কম্পিউটার

ঠিক করুন:উইন্ডোজ হ্যালো কিছু বিকল্প দেখানো থেকে বাধা দিচ্ছে

কিছু Windows 10 ব্যবহারকারী রিপোর্ট করে যে তারা আর তাদের কম্পিউটারে Windows Hello সক্ষম করতে পারবে না। বেশিরভাগ সময়, যে বার্তাটি আসে তা হল “Windows Hello কিছু বিকল্প দেখানো হতে বাধা দিচ্ছে” . এই সমস্যাটি প্রায়শই এমন ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয় যারা সম্প্রতি বার্ষিকী সংস্করণে আপগ্রেড করেছেন অথবা সমতুল্য বিল্ডে একটি পরিষ্কার ইনস্টল করেছেন।

ঠিক করুন:উইন্ডোজ হ্যালো কিছু বিকল্প দেখানো থেকে বাধা দিচ্ছে

Windows Hello কি?

Windows Hello হল আপনার Windows 10 ডিভাইসে সাইন ইন করার একটি উচ্চমানের উপায়। প্রযুক্তিটি ঐতিহ্যগত পাসওয়ার্ড ব্যবহার না করে এন্টারপ্রাইজ-গ্রেড নিরাপত্তার সুবিধা দেয়। Windows 10 ডিভাইসের উপর নির্ভর করে, আপনি আপনার মুখ, আঙুলের ছাপ বা আইরিস দিয়ে লগ-ইন করতে Windows hello ব্যবহার করতে পারেন।

Windows Hello কিছু বিকল্পকে ত্রুটি দেখানো থেকে আটকানোর কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং সমস্যাটি সমাধানের জন্য তারা যে পদক্ষেপগুলি নিয়েছিল তা দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি৷ আমরা যা সংগ্রহ করেছি তা থেকে, এই বিশেষ সমস্যাটি ঘটতে পারে এমন বেশ কয়েকটি কারণ রয়েছে:

  • বার্ষিকী আপডেটের সাথে শুরু করে Windows Hello ভিন্নভাবে পরিচালিত হয় - যদি আপনি একটি ডোমেন-যুক্ত কম্পিউটারে সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনার জানা উচিত যে বার্ষিকী আপডেটের সাথে শুরু করে কিছু পরিবর্তন করা হয়েছে। পদ্ধতি 2 অনুসরণ করুন ডোমেন-যুক্ত কম্পিউটারের জন্য সমস্যা সমাধানের পদক্ষেপের জন্য।
  • ডোমেন ব্যবহারের জন্য পিন লগইন অনুমোদিত নয় r – উইন্ডোজ হ্যালো সঠিকভাবে কাজ করার জন্য একটি সাম্প্রতিক আপডেট পিন লগইন বৈশিষ্ট্যটিকে অনুমোদিত হতে বাধ্য করে৷ কিভাবে তা করতে হবে তার জন্য পদ্ধতি 1 অনুসরণ করুন।

আপনি যদি এই নির্দিষ্ট সমস্যাটি সমাধান করতে সংগ্রাম করে থাকেন তবে এই নিবন্ধটি আপনাকে সমস্যা সমাধানের পদক্ষেপগুলির একটি তালিকা প্রদান করবে। নীচে আপনার কাছে যাচাইকৃত পদ্ধতিগুলির একটি তালিকা রয়েছে যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সমস্যাটি সমাধান করতে বা এড়ানোর জন্য ব্যবহার করেছে৷ সর্বোত্তম ফলাফলের জন্য, নিচের পদ্ধতিগুলি অনুসরণ করুন যতক্ষণ না আপনি আপনার নির্দিষ্ট পরিস্থিতিতে কার্যকর একটি সমাধানে হোঁচট না খাচ্ছেন।

পদ্ধতি 1:রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে PIN লগইন অনুমোদন করা

বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদনের উপর ভিত্তি করে, মনে হচ্ছে বার্ষিকী আপডেট দিয়ে শুরু করে, Microsoft একটি ডোমেন ব্যবহারকারীর জন্য পিন লগন ব্যবহার করার পদ্ধতিগুলিকে উইন্ডোজ 8-এর সাথে আগের অবস্থায় ফিরিয়ে দিয়েছে।

এর মানে হল যে Windows Hello ব্যবহার করার আগে একটি ডোমেন ব্যবহারকারীর জন্য PIN লগন অনুমোদিত হতে হবে। সৌভাগ্যবশত, আপনি রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে আপনার রেজিস্ট্রিতে একটি নির্দিষ্ট কী সন্নিবেশ করে এটি বেশ সহজে সক্ষম করতে পারেন৷

