কম্পিউটার

ঠিক করুন:Windows 10 এ নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করতে পারবেন না

বিভিন্ন উইন্ডোজ 10 বিল্ডগুলির সাথে একটি অদ্ভুত সমস্যা রয়েছে যেখানে ব্যবহারকারীরা নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে অক্ষম হওয়ার অভিযোগ করে। এই সমস্যাটির সাথে লড়াই করা ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে এই পিসিতে অন্য কাউকে যোগ করুন ক্লিক করুন৷ লিঙ্ক কিছুই করে না, ব্যবহারকারী তৈরির প্রক্রিয়ার সাথে তাদের আর এগিয়ে যেতে অক্ষম রেখে।

এই পরিস্থিতিটি এমন ব্যবহারকারীদের দ্বারা নিয়মিত রিপোর্ট করা হয় যারা সম্প্রতি Windows 7 বা Windows 8 থেকে Windows 10 এ আপগ্রেড করেছেন৷

ঠিক করুন:Windows 10 এ নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করতে পারবেন না

এই সমস্যার সঠিক কারণগুলি অত্যন্ত বিবিধ, কারণ অপরাধীকে প্রায়শই নির্ভরতা পরিষেবা বা বর্তমান নেটওয়ার্ক কনফিগারেশনের মতো গুরুত্বপূর্ণ কারণগুলির সাথে আবদ্ধ করা হয়৷

দ্রষ্টব্য: এই ত্রুটিটিকে "কিছু ভুল হয়েছে" ত্রুটি এর সাথে বিভ্রান্ত করা উচিত নয় যেটি Windows 10-এ একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করার সময় প্রদর্শিত হয়৷ আপনি যদি পান “কিছু ভুল হয়েছে৷ অনুগ্রহ করে পরে আবার চেষ্টা করুন।" Windows 10 এ একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করার চেষ্টা করার সময় ত্রুটি, অনুগ্রহ করে এই নির্দেশিকাটি পড়ুন (এখানে ) কার্যকর সমস্যা সমাধানের পদ্ধতির তালিকার জন্য।

আপনি এই PC বোতামে অন্য কাউকে যোগ করুন ক্লিক করলে কিছু না ঘটে , নীচের সমাধানগুলির মধ্যে একটি আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি দেবে৷ নীচে আপনার কাছে এমন পদ্ধতির একটি সংগ্রহ রয়েছে যা ব্যবহারকারীরা একই পরিস্থিতিতে সমস্যার সমাধান করতে এবং Windows 10-এ একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে ব্যবহার করেছেন৷ অনুগ্রহ করে প্রতিটি সম্ভাব্য সমাধান অনুসরণ করুন যতক্ষণ না আপনি আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে সমস্যার সমাধান করে এমন একটির সম্মুখীন হন৷ শুরু করা যাক!

পদ্ধতি 1:Netplwiz এর সাথে একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করা

এখন পর্যন্ত, সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি যা ব্যবহারকারীদের এই পিসিতে অন্য কাউকে যোগ করুন এর মাধ্যমে একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে অক্ষমতার কাছাকাছি যেতে সক্ষম করে। Netplwiz ইন্টারফেস ব্যবহার করতে হয়। এটি আপনাকে একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট (স্ট্যান্ডার্ড, অ্যাডমিনিস্ট্রেটর বা গেস্ট) তৈরি করার অনুমতি দেবে - সবই একটি গ্রাফিকাল ইন্টারফেস থেকে৷

একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে Netplwiz (ব্যবহারকারী অ্যাকাউন্ট) ইন্টারফেস ব্যবহার করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপে একটি নতুন রান বক্স খুলুন . তারপর, টাইপ করুন “netplwiz ” এবং Enter চাপুন ব্যবহারকারী অ্যাকাউন্ট খুলতে উইন্ডো।
    ঠিক করুন:Windows 10 এ নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করতে পারবেন না
  2. ব্যবহারকারীর অ্যাকাউন্টে উইন্ডোতে, ব্যবহারকারীদের-এ যান৷ ট্যাব এবং যোগ করুন-এ ক্লিক করুন বোতাম৷
    ঠিক করুন:Windows 10 এ নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করতে পারবেন না
  3. পরবর্তী স্ক্রিনে, উপরের বাক্সে আপনার Microsoft অ্যাকাউন্টের জন্য যে ইমেলটি ব্যবহার করা হবে সেটি লিখুন। আপনি যদি একটি ইমেল ব্যবহার এড়াতে চান, তাহলে একটি Microsoft অ্যাকাউন্ট ছাড়া সাইন ইন করুন (প্রস্তাবিত নয়) এ ক্লিক করুন সাইন-ইন উইন্ডোর নীচে৷
    ঠিক করুন:Windows 10 এ নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করতে পারবেন না
  4. পরের স্ক্রিনে, হয় স্থানীয় অ্যাকাউন্ট বা Microsoft অ্যাকাউন্টে ক্লিক করুন, আপনার পছন্দের উপর নির্ভর করে।
    ঠিক করুন:Windows 10 এ নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করতে পারবেন না
  5. ইউজারনেম, পাসওয়ার্ড এবং পাসওয়ার্ড ইঙ্গিত টাইপ করুন, তারপর পরবর্তী ক্লিক করুন বোতাম অ্যাকাউন্ট তৈরির প্রক্রিয়া সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  6. পরবর্তী স্টার্টআপে, আপনি আপনার নতুন তৈরি ব্যবহারকারী অ্যাকাউন্ট দিয়ে লগ-ইন করতে সক্ষম হবেন।

যদি এই পদ্ধতিটি সফল না হয় বা আপনি একটি ভিন্ন রুট খুঁজছেন, তাহলে পদ্ধতি 2-এ যান .

পদ্ধতি 2:কমান্ড প্রম্পটের মাধ্যমে একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করা

আপনি একটি উন্নত কমান্ড প্রম্পট থেকে ম্যানুয়ালি একটি নতুন উইন্ডোজ ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। এই পদ্ধতিতে সবকিছু ম্যানুয়ালি করা জড়িত কিন্তু সুবিধা হল আপনাকে সক্রিয় ব্যবহারকারীকে পরিবর্তন করতে হবে না। এর জন্য আপনাকে একটু টেকনিক্যাল পেতে হবে, কিন্তু অনেক ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে এটি একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে কার্যকর যেখানে গ্রাফিকাল ইন্টারফেস ব্যবহার করার পদ্ধতি ব্যর্থ হয়েছে।

একটি উন্নত কমান্ড প্রম্পট ব্যবহার করে একটি নতুন স্থানীয় বা Microsoft Windows ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, “cmd টাইপ করুন ” এবং Ctrl + Shift + Enter টিপুন এবং হ্যাঁ বেছে নিন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এ একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে প্রম্পট করুন।
    ঠিক করুন:Windows 10 এ নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করতে পারবেন না
  2. এলিভেটেড কমান্ড প্রম্পটে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং পাসওয়ার্ড ছাড়াই একটি নতুন স্থানীয় ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করতে এন্টার টিপুন:
    net user "AccountName" /add
    Note: Keep in mind that AccountName is merely a placeholder for the actual username that you want for your new local account.

    আপনি যদি পাসওয়ার্ড দ্বারা সুরক্ষিত একটি স্থানীয় অ্যাকাউন্ট তৈরি করতে চান, তাহলে এর পরিবর্তে নিম্নলিখিত কমান্ডটি ব্যবহার করুন:

