কম্পিউটার

কীভাবে 'উইন্ডোজ Bin64\InstallManagerAPP.exe খুঁজে পাচ্ছে না' ঠিক করবেন?

AMD গ্রাফিক্স ড্রাইভারগুলি AMD গ্রাফিক্স কার্ডগুলিকে সঠিকভাবে কাজ করার জন্য প্রয়োজন৷ কখনও কখনও বিভিন্ন কারণে, একটি ত্রুটি AMD গ্রাফিক্স ড্রাইভার ইনস্টলেশনে বাধা দেয়। একই ত্রুটি AMD গ্রাফিক্স সফ্টওয়্যার আপডেটগুলিকে বাধাগ্রস্ত করতে পারে। বিজ্ঞপ্তি ত্রুটি নিম্নরূপ:

কীভাবে  উইন্ডোজ Bin64\InstallManagerAPP.exe খুঁজে পাচ্ছে না  ঠিক করবেন?

Bin64\InstallManagerApp.exe অ্যাডভান্সড মাইক্রো ডিভাইস বা এএমডি দ্বারা অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্রের একটি সফ্টওয়্যার উপাদান। ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার হল ATI Radeon গ্রাফিক্স কার্ডগুলির জন্য একটি ইউটিলিটি যা তাদের ওভারক্লকিং এবং অপ্টিমাইজেশানের জন্য ব্যবহৃত হয়। InstallManagerApp.exe ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টারের জন্য ইনস্টলেশন উইজার্ড চালায়। অতএব, এটি অনুপস্থিত থাকলে, অনুঘটক নিয়ন্ত্রণ কেন্দ্রের ইনস্টলেশন কার্যকর নাও হতে পারে৷

কি কারণে Bin64\InstallManagerApp.exe হারিয়ে যায়?

নিম্নলিখিত যেকোনও এই ত্রুটির কারণ হতে পারে:

  • দূষিত বা ক্ষতিগ্রস্ত রেজিস্ট্রি কী বা সিস্টেম ফাইল: ড্রাইভারগুলি উপযুক্ত সিস্টেম ফাইল বা রেজিস্ট্রি কী অনুসারে ডিজাইন করা হয়েছে। এইভাবে, যদি কিছু সিস্টেম ফাইল দূষিত হয়, তাহলে এটি ড্রাইভার ইনস্টলেশন ব্যর্থতার দিকে পরিচালিত করবে।
  • গুরুত্বপূর্ণ বা প্রস্তাবিত উইন্ডোজ আপডেট অনুপস্থিত: পূর্বে ব্যাখ্যা করা হয়েছে, ড্রাইভারগুলি উপযুক্ত সিস্টেম ফাইল বা রেজিস্ট্রি কী অনুসারে ডিজাইন করা হয়েছে। সঠিকভাবে কার্যকর করার জন্য তাদের সুনির্দিষ্ট উইন্ডোজ আপডেটের প্রয়োজন যেমন ফার্মওয়্যার বা নিরাপত্তা আপডেট।
  • গ্রাফিক্স ড্রাইভার এবং সফ্টওয়্যার দ্বন্দ্ব: ড্রাইভার সফ্টওয়্যার ফাইলটি নিজেই দূষিত হতে পারে বা এটি আপনার গ্রাফিক্স ড্রাইভারের জন্য সবচেয়ে উপযুক্ত ফাইল নাও হতে পারে কারণ কখনও কখনও ব্যবহারকারীরা ভুল ড্রাইভার ফাইল ডাউনলোড করে।
  • অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার দ্বারা অবরুদ্ধ মিথ্যা ইতিবাচক: অ্যান্টি-ভাইরাস ইনস্টলেশন প্রক্রিয়াগুলিকে ব্লক করতে পারে, যা এই ত্রুটির দিকে পরিচালিত করে। যেকোনো ড্রাইভার ইনস্টল করার আগে অ্যান্টি-ভাইরাস নিষ্ক্রিয় করার পরামর্শ দেওয়া হয়।

সমাধান 1:সর্বশেষে উইন্ডোজ আপডেট করা

যেকোনো ড্রাইভার ইনস্টলেশনের জন্য আপডেটেড উইন্ডোজ থাকা আদর্শ। আপনার Windows সর্বশেষ আপডেট করা হয়েছে তা নিশ্চিত করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন> সেটিংস গিয়ার আইকন . কীভাবে  উইন্ডোজ Bin64\InstallManagerAPP.exe খুঁজে পাচ্ছে না  ঠিক করবেন?
  2. আপডেট এবং নিরাপত্তা-এ ক্লিক করুন . কীভাবে  উইন্ডোজ Bin64\InstallManagerAPP.exe খুঁজে পাচ্ছে না  ঠিক করবেন?
  3. ক্লিক করুন আপডেট চেক করুন . আপডেট এখন ইনস্টল করা হবে. কীভাবে  উইন্ডোজ Bin64\InstallManagerAPP.exe খুঁজে পাচ্ছে না  ঠিক করবেন?
  4. আপনাকে জানানো না হওয়া পর্যন্ত আপডেটের জন্য চেক করতে থাকুন Windows আপ-টু-ডেট . এটি আপনার সমস্যার সমাধান করতে পারে৷