এখানে আপনাকে যা করতে হবে তার একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, টাইপ করুন “regedit ” এবং Enter টিপুন রেজিস্ট্রি এডিটর ইউটিলিটি খুলতে। ঠিক করুন:উইন্ডোজ হ্যালো কিছু বিকল্প দেখানো থেকে বাধা দিচ্ছে
  2. রেজিস্ট্রি এডিটরের ভিতরে, নিচের অবস্থানে নেভিগেট করতে বাম দিকের ফলকটি ব্যবহার করুন:
    Computer\HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Policies\Microsoft\Windows\System
  3. সিস্টেম কী নির্বাচন করুন, তারপর ডানদিকের ফলকে যান এবং একটি নতুন স্পেসে ডান-ক্লিক করে এবং নতুন> Dword (32-বিট) মান বেছে নিয়ে একটি নতুন Dword মান তৈরি করুন।

    ঠিক করুন:উইন্ডোজ হ্যালো কিছু বিকল্প দেখানো থেকে বাধা দিচ্ছে
  4. নতুন তৈরি করা নাম দিন AllowDomainPINLogon . তারপরে, ডাবল ক্লিক করুন এবং বেস সেট করুন হেক্সাডেসিমেল থেকে এবং মান ডেটা 1 থেকে . ঠিক করুন:উইন্ডোজ হ্যালো কিছু বিকল্প দেখানো থেকে বাধা দিচ্ছে
  5. রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপে, সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা দেখুন।

আপনি যদি এখনও দেখতে পান “Windows Hello কিছু বিকল্প দেখানো থেকে বাধা দিচ্ছে”  উইন্ডোজ হ্যালো সক্ষম করার চেষ্টা করার সময় ত্রুটি, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকের মাধ্যমে কনভেনিয়েন্স পিন সাইন-ইন সক্ষম করা

সুবিধাজনক পিন সাইন-ইন সক্ষম করতে স্থানীয় গ্রুপ পলিসি এডিটর ব্যবহার করে বেশ কিছু ব্যবহারকারী সমস্যাটির সমাধান করতে পেরেছেন। এটি তাত্ত্বিকভাবে পদ্ধতি 1 ব্যবহার করার সমতুল্য , তবে এটি এন্টারপ্রাইজ ব্যবহারের ক্ষেত্রেও প্রয়োগ করা যেতে পারে যেখানে আপনাকে একটি ডোমেন মানসিকতার সাথে জিনিসগুলির কাছে যেতে হবে৷

এখানে সমাধান করার জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে "Windows Hello কিছু বিকল্প দেখানো থেকে বাধা দিচ্ছে" সুবিধার পিন সাইন-ইন নীতি চালু করুন সক্ষম করে ত্রুটি স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকের মাধ্যমে:

দ্রষ্টব্য: মনে রাখবেন যে সমস্ত Windows সংস্করণে স্থানীয় গোষ্ঠী নীতি অন্তর্ভুক্ত নয়৷ ডিফল্টরূপে সম্পাদক। আপনার কম্পিউটার না থাকলে, পদ্ধতি 1 এ লেগে থাকুন অথবা এই নির্দেশিকা অনুসরণ করুন (এখানে আপনার সিস্টেমে এটি ইনস্টল করতে।

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। এরপর, টাইপ করুন “gpedit.msc ” এবং Enter চাপুন স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক খুলতে . ঠিক করুন:উইন্ডোজ হ্যালো কিছু বিকল্প দেখানো থেকে বাধা দিচ্ছে
  2. স্থানীয় গোষ্ঠী নীতি এর ভিতরে সম্পাদক, নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন:
    [Local Computer Policy] > [Computer Configuration] > [Administrative Templates] > [System] > [Logon]
  3. আপনি সেখানে পৌঁছে গেলে, সুবিধার পিন সাইন-ইন চালু করুন -এ ডাবল-ক্লিক করুন নীতি এবং এটিকে সক্ষম এ সেট করুন . ঠিক করুন:উইন্ডোজ হ্যালো কিছু বিকল্প দেখানো থেকে বাধা দিচ্ছে
  4. প্রয়োগ করুন এ ক্লিক করুন , তারপর স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান করা উচিত।

  1. উইন্ডোজ 10-এ হেডফোন থেকে কোনো শব্দ নেই ঠিক করুন

  2. ডাউনলোড করা ফাইলগুলিকে Windows 10-এ ব্লক করা থেকে ঠিক করুন

  3. Windows 10 সেটিংস থেকে ব্লুটুথ অনুপস্থিত ঠিক করুন

  4. উইন্ডোজ 10 ইউএসবি থেকে বুট হবে না ঠিক করুন