কম্পিউটার

উইন্ডোজে 'স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যাবে না' ত্রুটি কীভাবে ঠিক করবেন

ব্যবহারকারীরা দূরবর্তী ডেস্কটপ সংযোগের মাধ্যমে অন্য কম্পিউটারে লগইন করার চেষ্টা করলে এই ত্রুটিটি দেখা দেয়। সমস্যাটি তাদের সংযোগ করতে বাধা দেয় এবং এটি "স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যায় না" ত্রুটি বার্তা প্রদর্শন করে। ক্লায়েন্ট বা হোস্ট পিসিতে একটি আপডেট ইনস্টল করার পরে সমস্যাটি প্রায়শই দেখা দেয় এবং এটি উইন্ডোজের বিভিন্ন সংস্করণে প্রচুর সমস্যা সৃষ্টি করে।

উইন্ডোজে  স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যাবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন

সমস্যাটির জন্য অনেক অনানুষ্ঠানিক সমাধান করা হয়েছে যা ব্যবহারকারীদের দ্বারা তৈরি করা হয়েছিল যাদের একই দুর্ভাগ্যজনক অভিজ্ঞতা ছিল। আমরা এই নিবন্ধে কাজের পদ্ধতিগুলি সংগ্রহ করেছি তাই সমস্যা সমাধানের জন্য আপনি এটি অনুসরণ করছেন তা নিশ্চিত করুন৷

Windows-এ "স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যাবে না" ত্রুটির কারণ কী?

সমস্যার সঠিক কারণ চিহ্নিত করা সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলির মধ্যে একটি যখন এটি সমাধান করার জন্য আসে। এই কারণেই আমরা সমস্যার সম্ভাব্য কারণগুলির একটি তালিকা তৈরি করেছি তাই নিশ্চিত করুন যে আপনি এটি নীচে পরীক্ষা করে দেখুন:

  • DNS ঠিকানা ভুলভাবে কনফিগার করা হতে পারে – যদি সত্যিই এটি হয়, Google বা OpenDNS দ্বারা প্রদত্ত DNS ঠিকানাগুলি ব্যবহার করার চেষ্টা করুন
  • রিমোট ডেস্কটপ সংযোগগুলি হোস্ট বা ক্লায়েন্ট পিসিতে ডিফল্টরূপে নিষ্ক্রিয় হতে পারে – নিশ্চিত করুন যে আপনি ত্রুটি ছাড়াই সঠিকভাবে সংযোগ করতে বিকল্পটি চালু করেছেন৷
  • IP এবং DNS ঠিকানার দ্বন্দ্ব - একটি নির্দিষ্ট কমান্ড চালানো আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করতে পারে

সমাধান 1:আপনার DNS ঠিকানা পরিবর্তন করুন

সমস্যাটি প্রায়ই একটি ত্রুটিপূর্ণ DNS সেটআপের কারণে হয় যা হোস্ট বা এর পরিষেবা দ্বারা গৃহীত হয় না। OpenDNS বা Google দ্বারা প্রদত্ত ব্যবহার করার জন্য আপনার ডিফল্ট DNS সেটিংস পরিবর্তন করে সমস্যাটি সহজেই সমাধান করা যেতে পারে। এটি নিয়ন্ত্রণ প্যানেলে সহজেই করা যেতে পারে তাই নিশ্চিত করুন যে আপনি নীচের পদক্ষেপগুলি সাবধানে অনুসরণ করছেন৷

  1. Windows + R কী কম্বো ব্যবহার করুন যা অবিলম্বে চালান খুলতে হবে ডায়ালগ বক্স যেখানে আপনাকে টাইপ করতে হবে ‘ncpa.cpl ' বারে এবং ইন্টারনেট সংযোগ সেটিংস খুলতে ওকে ক্লিক করুন কন্ট্রোল প্যানেলে আইটেম .
  2. একই প্রক্রিয়া ম্যানুয়ালি কন্ট্রোল প্যানেল খুলেও করা যেতে পারে . দেখুন পরিবর্তন করুন উইন্ডোর উপরের ডানদিকে বিভাগে সেট করা এবং নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ ক্লিক করুন উপরে. নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টারে ক্লিক করুন এটি খোলার জন্য বোতাম। অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করুন সনাক্ত করার চেষ্টা করুন বাম মেনুতে বোতাম এবং এটিতে ক্লিক করুন৷
উইন্ডোজে  স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যাবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন
  1. উপরোক্ত যেকোনো পদ্ধতি ব্যবহার করে এখন ইন্টারনেট সংযোগ উইন্ডো খোলা আছে, আপনার সক্রিয় নেটওয়ার্ক অ্যাডাপ্টারে ডাবল-ক্লিক করুন এবং প্রপার্টি-এ ক্লিক করুন। আপনার প্রশাসকের অনুমতি থাকলে নীচের বোতামটি৷
  2. ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (TCP/IPv4) সনাক্ত করুন তালিকায় আইটেম। এটি নির্বাচন করতে এটিতে ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি ক্লিক করুন৷ নিচের বোতাম।
উইন্ডোজে  স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যাবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন
  1. সাধারণ-এ থাকুন ট্যাব করুন এবং বৈশিষ্ট্যগুলি-এ রেডিও বোতামটি স্যুইচ করুন৷ উইন্ডোতে “নিম্নলিখিত DNS সার্ভার ঠিকানাগুলি ব্যবহার করুন যদি এটি অন্য কিছুতে সেট করা হয়।
  2. পছন্দের DNS সার্ভার সেট করুন হতে হবে 8.8.8.8 এবং বিকল্প DNS সার্ভার হতে হবে 8.8.4.4
উইন্ডোজে  স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যাবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন
  1. প্রস্থান করার সময় সেটিংস যাচাই করুন রাখুন ” বিকল্পটি চেক করা হয়েছে এবং পরিবর্তনগুলি অবিলম্বে প্রয়োগ করতে ওকে ক্লিক করুন৷ একই সমস্যা এখনও দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