    net user "AccountName" "Password" /add
    Note: AccountName and Password are placeholders for the actual values that you want to enforce. Please substitute them with your own preferences.
  3. এলিভেটেড কমান্ড প্রম্পট বন্ধ করুন এবং আপনার কম্পিউটার রিবুট করুন। ডিফল্টরূপে, আপনি যে অ্যাকাউন্টটি তৈরি করেছেন সেটি ডিফল্টরূপে একটি সাধারণ ব্যবহারকারী অ্যাকাউন্ট হবে। আপনি, অবশ্যই, অ্যাকাউন্টের ধরন প্রশাসক বা অতিথিতে পরিবর্তন করতে পারেন যদি আপনি চান (যেমন আপনি প্রচলিত পদ্ধতি ব্যবহার করে তৈরি করা অ্যাকাউন্টের সাথে করবেন)। অথবা আরও ভাল, আপনি নতুন তৈরি স্থানীয় অ্যাকাউন্টটিকে একটি Microsoft অ্যাকাউন্টে রূপান্তর করতে পারেন।
  4. যেভাবেই হোক, আপনি পরবর্তী স্টার্টআপে সাইন ইন করে আপনার নতুন তৈরি ব্যবহারকারী অ্যাকাউন্ট ব্যবহার শুরু করতে পারেন।

যদি এই পদ্ধতিটি কার্যকর না হয় বা আপনি এমন একটি কারণের চিকিৎসার উপায় খুঁজছেন যা আপনাকে প্রচলিতভাবে একজন নতুন ব্যবহারকারী যোগ করতে বাধা দেয়, তাহলে পদ্ধতি 3-এ যান .

পদ্ধতি 3:বাধা প্রদানকারী পরিষেবাগুলি অক্ষম করা

কিছু ব্যবহারকারী সমস্যাটি একটি ব্যাকগ্রাউন্ড পরিষেবার কারণে সৃষ্ট হয়েছে তা আবিষ্কার করার পরে প্রচলিতভাবে নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করে সমস্যাটি সমাধান করতে পরিচালিত হয়েছে। তাদের মধ্যে কেউ কেউ একটি হিট এবং ট্রায়াল পদ্ধতি ব্যবহার করার পরে অপরাধীকে শনাক্ত করতে সক্ষম হয়েছিল যা তাদের সমস্যাটি সৃষ্টিকারী পরিষেবাটিকে সনাক্ত করতে এবং নিষ্ক্রিয় করতে সক্ষম করেছিল৷

নতুন ব্যবহারকারীর অ্যাকাউন্ট তৈরিতে হস্তক্ষেপ করতে পারে এমন একটি পরিষেবা আপনি কীভাবে সনাক্ত এবং নিষ্ক্রিয় করতে পারেন সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি নতুন রান বক্স খুলতে। তারপর, “msconfig টাইপ করুন ” এবং Enter চাপুন সিস্টেম কনফিগারেশন খুলতে .
    ঠিক করুন:Windows 10 এ নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করতে পারবেন না
  2. সিস্টেম কনফিগারেশনে উইন্ডোতে, পরিষেবাগুলিতে যান৷ ট্যাব করুন এবং সমস্ত Microsoft পরিষেবাগুলি লুকান এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন৷ .
    ঠিক করুন:Windows 10 এ নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করতে পারবেন না
  3. Microsoft-এর সমস্ত পরিষেবা লুকানো হয়ে গেলে, Status-এ ক্লিক করুন বর্তমানে চলমান প্রক্রিয়াগুলির একটি পরিষ্কার তালিকা দেখতে কলাম। তারপর, চলমান হিসাবে তালিকাভুক্ত স্থিতি আছে এমন প্রতিটি প্রক্রিয়ার টিক চিহ্ন সরিয়ে দিন এবং প্রয়োগ করুন টিপুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷
    ঠিক করুন:Windows 10 এ নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করতে পারবেন না
  4. একবার সমস্ত থার্ড-পার্টি পরিষেবাগুলি অক্ষম হয়ে গেলে, সফলভাবে একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করার চেষ্টা করুন এবং আপনি সফল কিনা তা দেখুন৷ আপনি সফল হলে, এটা স্পষ্ট যে আপনি সম্প্রতি অক্ষম করা প্রক্রিয়াগুলির মধ্যে একটি সমস্যা সৃষ্টি করছে।
  5. আপনি একটি নতুন ব্যবহারকারী যোগ করা শেষ করতে পারেন, তারপর সিস্টেম কনফিগারেশনে ফিরে এসে পরিষেবাগুলি পুনরায় চালু করতে পারেন স্ক্রীনে, অক্ষম পরিষেবাগুলির সাথে যুক্ত বাক্সগুলি চেক করুন এবং প্রয়োগ করুন৷ ক্লিক করুন৷
  6. যদি আপনি সঠিক কারণটি চিহ্নিত করতে চান, তাহলে আপনাকে সিস্টেম কনফিগারেশনে ফিরে যেতে হবে স্ক্রীন এবং পদ্ধতিগতভাবে বন্ধ করা প্রক্রিয়াগুলি পুনরায় সক্ষম করুন এবং এই পিসিতে অন্য কাউকে যোগ করুন চেক করুন আপনি কারণ নির্ধারণ না করা পর্যন্ত বোতাম৷

