কম্পিউটার

কিভাবে পিসিতে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন?

Instagram অন্য ব্যবহারকারীদের সাথে ফটো এবং ভিডিও শেয়ার করার জন্য একটি সামাজিক নেটওয়ার্কিং পরিষেবা। বেশিরভাগ স্মার্টফোন ব্যবহারকারী অন্য অ্যাপ্লিকেশন ব্যবহার করে Instagram ফটো এবং ভিডিও ডাউনলোড করতে পারেন। যাইহোক, কিছু ইনস্টাগ্রাম পিসি ব্যবহারকারী পিসিতে কীভাবে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন সে সম্পর্কে নিশ্চিত নন। যেহেতু এটি একটি স্মার্টফোন অ্যাপ, তাই পিসিতে ব্যবহার করলে ইনস্টাগ্রামের ব্যবহার সীমিত হতে পারে।

কিভাবে পিসিতে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন?

Instagram ভিডিও পোস্টের জন্য 60 সেকেন্ড এবং গল্পের জন্য 15 সেকেন্ডের দৈর্ঘ্য সীমাবদ্ধ। ব্যবহারকারী হয় একটি ভিডিও রেকর্ড বা ফোন লাইব্রেরি থেকে আপলোড করতে পারেন. ইনস্টাগ্রামে বেশিরভাগ সম্প্রদায়ের পৃষ্ঠাগুলি ছবির পরিবর্তে ভিডিও আপলোড করে। পিসিতে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করতে আপনি নিচের যে কোনো পদ্ধতি ব্যবহার করতে পারেন।

পদ্ধতি 1:তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনের মাধ্যমে Instagram ভিডিও ডাউনলোড করা

বিদ্যমান অ্যাপ্লিকেশন বা সাইটে অতিরিক্ত বৈশিষ্ট্য যোগ করার জন্য তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করা সর্বদা সর্বোত্তম পছন্দ। Instagram ব্যবহারকারীদের আপনার ফিড থেকে কোনো ভিডিও ডাউনলোড করার অনুমতি দেয় না, তবে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনি যেকোনো Instagram ভিডিও ডাউনলোড করতে পারেন। সেখানে অনেক অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনাকে Instagram ভিডিও ডাউনলোড করতে সাহায্য করতে পারে। ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করার জন্য আমরা যেটি সফলভাবে চেষ্টা করেছি সেটি ব্যবহার করছি৷

  1. অফিশিয়ালে যান Gihosoft TubeGet সাইট এবং ডাউনলোড করুন সফটওয়্যার. কিভাবে পিসিতে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন?
  2. ইনস্টল করুন৷ ডাউনলোড করা ফাইল থেকে এবং খোলা  এটা।
  3. এখন খোলাইন্সটাগ্রাম ভিডিও যেটি আপনি ব্রাউজারে ডাউনলোড করতে চান৷ . কপি করুন URL লিঙ্ক ভিডিওটির কিভাবে পিসিতে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন?
  4. Gihosoft TubeGet-এ ফিরে যান এবং “+ পেস্ট URL-এ ক্লিক করুন "বোতাম। কিভাবে পিসিতে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন?
  5. ভিডিওর গুণমান এবং গন্তব্য চয়ন করতে একটি নতুন উইন্ডো খুলবে, আপনার পছন্দ নির্বাচন করুন এবং ডাউনলোড ক্লিক করুন। বোতাম কিভাবে পিসিতে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন?
  6. ভিডিওটি ডাউনলোড করা শুরু হবে এবং ডাউনলোড করার পরে, আপনি এটি আপনার সিস্টেম ভিডিও ফোল্ডারে খুঁজে পেতে পারেন৷

পদ্ধতি 2:অনলাইন সাইটের মাধ্যমে Instagram ভিডিও ডাউনলোড করা

অনেক অনলাইন সাইট ভিডিওর URL ব্যবহার করে ডাউনলোড বৈশিষ্ট্য প্রদান করে। এটি শুধুমাত্র তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন হিসেবে কাজ করে, কিন্তু অনলাইনে এবং কোনো প্রোগ্রাম ডাউনলোড বা ইনস্টল না করেই। ভিডিও ডাউনলোড করার জন্য অনলাইন সাইটগুলি দ্রুত এবং স্থান সাশ্রয় করে৷ এটি কীভাবে কাজ করে তা আপনাকে দেখানোর জন্য আমরা অনেকগুলি সাইটের মধ্যে একটি ব্যবহার করছি৷ আপনি নীচের ধাপগুলি অনুসরণ করে Instagram ভিডিও ডাউনলোড করতে পারেন:

