কম্পিউটার

ঠিক করুন:Windows 10 ব্যাকগ্রাউন্ড স্লাইডশো সাবফোল্ডার দেখা যাচ্ছে না

উইন্ডোজ 10 অবশ্যই পুরানো উইন্ডোজ সংস্করণগুলির তুলনায় একটি উন্নতি। কিন্তু Microsoft-এর ক্লাসিক স্টাইলে, এমন কিছু জিনিস রয়েছে যা Windows 7 এবং Windows 8-এ পুরোপুরি কাজ করে যেগুলিকে আমরা Windows 10-এ অপ্রয়োজনীয় রিডিজাইন করি।

বিল্ট-ইন ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড স্লাইডশোর ক্ষেত্রেও তাই। উইন্ডোজ 10 চালু হওয়া পর্যন্ত, আপনি ডেস্কটপ স্লাইডশো হিসাবে কাজ করার জন্য একাধিক ফোল্ডার নির্বাচন করতে সক্ষম হয়েছিলেন। এমনকি আরও, আপনি যদি ডেস্কটপ স্লাইডশো হিসাবে কাজ করার জন্য একটি ফোল্ডার নির্বাচন করেন তবে এর সমস্ত সাবফোল্ডারগুলিও বিবেচনায় নেওয়া হবে। ঠিক আছে, Windows 10 এর সাথে, এই আচরণটি চলে গেছে।

ঠিক করুন:Windows 10 ব্যাকগ্রাউন্ড স্লাইডশো সাবফোল্ডার দেখা যাচ্ছে না

আপনি যদি Windows 10 এ থাকেন, আপনি হয়তো লক্ষ্য করেছেন যে আপনি একবারে শুধুমাত্র একটি ফোল্ডার নির্বাচন করতে পারেন এবং এর সমস্ত সাবফোল্ডার স্লাইডশো তৈরি করতে ব্যবহার করা হবে না। চমত্কার প্রতিজ্ঞানমূলক, তাই না? আপনি যদি আপনার ব্যাকগ্রাউন্ডের ছবিগুলিকে সাবফোল্ডারে সাজানোর জন্য সময় নিয়ে থাকেন, তাহলে আমি আপনার হতাশার প্রতি সহানুভূতি জানাতে পারি।

সৌভাগ্যবশত, লোকেরা এই সমস্যাটিকে ঘিরে ধরেছে এবং পুরানো আচরণের প্রতিলিপি করতে পেরেছে। নীচে আপনার তিনটি ভিন্ন সমাধানের একটি তালিকা রয়েছে যা উইন্ডোজ ব্যাকগ্রাউন্ড স্লাইডশো বৈশিষ্ট্যটিকে সাবফোল্ডারগুলিতে চিত্রগুলি দেখতে বাধ্য করতে ব্যবহার করা যেতে পারে। অনুগ্রহ করে আপনার পরিস্থিতিতে যে পদ্ধতিটি বেশি প্রযোজ্য বলে মনে হয় তা অনুসরণ করুন৷

পদ্ধতি 1:পুরানো কন্ট্রোল প্যানেল ইন্টারফেস চালু করা (ক্রিয়েটর আপডেটে প্রযোজ্য নয়)

যদিও এটি এখন পর্যন্ত সবচেয়ে সুবিধাজনক সমাধান, আপনি যদি ইতিমধ্যেই Windows 10 Creators Update-এ আপডেট করে থাকেন তবে এটি প্রযোজ্য হবে না . কিছু কারণে, মাইক্রোসফ্ট নীচের দুটি রান কমান্ডের কার্যকারিতাগুলি সরানোর সিদ্ধান্ত নিয়েছে, তাই তারা শুধুমাত্র তখনই কাজ করবে যদি আপনার কাছে Windows 10 সংস্করণ থাকে যা এখনও ক্রিয়েটর আপডেটের সাথে আপডেট করা হয়নি৷

তাই আপনি যদি ক্রিয়েটর আপডেট এড়ানোর জন্য যথেষ্ট ভাগ্যবান হন (এবং সুইচ করার কোন পরিকল্পনা না থাকে), তাহলে ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেস চালু করতে এবং আপনার ব্যাকগ্রাউন্ড স্লাইডশোকে পুরানো পদ্ধতিতে কনফিগার করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান উইন্ডো খুলতে। রান বক্সে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন (বা পেস্ট করুন) এবং ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেস খুলতে এন্টার টিপুন:
    rundll32.exe shell32.dll,Control_RunDLL desk.cpl,,@desktop
    

    দ্রষ্টব্য: যদি এটি কাজ না করে, তাহলে এই কমান্ডটি ব্যবহার করুন:

    control /name Microsoft.Personalization /page pageWallpaper
  2. ক্লাসিক কন্ট্রোল প্যানেল ব্যবহার করুন আপনার কাস্টম স্লাইডশো কনফিগার করতে ব্যক্তিগতকরণ মেনু এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করুন টিপুন৷ যখন আপনি সম্পন্ন করেন।

ঠিক করুন:Windows 10 ব্যাকগ্রাউন্ড স্লাইডশো সাবফোল্ডার দেখা যাচ্ছে না

এই প্রথম পদ্ধতিটি প্রযোজ্য না হলে, সরাসরি পদ্ধতি 2-এ যান।

পদ্ধতি 2:ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেস চালু করতে শেল ব্যবহার করে