সমাধান 2:গ্রুপ নীতি সম্পাদকে দূরবর্তী সংযোগগুলি সক্ষম করুন

কখনও কখনও ক্লায়েন্ট কম্পিউটারে গ্রুপ নীতি দূরবর্তী ডেস্কটপ সংযোগ সম্পূর্ণরূপে প্রতিরোধ করে। আপনি যদি উইন্ডোজ হোম ছাড়াও উইন্ডোজের যেকোনো সংস্করণ চালান তবে গ্রুপ পলিসি এডিটরে এটি খুব সহজেই পরিবর্তন করা যেতে পারে। গ্রুপ পলিসি এডিটরে দূরবর্তী সংযোগ সক্ষম করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. Windows Key + R ব্যবহার করুন চালান খুলতে কী সমন্বয় (এক সাথে কীগুলি আলতো চাপুন) সংলাপ বাক্স. "gpedit লিখুন৷ msc ” রান ডায়ালগ বক্সে, এবং স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক খুলতে ওকে বোতাম টিপুন টুল. Windows 10-এ, আপনি স্টার্ট মেনুতে গ্রুপ পলিসি এডিটর টাইপ করার চেষ্টা করতে পারেন এবং উপরের ফলাফলে ক্লিক করুন।
উইন্ডোজে  স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যাবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন
  1. স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকের বাম নেভিগেশন প্যানে, কম্পিউটার কনফিগারেশনের অধীনে , প্রশাসনিক টেমপ্লেট-এ ডাবল ক্লিক করুন , এবং নেভিগেট করুন Windows Components>> Remote Desktop Services>> Remote Desktop Session Host>> Connections.

    উইন্ডোজে  স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যাবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন
  2. সংযোগ নির্বাচন করুন ফোল্ডারে বাম-ক্লিক করে এর ডান পাশের অংশটি দেখুন।
  3. রিমোট ডেস্কটপ পরিষেবাগুলি ব্যবহার করে ব্যবহারকারীদের দূরবর্তীভাবে সংযোগ করার অনুমতি দিন-এ ডাবল ক্লিক করুন ” নীতি এবং “সক্ষম এর পাশে রেডিও বোতামটি চেক করুন৷ ” বিকল্প।
উইন্ডোজে  স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যাবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন
  1. প্রস্থান করার আগে আপনার করা পরিবর্তনগুলি প্রয়োগ করুন৷ আপনি রিস্টার্ট না হওয়া পর্যন্ত পরিবর্তনগুলি প্রয়োগ করা হবে না।
  2. অবশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে কম্পিউটারটি পুনরায় বুট করুন এবং আপনি এখনও ত্রুটির সাথে লক্ষ্যবস্তু হচ্ছেন কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:সিস্টেম বৈশিষ্ট্যের মধ্যে সংযোগের অনুমতি দিন

