কম্পিউটার

ফিক্স:নির্দিষ্ট রিসোর্স নামটি ইমেজ ফাইলে পাওয়া যাবে না (0x80070716)

আমরা ব্যবহারকারীদের সাথে অনেকগুলি প্রতিবেদন দেখেছি যেগুলি 'নির্দিষ্ট সংস্থানের নাম চিত্র ফাইলে পাওয়া যাবে না (0x80070716)' ফাইল রিকভারি-এর এক বা একাধিক বিকল্প মেনু অ্যাক্সেস করার চেষ্টা করার সময় ত্রুটি . এই সমস্যাটি বেশিরভাগই Windows 7 এ ঘটতে রিপোর্ট করা হয়েছে৷ বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করছেন যে যখন তারা ফাইল ইতিহাস অ্যাক্সেস করার চেষ্টা করেন তখন ত্রুটি ঘটে ট্যাব।

ফিক্স:নির্দিষ্ট রিসোর্স নামটি ইমেজ ফাইলে পাওয়া যাবে না (0x80070716)

'নির্দিষ্ট সংস্থানের নাম চিত্র ফাইলে (0x80070716)' ত্রুটির কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং মেরামতের কৌশলগুলি দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি যা তারা সমস্যাটি সমাধান করতে বা সমাধান করতে ব্যবহার করেছিল৷ আমরা যা সংগ্রহ করেছি তার উপর ভিত্তি করে, এই বিশেষ ত্রুটি বার্তাটি ট্রিগার করার জন্য পরিচিত কয়েকটি পরিস্থিতি রয়েছে:

  • Windows ব্যাকআপ পরিষেবাটি ফাইল পুনরুদ্ধারের সাথে বিরোধপূর্ণ৷ – যেহেতু অনেক প্রভাবিত ব্যবহারকারীরা উল্লেখ করেছেন, এটি উইন্ডোজ 7 এবং উইন্ডোজ 8-এ উইন্ডোজ ব্যাকআপ পরিষেবা এবং ফাইল পুনরুদ্ধার ইউটিলিটির মধ্যে একটি দ্বন্দ্ব বলে মনে হচ্ছে৷ এই দৃশ্যটি উইন্ডোজ ব্যাকআপ পরিষেবা নিষ্ক্রিয় করে সমাধান করা যেতে পারে ফাইল পুনরুদ্ধার ইউটিলিটি ব্যবহার করা হয়।
  • দুটি রেজিস্ট্রি কী দ্বন্দ্বকে সহজতর করছে – এমনকি যদি Windows ব্যাকআপ পরিষেবা অক্ষম করা থাকে, তবুও এর দুটি রেজিস্ট্রি মান এখনও ফাইল পুনরুদ্ধার-এ হস্তক্ষেপ করতে পারে ইউটিলিটি একই ত্রুটি বার্তা সমাধানের জন্য সংগ্রাম করছেন এমন অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা ValidConfig ট্র্যাক ডাউন এবং অক্ষম করার পরেই সমস্যাটি সমাধান করা হয়েছে এবং ValidSystemImageBackup কী

আপনি যদি বর্তমানে সমাধান করার উপায় খুঁজছেন বা কাছাকাছি যাওয়ার উপায় খুঁজছেন 'নির্দিষ্ট সম্পদের নাম চিত্র ফাইলে পাওয়া যাবে না (0x80070716)' ত্রুটি, এই নিবন্ধটি আপনাকে যাচাইকৃত সমস্যা সমাধানের কয়েকটি ধাপ প্রদান করবে। নীচে, আপনি দুটি সম্ভাব্য সমাধান সম্পর্কে সমস্ত পড়তে পারেন যা অনেক প্রভাবিত ব্যবহারকারীরা সমস্যাটি সমাধান করতে স্থাপন করতে পেরেছেন৷

পদ্ধতি 1:উইন্ডোজ ব্যাকআপ পরিষেবা নিষ্ক্রিয় করা

একটি সম্ভাব্য পদ্ধতি যা সমস্যার সমাধান করতে পারে তা হল উইন্ডোজ ব্যাকআপ পরিষেবা অক্ষম করা। একই পরিস্থিতিতে বেশ কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা পরিষেবার স্ক্রীন অ্যাক্সেস করার পরে এবং এর স্টার্টআপ প্রকার সেট করার পরে সমস্যাটি অনির্দিষ্টকালের জন্য সমাধান করা হয়েছে অক্ষম করতে .

