কম্পিউটার

Windows 10

-এ "আইটিউনস লাইব্রেরি ফাইল সংরক্ষণ করা যাবে না" কীভাবে ঠিক করবেন

আপনি যদি উইন্ডোজ 10 এ আইটিউনস চালান তবে আপনি একটি অদ্ভুত ত্রুটির সম্মুখীন হতে পারেন যা ক্রমাগত পপ আপ হয় এবং এটি আপনাকে আপনার স্থানীয় কম্পিউটারে কোনো মিডিয়া ডাউনলোড করতে বাধা দেয়।

এই ক্ষেত্রে, আমি বিশেষভাবে Windows 10 সম্পর্কে কথা বলছি এবং সম্ভবত আপনি সাম্প্রতিক সংস্করণে Windows 10 আপডেট করার পরে। আমি গুগল করেছিলাম এবং প্রায় প্রতিটি সাইট আমাকে বলেছিল যে এটি আইটিউনস মিডিয়া ফোল্ডারের সাথে এক ধরণের অনুমতি সমস্যা ছিল এবং জিনিসগুলি আবার কাজ করার জন্য আমাকে অনুমতিগুলি পুনরায় সেট করতে হবে বা একটি নতুন লাইব্রেরি তৈরি করতে হবে৷

    Windows 10

    যাইহোক, আমার প্রযুক্তিগত পটভূমি থেকে, আমি জানতাম যে অন্য কিছু সমস্যা হতে হবে। অনেক তদন্তের পর, আমি জানতে পেরেছি যে এটি Windows 10-এ একটি নিরাপত্তা সেটিংস যা iTunes-কে মিডিয়া ফোল্ডারে লেখা থেকে বাধা দিচ্ছে৷

    বৈশিষ্ট্যটিকে বলা হয় নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেস এবং যখন আমি এটি সক্রিয় রাখার পরামর্শ দিই, এটি উইন্ডোজের প্রোগ্রামগুলির সাথে সমস্ত ধরণের অদ্ভুত সমস্যা সৃষ্টি করতে পারে। এই নিবন্ধে, আমি আপনাকে নীচের দুটি ত্রুটি ঠিক করার পদক্ষেপগুলি নিয়ে যেতে যাচ্ছি:

    Windows 10

    এছাড়াও, iCloud মিউজিক থেকে আমার কম্পিউটারে একটি গান ডাউনলোড করার চেষ্টা করার সময়, আমি একটি অনুরূপ, কিন্তু সামান্য ভিন্ন ত্রুটি পেয়েছি।

    Windows 10

    উইন্ডোজ 10 নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেস

    Windows 10-এ নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেস সক্ষম করার সাথে, আপনি মূলত উইন্ডোজের ডিফল্ট ফোল্ডার যেমন ডকুমেন্টস, ছবি, ভিডিও, মিউজিক ইত্যাদিতে লিখতে কোনো প্রোগ্রামকে বাধা দেন

    ভাগ্যক্রমে, একবার একটি অ্যাপ্লিকেশন একটি ফোল্ডার অ্যাক্সেস করার চেষ্টা করেছে এবং ব্লক করা হয়েছে, এটি একটি সম্প্রতি অবরুদ্ধ তালিকায় প্রদর্শিত হয় এবং আপনি এটিকে অ্যাক্সেস দেওয়ার জন্য এটি নির্বাচন করতে পারেন।

    প্রথমে, স্টার্ট এ ক্লিক করুন এবং তারপর সেটিংস .

    Windows 10

    এরপরে, আপডেট এবং নিরাপত্তা-এ ক্লিক করুন .