সমস্যার জন্য সবচেয়ে সাধারণ কারণ হল যে দূরবর্তী অ্যাক্সেস, কোনো না কোনোভাবে হোস্ট বা ক্লায়েন্ট পিসিতে অবরুদ্ধ। এইবার, সমস্যাটি হোস্ট পিসির সাথে হতে পারে যা অন্য পিসি থেকে বা রিমোট ডেস্কটপের অন্য সংস্করণের সাথে সংযোগগুলি গ্রহণ করছে না। এটি ঠিক করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. হয় My Computer/This PC-এ ডান-ক্লিক করুন আপনি আপনার কম্পিউটারে ইনস্টল করেছেন Windows এর সংস্করণের উপর নির্ভর করে এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷
  2. এর পরে, সেটিংস পরিবর্তন করুন সনাক্ত করুন৷ বৈশিষ্ট্য উইন্ডোর বাম দিকে বোতাম, কম্পিউটার নাম, ডোমেন, এবং ওয়ার্কগ্রুপ সেটিংসের অধীনে , এবং এটিতে ক্লিক করুন।
উইন্ডোজে  স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যাবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন
  1. রিমোটে সিস্টেম-এর ট্যাব বৈশিষ্ট্য, রিমোট ডেস্কটপ এর অধীনে চেক করুন এবং এই কম্পিউটারে দূরবর্তী সংযোগের অনুমতি দিন-এর পাশে রেডিও বোতামে ক্লিক করুন . এছাড়াও, নেটওয়ার্ক লেভেল প্রমাণীকরণ (প্রস্তাবিত) সহ রিমোট ডেস্কটপ চালিত কম্পিউটার থেকে শুধুমাত্র সংযোগের অনুমতি দিন-এর পাশের বক্সটি আনচেক করুন। .
উইন্ডোজে  স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যাবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন
  1. আপনার করা পরিবর্তনগুলি প্রয়োগ করুন এবং সমস্যাটি এখনও দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:হোস্টে একটি সহায়ক কমান্ড চালান

এই পদ্ধতিটি তার সরলতার জন্য বেশ জনপ্রিয় এবং সংযোগ সংক্রান্ত সমস্যাগুলির সাথে সম্পর্কিত বেশিরভাগ জিনিসগুলি ঠিক করার জন্য প্রচুর লোক এটি ব্যবহার করে। মজার বিষয় হল এটি কাজ করে এবং ব্যবহারকারীরা মন্তব্য করেছেন যে সমস্যাটি সমাধানের জন্য এটি নেওয়া একমাত্র পদক্ষেপ। এখনই চেষ্টা করে দেখুন!

  1. অনুসন্ধান করুন “কমান্ড প্রম্পট স্টার্ট মেনুতে এটি টাইপ করে অথবা এর ঠিক পাশের অনুসন্ধান বোতাম টিপে। প্রথম এন্ট্রিতে ডান-ক্লিক করুন যা একটি অনুসন্ধান ফলাফল হিসাবে পপ আপ হবে এবং "প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে ” বিকল্প।
  2. অতিরিক্ত, আপনি Windows Logo Key + Rও ব্যবহার করতে পারেন রান ডায়ালগ বক্স আনার জন্য কী সমন্বয় . “cmd টাইপ করুন ” ডায়ালগ বক্সে যা প্রদর্শিত হবে এবং Ctrl + Shift + Enter কী সমন্বয় ব্যবহার করুন প্রশাসনিক কমান্ড প্রম্পটের জন্য।
উইন্ডোজে  স্থানীয় নিরাপত্তা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা যাবে না  ত্রুটি কীভাবে ঠিক করবেন
  1. উইন্ডোতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং নিশ্চিত করুন যে আপনি এন্টার টিপুন এটি টাইপ করার পরে। “অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে এর জন্য অপেক্ষা করুন মেসেজ বা অনুরূপ কিছু জেনে নিন যে পদ্ধতিটি কাজ করেছে।
ipconfig/flushdns
  1. সংযোগ পুনরায় সেট করার চেষ্টা করুন এবং ত্রুটিটি এখনও প্রদর্শিত হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 5:সমস্ত সংস্করণ থেকে সংযোগের অনুমতি দেওয়ার জন্য সেট করুন

মাইক্রোসফ্ট কিছু দুর্বলতা ঠিক করার জন্য Windows 10 এবং Windows সার্ভারে একটি আপডেট প্রকাশ করেছে এবং Windows 7 এর জন্য একটি প্রকাশ করেনি। তাই, Windows 7 ব্যবহারকারীরা একটি ভিন্ন সংস্করণে আটকে ছিলেন। অতএব, আপনাকে এমনভাবে সংযোগ স্থাপন করতে হবে যাতে এটি দূরবর্তী ডেস্কটপের যেকোনো এবং সমস্ত সংস্করণ থেকে সংযোগের অনুমতি দেয়। যাইহোক, মনে রাখবেন যে এটি পরবর্তী বিকল্পের তুলনায় অনেক কম নিরাপদ।


  1. উইন্ডোজে হামাচি টানেলের সমস্যা কিভাবে ঠিক করবেন?

  2. উইন্ডোজ 10 স্টোরের ত্রুটি 0x80073CF9 কীভাবে ঠিক করবেন

  3. অ্যাপ্লিকেশন ত্রুটি 0xc0000005 কিভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজ এক্সপিতে 691 ত্রুটি কীভাবে ঠিক করবেন