যদি এই পদ্ধতিটি আপনাকে সমস্যার সমাধান করতে সক্ষম না করে, তাহলে পদ্ধতি 4-এ যান .

পদ্ধতি 4:ইন-প্লেস রিইন্সটল করা

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা অবশেষে সমস্যার কারণটি সমাধান করতে এবং একটি ইন-প্লেস রিইন্সটল করার পরে প্রচলিতভাবে নতুন ব্যবহারকারীদের অ্যাকাউন্ট তৈরি করতে পরিচালনা করেছেন। অভিনব নামের ভয় পাবেন না, এই পদ্ধতিটি আসলে শোনার চেয়ে অনেক বেশি সহজ। আপনি যদি ইন-প্লেস রিইন্সটল করার সিদ্ধান্ত নেন (এছাড়াও মেরামত ইনস্টল নামে পরিচিত), এই নির্দেশিকা অনুসরণ করুন (এখানে ) সম্পূর্ণ ধাপে ধাপে নির্দেশাবলীর জন্য।

একটি মেরামত-ইনস্টল করার জন্য আপনাকে কিছু ধরণের ইনস্টলেশন মিডিয়া প্রদান (বা তৈরি) করতে হবে। কিন্তু প্রধান সুবিধা হল এটি সর্বনিম্ন ব্যবহারকারীর ডেটা ক্ষতি নিশ্চিত করে।

আপনি যদি একটি সহজ সমাধান খুঁজছেন যা আপনাকে প্রচলিতভাবে ব্যবহারকারীর অ্যাকাউন্ট তৈরি করার অনুমতি দেবে, তাহলে পদ্ধতি 5-এ যান .

পদ্ধতি 5:Windows 10 রিসেট করা 

আপনি যদি কোনও ফলাফল ছাড়াই এতদূর এসে থাকেন তবে একটি চূড়ান্ত রেজোলিউশন হবে আপনার উইন্ডোজ 10 পিসি রিসেট বা রিফ্রেশ করা। এটি আদর্শ নয় কারণ এটি আপনাকে আপনার বেশিরভাগ ব্যক্তিগত তথ্য হারাবে, তবে এটি অবশ্যই সেই সমস্যার সমাধান করবে যা আপনি বর্তমানে প্রচলিতভাবে একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করার সময় লড়াই করছেন৷

আপনি যদি রিসেট করার সিদ্ধান্ত নেন, তাহলে আমাদের ব্যাপক নির্দেশিকা (এখানে অনুসরণ করে আপনি এটিকে নিজের জন্য সহজ করতে পারেন )।


  1. Windows 10-এ লক করা NVIDIA ব্যবহারকারীর অ্যাকাউন্ট ঠিক করুন

  2. কিভাবে উইন্ডোজ 8 এ একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10, 8, 7 বা ভিস্তাতে অজানা ব্যবহারকারী অ্যাকাউন্ট ঠিক করবেন

  4. Windows 10/11 এ একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট যোগ করতে পারবেন না? এখানে ফিক্স! (2022)