী ইন্টারফেসকে ভেঙে ফেলতে পারে .

আপনি যদি hkcmd.exe প্রতিরোধ করতে চান স্টার্টআপে কল করা থেকে প্রক্রিয়া, আপনি ইন্টেল এক্সট্রিম গ্রাফিক্স ইন্টারফেস থেকে এটি নিষ্ক্রিয় করতে পারেন। এটি করতে, কন্ট্রোল প্যানেল খুলুন, ইন্টেল এক্সট্রিম গ্রাফিক্স এ যান এবং হটকি এর পাশের চেকবক্সটি নিষ্ক্রিয় করুন .

আপনার যদি নতুন ইন্টেল সফ্টওয়্যার থাকে, তাহলে আপনি Ctrl + Alt + F12 টিপতে পারেন Intel এর গ্রাফিক্স এবং মিডিয়া কন্ট্রোল প্যানেল খুলতে। তারপর, বেসিক মোডে প্রবেশ করুন৷ , বিকল্পগুলি নির্বাচন করুন৷ এবং সমর্থন ট্যাব এবং হট কী কার্যকারিতা এর পাশের বাক্সটি আনচেক করুন৷ .
hkcmd.exe কি

আপনি যদি hkcmd.exe  আনইনস্টল বা পুনরায় ইনস্টল করতে চান মডিউল এর মূল অ্যাপ্লিকেশন সহ, আপনাকে অপসারণ করতে হবে Intel(R) গ্রাফিক্স মিডিয়া অ্যাক্সিলারেটর . এটি করতে, একটি চালান খুলুন কমান্ড (উইন্ডোজ কী + R), “appwiz.cpl”  টাইপ করুন এবং Enter চাপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে .

hkcmd.exe কি

প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য, -এ সনাক্ত করুন এবং আনইনস্টল করুন Intel(R) Graphics Media Accelerator  এটিতে ডান ক্লিক করে এবং আনইন্সটল নির্বাচন করে। অভিভাবক প্রোগ্রাম সরানো হলে, hkcmd.exe টাস্ক ম্যানেজার এর ভিতরে আর দৃশ্যমান হওয়া উচিত নয় (যদি না এটি দূষিত হয়)।


  1. iusb3mon.exe কি

  2. au_.exe কি?

  3. hkcmd কি?

  4. Windows 10 এ MRT.exe কি?