কম্পিউটার

স্থির করুন:হাইপার-ভি 2019 ভার্চুয়াল সুইচ তৈরি করা যাচ্ছে না (ত্রুটি 0x80070002)

Hyper-V 2019-এ হোস্ট করা প্রতিটি ভার্চুয়াল মেশিনের বাকি নেটওয়ার্কের সাথে যোগাযোগ করার জন্য সম্ভবত একটি ভার্চুয়াল নেটওয়ার্ক কার্ডের প্রয়োজন। এটি করার জন্য, আমাদের একটি ভার্চুয়াল সুইচ তৈরি করতে হবে এবং এটি ভার্চুয়াল মেশিনে বরাদ্দ করতে হবে। ব্যক্তিগত, অভ্যন্তরীণ এবং বাহ্যিক সহ হাইপার-ভিতে তিনটি ভিন্ন ভার্চুয়াল সুইচ রয়েছে। প্রাইভেট নেটওয়ার্ক সুইচ শুধুমাত্র ভার্চুয়াল মেশিনের মধ্যে যোগাযোগ প্রদান করে যা একটি ফিজিক্যাল সার্ভারে হোস্ট করা হয়। এর পাশে, অভ্যন্তরীণ সুইচ ভার্চুয়াল মেশিন এবং হাইপার-ভি হোস্টের মধ্যে যোগাযোগ সরবরাহ করে। শেষ, কিন্তু অন্তত একটি নয় বহিরাগত সুইচ. একটি বাহ্যিক সুইচ শারীরিক নেটওয়ার্ক কার্ডের সাথে আবদ্ধ এবং সমগ্র নেটওয়ার্কের সাথে যোগাযোগ প্রদান করে। আমরা একটি ভার্চুয়াল সুইচ তৈরি করার পরে, পরবর্তী পদক্ষেপটি ভার্চুয়াল মেশিনে একটি ভার্চুয়াল সুইচ বরাদ্দ করা হবে। আমরা কোন সুইচ বরাদ্দ করব? এটি ভার্চুয়াল মেশিনের ব্যবহারের ক্ষেত্রে নির্ভর করে।

কিছু আইটি অ্যাডমিন হাইপার-ভি-তে ভার্চুয়াল সুইচ তৈরি করার সময় সমস্যার সম্মুখীন হচ্ছে, তারা GUI বা Powershell-এর মাধ্যমে তৈরি করার চেষ্টা করছে কিনা তা নির্বিশেষে। একটি ত্রুটি হিসাবে পরিচিত "ভার্চুয়াল সুইচ বৈশিষ্ট্য পরিবর্তন প্রয়োগে ত্রুটি৷ ভার্চুয়াল ইথারনেট সুইচ সংযোগ যোগ করার সময় ব্যর্থ হয়েছে।" বিশদ বিবরণ অ্যাডাপ্টারের GUID দেখায়, চূড়ান্ত পাঠ্য সহ, “সিস্টেমটি নির্দিষ্ট করা ফাইলটি খুঁজে পায় না। (0x80070002) . একই সমস্যা শুধুমাত্র Hyper-V 2019-এ নয়, Hyper-V 2016 এবং Hyper-V 2012-তেও দেখা যায়৷

স্থির করুন:হাইপার-ভি 2019 ভার্চুয়াল সুইচ তৈরি করা যাচ্ছে না (ত্রুটি 0x80070002)

এই সমস্যাটি হওয়ার কয়েকটি কারণ রয়েছে, তবে তাদের মধ্যে অনেকগুলি নেটওয়ার্ক কার্ডের সমস্যাটির দিকে ইঙ্গিত করছে। আমরা তাদের মধ্যে দুটির উপর ফোকাস করব এবং আপনাকে সমাধানের মাধ্যমে নিয়ে যাব যা আইটি অ্যাডমিনদের একটি সমস্যা সমাধান করতে সাহায্য করেছে। এতে নেটওয়ার্ক কার্ড আপডেট করা, NIC রেফারেন্স মুছে ফেলা এবং হাইপার-V ভূমিকা পুনরায় যোগ করা অন্তর্ভুক্ত। সুতরাং শুরু করি. যদি সমাধান 1 আপনার সমস্যার সমাধান না করে, অনুগ্রহ করে সমাধান 2 দিয়ে চেষ্টা করুন৷

সমাধান 1:নেটওয়ার্ক কার্ড ড্রাইভার আপডেট করুন

আমাদের ক্ষেত্রে, আমরা শারীরিক সার্ভার HPE ProLiant ML350 Gen10 সার্ভার ব্যবহার করছি। নেটওয়ার্ক কার্ডের জন্য ড্রাইভার আপডেট করার জন্য, আমাদের প্রস্তুতকারকের ওয়েবসাইট অ্যাক্সেস করতে হবে এবং নেটওয়ার্ক কার্ডের জন্য একটি অফিসিয়াল ড্রাইভার ডাউনলোড করতে হবে। যেহেতু এই সার্ভারটি ইন্টেলের নেটওয়ার্ক কার্ড ব্যবহার করে, আমরা এটিকে Intel এর ওয়েবসাইটেও ডাউনলোড করতে পারি৷

