কম্পিউটার

হাইপার-ভি-তে কোনো অপারেটিং সিস্টেম লোড করা ত্রুটি ঠিক করুন

একটি হাইপার-ভি ভার্চুয়াল মেশিন বুট করার সময়, আপনি যদি পান কোন অপারেটিং সিস্টেম লোড করা হয়নি  ত্রুটি, এই নির্দেশিকা আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে। আপনি ভার্চুয়াল মেশিনে আপনার OS ইনস্টল করতে পারবেন না যতক্ষণ না আপনি ISO ছাড়া এই সমস্যাটি সমাধান না করেন, এটি ইনস্টলেশন উইজার্ড লোড করবে না।

হাইপার-ভি-তে কোনো অপারেটিং সিস্টেম লোড করা ত্রুটি ঠিক করুন

সম্পূর্ণ ত্রুটি বার্তাটি বলে:

কোন অপারেটিং সিস্টেম লোড করা হয়নি. আপনার ভার্চুয়াল মেশিন ভুলভাবে কনফিগার করা হতে পারে. প্রস্থান করুন এবং আপনার VM পুনরায় কনফিগার করুন বা বর্তমান বুট ক্রম আবার চেষ্টা করতে পুনরায় চালু করুন ক্লিক করুন।

এটি ছাড়াও, আপনি ভার্চুয়াল মেশিন বুট সারাংশও খুঁজে পেতে পারেন। এটি বুট অর্ডার প্রদর্শন করে ভার্চুয়াল মেশিন কনফিগার করার সময় আপনি নির্বাচন করেছেন বা সেট আপ করেছেন। আপনি যদি অন্য কিছু ত্রুটি বার্তা খুঁজে না পান যেমন বুট লোড করা ব্যর্থ হয়েছে৷ , একটি বুট ছবি পাওয়া যায়নিলোড করা বুট একটি অপারেটিং সিস্টেম লোড করেনি , ইত্যাদি, আপনি এখনও এখানে উল্লিখিত সমাধানগুলি অনুসরণ করতে পারেন৷

এই সমস্যার মূল কারণ সম্পর্কে কথা বললে, ভার্চুয়াল মেশিনে আপনি যে অপারেটিং সিস্টেমটি ইনস্টল করার চেষ্টা করছেন তার ISO থাকতে হবে। এটি Windows 11, Windows 10, বা Linux যাই হোক না কেন, ইনস্টলেশন শেষ না হওয়া পর্যন্ত আপনাকে অবশ্যই ISO অক্ষত রাখতে হবে। আপনি যদি আইএসও সরান বা ইনস্টলেশন শেষ করার আগে আপনার পিসি থেকে মুছে ফেলেন, তাহলে আপনি উপরে উল্লিখিত সমস্যার সম্মুখীন হবেন৷

হাইপার-ভি-তে কোনো অপারেটিং সিস্টেম লোড করার ত্রুটি ছিল না

ঠিক করতে কোন অপারেটিং সিস্টেম লোড হয়নি৷ হাইপার-ভিতে ত্রুটি, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ISO অক্ষত আছে কিনা তা যাচাই করুন
  2. দুষ্ট ISO
  3. সেট আপ করার সময় ISO বেছে নিন
  4. ডিভিডি ড্রাইভ যোগ করুন

এই পদক্ষেপগুলি সম্পর্কে আরও জানতে, পড়া চালিয়ে যান৷

1] ISO অক্ষত আছে কিনা তা যাচাই করুন

আপনি Hyper-V ভার্চুয়াল মেশিনে Windows 11, Windows 10, Linux, ইত্যাদি ইনস্টল করতে পারেন এবং এই সমস্যা যেকোনো অপারেটিং সিস্টেমের জন্য হতে পারে। আগেই বলা হয়েছে, ইনস্টলেশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত আপনাকে অবশ্যই OS এর ISO অক্ষত রাখতে হবে। Hyper-V ইনস্টলেশনের সময় ক্রমাগত ISO নিয়ে আসে।

আপনি যদি নির্বাচিত অবস্থান থেকে ফাইলটি সরান, হাইপার-ভি স্বয়ংক্রিয়ভাবে নতুন অবস্থান সনাক্ত করতে সক্ষম হবে না। অন্য কথায়, এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে আপনাকে ম্যানুয়ালি অবস্থান সেট করতে হবে। এটি করার পরিবর্তে, ভার্চুয়াল মেশিন সেট আপ করার সময় ISO যেখানে ছিল সেখানে রাখার সুপারিশ করা হয়৷

