কম্পিউটার

বিজনেস কনফারেন্সের জন্য স্কাইপের জন্য কীভাবে একজন উপস্থাপক নিয়োগ করবেন?

ব্যবসার জন্য স্কাইপ হল বিশ্বব্যাপী কর্মক্ষেত্রের জন্য সম্পূর্ণ যোগাযোগ এবং সহযোগিতার সমাধান। Skype4B Skype-এর সমস্ত কার্যকারিতা নেয় এবং সেগুলিকে বিশেষভাবে গোষ্ঠী এবং সংস্থাগুলির জন্য ডিজাইন করা বৈশিষ্ট্যগুলির একটি অস্ত্রাগারের সাথে একত্রিত করে, যে কোনও কাজের পরিবেশের জন্য উপযুক্ত ফিট তৈরি করে৷ স্কাইপ ফর বিজনেসের অস্ত্রাগারের সবচেয়ে কার্যকরী এবং অবিচ্ছেদ্য টুলগুলির মধ্যে একটি হল গ্রুপ কলিং – যা উপযুক্তভাবে "কনফারেন্স কলিং" নামে পরিচিত। যদিও Skype4B নিখুঁত থেকে অনেক দূরে, কনফারেন্স কলিং হল এমন একটি বৈশিষ্ট্যের একটি পরম গডসেন্ড যা আপনাকে দুই জনের বেশি লোকের মধ্যে একটি কল (যা অডিও এবং ভিডিও উভয়ই অন্তর্ভুক্ত) শুরু করতে এবং হোস্ট করতে দেয়৷ কনফারেন্স কল একটি কাজের পরিবেশের মধ্যে যোগাযোগ এবং টিমওয়ার্ক সহজতর করার জন্য একটি দীর্ঘ পথ নিয়ে আসে, যা আপনাকে আপনার ধারনা, ভিজ্যুয়াল সামগ্রী, ফাইল এবং এমনকি আপনার কম্পিউটার ডেস্কটপ আপনার সহকর্মীদের সাথে শেয়ার করতে দেয়।

বিজনেস কনফারেন্সের জন্য স্কাইপের জন্য কীভাবে একজন উপস্থাপক নিয়োগ করবেন?

উপস্থাপক কে?

স্কাইপ ফর বিজনেস কনফারেন্স কলের সময়, উপস্থাপক হলেন সেই অংশগ্রহণকারী যিনি চলমান সম্মেলনের উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ রাখেন। উপস্থাপক শুধুমাত্র উপস্থিত সকলের সাথে বিষয়বস্তু (যেমন উপস্থাপনা এবং তাদের কম্পিউটার ডেস্কটপ) শেয়ার করতে পারে না, তবে কল রেকর্ড করতে, কনফারেন্স চলার সাথে সাথে তার পছন্দ এবং সেটিংস পরিবর্তন করতে, নির্দিষ্ট অংশগ্রহণকারীদের নিঃশব্দ করতে এবং আরও অনেক কিছু করতে পারে। ডিফল্টরূপে, এই সমস্ত ক্ষমতা সেই ব্যক্তির সাথে থাকে যিনি কনফারেন্স কলটি শুরু করেছিলেন। যাইহোক, অন্য উপস্থাপক (বা একাধিক উপস্থাপক) একই কম্পিউটার ব্যবহার করে সম্মেলনের জন্য নিযুক্ত করা যেতে পারে যে কনফারেন্স কলটি থেকে এসেছে, বা একজন বিদ্যমান উপস্থাপক দ্বারা।

একটি Skype for Business কনফারেন্স কলের জন্য একজন উপস্থাপক নিয়োগ করুন

স্কাইপ ফর বিজনেস কনফারেন্স কলের জন্য একজন উপস্থাপক নিয়োগ করতে, আপনাকে করতে হবে:

