কম্পিউটার

ইএসও ত্রুটি 304 কীভাবে ঠিক করবেন?

ZeniMax অনলাইন স্টুডিও দ্বারা বিকাশিত, এল্ডার স্ক্রলস অনলাইন (ESO) হল একটি অনলাইন রোল প্লেয়িং গেম যা Windows, Macs, PS4 এবং Xbox One ডিভাইসে উপলব্ধ। খেলোয়াড়দের জন্য অপেক্ষা করা সীমাহীন দুঃসাহসিক কাজের কারণে, এটি বর্তমানে 16 মিলিয়নেরও বেশি ব্যবহারকারী দ্বারা খেলা হয়৷

গেমটিতে একাধিক অনুসন্ধান, র্যান্ডম ইভেন্ট এবং বিনামূল্যে অনুসন্ধানের বিকল্প রয়েছে। এবং এই গেমটিতে, খেলোয়াড়রা বিভিন্ন জাতি হিসাবে খেলতে বেছে নিতে পারে, যেমন মানুষ (রেডগার্ডস, ব্রেটন, নর্ডস এবং ইম্পেরিয়াল), এলভিশ (আল্টমার, বোসমার, ডানমার এবং ওরসিমার), পাশাপাশি বেস্টিয়াল (আর্গোনিয়ান এবং খাজিট)। একটি চরিত্র তৈরি করার সময় খেলোয়াড়দের অবশ্যই ছয়টি শ্রেণি থেকে একটি নির্বাচন করতে হবে:জাদুকর, টেম্পলার, ড্রাগননাইট, নাইটব্লেড, নেক্রোম্যান্সার এবং ওয়ার্ডেন। এই ক্লাসগুলির প্রত্যেকটি বিভিন্ন আক্রমণ এবং বানান নিক্ষেপ করতে পারে৷

যদিও এল্ডার স্ক্রলস অনলাইনে একটি উত্তেজনাপূর্ণ গেমপ্লে রয়েছে, কিছু খেলোয়াড় এটির সাথে সমস্যার সম্মুখীন হয়েছেন বলে জানা গেছে। তাদের মতে, তারা লগ ইন করার চেষ্টা করার সময় "এই অ্যাকাউন্টটি ইতিমধ্যেই লগ ইন করা হয়েছে" ত্রুটি পাচ্ছেন৷ সুতরাং, এল্ডার স্ক্রলস অনলাইন ত্রুটি 304 কী এবং আপনি কীভাবে এটি ঠিক করবেন? আরও জানতে পড়া চালিয়ে যান।

ESO ত্রুটি 304 কি "এই অ্যাকাউন্টটি ইতিমধ্যেই লগ ইন হয়েছে"?

গেমের সার্ভারে লগইন করার চেষ্টা করার সময় ত্রুটি 304 প্রদর্শিত হতে পারে। এটি খেলা খোলার পরে পৃষ্ঠ হতে পারে. অন্যরা গেমের সার্ভার থেকে বের করে দেওয়ার পরে এটির সম্মুখীন হয়েছিল৷

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

এখন, যদিও ত্রুটিটি বিভিন্ন ক্ষেত্রে প্রদর্শিত হয়, একটি জিনিস সাধারণ। এটি একচেটিয়াভাবে ডেস্কটপ ব্যবহারকারীদের ক্ষেত্রে ঘটে। কিন্তু এই ত্রুটি বার্তাটি ঠিক কী এবং এটি কী পরামর্শ দেয়?

