কম্পিউটার

উইন্ডোজ 10 এ ইন্টেল অপ্টেন মেমরি পিনিং ত্রুটি সমাধান করুন

Intel Optane মেমরি পিনিং৷ আপনি যখন আপনার সিস্টেমে কিছু নির্দিষ্ট অ্যাপ্লিকেশন খোলার চেষ্টা করছেন তখন ত্রুটি পপ আপ হয়। ইন্টেল র‍্যাপিড স্টোরেজ টেকনোলজির সর্বশেষ ড্রাইভারগুলির মধ্যে একটি এক্সটেনশন রয়েছে যা ইন্টেল অপটেন পিনিং পরিষেবা এক্সটেনশন হিসাবে উল্লেখ করা হয়। বেশিরভাগ ব্যবহারকারী উইন্ডোজ আপডেটের পরে উল্লিখিত ত্রুটি দ্বারা প্রভাবিত হয়েছিল যেখানে মাইক্রোসফ্ট দ্বারা সিস্টেমে ইন্টেলের জন্য সর্বশেষ ড্রাইভারগুলি স্থাপন করা হয়েছিল৷

উইন্ডোজ 10 এ ইন্টেল অপ্টেন মেমরি পিনিং ত্রুটি সমাধান করুন

সমস্যাটি ঘটছে বলে মনে হচ্ছে কারণ Intel Optane মেমরি অ্যাপ্লিকেশনটি সিস্টেমে ইনস্টল করা হয়েছিল যা নির্মাতার দ্বারা আপনার সিস্টেমে প্রয়োজনীয় ক্যাশিং ড্রাইভার ইনস্টল না করার সময় সমস্যা সৃষ্টি করে। এইভাবে, যখন ইন্টেল অপ্টেন মেমরি পিনিং পপ আপ হয়, তখন মাত্র কয়েকটি সমাধান থাকে যা আপনি বাস্তবায়ন করতে পারেন। তবে আমরা এটিতে প্রবেশ করার আগে, প্রথমে উল্লিখিত ত্রুটি বার্তাটির কারণ নিয়ে আলোচনা করা যাক।

Intel Optane মেমরি কি?

Intel Optane Memory 2017 সালে Intel তাদের বিভিন্ন কোর-সিরিজ প্রসেসরের জন্য সপ্তম প্রজন্মের সাথে প্রথম চালু করেছিল। ইন্টেলের মতে, অপ্টেন মেমরি মেমরি ক্ষেত্রের একটি নতুন পদক্ষেপ কারণ এটি একটি স্মার্ট প্রযুক্তি যা আপনার ব্যবহার করা সর্বাধিক ঘন ঘন অ্যাপ্লিকেশনগুলি সম্পর্কে শেখে৷ Intel Optane মেমরি এই অ্যাপ্লিকেশনগুলিকে মনে রাখে এবং সিস্টেমটি বন্ধ থাকা অবস্থায়ও সেগুলি সংরক্ষণ করে৷ এটি, শেষ পর্যন্ত, ডেটাতে দ্রুত অ্যাক্সেসে সহায়তা করে।

'ইন্টেল অপ্টেন মেমরি পিনিং' ত্রুটি বার্তার কারণ কী?

যেমনটি আমরা উপরে উল্লেখ করেছি, উইন্ডোজ ফিচার আপডেট অর্থাৎ v1903 এর পরে ত্রুটি দেখা দিতে শুরু করেছে। আপডেটটি সেই সিস্টেমগুলিতে সর্বশেষ ইন্টেল ড্রাইভার ইনস্টল করেছে যেগুলির পাশাপাশি একটি Intel Optane পিনিং পরিষেবা এক্সটেনশন ছিল৷ আপনার সিস্টেমে ইনস্টল করা Intel Optane মেমরি অ্যাপ্লিকেশনটি উল্লিখিত ত্রুটি বার্তার কারণ কারণ বিভিন্ন সিস্টেমের তাদের মেশিনে প্রয়োজনীয় ক্যাশিং ড্রাইভার নেই যা Intel Optane মেমরি দ্বারা সমর্থিত।

