কম্পিউটার

ঠিক করুন:কোডি কাজ করছে না

আপনি যখন সত্য হতে খুব ভাল কিছু খুঁজে পান, এটি সম্ভবত হয়। কোডি এই বিশ্বের জন্য খুব নিখুঁত বলে মনে হচ্ছে যা প্রকৃতপক্ষে কেন আপনি যা ভাবছেন তা নয়। কল্পনা করুন যে আপনি একটি সফ্টওয়্যার ডাউনলোড করেছেন বা একটি 'কোডি বক্স' কিনছেন এবং তারপর সারাজীবনের জন্য সীমাহীন বিনামূল্যে টিভি এবং চলচ্চিত্রগুলি স্ট্রিম করুন৷ যে সত্য হতে সত্যিই খুব ভাল. ঠিক করুন:কোডি কাজ করছে না

আপনার কোডি কেন কাজ করছে না বা কাজ করছে না তার কারণগুলির দিকে এগিয়ে যাওয়ার আগে এখানে আপনার জন্য কিছু তথ্য রয়েছে:

  • আপনি চলচ্চিত্র পাইরেট করছেন৷ এবং টিভি শো এই পুরো সময়। আপনি যা করছেন তা 'আইনি' বা 'নৈতিক' নয়।
  • আপনার বক্স ব্যর্থতা হতে পারে হঠাৎ করেই কারণ কপিরাইট মালিকরা এবং নিয়ন্ত্রক সংস্থাগুলি ক্রমাগত যুদ্ধ করছে এবং সাইটগুলি বন্ধ করে দিচ্ছে যেখান থেকে বিষয়বস্তু স্ট্রিম করা হয়৷ কোডি অ্যাড-অনগুলি সামগ্রী স্ট্রিম করতে এই সাইটগুলি ব্যবহার করে৷
  • যদি আপনার অ্যাড-অন আপনার 'কোডি বক্স'-এ কাজ করছে না, এটি চালু করা এবং চালানো একটি সত্যিকারের ব্যথা হবে। এমনকি যদি আপনি একটি ভাল অ্যাড-অন বা স্ট্রিম খুঁজে পান, তবে এটি ভবিষ্যতে আপনাকে আবার খালি হাতে রেখে বন্ধ হয়ে যেতে পারে৷

আমি একটি কোডি বক্স কিনেছি। এটা কি কিছু গ্যারান্টি দিয়ে কাজ করা উচিত নয়?

সহজ কথায়, কোডি এমন কোনো কোম্পানি নয় যা কোনো স্তরে হার্ডওয়্যার বিক্রি করে। এটি একটি ওপেন সোর্স প্রকল্প, স্বেচ্ছাসেবকদের একটি দল যারা অনেক প্ল্যাটফর্মে বিভিন্ন ফোন এবং কম্পিউটারের জন্য একটি দুর্দান্ত ভিডিও প্লেয়ার তৈরি করতে নিবেদিত৷ এটি মূলত আপনার কম্পিউটারে সঞ্চিত ভিডিও ফাইলগুলির জন্য ব্যবহার করার উদ্দেশ্যে করা হয়েছে৷ এটি আপনাকে অ্যাড-অন ব্যবহার করতেও সক্ষম করে; এগুলি হল সাধারণ স্ক্রিপ্ট যা আপনাকে অনলাইনে সমস্ত ধরণের সামগ্রীতে অ্যাক্সেস দেয়৷

ঠিক করুন:কোডি কাজ করছে না

তাই সংক্ষেপে বলা যায়, কোডি একজন খুব ভালো ভিডিও প্লেয়ার কিন্তু তৃতীয় পক্ষের অ্যাড-অন রয়েছে যা পাইরেটেড সামগ্রী অফার করে। এর ফলস্বরূপ, বিপুল সংখ্যক কোম্পানি, গোষ্ঠী বা ব্যক্তি কোডি বক্স বিক্রি শুরু করেছে এবং দাবি করুন যে এই এককালীন বিনিয়োগের পরে, আপনাকে আর কোনও সিনেমা কিনতে বা সাবস্ক্রিপশন কিনতে হবে না৷

কার দোষ?

