কম্পিউটার

ঠিক করুন:iaStorA.sys ব্লু স্ক্রীন

কিছু ব্যবহারকারী BSOD (মৃত্যুর নীল স্ক্রীন) ক্র্যাশের রিপোর্ট করছেন যা iaStorA.sys এর দিকে নির্দেশ করে অপরাধী হিসাবে বেশিরভাগ সময়, BSOD ক্র্যাশের সাথে সম্পর্কিত রিপোর্ট করা ত্রুটি কোড হল DRIVER_IRQL_NOT_LESS_OR_EQUAL (iaStorA.sys) বা SYSTEM_SERVICE_EXCEPTION (iaStorA.sys)।

ঠিক করুন:iaStorA.sys ব্লু স্ক্রীন

এই বিশেষ ত্রুটি কোডটি সংকেত দেয় যে iaStorA.sys-এ একটি লঙ্ঘন ঘটেছে , যা Intel RST (র‌্যাপিড স্টোরেজ টেকনোলজি)-এর অংশ . এটি সাধারণত একটি সূচক যে একটি কার্নেল-মোড ড্রাইভার একটি IRQL প্রক্রিয়াতে একটি পেজযোগ্য মেমরি অ্যাক্সেস করার চেষ্টা করেছে যা খুব বেশি ছিল। সাধারণত, এই বাগটি এমন ড্রাইভারদের দ্বারা সৃষ্ট হয় যারা অনুপযুক্ত ঠিকানা ব্যবহার করে - আমাদের ক্ষেত্রে, Intel Rapid Storage Technology drier৷

আপনি যদি বর্তমানে   DRIVER_IRQL_NOT_LESS_OR_EQUAL (iaStorA.sys) এর সাথে লড়াই করছেন অথবা SYSTEM_SERVICE_EXCEPTION (iaStorA.sys),  নীচের পদ্ধতিগুলি সম্ভবত আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে। মনে রাখবেন যে নীচের বৈশিষ্ট্যযুক্ত সমস্ত ব্যক্তিগত সংশোধন অন্তত একজন ব্যবহারকারী দ্বারা কাজ করছে বলে নিশ্চিত করা হয়েছে৷ অনুগ্রহ করে প্রতিটি পদ্ধতি অনুসরণ করুন যতক্ষণ না আপনি আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে BSOD ক্র্যাশ দূর করতে পরিচালনা করেন। শুরু করা যাক

পদ্ধতি 1:  IRST ড্রাইভার অপসারণ

বেশিরভাগ ব্যবহারকারীরা অবশেষে IRST (Intel Rapid Storage Technology) আনইনস্টল করার সিদ্ধান্ত নেওয়ার পরে সমস্যাটি সমাধান করতে পেরেছেন। ড্রাইভার Windows-এ IRST ফাংশন সমস্যাযুক্ত হওয়ার একটি শক্তিশালী এবং বেদনাদায়ক ইতিহাস রয়েছে এবং প্রায়শই সম্পূর্ণ অপ্রয়োজনীয় (Windows 8 এবং Windows 10-এ)।

আপনি যদি প্রায়শই iaSTORA.sys দ্বারা সৃষ্ট BSOD ক্র্যাশের সম্মুখীন হন এবং প্রথম পদ্ধতিটি সমস্যার সমাধান করেনি , আপনার কম্পিউটার থেকে IRST ড্রাইভারগুলি সরাতে সরাসরি নিচের ধাপগুলি অনুসরণ করুন।

এটি করার একটি উপায় হল ডিভাইস ম্যানেজার থেকে IRST অপসারণ করা। এটি করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপে একটি রান বক্স খুলুন এবং টাইপ করুন “devmgmt.msc ” এবং Enter চাপুন ডিভাইস ম্যানেজার
    খুলতে ঠিক করুন:iaStorA.sys ব্লু স্ক্রীন
  2. ডিভাইস ম্যানেজারে, IDE ATA/ATAPI প্রসারিত করুন কন্ট্রোলার এবং পদ্ধতিগতভাবে সেখানে প্রতিটি এন্ট্রি আনইনস্টল করুন তাদের প্রতিটিতে ডান-ক্লিক করে এবং আনইন্সটল নির্বাচন করে .
    ঠিক করুন:iaStorA.sys ব্লু স্ক্রীন দ্রষ্টব্য: সমস্ত IDE ATA/ATAPI কন্ট্রোলার আনইনস্টল করার বিষয়ে চিন্তা করবেন না, আপনি কোনও কার্যকারিতা ভাঙবেন না। উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে আপনার অপারেটিং সিস্টেমের ভালভাবে কাজ করার জন্য প্রয়োজনীয় যে কোনও সরানো ড্রাইভার পুনরায় ইনস্টল করবে৷
  3. একবার সব IDE ATA/ATAPI কন্ট্রোলারগুলি আনইনস্টল করা হয়েছে, আপনার পিসি পুনরায় চালু করুন এবং BSOD ফিরে আসে কিনা তা দেখতে আপনার মেশিন নিরীক্ষণ করুন। যদি তা না হয় তাহলে আপনি সমস্যার সমাধান করতে পেরেছেন।

