কম্পিউটার

কিভাবে সারফেস বুক কীবোর্ড কাজ করছে না ঠিক করবেন

তাদের সারফেস বুক কীবোর্ড হঠাৎ কাজ করা বন্ধ করে দেওয়ার পরে বেশ কিছু ব্যবহারকারী আমাদের কাছে প্রশ্ন নিয়ে পৌঁছেছেন। বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে সমস্যাটি হঠাৎ ঘটতে শুরু করেছে এবং তারা এমন কোনো সফ্টওয়্যার ইনস্টল করেনি যা এই ধরনের আচরণের কারণ হতে পারে। আরও, সমস্যাটি একটি নির্দিষ্ট Windows সংস্করণের জন্য নির্দিষ্ট বলে মনে হচ্ছে না কারণ এটি Windows 10 এবং Windows 8.1 উভয় ক্ষেত্রেই ঘটতে পারে বলে নিশ্চিত করা হয়েছে৷

কিভাবে সারফেস বুক কীবোর্ড কাজ করছে না ঠিক করবেন

সারফেস বুক কীবোর্ড উইন্ডোজে কাজ করা বন্ধ করার কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং এই বিশেষ সমস্যাটি সমাধান করার জন্য সাধারণত ব্যবহৃত মেরামতের কৌশলগুলি দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি৷ দেখা যাচ্ছে, কিছু সম্ভাব্য অপরাধী আছে যা এই সমস্যার কারণ হতে পারে:

  • খারাপ নিরাপত্তা আপডেট (KB4074588) - বেশিরভাগ ক্ষেত্রে, সমস্যাটি একটি খারাপ নিরাপত্তা আপডেটের কারণে ঘটছে যা বেশিরভাগ সারফেস বুক ডিভাইসে কার্যকারিতা ভেঙে দেয়। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি WU (Windows Update) এর মাধ্যমে এর জন্য হটফিক্স ইনস্টল করে অথবা KB4074588  আনইনস্টল ও লুকিয়ে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন। আপডেট।
  • সিস্টেম ফাইল দুর্নীতি - সিস্টেম ফাইল দুর্নীতিও এই সমস্যাটির প্রকাশের জন্য দায়ী হতে পারে। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী তাদের কম্পিউটারকে সুস্থ অবস্থায় ফিরিয়ে আনতে সিস্টেম রিস্টোর ইউটিলিটি ব্যবহার করে সমস্যার সমাধান করতে পেরেছেন।

আপনি যদি বর্তমানে আপনার সারফেস বুক কীবোর্ড নিয়ে সমস্যায় পড়ে থাকেন, তাহলে এই নিবন্ধটি আপনাকে বেশ কয়েকটি সমস্যা সমাধানের নির্দেশিকা প্রদান করবে যা আপনাকে সমস্যা সমাধানের অনুমতি দেবে। নীচে, আপনি বিভিন্ন পদ্ধতি খুঁজে পাবেন যা একই পরিস্থিতিতে অন্যান্য ব্যবহারকারীরা সমস্যা সমাধানের জন্য সফলভাবে ব্যবহার করেছেন। প্রতিটি সম্ভাব্য সমাধান অন্তত একজন প্রভাবিত ব্যবহারকারীর দ্বারা কার্যকর হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

সর্বোত্তম ফলাফলের জন্য, আমরা আপনাকে পরামর্শ দিচ্ছি যে পদ্ধতিগুলিকে সেগুলি যেভাবে উপস্থাপন করা হয়েছে সেগুলি অনুসরণ করুন যেহেতু আমরা সেগুলিকে অসুবিধা এবং দক্ষতার দ্বারা আদেশ দিয়েছি৷ সম্ভাব্য সমাধানগুলির মধ্যে একটির সমস্যাটি যে অপরাধীই ঘটাচ্ছে তা নির্বিশেষে সমাধান করা উচিত।

শুরু করা যাক!