সুতরাং এই মুহুর্তে, আপনি সকলেই অবশ্যই ভাবছেন যে এটি পার্টি কোডির দোষ। কেন এটি প্রথম স্থানে অ্যাড-অনগুলিকে অ্যাপ্লিকেশনের সাথে একত্রিত করার অনুমতি দিয়েছে? এখানে মূল অভিনেতাদের পরিবর্তন করা যাক। গুগল ক্রোম ওপেন-সোর্স সফ্টওয়্যারের উপর ভিত্তি করে এবং প্রয়োজনীয় পরিবর্তন করার পরে যে কেউ এটির নিজস্ব সংস্করণ তৈরি করতে পারে। এছাড়াও অনলাইনে প্রচুর ওয়েবসাইট রয়েছে যা স্ট্রিমিং ক্ষমতা প্রদান করে।

আমি সহজেই একটি "সম্পূর্ণ প্যাকড ক্রোম" বিকাশ করতে পারি। একটি "এক-কালীন সমাধান" আপনার প্রয়োজন হবে। আমি যা করব তা হল প্রয়োজনীয় এক্সটেনশন যোগ করা এবং কিছু বুকমার্ক লোড করা। এখন আপনি ক্রোমকে দোষ দিতে পারবেন না, তাই না? কোডির ক্ষেত্রেও একই কথা।

তাই কিছু ছোট সমস্যা হলে কি করবেন কোডি এগিয়ে আসা? একবার দেখুন।

সমাধান 1:গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট করা এবং DirectX ইনস্টল করা

কোডি ফ্রেমের ক্ষতি ছাড়াই প্রায় সব ধরনের ভিডিও সমর্থন করার জন্য পরিচিত এবং বিখ্যাত। এটি একটি শালীন অ্যাপ্লিকেশন যার কোনো পূর্বপ্রস্তুতির প্রয়োজন নেই। যাইহোক, এখনও কিছু উপাদান রয়েছে যা আপনাকে অবশ্যই কোডির মসৃণ কাজ নিশ্চিত করতে হবে। আপনার সবসময় আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপডেট রাখা উচিত এবং নিশ্চিত করুন যে আপনার কাছে DirectX এর সর্বশেষ সংস্করণ রয়েছে।

উইন্ডোজের প্রতিটি সংস্করণ সমর্থিত DirectX এর নিজস্ব সংস্করণ রয়েছে। উইন্ডোজ 10 এর 12 এর সর্বশেষ সমর্থিত সংস্করণ রয়েছে, উইন্ডোজ 8.1 এর জন্য এটি 11.2, 8.0 এর জন্য এটি 11.1 এবং 7 এর জন্য এটি 11.1। আপনার কম্পিউটারে DirectX এর কোন সংস্করণ ইনস্টল করা আছে তা নিশ্চিত করতে আপনি নীচে তালিকাভুক্ত পদ্ধতি অনুসরণ করতে পারেন। যদি এটি সমর্থিত সংস্করণের চেয়ে কম হয়, তাহলে আপনাকে অফিসিয়াল সাইট থেকে ইনস্টলার প্যাকেজ ডাউনলোড করে আপগ্রেড করতে হবে .

  1. Windows + R টিপুন, টাইপ করুন “dxdiag ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. এখন ট্যাব নির্বাচন করুন “প্রদর্শন ” এবং ডাইভারস-এর অধীনে বৈশিষ্ট্যের স্তরগুলি পরীক্ষা করুন৷ . সবচেয়ে বড় বৈশিষ্ট্যের স্তর হল আপনার কম্পিউটারে ইনস্টল করা DirectX-এর সংস্করণ।

ঠিক করুন:কোডি কাজ করছে না

এখন আমরা আপনার কম্পিউটারে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার মাধ্যমে যাব। প্রথমে, আমরা নিরাপদ মোডে ড্রাইভারগুলি আনইনস্টল করব, এবং ডিফল্ট ড্রাইভাররা কৌশলটি করে কিনা তা পরীক্ষা করে দেখব। যদি তারা না করে, আমরা ম্যানুয়ালি ড্রাইভার আপডেট করব।

  1. নিরাপদ মোডে বুট করুন . টাইপ করুন “devmgmt. msc ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন। এখানে ডিসপ্লে অ্যাডাপ্টার-এ নেভিগেট করুন , আপনার অ্যাডাপ্টারের উপর ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন নির্বাচন করুন .