এইভাবে, সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে নিম্নলিখিত সমাধানগুলি চেষ্টা করতে হবে যেখানে আপনাকে Intel Optane মেমরি অ্যাপ্লিকেশন আনইনস্টল বা Intel Rapid Storage Technology ড্রাইভারের জন্য একটি আপডেট ইনস্টল করার বিষয়ে নির্দেশিত করা হবে।

সমাধান 1:Intel Optane মেমরি অ্যাপ্লিকেশন আনইনস্টল করা

ত্রুটি সমাধানের প্রথম পদক্ষেপটি উইন্ডোজ আপডেটের সময় আপনার সিস্টেমে ইনস্টল করা সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনটিকে সরিয়ে দেবে। এটি বেশ সহজে করা যেতে পারে। এটি কীভাবে করবেন তা এখানে রয়েছে: 

  1. অ্যাপ্লিকেশনটি সরাতে, Windows Key + I টিপুন সেটিংস খুলতে উইন্ডো।
  2. সেটিংস উইন্ডো পপ আপ হয়ে গেলে, Applications টাইপ করুন অনুসন্ধান বারে এবং তারপর এন্টার টিপুন .
  3. এটি আপনাকে আপনার সিস্টেমে ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকায় নিয়ে যাবে৷ সেখানে, ‘Intel অনুসন্ধান করুন অপ্টেন পিন করাঅন্বেষণকারীএক্সটেনশন এবং তারপর পরিবর্তন প্রকাশ করতে হাইলাইট করুন এবং আনইনস্টল করুন বোতাম উইন্ডোজ 10 এ ইন্টেল অপ্টেন মেমরি পিনিং ত্রুটি সমাধান করুন
  4. আনইনস্টল করুন-এ ক্লিক করুন বোতাম এবং তারপর এক্সটেনশন অপসারণ করার অনুরোধগুলি অনুসরণ করুন।
  5. এর পরে, আপনার সিস্টেম থেকে এক্সটেনশনটি সম্পূর্ণরূপে অপসারণ করতে আপনার সিস্টেম পুনরায় বুট করুন৷

বিকল্পভাবে, আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এ অ্যাপ্লিকেশনটি অনুসন্ধান করতে পারেন কন্ট্রোল প্যানেলের ট্যাব . সেখানে, 'Intel Optane মেমরি এবং স্টোরেজ ম্যানেজমেন্ট খুঁজুন ' অথবা যেকোনো Intel Optane সফ্টওয়্যার এবং এটিতে ডাবল ক্লিক করে আনইনস্টল করুন।

সমাধান 2:সর্বশেষ ইন্টেল র‍্যাপিড স্টোরেজ প্রযুক্তি ড্রাইভার ইনস্টল করুন

অবশেষে, আপনি যা করতে পারেন তা হল আপনার সিস্টেমে সর্বশেষ ইন্টেল র‌্যাপিড স্টোরেজ টেকনোলজি ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করা এবং দেখুন এটি আপনার সমস্যার সমাধান করে কিনা। এটি করতে, এই লিঙ্কে যান এবং SetupRST.exe ডাউনলোড করুন বাম দিকে ফাইল। একবার আপনি ফাইলটি ডাউনলোড করার পরে, এটি চালান এবং ইনস্টলেশন সম্পূর্ণ করার জন্য নির্দেশিত নির্দেশাবলী অনুসরণ করুন। এর পরে, আপনার সিস্টেম পুনরায় চালু করুন এবং দেখুন আপনার সমস্যা সমাধান করা হয়েছে কিনা।


  1. মেমরি ম্যানেজমেন্ট ত্রুটি ঠিক করার 11টি উপায় (গাইড)

  2. উইন্ডোজ 10 এ আরমা 3 রেফারেন্সড মেমরি ত্রুটি ঠিক করুন

  3. Windows 10 এ DistributedCOM ত্রুটি 10016 সমাধানের পদক্ষেপ

  4. কিভাবে 0x800700a1 উইন্ডোজ আপডেট ত্রুটির সমাধান করবেন