সমাধান 2:AMD গ্রাফিক্স ড্রাইভারের পরিষ্কার ইনস্টলেশন

একটি পরিষ্কার ইনস্টলেশন সম্পাদন করা আপনার পরবর্তী পদক্ষেপ হওয়া উচিত এবং অনেক ব্যবহারকারী এটি সহায়ক বলে মনে করেছেন। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. ডাউনলোড করুন৷ অফিসিয়াল এএমডি সমর্থন পৃষ্ঠা থেকে AMD গ্রাফিক্স ড্রাইভার। নিশ্চিত করুন যে ড্রাইভারটি ম্যানুয়ালি ডাউনলোড করুন এবং স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত এবং ইনস্টল ব্যবহার করবেন না৷ .
  2. ডাউনলোড করুন৷ এই পৃষ্ঠা থেকে ডিসপ্লে ড্রাইভার আনইনস্টলার বা DDU ।
  3. অক্ষম করুন৷ অ্যান্টি-ভাইরাস বা এই ধরণের অন্য কিছু। কীভাবে  উইন্ডোজ Bin64\InstallManagerAPP.exe খুঁজে পাচ্ছে না  ঠিক করবেন?
  4. মুছুন৷ আগের সমস্ত ড্রাইভারের C:\AMD ফোল্ডারের বিষয়বস্তু। কীভাবে  উইন্ডোজ Bin64\InstallManagerAPP.exe খুঁজে পাচ্ছে না  ঠিক করবেন?
  5. পুরনো AMD ড্রাইভার আনইনস্টল করুন একটি প্রোগ্রাম আনইনস্টল করুন ব্যবহার করে , কন্ট্রোল প্যানেল ইউটিলিটি। কীভাবে  উইন্ডোজ Bin64\InstallManagerAPP.exe খুঁজে পাচ্ছে না  ঠিক করবেন?
  6. Windows সেফ মোডে রিবুট করুন এবং চালান DDU আবেদন। এটি সম্পূর্ণ হওয়ার পরে স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটার পুনরায় চালু হবে৷
  7. ডাউনলোড করা AMD ড্রাইভার ইনস্টল করুন এবং সিস্টেমটি পুনরায় চালু করুন। এটি আপনার সমস্যার সমাধান করতে পারে৷

সমাধান 3:DISM এবং SFC ইউটিলিটি চালান

এই উভয় ইউটিলিটি উইন্ডোজ ইমেজ ফাইল এবং সমস্ত সুরক্ষিত সিস্টেম ফাইল স্ক্যান করে। সমস্ত দূষিত, ক্ষতিগ্রস্থ এবং ভুল সংস্করণগুলি এই ইউটিলিটিগুলির সাথে সঠিক Microsoft সংস্করণগুলির সাথে প্রতিস্থাপিত হয়৷

ডিপ্লয়মেন্ট ইমেজ সার্ভিসিং অ্যান্ড ম্যানেজমেন্ট বা DISM কমান্ড চালানোর জন্য:

  1. শুরু এ ক্লিক করুন এবং cmd টাইপ করুন অনুসন্ধান বারে। প্রশাসক হিসাবে এটি চালান। কীভাবে  উইন্ডোজ Bin64\InstallManagerAPP.exe খুঁজে পাচ্ছে না  ঠিক করবেন?
  2. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং এন্টার টিপুন .
    DISM /Online /Cleanup-Image /RestoreHealth
    কীভাবে  উইন্ডোজ Bin64\InstallManagerAPP.exe খুঁজে পাচ্ছে না  ঠিক করবেন?

সময় লাগতে পারে বলে আবেদনটি বন্ধ করবেন না। কখনও কখনও এটি 20 শতাংশে আটকে গেছে বলে মনে হয় তবে চিন্তা করবেন না, এটি কয়েক মিনিটের মধ্যে হয়ে যায়।

সিস্টেম ফাইল চেকার বা SFC কমান্ড চালানোর জন্য:

  1. প্রথম ধাপ একই; cmd চালান প্রশাসক হিসাবে।
  2. নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং এন্টার টিপুন .
    sfc /scannow
    কীভাবে  উইন্ডোজ Bin64\InstallManagerAPP.exe খুঁজে পাচ্ছে না  ঠিক করবেন?

সময় লাগতে পারে বলে আবেদনটি বন্ধ করবেন না। এই সমাধান আপনার সমস্যার সমাধান করতে পারে৷

সমাধান 4:দূষিত মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য ফাইলগুলি

দূষিত লাইব্রেরি এই ত্রুটির কারণ হতে পারে. সমস্যাটি সমাধান করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন , অনুসন্ধান করুন কন্ট্রোল প্যানেল এবং এন্টার টিপুন . কীভাবে  উইন্ডোজ Bin64\InstallManagerAPP.exe খুঁজে পাচ্ছে না  ঠিক করবেন?
  2. একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন প্রোগ্রামের অধীনে। কীভাবে  উইন্ডোজ Bin64\InstallManagerAPP.exe খুঁজে পাচ্ছে না  ঠিক করবেন?
  3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ তালিকাভুক্ত মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল C++ পুনরায় বিতরণযোগ্য সমস্ত সংস্করণ নোট করুন .
  4. অফিসিয়াল Microsoft-এর পৃষ্ঠা দেখুন এবং এই Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্যগুলির নতুন কপি ডাউনলোড করুন।
  5. বর্তমানে ইনস্টল করা Microsoft Visual C++ এর সমস্ত সংস্করণ আনইনস্টল করুন।
  6. ডাউনলোড করা Microsoft Visual C++ পুনরায় বিতরণযোগ্য প্যাকেজ ইনস্টল করুন। এটি অবশেষে আপনার সমস্যার সমাধান করবে৷

  1. Windows Steam.exe ত্রুটি খুঁজে পেতে পারে না সংশোধন করুন

  2. Windows 10 এ Nvxdsync exe ত্রুটি ঠিক করুন

  3. Windows 10 বা Windows 11 এ ড্রাইভারের ত্রুটি কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ স্টার্টআপে SS3svc32.exe কিভাবে ঠিক করবেন