ঠিক করুন:কোডি কাজ করছে না

  1. আপনার কম্পিউটারকে স্বাভাবিক মোডে বুট করুন, Windows + R টিপুন, টাইপ করুন “devmgmt. msc ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন। সম্ভবত ডিফল্ট ড্রাইভার ইনস্টল করা হবে। যদি তা না হয়, যে কোনো খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং “হার্ডওয়্যার পরিবর্তনের জন্য স্ক্যান করুন নির্বাচন করুন ” এখন কোডি কাজ করে কিনা তা পরীক্ষা করুন . যদি এটি কোন সমস্যা ছাড়াই হয়, আপনার জন্য ভাল. যদি তা না হয়, চালিয়ে যান।
  2. এখন দুটি বিকল্প আছে। হয় আপনি প্রস্তুতকারকের ওয়েবসাইট থেকে আপনার হার্ডওয়্যারের জন্য উপলব্ধ সর্বশেষ ড্রাইভারের জন্য অনলাইনে অনুসন্ধান করতে পারেন যেমন NVIDIA ইত্যাদি। (এবং ম্যানুয়ালি ইনস্টল করুন) অথবা আপনি Windows-কে নিজেই সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে দিতে পারেন (স্বয়ংক্রিয়ভাবে আপডেটের জন্য অনুসন্ধান করুন)।
  3. আমরা ম্যানুয়ালি ইনস্টল করার দিকে নজর দেব। আপনার হার্ডওয়্যারে ডান-ক্লিক করুন এবং "ড্রাইভার আপডেট করুন নির্বাচন করুন৷ ” প্রথম বিকল্প নির্বাচন করুন "আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন"। দ্বিতীয় বিকল্প বেছে নিন আপনি যদি ম্যানুয়ালি আপডেট করছেন এবং "ড্রাইভারের জন্য ব্রাউজ করুন" নির্বাচন করুন এবং আপনি যে স্থানে ডাউনলোড করেছেন সেখানে নেভিগেট করুন৷

ঠিক করুন:কোডি কাজ করছে না

  1. পুনরায় শুরু করুন৷ ড্রাইভার ইনস্টল করার পরে আপনার কম্পিউটার, কোডি চালু করুন এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 2:কোডি নিজেই টুইকিং

যদি সমাধান 1 আপনার জন্য কাজ না করে বা যদি আপনার সমাধানের প্রয়োজন না হয় তবে আমরা কোডির সাথেই টুইকিংয়ের সাথে এগিয়ে যেতে পারি। কোডি উপলব্ধ সাম্প্রতিক রিলিজে আপডেট করা হয়েছে কিনা তা আপনার প্রথম এবং প্রধান জিনিসটি পরীক্ষা করা উচিত। . টিম বিভিন্ন বাগ ফিক্স এবং নতুন বৈশিষ্ট্যগুলিকে লক্ষ্য করে প্রতিবার বিল্ড রিলিজ করে। আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং নতুন সংস্করণটি ডাউনলোড করতে হবে। আপনি বিকল্পগুলির যেকোনো একটি বেছে নিতে পারেন (ইনস্টলার বা উইন্ডোজ স্টোর)। এই তারিখ পর্যন্ত, v17.6 “ক্রিপ্টন” হল সবথেকে নতুন।

ঠিক করুন:কোডি কাজ করছে না

আপনি যদি কোডির কার্যকারিতা নিয়ে সমস্যায় পড়ে থাকেন, তাহলে আপনাকে সফ্টওয়্যার প্যাকেজটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করা উচিত। . এটা সম্ভব যে ইনস্টলেশন বা সিস্টেম ফাইলগুলি দূষিত হয়ে গেছে বা কিছু গুরুত্বপূর্ণ রেজিস্ট্রি অনুপস্থিত। পুনরায় ইনস্টল করা এই সমস্যার সমাধান করে।

  1. Windows + R টিপুন, টাইপ করুন “appwiz. cpl ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. এখানে আপনার কম্পিউটারে ইনস্টল করা বিভিন্ন অ্যাপ্লিকেশন তালিকাভুক্ত করা হবে। যতক্ষণ না আপনি কোডি খুঁজে পান ততক্ষণ সেগুলির মধ্যে দিয়ে নেভিগেট করুন। এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন৷ .