    Windows 10

    বাম হাতের কলামে, Windows নিরাপত্তা-এ ক্লিক করুন . নিচের ডানদিকের ফলকে, Open Windows Security-এ ক্লিক করুন বোতাম

    Windows 10

    এখন ভাইরাস এবং হুমকি সুরক্ষা-এ ক্লিক করুন ডান বা বাম ফলকে।

    Windows 10

    ডান ফলকে, যতক্ষণ না আপনি সেটিংস পরিচালনা দেখতে পান ততক্ষণ নিচে স্ক্রোল করুন৷ ভাইরাস এবং হুমকি সুরক্ষা সেটিংস-এর অধীনে লিঙ্ক করুন৷ হেডার

    Windows 10

    আপনি এখানে অনেকগুলি ভিন্ন বিকল্প দেখতে পাবেন, কিন্তু যতক্ষণ না আপনি নিয়ন্ত্রিত ফোল্ডার অ্যাক্সেস এ পৌঁছান ততক্ষণ নিচে স্ক্রোল করতে থাকুন এবং পরিচালনা লিঙ্কে ক্লিক করুন।

    Windows 10

    Allow an app through Controlled ফোল্ডার অ্যাক্সেস লিঙ্কে ক্লিক করুন।

    Windows 10

    আপনি এই অ্যাপটিকে আপনার কম্পিউটারে পরিবর্তন করার অনুমতি দিতে চান কিনা তা জিজ্ঞাসা করে আপনি একটি নিরাপত্তা পপআপ পেতে যাচ্ছেন। হ্যাঁ ক্লিক করুন৷ . এখানে আপনি অ্যাপ্লিকেশানগুলির একটি তালিকা এবং তাদের পথগুলি দেখতে পাবেন যেগুলিকে অ্যাক্সেস দেওয়া হয়েছে৷

    Windows 10

    এগিয়ে যান এবং একটি অনুমোদিত অ্যাপ যোগ করুন বোতামে ক্লিক করুন৷ উপরে. আপনি এটিতে ক্লিক করলে, আপনি সম্প্রতি ব্লক করা অ্যাপস শিরোনামে একটি বিকল্প দেখতে পাবেন। .

    Windows 10

    আপনি যদি সবেমাত্র আইটিউনস বন্ধ করেন তবে আপনার দেখতে হবে যে শীর্ষ অ্যাপটি আইটিউনস এক্সিকিউটেবল ফাইল (itunes.exe) হতে চলেছে। যদি না হয়, আপনি আবার আইটিউনস খুলতে পারেন এবং ত্রুটিটি পপ আপ হতে দিন এবং তারপরে এই উইন্ডোতে ফিরে আসতে পারেন। অথবা আপনি শুধু সব অ্যাপ ব্রাউজ করুন ক্লিক করতে পারেন এবং ম্যানুয়ালি EXE ফাইলে নেভিগেট করুন।

    Windows 10

    শুধু + ক্লিক করুন অ্যাপ যোগ করতে বোতাম এবং তারপর বন্ধ ক্লিক করুন . এখন এগিয়ে যান এবং আইটিউনস খুলুন এবং আপনার ত্রুটি চলে যাবে! বাহ! এটি অনেক পদক্ষেপ ছিল, কিন্তু ধন্যবাদ আপনাকে শুধুমাত্র একবার এটি করতে হবে।

    সম্প্রতি ব্লক করা তালিকার মধ্য দিয়ে যাওয়া এবং আপনার মনে হয় ভুলভাবে ব্লক করা হয়েছে এমন অন্য কোনো অ্যাপে অ্যাক্সেস দেওয়াও একটি ভাল ধারণা। এটি অনেক অ্যাডোব সফ্টওয়্যারকে ব্লক করে। আশা করি এটি আপনার সমস্যার সমাধান করেছে। যদি না হয়, আমাদের মন্তব্যে জানান.


    1. ফাইলটি ঠিক করুন iTunes Library.itl পড়া যাবে না

    2. ফিক্স উইন্ডোজ মিডিয়া প্লেয়ার ফাইলটি চালাতে পারে না

    3. উইন্ডোজ 10-এ ফাইলের ত্রুটি অ্যাক্সেস করতে পারে না প্রক্রিয়াটি ঠিক করুন

    4. কিভাবে ঠিক করবেন WinRAR উইন্ডোজ 10 এ ফাইলের ত্রুটি চালাতে পারে না