সমাধান 2:হাইপার-ভি ভূমিকা পুনরায় ইনস্টল করুন এবং NIC রেফারেন্স পুনরায় সেট করুন

  1. লগ ইন করুন৷ অথবা এর সাথে সংযোগ করুন Windows Server 2019 যেখানে আপনি Hyper-V ভূমিকা ইনস্টল করেছেন
  2. সার্ভার ম্যানেজার খুলুন
  3. পরিচালনা-এ ক্লিক করুন এবং তারপর সরান নির্বাচন করুন ভূমিকা এবং বৈশিষ্ট্যগুলি
  4. পরবর্তী এ ক্লিক করুন শুরু করার আগে এর অধীনে
  5. গন্তব্য সার্ভার নির্বাচন করুন এবং পরবর্তী ক্লিক করুন
  6. অনির্বাচন করুন Hyper-V সার্ভারের ভূমিকা সরান এর অধীনে এবং তারপর বৈশিষ্ট্যগুলি সরান ক্লিক করুন৷ স্থির করুন:হাইপার-ভি 2019 ভার্চুয়াল সুইচ তৈরি করা যাচ্ছে না (ত্রুটি 0x80070002)
  7. ক্লিক করুন পরবর্তী
  8. পরবর্তী এ ক্লিক করুন বৈশিষ্ট্যগুলি সরান এর অধীনে৷
  9. নির্বাচন করুন প্রয়োজন হলে স্বয়ংক্রিয়ভাবে গন্তব্য সার্ভার পুনরায় চালু করুন
  10. হ্যাঁ ক্লিক করুন নিশ্চিত করতে এবং তারপরে ক্লিক করুন উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হবে। স্থির করুন:হাইপার-ভি 2019 ভার্চুয়াল সুইচ তৈরি করা যাচ্ছে না (ত্রুটি 0x80070002)
  11. লগ ইন করুন৷ অথবা এর সাথে সংযোগ করুন Windows Server 2019 যেখানে আপনি Hyper-V ভূমিকা ইনস্টল করেছেন
  12. রাইট ক্লিক করুন স্টার্ট মেনুতে এবং Windows Powershell (Admin) এ ক্লিক করুন
  13. টাইপ করুন netcfg -d এবং Enter টিপুন . এটি সমস্ত এনআইসি রেফারেন্স মুছে ফেলবে, তাই নিশ্চিত হন যে সার্ভারে আপনার শারীরিক অ্যাক্সেস রয়েছে বা একটি ভাল আইএলও বা অন্যান্য পরিচালনা সংযোগ রয়েছে। স্থির করুন:হাইপার-ভি 2019 ভার্চুয়াল সুইচ তৈরি করা যাচ্ছে না (ত্রুটি 0x80070002)
  14. Windows সার্ভার 2019 রিস্টার্ট করুন
  15. লগ ইন করুন৷ অথবা এর সাথে সংযোগ করুন Windows Server 2019 যেখানে আপনি Hyper-V ভূমিকা ইনস্টল করেছেন
  16. সার্ভার ম্যানেজার খুলুন এবং একই পদ্ধতি অনুসরণ করে হাইপার-ভি ইনস্টল করুন যা আমরা ভূমিকা সরানোর জন্য ব্যবহার করি। আপনাকে শুধুমাত্র হাইপার-ভি ভূমিকা নির্বাচন করতে হবে।
  17. বাম ক্লিক করুন স্টার্ট মেনুতে এবং হাইপার-ভি ম্যানেজার অনুসন্ধান করুন
  18. খুলুন হাইপার-ভি ম্যানেজার
  19. নেভিগেট করুন এবং ভার্চুয়াল সুইচ ম্যানেজার খুলুন হাইপার-ভি ম্যানেজার উইন্ডোর ডান দিকে
  20. বাহ্যিক নির্বাচন করুন আপনি কি ধরনের ভার্চুয়াল সুইচ তৈরি করতে চান এর অধীনে এবং তারপর ভার্চুয়াল সুইচ তৈরি করুন ক্লিক করুন
  21. বাহ্যিক সুইচের নাম টাইপ করুন
  22. বাহ্যিক নেটওয়ার্কের অধীনে নেটওয়ার্ক কার্ড চয়ন করুন
  23. প্রয়োগ করুন এ ক্লিক করুন এবং তারপর ঠিক আছে
  24. ভার্চুয়াল মেশিনে নেভিগেট করুন যেখানে আপনি একটি নতুন ভার্চুয়াল সুইচ বরাদ্দ করতে চান
  25. ভার্চুয়াল মেশিনে ডান ক্লিক করুন এবং সেটিংস ক্লিক করুন
  26. নেটওয়ার্ক অ্যাডাপ্টার-এ ক্লিক করুন
  27. বাহ্যিক বেছে নিন ভার্চুয়াল সুইচ এর অধীনে ভার্চুয়াল সুইচ স্থির করুন:হাইপার-ভি 2019 ভার্চুয়াল সুইচ তৈরি করা যাচ্ছে না (ত্রুটি 0x80070002)
  28. প্রয়োগ করুন এ ক্লিক করুন এবং তারপর ঠিক আছে
  29. IP ঠিকানা যোগ করুন (যদি আপনি DHCP ব্যবহার না করেন)
  30. হাইপার-ভি এবং ভার্চুয়াল মেশিনের সাথে কাজ করা উপভোগ করুন

  1. উইন্ডোজ আপডেট চালানো যাচ্ছে না:ত্রুটি কোড 0x80070002 ফিক্স করুন

  2. উইন্ডোজ 10 0x80070002 ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10-এ জাভা ভার্চুয়াল মেশিন তৈরি করা যায়নি

  4. Windows 10 এ Hulu Switch প্রোফাইল ত্রুটি ঠিক করুন