ঠিক করুন:কোডি কাজ করছে না

  1. এখন উপলব্ধ সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন এবং সেই অনুযায়ী ইনস্টল করুন।

আপনার যদি অ্যাড-অন এর সাথে সমস্যা হয় , ওহ ছেলে। অ্যাড-অনগুলির ক্ষেত্রে সমস্যাটিকে আলাদা করা কঠিন। আমরা যে পরামর্শ দিতে পারি তা হল আপনি আপনার কোডি সফ্টওয়্যারে সুপরিচিত অ্যাড-অনগুলি ব্যবহার করুন। কিছু সুপরিচিত অ্যাড-অনগুলির মধ্যে রয়েছে কভেন্যান্ট অথবা যাত্রা। উপরন্তু, আপনাকে নিশ্চিত করতে হবে যে এই অ্যাড-অনগুলি আপডেট করা হয়েছে যখনই কোনও আপডেট উপলব্ধ থাকে৷

ঠিক করুন:কোডি কাজ করছে না

যদি আপনার সফ্টওয়্যারটি একটি নির্দিষ্ট অ্যাড-অন ইনস্টল করার পরে কাজ করা বন্ধ করে দেয়, আপনি সেই অ্যাড-অনটি অক্ষম করতে পারেন এবং আবার চেষ্টা করতে পারেন। এটি স্পষ্ট হওয়া উচিত কারণ এটি সমস্যা সমাধানের সাধারণ নিয়ম।

ঠিক করুন:কোডি কাজ করছে না

সমাধান 3:বিল্ডের পরিবর্তে ম্যানুয়ালি অ্যাড-অন ইনস্টল করা

আপনি যদি সরাসরি বিল্ড ইনস্টল করছেন , সম্ভাবনা আছে যে কোডি আশানুরূপ কাজ নাও করতে পারে। বিল্ডগুলিতে সমস্ত অ্যাড-অন আগে থেকে ইনস্টল করা আছে এবং আপনাকে অন্য কিছু না করে একটি "সম্পূর্ণ প্যাকড" অভিজ্ঞতা দেয়৷

এই ক্ষেত্রে, এটি নিষেধ করার পরামর্শ দেওয়া হয়৷ এই সরাসরি বিল্ডগুলি থেকে এবং স্টক কোডি ইনস্টল করার চেষ্টা করুন এবং ম্যানুয়ালি একের পর এক অ্যাড-অন যোগ করুন। কারণ অ্যাড-অন বা মোডের একটি যদি কাজ করে, তাহলে আপনার সম্পূর্ণ কোডি মডিউল কাজ নাও করতে পারে।

সমাধান 4:অ্যাড-অন ক্যাশে সাফ করা হচ্ছে

প্রতিটি অ্যাড-অনের নিজস্ব ক্যাশে থাকে যেখানে এটি সঠিকভাবে কাজ করার জন্য অস্থায়ী ডেটা সংরক্ষণ করে। এটা সম্ভব যে ক্যাশে সংরক্ষিত ডেটা হয় খারাপ বা দূষিত। এই ক্ষেত্রে, আপনাকে অ্যাড-অন ক্যাশে সাফ করার পরামর্শ দেওয়া হয়।

  1. কোডির প্রধান স্ক্রিনে নেভিগেট করুন এবং “অ্যাড-অনস এ ক্লিক করুন ” বাম নেভিগেশন প্যানেল ব্যবহার করে৷

ঠিক করুন:কোডি কাজ করছে না

  1. এখন বিভাগ নির্বাচন করুন আপনি যে অ্যাড-অনটির ক্যাশে সাফ করতে চান। এটি নির্বাচন করার পরে, ক্যাশে সাফ করুন।

ঠিক করুন:কোডি কাজ করছে না

  1. পুনরায় শুরু করুন৷ কোডি এবং হাতের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 5:একটি VPN ব্যবহার করা

আপনি যদি “কোন স্ট্রিম উপলব্ধ নেই ত্রুটির সম্মুখীন হন৷ ”, এর সম্ভবত অর্থ হল আপনি যে সামগ্রীটি অ্যাক্সেস করার চেষ্টা করছেন তা আপনার দেশে উপলব্ধ নয় বা আইনি কারণে আপনার ISP দ্বারা ব্লক করা হয়েছে৷

