কম্পিউটার

কিভাবে আমি ডেস্কটপ বা মোবাইলে Facebook লাইভ ভিডিও সংরক্ষণ করব?

এমন কিছু ভিডিও দেখা আশ্চর্যজনক যেগুলো আমাদের হয় নস্টালজিক করে বা হাসতে পারে। Facebook লাইভকে ধন্যবাদ যা আমাদের বন্ধু বৃত্তে শেয়ার করার পাশাপাশি এমন সুন্দর মুহূর্তগুলিকে সংরক্ষণ করে৷

তবে এটি একটি সাধারণ সত্য যে ফেসবুক লাইভে রেকর্ড করা ভিডিওগুলি 24 ঘন্টা পরে ম্লান হয়ে যায়। এগুলি চিরতরে হারিয়ে যেতে পারে তবে চিন্তা করবেন না, আপনি সেগুলিকে আপনার ফোন, ডেস্কটপ বা ট্যাবলেটে কোনও ব্যর্থতা ছাড়াই সংরক্ষণ করতে পারেন এবং পরে লালন করতে পারেন৷ সেগুলি দেখুন, আপনার বন্ধুদের দেখান যারা এর আগে এর আভাস মিস করেছেন এবং একসাথে একটি দুর্দান্ত ফ্ল্যাশব্যাক উপভোগ করুন৷ এছাড়াও আমাদের কাছে আশ্চর্যজনক টিপস এবং কৌশল রয়েছে যা প্রতিটি Facebook ব্যবহারকারীকে অবশ্যই মনে রাখতে হবে, সেগুলি পরীক্ষা করে দেখুন!

কিভাবে আপনার নিজের ফেসবুক লাইভ ভিডিও (ডেস্কটপ) ডাউনলোড করবেন?

আসুন জেনে নেই কিভাবে Facebook থেকে আপনার নিজের লাইভ ভিডিও ডাউনলোড করবেন।

ধাপ 1 :আপনার প্রোফাইল খুলুন> টাইমলাইন, সম্বন্ধে, বন্ধু ইত্যাদি উল্লেখ করে আপনার নামের নীচে সমস্ত ট্যাব দেখুন৷ ট্যাবের শেষে, 'আরো' সনাক্ত করুন এবং এটিতে ক্লিক করুন৷

কিভাবে আমি ডেস্কটপ বা মোবাইলে Facebook লাইভ ভিডিও সংরক্ষণ করব?

ধাপ 2 :এখানে ভিডিও নির্বাচন করুন। পরবর্তী পৃষ্ঠা থেকে 'আপনার ভিডিও' ক্লিক করুন৷

ধাপ 3 :আপনার লাইভ ভিডিও সনাক্ত করুন, এটি খুলুন এবং ডানদিকের সাইডবারটি পরীক্ষা করুন৷ আপনি 3টি অনুভূমিক বিন্দু দেখতে পাবেন, এটিতে ক্লিক করুন এবং ভিডিও ডাউনলোড করুন নির্বাচন করুন।

পদক্ষেপ 4৷ :রাইট ক্লিক করুন এবং ভিডিওটি Mp4 ফরম্যাটে সংরক্ষণ করুন৷

কিভাবে আমি ডেস্কটপ বা মোবাইলে Facebook লাইভ ভিডিও সংরক্ষণ করব?

যদিও আপনার ফেসবুক লাইভ ভিডিও ডাউনলোড করার আরও একটি উপায় আছে; শুধু ধাপ 2 পর্যন্ত পৌঁছান, ভিডিও থাম্বনেইলের উপর মাউস চালান এবং উপরের ডান কোণায় ক্লিক করুন। ডাউনলোড এসডি বা ডাউনলোড এইচডি বিকল্পটি উপস্থিত হয়। আপনার জন্য উপযুক্ত ক্লিক করুন এবং ভিডিও ডাউনলোড করুন।

কিভাবে অন্য কারো ফেসবুক লাইভ ভিডিও ডাউনলোড করবেন?

ঠিক আছে, আপনার নিজের ফেসবুক ভিডিওগুলি ডাউনলোড করতে আপনি যে উপরের পদক্ষেপগুলি অনুসরণ করেছেন তা এখানে কাজ করবে না। একবার আপনি একটি ভিডিও খুললে এবং 3 পাশের বিন্দুতে ক্লিক করলে, আপনি এটি শুধুমাত্র Facebook-এ সংরক্ষণ করতে পারেন৷

পদ্ধতি 1 :টুইকশট স্ক্রিন ক্যাপচার

এই শক্তিশালী টুলটি স্ক্রীনের পাশাপাশি ভিডিও ক্যাপচার করতে দ্রুত গতিতে চলছে। আপনি শেষ পর্যন্ত উচ্চ-মানের সামগ্রী থাকার বিষয়ে নিশ্চিত হতে পারেন। তাই এই ছোট কিন্তু শক্তিশালী বার দ্বারা Facebook-এ যেকোনো লাইভ ভিডিও ক্যাপচার করুন যার ছবি নিচে দেখানো হয়েছে।

কিভাবে আমি ডেস্কটপ বা মোবাইলে Facebook লাইভ ভিডিও সংরক্ষণ করব?

