কম্পিউটার

আইকনগুলিতে 'নীল তীর' কী এবং কীভাবে সেগুলি থেকে মুক্তি পাবেন?

ব্যবহারকারীদের কাছ থেকে অনেক রিপোর্ট এসেছে যারা কিছু আইকনে দুটি নীল তীর লক্ষ্য করছে এবং সেগুলি নিয়ে উদ্বিগ্ন। এই নিবন্ধে, আমরা আপনাকে সেই তীরগুলির অর্থ কী তা জানাব এবং আপনাকে স্থায়ীভাবে অপসারণের পদ্ধতিও বলব৷

আইকনগুলিতে  নীল তীর  কী এবং কীভাবে সেগুলি থেকে মুক্তি পাবেন?

আইকনগুলিতে নীল তীরগুলি কী এবং কেন সেগুলি স্থাপন করা হয়?

একটি আইকনে নীল তীরগুলি নির্দেশ করে যে নির্বাচিত ফাইলটি সংকুচিত হয়েছে৷ স্থান সংরক্ষণ করার জন্য। উইন্ডোজের একটি বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীকে স্থান বাঁচানোর জন্য নির্দিষ্ট ফাইলগুলিকে সংকুচিত করতে দেয়। একটি কম্পিউটারের সমস্ত ফাইল যে কোনো সময় সংকুচিত এবং আনকম্প্রেস করা যেতে পারে। স্থান সংরক্ষণ করার জন্য ডেটা পুনরায় লেখা এবং সংকুচিত করা হয় এবং যখন ব্যবহারকারী ফাইলটি খোলে, ডেটা প্রথমে ডিকম্প্রেস করা হয়৷

আইকনগুলিতে  নীল তীর  কী এবং কীভাবে সেগুলি থেকে মুক্তি পাবেন?

নির্দিষ্ট ফাইল কম্প্রেস করা স্থান বাঁচাতে পারে কিন্তু এটি ফাইল খোলার জন্য নেওয়া সময়ের পরিমাণ বাড়াতে পারে। এর কারণ হল ফাইলটি খোলার আগে ডিকম্প্রেস করতে হবে। আপনি যদি একটি ভিন্ন ড্রাইভ থেকে একটি সংকুচিত ফোল্ডারে স্থানান্তর করেন তবে ফাইলটিও সংকুচিত হয়ে যায়। তবে, একই ড্রাইভ থেকে কম্প্রেস ফোল্ডারে সরানো হলে ফাইলটি সংকুচিত হয় না।

আইকনে নীল তীর থেকে কিভাবে মুক্তি পাবেন?

উপরে থেকে আমরা উপসংহারে আসতে পারি যে একটি ফাইল সংকুচিত বা সংকুচিত ফোল্ডারের ভিতরে রাখা হলে নীল তীরগুলি উপস্থিত হয়। অতএব, এই ধাপে, আমরা ফাইলটি পুনরায় কনফিগার করব এবং নীল আইকনগুলি থেকে মুক্তি পেতে এটিকে ডিকম্প্রেস করব। নিশ্চিত করুন যে ড্রাইভে পর্যাপ্ত জায়গা আছে কারণ ফাইলের আকার ডিকম্প্রেস করার পরে বাড়বে।

  1. ডানক্লিক করুন ফাইলটিতে দুটি নীল তীর রয়েছে।
  2. "বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ ” এবং “সাধারণ-এ ক্লিক করুন "ট্যাব। আইকনগুলিতে  নীল তীর  কী এবং কীভাবে সেগুলি থেকে মুক্তি পাবেন?
  3. উন্নত-এ ক্লিক করুন "গুণাবলী এর সামনে ” বোতাম৷ শিরোনাম আইকনগুলিতে  নীল তীর  কী এবং কীভাবে সেগুলি থেকে মুক্তি পাবেন?
  4. ডিস্ক স্পেস সংরক্ষণ করতে বিষয়বস্তু কম্প্রেস করুন আনচেক করুন "বিকল্প। আইকনগুলিতে  নীল তীর  কী এবং কীভাবে সেগুলি থেকে মুক্তি পাবেন?
  5. প্রয়োগ করুন-এ ক্লিক করুন " আপনার সেটিংস সংরক্ষণ করতে এবং "ঠিক আছে নির্বাচন করুন৷ ” জানালা বন্ধ করতে।
  6. নীল তীরগুলো এখন চলে যাবে।

  1. Google অ্যাসিস্ট্যান্ট রুটিনগুলি কী এবং সেগুলি কীভাবে সেট করা যায়

  2. উইন্ডোজ 10 এ সংকুচিত ফাইল এবং ফোল্ডারগুলিতে নীল তীর আইকন সরান

  3. আইফোন অন্যান্য স্টোরেজ:এটি কী এবং কীভাবে আপনি এটি থেকে মুক্তি পাবেন?

  4. Windows Sysinternals:এগুলি কী এবং কীভাবে সেগুলি ব্যবহার করবেন?