2] দুর্নীতিগ্রস্ত ISO

একটি দূষিত ISO একই সমস্যা সৃষ্টি করতে পারে। অতএব, আপনার পছন্দসই অপারেটিং সিস্টেমের ISO ডাউনলোড করুন, ভার্চুয়াল মেশিনে নতুন অবস্থান লিখুন এবং ইনস্টলেশন পুনরায় চালু করুন৷

3] সেট আপ করার সময় ISO চয়ন করুন

হাইপার-ভি-তে কোনো অপারেটিং সিস্টেম লোড করা ত্রুটি ঠিক করুন

ভার্চুয়াল মেশিন সেট আপ করার সময় অনেকেই প্রায়শই ISO নির্বাচন করেন না এবং মেশিনটি বুট করার সময় এটি ভুলে যান। যদি আপনার সাথে একই জিনিস ঘটে তবে আপনি এই ত্রুটি স্ক্রীনটি অতিক্রম করতে পারবেন না। অতএব, যখন এটি আপনাকে ISO-এর অবস্থান লিখতে বলে, তখন পরে একটি অপারেটিং সিস্টেম ইনস্টল করুন নির্বাচন করবেন না। . পরিবর্তে, ইমেজ ফাইল বেছে নিন বিকল্প, এবং অবিলম্বে ISO নির্বাচন করুন।

4] DVD ড্রাইভ যোগ করুন

হাইপার-ভি-তে কোনো অপারেটিং সিস্টেম লোড করা ত্রুটি ঠিক করুন

এমনকি আপনি যদি জিনিসগুলি সঠিকভাবে সেট আপ করেন, হাইপার-V কিছু অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে ISO নাও পেতে পারে। ISO-এর অবস্থান যাচাই করতে, আপনি নিম্নলিখিতগুলি করতে পারেন:

  • ভার্চুয়াল মেশিনটি নির্বাচন করুন এবং সেটিংস-এ ক্লিক করুন .
  • SCSI কন্ট্রোলার প্রসারিত করুন এবং ডিভিডি ড্রাইভে যান .
  • নিশ্চিত করুন যে চিত্র ফাইল  বিকল্প নির্বাচন করা হয়েছে।
  • ব্রাউজ করুন-এ ক্লিক করুন বোতাম।
  • ISO নির্বাচন করুন।
  • ঠিক আছে ক্লিক করুন বোতাম।
  • ইন্সটলেশন রিস্টার্ট করুন।

এখন, আপনার কোন সমস্যা হওয়া উচিত নয়।

আমি কিভাবে ঠিক করব অপারেটিং সিস্টেম পাওয়া যায়নি?

আপনি যদি পান অপারেটিং সিস্টেম পাওয়া যায়নি  হাইপার-ভি-তে ত্রুটি, আপনাকে আবার ম্যানুয়ালি ISO নির্বাচন করতে হবে। এর জন্য, ভার্চুয়াল বক্স সেটিংস খুলুন এবং SCSI কন্ট্রোলার> DVD Drive-এ যান . তারপর, ব্রাউজ করুন এ ক্লিক করুন বোতাম এবং ISO নির্বাচন করুন। তা ছাড়া, ভার্চুয়াল হার্ড ড্রাইভটিও অক্ষত আছে তা নিশ্চিত করুন।

কিভাবে আমি হাইপার-ভি ত্রুটি ঠিক করব?

Hyper-V এর সাথে বেশ কয়েকটি সমস্যা থাকতে পারে এবং এটি থেকে পরিত্রাণ পেতে আপনাকে সঠিক ত্রুটি বার্তা পেতে হবে। উদাহরণস্বরূপ, আপনি যদি পান কোনও অপারেটিং সিস্টেম লোড হয়নি  ত্রুটি, আপনি এই নিবন্ধটি অনুসরণ করতে হবে. ভার্চুয়াল মেশিনের ত্রুটি শুরু করার জন্য আপনি যদি সিস্টেমে যথেষ্ট মেমরি না পান, তাহলে আপনাকে সেই নির্দেশিকা অনুসরণ করতে হবে।

এটাই সব!

হাইপার-ভি-তে কোনো অপারেটিং সিস্টেম লোড করা ত্রুটি ঠিক করুন
  1. Windows 10 এ ত্রুটি কোড 0x8000FFFF কিভাবে ঠিক করবেন

  2. Windows-এ Windows DRIVER_CORRUPTED_EXPOOL ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. অপারেটিং সিস্টেমের ত্রুটি খুঁজে পাওয়া যায় না তা কীভাবে ঠিক করবেন

  4. Windows 11 এ ইভেন্ট আইডি 1001 ত্রুটি কীভাবে ঠিক করবেন