রিপোর্টের উপর ভিত্তি করে, এই ত্রুটি কোডটি ট্রিগার করার সময় বিভিন্ন সম্ভাব্য ক্ষেত্রে রয়েছে। নীচে কিছু সম্ভাব্য অপরাধী রয়েছে:

  • অক্ষম IPv6 সেটিংস ৷ – আপনি কেন এই ত্রুটিটি দেখতে পাচ্ছেন তার একটি কারণ হল আপনার রাউটার আপনাকে IPv6 টানেলিং ব্যবহার করতে বাধা দিচ্ছে। এটি সমাধান করতে, আপনার রাউটারের সেটিংস অ্যাক্সেস করুন এবং IPv6 টানেলিং সক্ষম করুন৷
  • ব্যাকগ্রাউন্ডে সক্রিয় ESO প্রক্রিয়া - কিছু প্রভাবিত ব্যবহারকারী বলেছেন যে আপনি যদি সর্বদা হঠাৎ বা অপ্রচলিতভাবে গেমটি বন্ধ করেন তবে এই সমস্যাটি প্রত্যাশিত হতে পারে। এটি ঠিক করতে, টাস্ক ম্যানেজার ব্যবহার করুন এবং এল্ডার স্ক্রলস অনলাইনের সাথে সম্পর্কিত যেকোন সক্রিয় প্রক্রিয়া বন্ধ করুন৷
  • খারাপ ক্যাশে করা TCP/IP ডেটা - এটা সম্ভব যে একটি খারাপভাবে ক্যাশ করা TCP/IP ডেটার কারণে ত্রুটি দেখা যাচ্ছে। এটি সমাধান করার সর্বোত্তম উপায় হল আপনার রাউটারের সেটিংস রিবুট বা রিসেট করা। এইভাবে, যেকোনো টেম্প ডেটা সাফ করা হয়।
  • ISP সমস্যা - অন্যান্য ব্যবহারকারীরা দাবি করেছেন যে তাদের ISP প্রদানকারী NAT কনফিগারেশন থেকে PAT-তে স্থানান্তরিত হওয়ার পরে তারা সমস্যার সম্মুখীন হয়েছে। যদি এটি আপনার ক্ষেত্রে হয়, সর্বোত্তম সমাধান হল আপনার ISP-এর সাথে যোগাযোগ করা এবং তাদের আপনার নেটওয়ার্ক কনফিগারেশন পুনরুদ্ধার করতে বলা।

"এই অ্যাকাউন্টটি ইতিমধ্যেই লগ ইন করা আছে" ESO ত্রুটি 304 কিভাবে ঠিক করবেন?

এখন যেহেতু আমরা এই ত্রুটির পিছনে সম্ভাব্য কারণগুলি চিহ্নিত করেছি, আমরা আপনার সাথে কিছু সম্ভাব্য সমাধান শেয়ার করব যা আপনি সফলভাবে ত্রুটি 304 থেকে পরিত্রাণ পেতে ব্যবহার করতে পারেন৷ যদিও আপনাকে সবকিছু পরীক্ষা করতে হবে না৷ শুধু একটি চেষ্টা করুন যা আপনি মনে করেন আপনার ক্ষেত্রে কাজ করে৷

সমাধান #1:এল্ডার স্ক্রল অনলাইনের সাথে সম্পর্কিত যেকোন প্রক্রিয়া শেষ করতে টাস্ক ম্যানেজার ব্যবহার করুন

উপরে উল্লিখিত হিসাবে, ESO ক্লায়েন্ট অবিলম্বে বন্ধ করার এই ভুল অভ্যাস থাকলে এল্ডার স্ক্রোল ত্রুটি 304 প্রদর্শিত হতে পারে। বিশেষজ্ঞরা বলছেন যে এটি করার ফলে আপনি যখনই গেমটি চালু করবেন তখন এলোমেলো সংযোগ বিচ্ছিন্ন হবে৷

মনে রাখবেন যে কিছু ব্যবহারকারী এও বলেছেন যে এই ত্রুটিটি প্রদর্শিত হবে যদি তারা গেমটি ছেড়ে দেয় এবং এক মিনিটেরও কম সময়ে এটি আবার চালু করে। এবং এই ক্ষেত্রে, সম্ভবত গেম সার্ভারের বৈধতা বৈশিষ্ট্যটিতে ব্যবহারকারীর কার্যকলাপের সাথে সম্পর্কিত ডেটা সাফ করার জন্য পর্যাপ্ত সময় ছিল না। সার্ভার অনুমান করবে যে ব্যবহারকারী এখনও লগ ইন আছে৷ এর জন্য, সর্বোত্তম সমাধান হল লগ ইন করার চেষ্টা করার আগে অন্তত এক মিনিট অপেক্ষা করা৷