ভিডিও ক্যাপচারের পাশাপাশি, টুইকশট ছবি সম্পাদনা করতে, নির্দিষ্ট এলাকা নির্বাচন করতে, স্ক্রীন থেকে যেকোনো রঙ বাছাই করতে এবং স্ক্রলিং স্ক্রিনশট নিতে সাহায্য করতে পারে।

পদ্ধতি 2

এখন আপনার কাছে SaveFrom.net নামে একটি বিনামূল্যের অনলাইন টুল রয়েছে৷ যেখানে আপনাকে শুধু লিঙ্কটি পেস্ট করতে হবে। কিভাবে? নিচের ধাপগুলো অনুসরণ করুন।

ধাপ 1 :আপনি যে লাইভ ভিডিওটি ডাউনলোড করতে চান সেটি খুলুন৷

ধাপ 2 :লিঙ্কটিতে রাইট ক্লিক করুন এবং 'লিঙ্ক ঠিকানা কপি করুন' এ ক্লিক করুন।

কিভাবে আমি ডেস্কটপ বা মোবাইলে Facebook লাইভ ভিডিও সংরক্ষণ করব?

ধাপ 3 :SaveFrom.net ওয়েবসাইট খুলুন এবং লিঙ্কটি পেস্ট করুন। তীর কীটিতে ক্লিক করুন এবং 'ডাউনলোড Mp4' নির্বাচন করুন। এবং কাজ শেষ।

কিভাবে আমি ডেস্কটপ বা মোবাইলে Facebook লাইভ ভিডিও সংরক্ষণ করব?

আপনার প্রিয় Facebook লাইভ ভিডিও ডাউনলোড করার জন্য অন্যান্য ওয়েবসাইটগুলিও উপলব্ধ৷

কিভাবে লাইভ ফেসবুক ভিডিও (মোবাইল) ডাউনলোড করবেন?

এখানে, ভিডিও ডাউনলোডার

এর মত তৃতীয় পক্ষের অ্যাপ ডাউনলোড করার বিকল্প রয়েছে

কিভাবে আমি ডেস্কটপ বা মোবাইলে Facebook লাইভ ভিডিও সংরক্ষণ করব?

অন্য প্রান্তে, আপনি যেকোনো কিছু রেকর্ড করতে AZ রেকর্ডার বা DU রেকর্ডারের মতো স্ক্রিন রেকর্ডিং অ্যাপ ইনস্টল করতে পারেন। এই অ্যাপগুলি আপনাকে শুধুমাত্র ফেসবুক ভিডিও ডাউনলোড করতে সীমাবদ্ধ করবে না বরং স্ক্রিনে চলমান যেকোনো ভিডিওও ডাউনলোড করবে। এটা কি শুধুই ভালো নয়?

উপসংহার

ফেসবুক লাইভ ভিডিও আজকাল একটি নতুন প্রবণতা অর্জন করেছে। জন্মদিনের পার্টি উদযাপন থেকে শুরু করে শপথ গ্রহণের অনুষ্ঠান পর্যন্ত, আপনি এমন একটি জায়গার বিষয়বস্তু অ্যাক্সেস করতে পারেন যেখানে আপনি শারীরিকভাবে উপস্থিত থাকতে পারবেন না। আমরা বুঝতে পারি যে আপনি স্মৃতি তৈরি করতে চান এবং ভিডিওটি পরবর্তী সময়ের জন্য সংরক্ষণ করতে চান, এবং সেগুলি পরে উপভোগ করতে আজই লাইভ ভিডিও ডাউনলোড করুন।

এখন যেহেতু আপনি ইতিমধ্যেই ফেসবুক পেজে ঘুরে বেড়াচ্ছেন, প্রতিদিন অসাধারণ আপডেট পেতে আমাদের অফিসিয়াল ফেসবুক এবং ইউটিউব পেজে লাইক, শেয়ার এবং সাবস্ক্রাইব করতে ভুলবেন না!

তাদের মাধ্যমে উত্তেজনাপূর্ণ অফারগুলি শিখুন বা নীচের মন্তব্য বিভাগে আমাদের আপনার প্রশ্নগুলি ছেড়ে দিন!


  1. কিভাবে ব্যক্তিগত ফেসবুক ভিডিও ডাউনলোড করবেন

  2. কিভাবে অন্যদের ইনস্টাগ্রাম লাইভ ভিডিও ডাউনলোড এবং সংরক্ষণ করবেন:সেরা 4 উপায়!

  3. কিভাবে আপনার ডেস্কটপ এবং মোবাইল থেকে YouTube লাইভ স্ট্রিম তৈরি করবেন

  4. চ্যানেল (ডেস্কটপ এবং মোবাইল) থেকে কীভাবে YouTube ভিডিও মুছবেন