পদ্ধতি 1:প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট ইনস্টল করা

এটি দেখা যাচ্ছে, সবচেয়ে সাধারণ কারণ যা কার্যকরভাবে আপনার সারফেস বুকের কীবোর্ড ভেঙে দেবে তা হল একটি খারাপ উইন্ডোজ আপডেট। সমস্যাটি সাধারণত Windows 10-এ দেখা যায় বলে রিপোর্ট করা হয়৷ বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা প্রতিটি মুলতুবি থাকা Windows আপডেট ইনস্টল করার মাধ্যমে সমস্যাটির সমাধান করতে এবং সারফেস বুকের কীবোর্ডের কার্যকারিতা পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছেন৷

এটি পরামর্শ দেয় যে মাইক্রোসফ্ট তখন থেকে একটি হটফিক্স প্রকাশ করেছে যা আপগ্রেডের দ্বারা তৈরি সমস্যার সমাধান করেছে। আপনার Windows কম্পিউটারের জন্য প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, টাইপ করুন “ms-settings:windowsupdate” পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন সেটিংস অ্যাপের উইন্ডোজ আপডেট ট্যাব খুলতে। কিভাবে সারফেস বুক কীবোর্ড কাজ করছে না ঠিক করবেন

    দ্রষ্টব্য: আপনি যদি Windows 10 ব্যবহার না করেন, তাহলে “wuapp” টাইপ করুন পরিবর্তে।

  2. আপনি একবার উইন্ডোজ আপডেট স্ক্রিনের ভিতরে গেলে, আপডেটগুলির জন্য চেক করুন এ ক্লিক করুন , তারপর মুলতুবি আপডেটগুলি ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷ কিভাবে সারফেস বুক কীবোর্ড কাজ করছে না ঠিক করবেন

    দ্রষ্টব্য: প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করার আগে যদি আপনাকে পুনরায় চালু করার জন্য অনুরোধ করা হয়, তাহলে তা করুন এবং তারপরে বাকি আপডেটগুলির আনইনস্টলেশন সম্পূর্ণ করতে উইন্ডোজ আপডেট স্ক্রিনে ফিরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করুন।

  3. যখন প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করা হয়, তখন একটি চূড়ান্ত আপডেট করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হয়ে গেলে আপনি এখনও সমস্যার সম্মুখীন হচ্ছেন কিনা তা দেখুন৷

যদি সমস্যাটি এখনও সমাধান না হয় তবে নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 2:নিরাপত্তা আপডেট KB4074588 আনইনস্টল করা

আপনি যদি Windows 10 এ এই সমস্যার সম্মুখীন হন এবং পদ্ধতি 1 আপনাকে সমস্যাটি সমাধান করার অনুমতি না দেয়, তাহলে আপনি নিরাপত্তা আপডেট আনইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন যা প্রথম স্থানে সমস্যাটি সৃষ্টি করে ( KB4074588) .

বেশিরভাগ Windows 10 ব্যবহারকারী যারা সারফেস বুক কীবোর্ডের সাথে এই সমস্যার সম্মুখীন হয়েছেন তারা রিপোর্ট করেছেন যে KB4074588  আনইনস্টল করার পরে কার্যকারিতা ফিরে এসেছে। হালনাগাদ. এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, টাইপ করুন “ms-settings:windowsupdate”  পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন উইন্ডোজ আপডেট খুলতে সেটিংস-এর স্ক্রীন অ্যাপ।
  2. আপনি একবার Windows আপডেট স্ক্রিনের ভিতরে গেলে, আপডেট ইতিহাস দেখুন এ ক্লিক করুন বাম দিকের ফলক থেকে।
  3. তারপর, সম্প্রতি ইনস্টল করা আপডেটের তালিকা লোড হয়ে গেলে, আপডেট আনইনস্টল করুন-এ ক্লিক করুন (স্ক্রীনের শীর্ষে)।
  4. ইনস্টল করা আপডেটের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং KB4074588  সনাক্ত করুন ইনস্টল করা আপডেটের তালিকার ভিতরে আপডেট করুন।
  5. আপনি যখন আপডেটটি সনাক্ত করতে পরিচালনা করেন, তখন এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে। তারপর, হ্যাঁ ক্লিক করুন৷ প্রক্রিয়া শুরু করার জন্য নিশ্চিতকরণ প্রম্পটে।
  6. আপডেটটি আনইনস্টল হয়ে গেলে, এই লিঙ্কে যান (এখানে ) Microsoft Show বা হাইড ট্রাবলশুটার প্যাকেজ ডাউনলোড ও ইনস্টল করতে .
  7. ডাউনলোড সম্পূর্ণ হলে, .diagcab ফাইলটি খুলুন এবং অ্যাডভান্সড-এ ক্লিক করে শুরু করুন। বোতাম তারপর, স্বয়ংক্রিয়ভাবে মেরামত প্রয়োগ করুন এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন৷ .
  8. পরবর্তী এ ক্লিক করুন পরবর্তী মেনুতে অগ্রসর হতে, তারপর আপডেট লুকান-এ ক্লিক করার আগে আপডেটের জন্য ইউটিলিটি স্ক্যান শেষ করার জন্য অপেক্ষা করুন .
  9. পরবর্তী, আপনি যে আপডেটটি লুকাতে চান তার সাথে যুক্ত বাক্সটি চেক করুন, তারপরে Windows আপডেট থেকে নির্বাচিত আপডেটটি লুকানোর জন্য পরবর্তী থেকে উন্নত এ ক্লিক করুন৷
  10. প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।
কিভাবে সারফেস বুক কীবোর্ড কাজ করছে না ঠিক করবেন