দ্রষ্টব্য: IDE ATA/ATAPI কন্ট্রোলারের মাধ্যমে এটি করার জন্য এটি পছন্দের পদ্ধতি, কিন্তু কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে এটি প্রযোজ্য নয়। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে IDE/ATAPI কন্ট্রোলার আনইনস্টল করা যায়নি কারণ IDE কন্ট্রোলার ডিভাইস ম্যানেজার তৈরি করেনি। উপরের পদক্ষেপগুলি আপনার জন্য কাজ না করলে, পদ্ধতি 2 দিয়ে চালিয়ে যান ত্রুটিপূর্ণ IRST ড্রাইভারকে নতুন সংস্করণ দিয়ে প্রতিস্থাপন করতে।

পদ্ধতি 2:Intel Rapid Storage Technology ড্রাইভার আপডেট করুন

আপনি যদি পদ্ধতি 1 ব্যবহার করে IRST ড্রাইভার আনইনস্টল করতে না পারেন , Intel Rapid Storage Technology  আপডেট করা হচ্ছে একটি নতুন সংস্করণে ড্রাইভার সম্ভবত পুরানোটিকে ওভাররাইট করবে৷

কিছু ব্যবহারকারী যারা ডিভাইস ম্যানেজার থেকে IRST ড্রাইভার আনইনস্টল করতে পারেনি তারা অফিসিয়াল ইন্টেল ওয়েবসাইট থেকে সর্বশেষ ISRT ড্রাইভার সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে পেরেছে। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. এই লিঙ্কে যান (এখানে ), Intel Rapid Storage Technology (Intel RST) ড্রাইভারে ক্লিক করুন, তারপর SetupRST.exe ডাউনলোড করুন ইনস্টলার এবং লাইসেন্স চুক্তির শর্তাবলীর সাথে সম্মত৷
    ঠিক করুন:iaStorA.sys ব্লু স্ক্রীন
  2. SetupRST খুলুন ইন্টেল র‍্যাপিড স্টোরেজ টেকনোলজির নতুন সংস্করণ ইনস্টল করার জন্য ইনস্টলার এবং অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন .
    দ্রষ্টব্য: আপনি যদি SetupRST.exe খোলার সময় একটি অসঙ্গতি ত্রুটি পান, তাহলে এই ড্রাইভারটি ডাউনলোড করুন এবং খুলুন (এখানে ) পরিবর্তে।
  3. প্ল্যাটফর্ম ড্রাইভার ইনস্টল হয়ে গেলে, সেটআপ বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী বুট দিয়ে শুরু করে, iaStorA.sys  দ্বারা BSOD ক্র্যাশ হয়েছে কিনা তা দেখতে আপনার কম্পিউটার নিরীক্ষণ করুন থেমে গেছে।

আপনি যদি এখনও একই BSOD ক্র্যাশগুলি দ্বারা বিরক্ত হন (DRIVER_IRQL_NOT_LESS_OR_EQUAL (iaStorA.sys) ), চূড়ান্ত পদ্ধতিতে যান।

পদ্ধতি 3:একটি পরিষ্কার ইনস্টল / উইন্ডোজ রিসেট করা

যদি উপরের দুটি পদ্ধতি আপনাকে অপ্রত্যাশিত BSOD ক্র্যাশগুলি দূর করার অনুমতি না দেয় তবে একটি পরিষ্কার ইনস্টল বা রিসেট সম্ভবত এখনই একমাত্র বিকল্প। আপনার যদি উইন্ডোজ 10 থাকে, তাহলে আরও ভাল বিকল্প হবে একটি উইন্ডোজ রিসেট করা যা আপনাকে আপনার ব্যক্তিগত ফাইলগুলি রাখতে অনুমতি দেবে। একটি Windows 10 কম্পিউটার রিসেট করতে এই নিবন্ধটি (এখানে) অনুসরণ করুন৷

যদি রিসেট করা প্রশ্নের বাইরে থাকে, তাহলে পরিষ্কার ইনস্টল করা ছাড়া আপনার আর কোন বিকল্প নেই - এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে (এখানে ) উইন্ডোজ 10 এ কিভাবে এটি করতে হয়।


  1. উইন্ডোজ 10 ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

  2. Windows 10 Netwtw04.sys ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন

  3. সমাধান - Windows 10 এ Bugcode_USB_Driver নীল স্ক্রীন ত্রুটি

  4. Windows 10 এ dxgmms2.sys ব্লু স্ক্রীন ত্রুটি ঠিক করুন!