কম্পিউটার

কিভাবে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন?

ফেসবুক ইন্টারনেটে সবচেয়ে বিখ্যাত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। লোকেরা তাদের বন্ধু এবং পরিবারের সাথে পোস্ট, ফটো এবং ভিডিও চার্জ করতে পারে। অনেক পাবলিক পৃষ্ঠা তাদের অনুরাগীদের অনুসরণ করার জন্য তাদের পেজে ভিডিও শেয়ার করে। আপনি সহজেই পাঠ্য অনুলিপি করতে পারেন বা ফেসবুক থেকে একটি ফটো ডাউনলোড করতে পারেন, তবে একটি ভিডিও ডাউনলোড করা অন্য জিনিস। আপলোড করা ভিডিও ডাউনলোড করার জন্য ফেসবুকের কোনো বিকল্প নেই। যাইহোক, অনেক ব্যবহারকারীরা কীভাবে Facebook ভিডিও ডাউনলোড করবেন তার পদ্ধতিগুলি সম্পর্কে ভাবছেন। এই নিবন্ধে, আমরা আপনাকে PC-এ Facebook ভিডিও ডাউনলোড করার সম্ভাব্য সমস্ত পদ্ধতি দেখাব।

কিভাবে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন?

পদ্ধতি 1:Facebook ভিডিও ডাউনলোড করার জন্য একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করা

আপনি যখন আরও ঘন ঘন ভিডিও ডাউনলোড করেন তখন একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন হল সেরা পছন্দ৷ Facebook তাদের এক্সটেনশনের মাধ্যমে একটি সংরক্ষণ ভিডিও পদ্ধতি প্রদান করে কিন্তু এটি ব্যবহারকারীদের তাদের পিসিতে কোনো ভিডিও ডাউনলোড করার অনুমতি দেয় না। আমরা কোনো সমস্যা ছাড়াই যেকোনো ফেসবুক ভিডিও ডাউনলোড করতে একটি ভিডিও ডাউনলোডার ব্যবহার করতে পারি। সেখানে অনেক অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনাকে Facebook ভিডিও ডাউনলোড করতে সাহায্য করতে পারে। Facebook ভিডিওগুলি ডাউনলোড করার জন্য আমরা সফলভাবে চেষ্টা করেছি সেটি ব্যবহার করছি৷

  1. অফিসিয়াল Gihosoft TubeGet -এ যান সাইট এবং ডাউনলোড করুন সফটওয়্যার. কিভাবে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন?
  2. ইনস্টল করুন৷ ডাউনলোড করা ফাইল থেকে সফ্টওয়্যারটি এবং খোলান  এটা।
  3. ফেসবুক ভিডিও খুলুন আপনি যে কোনো ব্রাউজারে ডাউনলোড করতে চান। URL অনুলিপি করুন৷ লিঙ্ক ভিডিও পৃষ্ঠার। কিভাবে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন?
  4. এখন Gihosoft TubeGet-এ ফিরে যান এবং “+ পেস্ট URL-এ ক্লিক করুন ফেসবুক ভিডিও লিঙ্ক পেস্ট করতে ” বোতাম। কিভাবে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন?
  5. ভিডিওর জন্য বিভিন্ন মানের বিকল্প সহ একটি নতুন উইন্ডো পপ আপ হবে৷ আপনার পছন্দ নির্বাচন করুন এবং ডাউনলোড করুন ক্লিক করুন৷ বোতাম কিভাবে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন?
  6. ভিডিওটি ডাউনলোড করা শুরু হবে এবং ডাউনলোড করার পরে, আপনি এটি আপনার সিস্টেম ভিডিও ফোল্ডারে খুঁজে পেতে পারেন৷