যদি সমস্যাটি এখনও সমাধান না হয় তবে নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 3:একটি সিস্টেম পুনরুদ্ধার করা

উপরের কোনো পদ্ধতিই যদি সারফেস বুক কীবোর্ড সমস্যা সমাধানে আপনাকে সাহায্য না করে, তাহলে সিস্টেম পুনরুদ্ধার করা আপনাকে একটি সুস্থ অবস্থায় ফিরে আসতে দেয় যেখানে এই বিশেষ সমস্যাটি ঘটছে না। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে এই রুটে যাওয়া তাদের স্থায়ীভাবে সমস্যার সমাধান করার অনুমতি দিয়েছে (এটি কয়েক সপ্তাহ পরেও ফিরে আসেনি)

এখানে একটি সিস্টেম পুনরুদ্ধার করার জন্য একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, “rstrui” টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন সিস্টেম রিস্টোর উইজার্ড খুলতে। কিভাবে সারফেস বুক কীবোর্ড কাজ করছে না ঠিক করবেন
  2. আপনি একবার সিস্টেম পুনরুদ্ধার উইজার্ডের ভিতরে গেলে, পরবর্তী ক্লিক করুন প্রাথমিক প্রম্পটে। কিভাবে সারফেস বুক কীবোর্ড কাজ করছে না ঠিক করবেন
  3. একবার আপনি পরবর্তী স্ক্রিনে পৌঁছে গেলে, আরো পুনরুদ্ধার পয়েন্ট দেখান এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন .
  4. তারপর, আপনার সারফেস বুক কীবোর্ডের সাথে সমস্যাটি শুরু করার আগে তারিখ দেওয়া একটি পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করে এগিয়ে যান এবং পরবর্তী ক্লিক করুন আগাম. কিভাবে সারফেস বুক কীবোর্ড কাজ করছে না ঠিক করবেন

    দ্রষ্টব্য: সেই তারিখের পরে আপনার করা সমস্ত পরিবর্তন পূর্বাবস্থায় ফেরানো হবে৷ এর মানে হল যে কোনও ইনস্টল করা অ্যাপ্লিকেশন, প্রয়োগকৃত ব্যবহারকারীর পছন্দ এবং অন্য কিছু সরানো হবে। এই প্রক্রিয়াটি আপনার কম্পিউটারকে ঠিক সেই অবস্থায় ফিরিয়ে আনবে যে অবস্থায় পুনরুদ্ধার পয়েন্ট নেওয়া হয়েছিল।

  5. এরপর, সমাপ্ত এ ক্লিক করুন এবং তারপর হ্যাঁ পুনরুদ্ধার প্রক্রিয়া শুরু করার জন্য নিশ্চিতকরণ প্রম্পটে। আপনি সেই বোতামটি আঘাত করার সাথে সাথে আপনার কম্পিউটার পুনরায় চালু হবে এবং পুরানো অবস্থা কার্যকর হবে। কিভাবে সারফেস বুক কীবোর্ড কাজ করছে না ঠিক করবেন
  6. একবার পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে, সারফেস কীবোর্ড সমস্যাটি সমাধান হয়েছে কিনা দেখুন।

  1. কিভাবে Windows 11 টাস্কবার কাজ করছে না ঠিক করবেন

  2. Windows 10 ল্যাপটপ কীবোর্ড কাজ করছে না? এটি কীভাবে ঠিক করবেন তা এখানে

  3. আমার মাইক্রোফোন উইন্ডোজ 10 এ কাজ করছে না! আমি কিভাবে সমস্যার সমাধান করব

  4. Windows 11 এ কাজ করছে না Alt + F4 কীবোর্ড শর্টকাট কিভাবে ঠিক করবেন