এখন, যদি আপনি এতক্ষণ অপেক্ষা করতে না পারেন, তাহলে আপনি যেকোন সক্রিয় ESO প্রক্রিয়া বন্ধ করতে এবং গেমের ক্যাশে স্থায়ীভাবে সাফ করতে টাস্ক ম্যানেজার ব্যবহার করতে পারেন।

যেকোন সক্রিয় ESO প্রক্রিয়া থেকে প্রস্থান করতে টাস্ক ম্যানেজার কীভাবে ব্যবহার করবেন তা এখানে রয়েছে:

  1. গেম এবং এর লঞ্চার বন্ধ আছে কিনা এবং কোনো সংশ্লিষ্ট প্রক্রিয়া সক্রিয় নেই কিনা তা পরীক্ষা করুন।
  2. Ctrl + Shift + ESC টিপুন টাস্ক ম্যানেজার চালু করার জন্য কী
  3. প্রক্রিয়াগুলি -এ নেভিগেট করুন ট্যাব এবং eso32.exe-এ ডান-ক্লিক করুন এবং eo64.exe প্রক্রিয়া।
  4. টাস্ক শেষ করুন ক্লিক করুন৷ উল্লিখিত প্রক্রিয়াগুলি বন্ধ করার জন্য বোতাম।
  5. গেমটি আবার চালু করার চেষ্টা করুন এবং এখন সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান #2:আপনার রাউটারে IPv6 সক্ষম করুন

যদি আপনি এখনও জানেন না, এল্ডার স্ক্রলস অনলাইন গত বছর সম্পূর্ণরূপে একটি IPv6 সংযোগে চলে গেছে। তারপর থেকে, গেমের খেলোয়াড়রা যারা এখনও IPv4 কনফিগারেশন ব্যবহার করছে তাদের প্রতি 10 মিনিট বা তার পরে লগইন স্ক্রিনে ফিরিয়ে দেওয়া হচ্ছে।

যদি এটি আপনার ক্ষেত্রে হয় তবে জেনে রাখুন যে আপনি আপনার রাউটারের সেটিংসে পরিবর্তন করে এবং ডিফল্ট কনফিগারেশন হিসাবে IPv4 সেট করে সমস্যাটি সহজেই সমাধান করতে পারেন৷

এখন, আপনাকে লক্ষ্য করতে হবে যে IPv6 সেট করার নির্দিষ্ট নির্দেশাবলী এক রাউটার থেকে অন্য রাউটারে আলাদা। কিন্তু আপনি আপনার রাউটারে IPv6 সক্রিয় করার জন্য আপনার গাইড হিসাবে নীচের পদক্ষেপগুলি ব্যবহার করতে পারেন:

  1. Windows + R টিপুন কী এটি রান চালু করবে৷ ইউটিলিটি।
  2. এবং তারপর, cmd টাইপ করুন টেক্সট বক্সে। Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট চালু করার জন্য কী .
  3. হ্যাঁ ক্লিক করুন যখন UAC দ্বারা অনুরোধ করা হয়।
  4. কমান্ড প্রম্পটের ভিতরে একবার, ipconfig ইনপুট করুন কমান্ড দিন এবং এন্টার টিপুন . এই কমান্ডটি আপনাকে আপনার বর্তমান নেটওয়ার্ক সম্পর্কে বিস্তারিত জানাবে।
  5. এরপর, ডিফল্ট গেটওয়ে চিহ্নিত করুন নেটওয়ার্ক অ্যাডাপ্টারের সাথে যুক্ত ঠিকানা যা আপনি ব্যবহার করছেন।
  6. আপনার প্রিয় ব্রাউজার খুলুন এবং আগের ধাপে আপনি যে IP ঠিকানাটি নোট করেছেন তা টাইপ করুন। এন্টার টিপুন আপনার রাউটারের লগইন স্ক্রীন অ্যাক্সেস করতে।
  7. আপনার লগইন শংসাপত্র লিখুন।
  8. বিশেষজ্ঞের কাছে যান মেনু।
  9. IPVv6 টানেলিং নামে একটি বিকল্প খুঁজুন . এটিতে ক্লিক করুন৷
  10. IPv6 টানেলে মেনু, নিশ্চিত করুন যে IPv6 টানেল সক্রিয় করা হয়েছে এবং তা হল টানেলিং প্রক্রিয়া DS-Lite এ সেট করা আছে৷ .
  11. কনফিগারেশন প্রকার এর অধীনে বিকল্প, স্বয়ংক্রিয় নির্বাচন করুন .
  12. ঠিক আছে টিপুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে।
  13. আপনি একবার IPv6 সক্ষম করলে, আপনার কম্পিউটার এবং আপনার রাউটার পুনরায় চালু করুন।
  14. গেমটি পুনরায় চালু করুন এবং দেখুন ত্রুটিটি এখন সমাধান হয়েছে কিনা৷

