কম্পিউটার

কীভাবে কম্পিউটারকে অপ্রত্যাশিতভাবে ঘুম থেকে জেগে উঠতে বাধা দেওয়া যায়

আমরা আগে দেখেছি কিভাবে আপনি উইন্ডোজ কম্পিউটারকে ঘুমাতে যাওয়া থেকে আটকাতে পারেন। এই নিবন্ধে, আমরা আপনাকে বলব কিভাবে আপনি আপনার Windows 11/10 গণনা প্রতিরোধ করতে পারেন অপ্রত্যাশিতভাবে ঘুম থেকে জেগে ওঠা থেকে। এটি আমাদের বেশিরভাগের সাথেই ঘটে, আমরা আমাদের পিসিকে স্লিপ মোডে সেট করি এবং এটি কখনও কখনও কোনও আপাত কারণ ছাড়াই হঠাৎ করে জেগে ওঠে; এমনকি যখন আমরা এটি স্পর্শ করতে পারিনি। এবং এটি বিরক্তিকর, আপনি ভাবছেন যে কী কারণে আপনার পিসি স্বয়ংক্রিয়ভাবে জেগে উঠতে পারে।

Windows Computer কে ঘুম থেকে জেগে উঠতে বাধা দেয়

এটি আপনার Windows 11/10/8/7 PC এর সাথে একটি হার্ডওয়্যার ডিভাইস সংযুক্ত হওয়ার কারণে বা নির্ধারিত কোনো প্রোগ্রামের কারণে ঘটতে পারে৷ আপনি যদি প্রায়শই এই বিরক্তি অনুভব করেন তবে আপনাকে অবশ্যই নিম্নলিখিত বিষয়গুলি পরীক্ষা করতে হবে:

একটি হার্ডওয়্যার ডিভাইস হয়তো আপনার কম্পিউটারকে জাগিয়ে রাখছে৷ USB ফ্ল্যাশ ড্রাইভ এবং USB মাউস হল সাধারণ ডিভাইস যা আপনার কম্পিউটারকে জাগ্রত রাখতে পারে। আপনাকে অবশ্যই আপনার সমস্ত সংযুক্ত ডিভাইসের ড্রাইভারগুলিকে তাদের সর্বশেষ সংস্করণে আপডেট রাখতে হবে৷

আপনার কম্পিউটারকে জাগানো থেকে ডিভাইসটি প্রতিরোধ করুন

1. স্টার্ট-এ ক্লিক করুন এবং কন্ট্রোল প্যানেলে যান এবং ডিভাইস ম্যানেজার খুলুন .

2. হার্ডওয়্যার বিভাগের তালিকায়, যে ডিভাইসটি আপনি আপনার কম্পিউটারকে জাগানো থেকে আটকাতে চান সেটি খুঁজুন এবং তারপর ডিভাইসের নামে ডাবল-ক্লিক করুন।

3. পাওয়ার ম্যানেজমেন্ট ক্লিক করুন ট্যাব করুন এবং তারপরে এই ডিভাইসটিকে কম্পিউটারকে জাগানোর অনুমতি দিন সাফ করুন৷ চেকবক্স।

কীভাবে কম্পিউটারকে অপ্রত্যাশিতভাবে ঘুম থেকে জেগে উঠতে বাধা দেওয়া যায়

4. ঠিক আছে ক্লিক করুন৷ .

একটি প্রোগ্রাম বা নির্ধারিত কাজ আপনার কম্পিউটারকে জাগিয়ে তুলতে পারে৷ ডিফল্টরূপে, পাওয়ার অপশন সেটিংস কম্পিউটারকে ঘুম থেকে জাগাতে বা হাইবারনেট করার জন্য নির্ধারিত কাজগুলিকে অনুমতি দেয় না। যাইহোক, এই সেটিংস পরিবর্তন করা হলে কিছু প্রোগ্রাম কম্পিউটারকে জাগিয়ে তুলতে পারে।

আপনার কম্পিউটার জাগানো থেকে প্রোগ্রামগুলিকে প্রতিরোধ করুন

1. পাওয়ার অপশন খুলতে ক্লিক করুন . 2. একটি পাওয়ার প্ল্যান নির্বাচন করুন পৃষ্ঠায়, প্ল্যান সেটিংস পরিবর্তন করুন ক্লিক করুন৷ আপনি যে পরিকল্পনা পরিবর্তন করতে চান তার জন্য। 3. পরিকল্পনা পৃষ্ঠার জন্য সেটিংস পরিবর্তন করুন, পরিবর্তন ক্লিক করুন উন্নত পাওয়ার সেটিংস .

4. উন্নত-এ সেটিংস ট্যাব, স্লিপ প্রসারিত করুন, প্রসারিত করুন ওয়েক টাইমারগুলিকে অনুমতি দিন৷ , আপনার কম্পিউটার যখন ব্যাটারিতে চলছে এবং যখন এটি প্লাগ ইন থাকে তখন উভয়ের জন্য অক্ষম করুন চয়ন করুন , এবং তারপর ঠিক আছে ক্লিক করুন . কীভাবে কম্পিউটারকে অপ্রত্যাশিতভাবে ঘুম থেকে জেগে উঠতে বাধা দেওয়া যায়

আপনি যদি এই পোস্টটিকে দরকারী বলে মনে করেন তবে শেয়ার করুন৷

কোন প্রোগ্রাম বা প্রক্রিয়া আমার কম্পিউটারকে জাগিয়েছে

মাইক ভ্যান্ডারক্লি মন্তব্যে যোগ করেছেন:আপনি powercfg /lastwake ব্যবহার করতে পারেন আপনার কম্পিউটার শেষবার কী জাগিয়েছিল তা খুঁজে বের করতে।

ধন্যবাদ, মাইক।

আপনার Windows কম্পিউটার ঘুম থেকে স্বয়ংক্রিয়ভাবে জেগে উঠলে এই পোস্টটি দেখুন৷

এছাড়াও দেখুন:

  1. Sleep এর পরিবর্তে Windows কম্পিউটার বন্ধ হয়ে যায়
  2. উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে ঘুমাতে যায়
  3. একটি নির্দিষ্ট সময়ে, ঘুম থেকে কম্পিউটারকে জাগিয়ে তুলুন
  4. উইন্ডোজ কম্পিউটার নিজে থেকেই চালু হয়
  5. উইন্ডোজে স্লিপ মোড কাজ করছে না
  6. উইন্ডোজ স্লিপ মোড থেকে জেগে উঠবে না।

কীভাবে কম্পিউটারকে অপ্রত্যাশিতভাবে ঘুম থেকে জেগে উঠতে বাধা দেওয়া যায়
  1. কিভাবে আপনার ম্যাককে ঘুম থেকে রোধ করবেন

  2. কিভাবে আপনার ল্যাপটপকে অতিরিক্ত গরম হওয়া থেকে প্রতিরোধ করবেন

  3. কীভাবে ওয়েবসাইটগুলিকে বিজ্ঞপ্তি দেখানো থেকে আটকাতে হয়

  4. কিভাবে আমার কম্পিউটার থেকে ম্যালওয়্যার সরাতে হয়?