  1. যদি আপনি যে কনফারেন্স কলটির জন্য একজন উপস্থাপক নিয়োগ করতে চান সেটি ইতিমধ্যেই প্রগতিতে আছে, তাহলে এড়িয়ে যান পদক্ষেপ 4 এ . আপনি যদি এখনও কনফারেন্স কল শুরু না করেন তবে, আপনি এগিয়ে যেতে পারেন। লঞ্চ করুন ৷ আপনার ব্যবসার জন্য Skype  ক্লায়েন্ট এবং, যদি তা করার প্রয়োজন হয়, লগ ইন করুন।
  2. Ctrl টিপুন এবং ধরে রাখুন কী, এবং এটি করার সময়, আপনার পরিচিতিগুলিতে প্রতিটি পরিচিতি সনাক্ত করুন এবং ক্লিক করুন আপনি সম্মেলন কলে যোগ দিতে চান এমন তালিকা। Ctrl ছেড়ে দিন আপনি নির্বাচন করা শেষ হলে কী।
  3. আপনার নির্বাচিত পরিচিতিগুলির যেকোনো একটিতে ডান-ক্লিক করুন এবং একটি কনফারেন্স কল শুরু করুন-এ ক্লিক করুন ফলাফল প্রসঙ্গ মেনুতে। বিজনেস কনফারেন্সের জন্য স্কাইপের জন্য কীভাবে একজন উপস্থাপক নিয়োগ করবেন?

    দ্রষ্টব্য: ইভেন্টে যে আপনি কাউকে মিস করেছেন বা কনফারেন্স কলটি ইতিমধ্যে প্রগতিতে থাকা অবস্থায় অন্য কাউকে যোগ করতে চান, আরো লোকেদের আমন্ত্রণ জানান এ ক্লিক করুন অংশগ্রহণকারীদের  মধ্যে ফলক, পরিচিতিগুলি-এ আপনি কাকে যোগ করতে চান সেটিতে ক্লিক করুন তাদের নির্বাচন করতে তালিকা, এবং ঠিক আছে এ ক্লিক করুন ব্যক্তিকে মিটিংয়ে যুক্ত করার জন্য।

  4. একবার কনফারেন্স কল চলছে, অংশগ্রহণকারী-এ ক্লিক করুন কনফারেন্স কল স্ক্রিনের উপরের-বাম কোণে বোতাম। বিজনেস কনফারেন্সের জন্য স্কাইপের জন্য কীভাবে একজন উপস্থাপক নিয়োগ করবেন?
  5. এ অংশগ্রহণকারীদের  আপনার স্ক্রিনের বাম দিকের প্যানে, আপনি যে ব্যক্তিকে উপস্থাপক হিসেবে নিয়োগ করতে চান তাকে অ্যাটেন্ডিজ -এর অধীনে সনাক্ত করুন এবং ডান-ক্লিক করুন অধ্যায়. বিজনেস কনফারেন্সের জন্য স্কাইপের জন্য কীভাবে একজন উপস্থাপক নিয়োগ করবেন?
  6. ফলে প্রসঙ্গ মেনুতে, একজন উপস্থাপক তৈরি করুন-এ ক্লিক করুন . বিজনেস কনফারেন্সের জন্য স্কাইপের জন্য কীভাবে একজন উপস্থাপক নিয়োগ করবেন?

আপনি এটি করার সাথে সাথে, নির্বাচিত অংশগ্রহণকারীকে উপস্থাপকদের  কাছে সরানো হবে অংশগ্রহণকারীদের বিভাগ ফলক, উপস্থাপক বিশেষাধিকার মঞ্জুর করা হয়েছে, এবং সম্মেলন কলের সম্পূর্ণ নিয়ন্ত্রণ দেওয়া হয়েছে। আপনি এখন অংশগ্রহণকারীদের  বন্ধ করতে পারেন৷ ফলক এবং আপনার মিটিং সঙ্গে এগিয়ে যান. উপস্থাপক হিসাবে আপনি যতজন চান ততজন উপস্থিতি নিয়োগ করতে পারেন এবং একটি সম্মেলনের সময় উপস্থাপকের ভূমিকাটি একজন উপস্থিত থেকে অন্যের কাছে প্রেরণ করা যেতে পারে৷


  1. ওয়েবের জন্য অফিসে স্কাইপের সাথে কীভাবে চ্যাট করবেন

  2. কিভাবে স্মার্টফোনে স্কাইপ কল রেকর্ড করবেন

  3. কিভাবে Windows 10 থেকে ব্যবসার জন্য স্কাইপ আনইনস্টল করবেন

  4. আপনার ব্যবসার জন্য GDPR কিভাবে একটি সত্যিকারের চ্যালেঞ্জ?