পদ্ধতি 2:Facebook ভিডিও ডাউনলোড করতে একটি অনলাইন ওয়েবসাইট ব্যবহার করা

অনেক ভিন্ন ওয়েবসাইট URL ব্যবহার করে ভিডিও ডাউনলোড করার বৈশিষ্ট্য প্রদান করে। অনলাইন সাইটগুলি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনের মতোই কাজ করে, তবে আপনার Facebook ভিডিওগুলি ডাউনলোড করার জন্য আপনাকে কোনো সফ্টওয়্যার ডাউনলোড করতে হবে না। ভিডিও ডাউনলোড করার জন্য অনলাইন সাইটগুলি দ্রুত এবং স্থান সাশ্রয় করে৷ যাইহোক, এই সাইটগুলির সাথে আসা একাধিক বিজ্ঞাপন আপনাকে বিরক্ত করতে পারে। আপনি ব্যবহার করতে পারেন যে বিভিন্ন সাইট আছে, আমরা যে একটি থেকে আমরা সফলভাবে Facebook ভিডিও ডাউনলোড করা হয়েছে প্রদর্শন করা হয়. Facebook ভিডিও ডাউনলোড করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. ফেসবুক ভিডিও খুলুন আপনার ব্রাউজারে এবং URL লিঙ্ক অনুলিপি করুন ভিডিওর।
  2. এখন খোলাGetfvid.com আপনার ব্রাউজারের একটি নতুন ট্যাবে সাইট।
  3. পেস্ট করুন URL বাক্সে ভিডিওটির এবং ডাউনলোড-এ ক্লিক করুন বোতাম কিভাবে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন?
  4. ওয়েবসাইটটি আপনার জন্য ভিডিও খুঁজে পাবে এবং বিভিন্ন মানের জন্য ডাউনলোড বোতাম প্রদান করবে। আপনি ভিডিওর গুণমান চয়ন করতে পারেন এবং ডাউনলোড ক্লিক করতে পারেন৷ ফেসবুক ভিডিও ডাউনলোড শুরু করতে বোতাম। কিভাবে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন?
  5. আপনার ভিডিও আপনার সিস্টেম ডাউনলোড ফোল্ডারে ডাউনলোড করা হবে।

পদ্ধতি 3:Facebook ভিডিও ডাউনলোড করার জন্য Google Chrome এক্সটেনশন ব্যবহার করা

এক্সটেনশনগুলি অতিরিক্ত বৈশিষ্ট্য সহ আপনার ব্রাউজার কাস্টমাইজ করার জন্য ব্যবহার করা হয়। আপনার ব্রাউজারের জন্য আপনি যে অতিরিক্ত বৈশিষ্ট্য চান, আপনি এটির জন্য উপলব্ধ এক্সটেনশন ইনস্টল করতে পারেন। দ্রুত অ্যাক্সেসের জন্য সার্চ বারের পাশে আপনি বেশিরভাগ এক্সটেনশন আইকন পাবেন। এছাড়াও আপনি নিচে দেখানো Facebook ভিডিও ডাউনলোড করার জন্য একটি এক্সটেনশন ব্যবহার করতে পারেন:

  1. Chrome ব্রাউজার খুলুন আপনার উইন্ডোজে, এবং এক্সটেনশনের জন্য নিম্নলিখিত লিঙ্কে যান:ভিডিও ডাউনলোডার প্লাস কিভাবে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন?
  2. Chrome এ যোগ করুন-এ ক্লিক করুন বোতাম এবং তারপর এক্সটেনশন যোগ করুন নির্বাচন করুন আপনার ব্রাউজারে এই এক্সটেনশন যোগ করার বিকল্প। কিভাবে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন?
  3. আপনার ফেসবুক ভিডিওতে যান পৃষ্ঠা এবং রিফ্রেশ ক্লিক করুন যদি এটি ইতিমধ্যেই খোলা থাকে তাহলে বোতাম৷
    দ্রষ্টব্য৷ :আপনাকে একটি নতুন ট্যাবে একটি ভিডিও খুলতে হবে৷ এটি একটি সম্পূর্ণ URL দিয়ে খুলতে এবং শুধুমাত্র পূর্বরূপ মোডে নয়।
  4. আপনি এক্সটেনশন বোতাম পাবেন সবুজ হয়ে, এক্সটেনশন বোতামে ক্লিক করুন৷ এবং ভিডিও গুণমান বেছে নিন আপনি ডাউনলোড করতে চান। ডাউনলোড-এ ক্লিক করুন মানের পাশে বোতাম। কিভাবে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন?
  5. একটি নতুন ট্যাব খোলা হবে ভিডিও প্লেয়ার উপলব্ধ সহ। তিনটি বিন্দুতে ক্লিক করুন এবং ডাউনলোড বেছে নিন ভিডিও ডাউনলোড শুরু করার বিকল্প। কিভাবে পিসিতে ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন?

  1. কিভাবে Android এবং iPhone এ TikTok ভিডিও ডাউনলোড করবেন

  2. কিভাবে ব্যক্তিগত ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন

  3. আইফোনে কীভাবে YouTube ভিডিও ডাউনলোড করবেন

  4. কিভাবে আমি ডেস্কটপ বা মোবাইলে Facebook লাইভ ভিডিও সংরক্ষণ করব?