সমাধান #3:একটি ISP সমস্যা আছে কিনা তা পরীক্ষা করুন

আপনি যদি ত্রুটির পাশাপাশি র্যান্ডম সংযোগ বিচ্ছিন্নতার সম্মুখীন হন, তাহলে আপনার আইএসপির দোষ হতে পারে। আপনার ISP একটি NAT কনফিগারেশন থেকে PAT-তে স্থানান্তরিত হতে পারে। এটি সমাধান করতে, অন্যান্য ব্যবহারকারীর প্রতিবেদনগুলি পরীক্ষা করুন৷ সম্ভবত তারাও একই সমস্যা পাচ্ছে।

সমস্যার কারণের উপর নির্ভর করে, সমাধান পরিবর্তিত হবে। যদি ত্রুটিটি একটি খারাপভাবে ক্যাশ করা TCP/IP ডেটার সাথে যুক্ত হয়, তাহলে রাউটার রিসেট বা রিস্টার্ট করলে সমস্যার সমাধান হতে পারে। কিন্তু যদি সমস্যাটি হঠাৎ করে NAT কনফিগারেশন থেকে PAT-তে স্যুইচ করার ফলে ট্রিগার হয়, তাহলে আপনাকে আপনার ISP থেকে সহায়তা নিতে হবে।

একটি সাধারণ রাউটার রিবুট করতে, পাওয়ার বোতামটি খুঁজুন। এটি সাধারণত পিছনে অবস্থিত। একবার আপনি এটি দেখতে, এটি বন্ধ করতে এটি টিপুন. পাওয়ার বিঘ্নিত হওয়ার পরে, এগিয়ে যান এবং পাওয়ার উত্স থেকে পাওয়ার তারের সংযোগ বিচ্ছিন্ন করুন। এটি আবার সংযোগ করার আগে এক মিনিট অপেক্ষা করুন। অবশেষে, আবার বোতাম টিপুন এবং গেমটি চালু করুন৷

যদি আপনার রাউটার রিবুট করা সমস্যাটি সমাধান না করে, তবে পরবর্তী পদক্ষেপটি এটি পুনরায় সেট করা। সাধারণভাবে, রাউটারগুলি একটি বোতাম দিয়ে তৈরি করা হয় যা শুধুমাত্র একটি পয়েন্টেড বা ধারালো বস্তু দ্বারা পৌঁছানো যায়। একবার আপনি এটি খুঁজে পেলে, অন্তত 10 সেকেন্ডের জন্য বা রাউটারে LED গুলি একই সময়ে আলো না হওয়া পর্যন্ত এটি টিপুন এবং ধরে রাখুন৷ এর পরে, আপনার রাউটারের সাথে সংযোগ পুনরায় স্থাপন করার চেষ্টা করুন।

অবশেষে, আপনার রাউটার রিবুট করা কাজ না করলে, আপনার ISP-এর সাথে যোগাযোগ করুন। এটি এমন একটি ক্ষেত্রে হতে পারে যেখানে আপনার ISP আপনাকে না জানিয়েই NAT কনফিগারেশন থেকে PAT-এ স্যুইচ করেছে৷