যদিও এই প্রক্রিয়াটি মোটামুটি পদ্ধতি 1-এ ব্যবহৃত একটির মতো, তবে এটি একটি শেল কমান্ড ব্যবহার করে (যা ক্রিয়েটর আপডেটের পরে মাইক্রোসফ্ট সীমাবদ্ধ করেনি)। এটি মাথায় রেখে, নীচের পদক্ষেপগুলি যে কোনও Windows 10 সংস্করণে কাজ করা উচিত, এমনকি যদি আপনি ইতিমধ্যেই সর্বশেষ আপডেটগুলি প্রয়োগ করে থাকেন। এখানে একটি শেল কমান্ড ব্যবহার করে পুরানো ব্যাকগ্রাউন্ড কন্ট্রোল প্যানেল UI চালু করার জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. আপনি ক্লাসিক কন্ট্রোল প্যানেল UI খোলার আগে, আপনি যে ইমেজ ফোল্ডারটি ব্যবহার করতে যাচ্ছেন সেটি সেট আপ করার পরামর্শ দিচ্ছি। একটি সহজ পদ্ধতি হল ছবি লাইব্রেরি ফোল্ডারের সাবফোল্ডার হিসাবে ছবি ফোল্ডার যুক্ত করা৷
  2. আপনার ছবি ফোল্ডার সেট আপ হয়ে গেলে, Windows কী + R টিপুন একটি রান খুলতে শীঘ্র. তারপর, পুরানো কন্ট্রোল প্যানেল ইন্টারফেস আনতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ বা পেস্ট করুন:
    shell:::{ED834ED6-4B5A-4bfe-8F11-A626DCB6A921} -Microsoft.Personalization\pageWallpaper

    ঠিক করুন:Windows 10 ব্যাকগ্রাউন্ড স্লাইডশো সাবফোল্ডার দেখা যাচ্ছে না

  3. আপনি মানানসই পটভূমি স্লাইডশো নির্বাচন করতে এগিয়ে যান, তারপর পরিবর্তনগুলি সংরক্ষণ করুন টিপুন বোতাম৷
    ঠিক করুন:Windows 10 ব্যাকগ্রাউন্ড স্লাইডশো সাবফোল্ডার দেখা যাচ্ছে না দ্রষ্টব্য: আপনি যদি ডিফল্টরূপে সমস্ত এন্ট্রি নির্বাচন না করে থাকেন তবে আপনি সমস্ত নির্বাচন করুন বোতামটি ব্যবহার করতে পারেন৷

পদ্ধতি 3:একটি ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড স্লাইডশো তৈরি করতে ফাইল এক্সপ্লোরার ব্যবহার করে

আপনি যদি সিএমডি বা শেল কমান্ড ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন তবে আপনি ফাইল এক্সপ্লোরারও ব্যবহার করতে পারেন পুরানো উইন্ডোজ আচরণের প্রতিলিপি করার আরও স্বজ্ঞাত উপায়ের জন্য।

এখানে একটি ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড স্লাইডশো তৈরি করতে ফাইল এক্সপ্লোরার ব্যবহার করার জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে যা সাবফোল্ডারগুলিকে অন্তর্ভুক্ত করবে:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং প্রধান ইমেজ ফোল্ডারে নেভিগেট করুন (যেটি সমস্ত সাবফোল্ডার ধারণ করে যা আপনি ব্যাকগ্রাউন্ড স্লাইডশোতে অন্তর্ভুক্ত করতে চান)।
  2. উপরের-ডান কোণায় অনুসন্ধান ফাংশনে ক্লিক করুন এবং টাইপ করুন “kind:=picture “.
    ঠিক করুন:Windows 10 ব্যাকগ্রাউন্ড স্লাইডশো সাবফোল্ডার দেখা যাচ্ছে না দ্রষ্টব্য: এছাড়াও আপনি “type:image” ব্যবহার করতে পারেন৷ একই ফলাফলের জন্য অনুসন্ধান বাক্সে।
  3. নির্বাচন হয়ে গেলে, Ctrl + A টিপুন সমস্ত ছবি নির্বাচন করতে, তারপরে তাদের যেকোনো একটিতে ডান-ক্লিক করুন এবং ডেস্কটপ ব্যাকগ্রাউন্ড হিসাবে সেট করুন বেছে নিন .
    ঠিক করুন:Windows 10 ব্যাকগ্রাউন্ড স্লাইডশো সাবফোল্ডার দেখা যাচ্ছে না
  4. এটাই। আপনি পটভূমি খুললে ব্যক্তিগতকরণ-এর পৃষ্ঠা মেনু, আপনি পূর্বে তৈরি করা অনুসন্ধান ক্যোয়ারী দেখতে সক্ষম হবেন।

ঠিক করুন:Windows 10 ব্যাকগ্রাউন্ড স্লাইডশো সাবফোল্ডার দেখা যাচ্ছে না


  1. মিরাকাস্ট উইন্ডোজ 10 এ কাজ করছে না তা ঠিক করুন

  2. Windows 10 এ Spotify না খোলার সমাধান করুন

  3. উইন্ডোজ 10 উজ্জ্বলতা কাজ করছে না ঠিক করুন

  4. Windows 10 এ PUBG কাজ করছে না তা ঠিক করুন