যেমন আমরা উপরে আলোচনা করেছি, কোডি হল মিডিয়া প্লেয়ার যা ব্যবহার করা যেতে পারে লাইভ ফুটবল ম্যাচ, নাটক ইত্যাদির মতো জিনিস স্ট্রিম করতে। যদি আপনার আইএসপি মনে করে যে আপনার দর্শকসংখ্যা তার প্রোটোকলগুলিকে ব্যাহত করছে, তাহলে এটি আপনার অ্যাক্সেসকে ব্লক করতে পারে।

ঠিক করুন:কোডি কাজ করছে না

এখানে একটি VPN ব্যবহার করা হয়। VPN একটি প্রক্সি কাজ করবে; আপনার আইএসপি থেকে আপনার সংযোগ লুকিয়ে রাখা এবং নেটওয়ার্ককে প্রতারণা করে ভাবছে যে আপনি অন্য কিছু অ্যাক্সেস করছেন বা অন্য কোথাও থেকে এটি অ্যাক্সেস করছেন। আপনি সমস্ত ইন্টারনেট থেকে সহজেই বিভিন্ন ফ্রি-টু-ব্যবহার VPN পেতে পারেন।

দ্রষ্টব্য:Appuals.com আপনি যাই করুন না কেন সর্বদা বৈধতা প্রচার করে। আপনি যা দেখেন এবং যথাযথ চ্যানেলের মাধ্যমে আমরা আপনাকে অর্থ প্রদান করতে উত্সাহিত করি৷ আমাদের এই স্কিমগুলির কোনটির সাথে কোন সম্বন্ধ নেই। সমস্ত তথ্য পাঠকের জ্ঞানের জন্য সম্পূর্ণরূপে প্রদান করা হয়।

এখানে কয়েকটি সমাধান দেওয়া হল যেগুলির জন্য খুব বেশি বিশদ বিবরণের প্রয়োজন নেই কিন্তু কোডির সাথে সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করার জন্য পরিচিত৷

  • সর্বদা অফিসিয়াল সোর্স থেকে অ্যাড-অন ব্যবহার করার চেষ্টা করুন এবং ভান্ডার . এগুলি আরও স্থিতিশীল এবং আরও গ্যারান্টি প্রদান করে যে আপনার সফ্টওয়্যার প্রত্যাশা অনুযায়ী চলবে৷
  • আপনি ডাউনগ্রেড করারও চেষ্টা করতে পারেন কোডির সংস্করণ যদি, উইন্ডোজ আপডেটের পরে, এটি কাজ না করে।
  • এছাড়া, আপনার অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার নিষ্ক্রিয় করার কথা বিবেচনা করুন৷ . অ্যান্টিভাইরাসগুলি দূষিত বলে মনে করে যে কোনও ধরণের সামগ্রী ব্লক করতে পরিচিত৷
  • যদি আপনি কোডিতে নেটওয়ার্ক ত্রুটির সম্মুখীন হন, আপনি একটি প্রক্সি সার্ভার ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করে দেখুন আপনার নেটওয়ার্কে। যদি আপনি হন, আপনার সফ্টওয়্যারটিতে একটি প্রক্সি সার্ভারও সেট করা উচিত৷
  • অ্যাড-অনস যে কোনো পরিস্থিতিতে সবচেয়ে বড় অপরাধী হিসেবে বিবেচিত হয়। এগিয়ে যাওয়ার আগে প্রথমে তাদের সমস্যা সমাধান করতে ভুলবেন না।
  • যদি আপনার কাছে একটি ‘Kodi ডিভাইস থাকে ' নিবন্ধের শীর্ষে উল্লিখিত হিসাবে, এটি সম্ভব যে হার্ডওয়্যারটি নিজেই ত্রুটিযুক্ত।

  1. ফিক্স:প্রিন্ট স্ক্রীন কাজ করছে না

  2. কোডি কোন সীমা কাজ করছে না

  3. কোডি মুকি হাঁসের রেপো কাজ করছে না ঠিক করুন

  4. কোডি আরেস উইজার্ড উইন্ডোজ 10 এ কাজ করছে না তা ঠিক করুন