  1. খোলাডাউনলোডগ্রাম আপনার ব্রাউজারে সাইট।
  2. এখন খোলাইন্সটাগ্রাম ভিডিও যেটি আপনি অন্য ট্যাবে ডাউনলোড করতে চান। কপি করুন URL ভিডিওটির কিভাবে পিসিতে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন?
  3. পেস্ট করুন URL সার্চ বারে ডাউনলোডগ্রাম ওয়েবসাইট থেকে এবং ডাউনলোড করুন ক্লিক করুন .
  4. ওয়েবসাইটটি আপনার জন্য ভিডিও এবং একটি ডাউনলোড বোতাম খুঁজে পাবে প্রদর্শিত হবে. ক্লিক করুন ভিডিও ডাউনলোড করুন-এ এবং আপনার ভিডিও ডাউনলোড করা শুরু হবে। কিভাবে পিসিতে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন?
  5. আপনি আপনার ভিডিওটি ডাউনলোড ফোল্ডারে খুঁজে পেতে পারেন আপনার সিস্টেমের।

পদ্ধতি 3:Instagram সাইটের মাধ্যমে ভিডিও ডাউনলোড করুন এবং বৈশিষ্ট্য পরিদর্শন করুন

এই পদ্ধতিটি কোন কোডিং জ্ঞান ছাড়া সাধারণ ব্যবহারকারীর জন্য একটু কঠিন। আপনি যদি একটি ওয়েব পৃষ্ঠা কীভাবে কাজ করে সে সম্পর্কে সামান্যও জানেন তবে আপনি এই পদ্ধতির সাহায্যে সফলভাবে একটি ভিডিও ডাউনলোড করতে পারেন। পরিদর্শন হল একটি শক্তিশালী টুল যা আপনি চেক করতে চান এমন যেকোনো ওয়েবসাইটের পুরো সোর্স কোড দেখায়। এই বৈশিষ্ট্যটির মাধ্যমে, আপনি যে ভিডিওটি ডাউনলোড করার চেষ্টা করছেন তার উত্স লিঙ্কটি সহজেই খুঁজে পেতে পারেন। উল্লেখিত নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. Instagram ভিডিও খুলুন আপনার ব্রাউজারে, পৃষ্ঠাতে যে কোনো জায়গায় ডান-ক্লিক করুন এবং পরিদর্শন বেছে নিন বিকল্প কিভাবে পিসিতে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন?
  2. এটি সমস্ত সোর্স কোড দেখাবে আপনি যে পৃষ্ঠাটি দেখছেন তার। যেকোন লাইনে ক্লিক করুন এবং আপনার মাউস নাড়তে থাকুন, আপনি লক্ষ্য করবেন যে প্রতিটি কোডে আপনি মাউস নাড়াচাড়া করবেন সেই ক্ষেত্রটিকে নির্বাচিত হিসাবে পরিবর্তন করবে। একটি পৃষ্ঠায় খোলা রাখুন কোডের ক্লাস যখন ভিডিও বিভাগ নীচে দেখানো হিসাবে নির্বাচিত হয়:কিভাবে পিসিতে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন?
  3. একবার আপনি প্রধান ভিডিও ক্লাস খুঁজে পান , এখন আপনি ভিডিও উৎস URL অনুলিপি করতে পারেন৷ এবং পেস্ট করুন এটি অন্য ট্যাবে। একটি প্লেয়ার সহ একটি ভিডিও খুলবে এবং আপনি মেনু আইকনে ক্লিক করে এটি ডাউনলোড করতে পারেন৷ এবং ডাউনলোড বেছে নিন . কিভাবে পিসিতে ইনস্টাগ্রাম ভিডিও ডাউনলোড করবেন?
  4. আপনার ভিডিও আপনার সিস্টেম ডাউনলোড ফোল্ডারে সংরক্ষিত হবে।

  1. কিভাবে ব্যক্তিগত ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন

  2. কিভাবে অন্যদের ইনস্টাগ্রাম লাইভ ভিডিও ডাউনলোড এবং সংরক্ষণ করবেন:সেরা 4 উপায়!

  3. আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  4. অ্যান্ড্রয়েডে টুইটার এবং ইনস্টাগ্রাম থেকে ভিডিওগুলি কীভাবে ডাউনলোড করবেন