এটি দেখা যাচ্ছে, Windows ব্যাকআপ পরিষেবা ফাইল পুনরুদ্ধার এর সাথে বিরোধ করতে পারে৷ ইউটিলিটি এবং ট্রিগার করুন 'নির্দিষ্ট সম্পদের নাম চিত্র ফাইলে পাওয়া যাবে না (0x80070716)' ফলে ত্রুটি। উইন্ডোজ ব্যাকআপ পরিষেবা অক্ষম করা হয়েছে তা নিশ্চিত করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, “services.msc টাইপ করুন ” এবং Enter টাইপ করুন পরিষেবাগুলি খুলতে পর্দা ফিক্স:নির্দিষ্ট রিসোর্স নামটি ইমেজ ফাইলে পাওয়া যাবে না (0x80070716)
  2. পরিষেবা স্ক্রিনের ভিতরে, স্থানীয় পরিষেবাগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং উইন্ডোজ ব্যাকআপ পরিষেবাটি সনাক্ত করুন৷ ফিক্স:নির্দিষ্ট রিসোর্স নামটি ইমেজ ফাইলে পাওয়া যাবে না (0x80070716)
  3. Windows Backup-এ ডাবল-ক্লিক করুন পরিষেবা, সাধারণ-এ যান৷ ট্যাব করুন এবং স্টার্টআপ টাইপ পরিবর্তন করুন e অক্ষম করতে . পরিষেবাটি বর্তমানে চলমান থাকলে, প্রয়োগ করুন চাপার আগে স্টপ এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।
    ফিক্স:নির্দিষ্ট রিসোর্স নামটি ইমেজ ফাইলে পাওয়া যাবে না (0x80070716)
  4. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।
  5. যদি আপনি ফাইল রিকভারি ব্যবহার করতে সক্ষম হন এখন কোনো ত্রুটি ছাড়াই, উপরের ধাপগুলিকে রিভার্স ইঞ্জিনিয়ার করার কথা মনে রাখবেন (আপনি একবার ফাইল রিকভারি ব্যবহার করা হয়ে গেলে) এবং আপনার সিস্টেম নিয়মিত ব্যাকআপ তৈরি করে কিনা তা নিশ্চিত করতে Windows ব্যাকআপ পরিষেবা পুনরায় সক্রিয় করুন৷

আপনি যদি এখনও একই রকমের সম্মুখীন হন 'নির্দিষ্ট সংস্থানের নামটি চিত্র ফাইলে পাওয়া যাবে না (0x80070716)'  পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে ত্রুটি, নিচের পরবর্তী পদ্ধতিতে চলে যান।

পদ্ধতি 2:উইন্ডোজ ব্যাকআপের সাথে সম্পর্কিত দুটি রেজিস্ট্রি কী পরিবর্তন করা

অন্য ব্যবহারকারীরা যারা নিজেদেরকে একই রকম পরিস্থিতিতে খুঁজে পেয়েছেন তারা রিপোর্ট করেছেন যে তারা উইন্ডোজ ব্যাকআপ পরিষেবা (ValidConfig এর সাথে সম্পর্কিত রেজিস্ট্রি কীগুলি ট্র্যাক করার পরে অবশেষে সমস্যাটির যত্ন নেওয়া হয়েছিল এবং ValidSystemImageBackup )  এবং তাদের কার্যকারিতা নিষ্ক্রিয় করার জন্য তাদের মানগুলিকে 0 এ পরিবর্তন করেছে।

কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে যতক্ষণ পর্যন্ত দুটি রেজিস্ট্রি কী নিষ্ক্রিয় থাকবে ততক্ষণ ত্রুটিটি ফিরে আসবে না৷

ValidConfig পরিবর্তন করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে এবং ValidSystemImageBackup  কীগুলি যাতে অক্ষম থাকে তা নিশ্চিত করার জন্য:

দ্রষ্টব্য: দুটি কী মুছে দিলে সমস্যাটি সাময়িকভাবে সমাধান হবে কারণ Windows স্বয়ংক্রিয়ভাবে কীগুলি পুনরায় তৈরি করবে এবং ত্রুটিটিকে পুনরায় সক্রিয় করবে৷

  1. টিপুন Windows কী + R একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, টাইপ করুন “regedit ” এবং Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে। যখন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ বেছে নিন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। ফিক্স:নির্দিষ্ট রিসোর্স নামটি ইমেজ ফাইলে পাওয়া যাবে না (0x80070716)
  2. রেজিস্ট্রি এডিটরের ভিতরে, নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করতে বাম দিকের অংশটি ব্যবহার করুন:
    HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\WindowsBackup 
  3. WindowsBackup কী নির্বাচন করে, দেখুন যে দুটি মান আমরা খুঁজছি আপনি (ValidConfig এবং ValidSystemImageBackup) চিহ্নিত করতে পারেন কিনা। ডানদিকের প্যানেলে। ফিক্স:নির্দিষ্ট রিসোর্স নামটি ইমেজ ফাইলে পাওয়া যাবে না (0x80070716)

    দ্রষ্টব্য: আপনি যদি দুটি মান খুঁজে না পান, তাহলে আপনি WindowsBackup কী নির্বাচন করে এবং সম্পাদনা> নতুন> DWORD (32-বিট) মান-এ গিয়ে স্ক্র্যাচ থেকে সেগুলি তৈরি করতে পারেন। . এই প্রক্রিয়াটি দুবার অনুসরণ করুন এবং দুটি নতুন তৈরি মানকে ValidConfig-এ নাম দিন এবং ValidSystemImageBackup.

    ফিক্স:নির্দিষ্ট রিসোর্স নামটি ইমেজ ফাইলে পাওয়া যাবে না (0x80070716)
  4. দুটি ওয়ার্ডের প্রতিটিতে ডাবল ক্লিক করুন (ValidConfig এবং ValidSystemImageBackup)  এবং তাদের মান পরিবর্তন করুন (মান ডেটা ) থেকে 0 . এটি নিশ্চিত করবে যে তারা প্রতিবন্ধী থাকবে। ফিক্স:নির্দিষ্ট রিসোর্স নামটি ইমেজ ফাইলে পাওয়া যাবে না (0x80070716)

  1. উইন্ডোজ নিষ্কাশন ত্রুটি সম্পূর্ণ করতে পারে না [সমাধান]

  2. উইন্ডোজ 10-এ ফাইলের ত্রুটি অ্যাক্সেস করতে পারে না প্রক্রিয়াটি ঠিক করুন

  3. FIX:নির্দিষ্ট নেটওয়ার্কের নাম আর উপলব্ধ নেই৷ (সমাধান)

  4. Windows 10