আপনার ISP PAT ব্যবহার করছে কিনা তা পরীক্ষা করতে, WhatsMyIP-এর মতো ওয়েবসাইটগুলিতে যান৷ এবং প্রতি 10 সেকেন্ড বা তার কম সময়ে রিফ্রেশ বোতাম টিপুন। যদি IP ঠিকানা নিয়মিত পরিবর্তিত হয়, আপনি এখনও NAT ব্যবহার করতে পারেন। কিন্তু যদি আইপি ঠিকানা একই থাকে, আপনার আইএসপির সাথে যোগাযোগ করুন এবং তাদের আপনার সমস্যাটি জানান। তাদের NAT এ আপনার পরিষেবা স্থানান্তর করতে বলুন৷

সমাধান #4:সিস্টেম রিস্টোর ব্যবহার করুন

আপনার কম্পিউটারে এই বৈশিষ্ট্যটি রয়েছে যা আপনাকে আপনার সেটিংসকে একটি বিন্দুতে পুনরুদ্ধার করতে দেয় যখন এটি ত্রুটিমুক্ত ছিল। আপনি এল্ডার স্ক্রলস অনলাইন ত্রুটি 304 থেকে পরিত্রাণ পেতে এটি ব্যবহার করতে পারেন।

সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. নিশ্চিত করুন যে আপনি বর্তমানে প্রশাসকের বিশেষাধিকার সহ আপনার কম্পিউটারে লগ ইন করেছেন৷
  2. শুরু এ ক্লিক করুন বোতাম এবং সমস্ত প্রোগ্রাম-এ যান .
  3. নেভিগেট করুন আনুষাঙ্গিক এবং সিস্টেম টুলস নির্বাচন করুন
  4. নির্বাচন করুন সিস্টেম পুনরুদ্ধার৷
  5. উপস্থাপিত উইন্ডোতে, আমার কম্পিউটারকে আগের সময়ে পুনরুদ্ধার করুন বেছে নিন বিকল্প।
  6. পরবর্তী টিপে এগিয়ে যান .
  7. এ যান এই তালিকায়, একটি পুনরুদ্ধার বিন্দুতে ক্লিক করুন বিকল্প সর্বশেষ সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট চয়ন করুন৷
  8. পরবর্তী টিপুন .
  9. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং গেমটি আবার চালু করুন।

সারাংশ

এল্ডার স্ক্রলস অনলাইন ত্রুটি 304 মারাত্মক নাও হতে পারে। যাইহোক, এটি আপনার গেমিং অভিজ্ঞতাকে ব্যাপকভাবে প্রভাবিত করতে পারে, যার ফলে আপনি এটি আর খেলবেন না।

ভাল খবর হল অন্যান্য এল্ডার স্ক্রল অনলাইন ত্রুটির মত, এটি সহজেই সমাধান করা যেতে পারে। যতক্ষণ না আপনি সমস্যাটির কারণ কী তা শনাক্ত করেন, ততক্ষণ আপনি ত্রুটি থেকে মুক্তি পেতে পারেন। যদি সমস্যাটি গেমের সাথে সম্পর্কিত সক্রিয় প্রক্রিয়াগুলির দ্বারা ট্রিগার হয় তবে আপনি কেবল একটি দ্রুত রাউটার রিবুট করতে পারেন। কিন্তু ত্রুটি নেটওয়ার্ক-সম্পর্কিত হলে, শুধু আপনার ISP-এর সাথে যোগাযোগ করুন।

এই নিবন্ধটি সম্পর্কে আপনার চিন্তা কি? নিচে আমাদের জানান!


  1. ত্রুটি কিভাবে ঠিক করবেন 0x80070021

  2. কোডিতে ইন্ডিগো ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. কিভাবে WOW ত্রুটি #134 মারাত্মক অবস্থা ঠিক করবেন

  4. উইন্ডোজ 10-এ সভ্যতা 5 রানটাইম ত্রুটি কীভাবে ঠিক করবেন