কম্পিউটার

[ফিক্স] OneNote সিঙ্ক ত্রুটি (0xE0000024)

OneNote সিঙ্ক ত্রুটি 0xE0000024 OneNote প্রোগ্রাম তাদের নোটবুক, আইপ্যাড, বা আইফোনের সাথে সিঙ্ক করতে ব্যর্থ হওয়ার পরে ম্যাক এবং উইন্ডোজ উভয় ব্যবহারকারীই এর সম্মুখীন হয়৷ বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীদের জন্য, তারা যখনই প্রোগ্রামটি খুলবে তখনই এটি ঘটবে বলে মনে হচ্ছে – কেউ কেউ এমনকি রিপোর্ট করেছেন যে সিঙ্কিং বৈশিষ্ট্য অন্য ডিভাইসের সাথে ভাল কাজ করে।

[ফিক্স] OneNote সিঙ্ক ত্রুটি (0xE0000024)

এটি দেখা যাচ্ছে, অনেকগুলি কারণ রয়েছে যা শেষ পর্যন্ত 0xE0000024  ঘটাতে পারে macOS এবং Windows এ ত্রুটি:

  • অনুপস্থিত SkyDriveAuthenticationProvider কী – আপনি যদি লক্ষ্য করেন যে আপনি লাইভ আইডি সাইন-ইন সহকারী ইনস্টল করার পরে এই সমস্যাটি উইন্ডোজ কম্পিউটারে ঘটতে শুরু করেছে, তাহলে খুব সম্ভবত আপনি OneDrive-এর সাথে বিরোধের কারণে এটি দেখতে পাচ্ছেন। এই ক্ষেত্রে, আপনি খোলার রেজিস্ট্রি এডিটর তৈরি করে এবং SkyDriveAuthenticationProvider কী তৈরি করে দুটি সফ্টওয়্যারকে সহ-অবস্থানের অনুমতি দিতে পারেন৷
  • OneNote অ্যাপ বাগ - যদি আপনি OneNote ব্যবহার করে একটি iPad বা iPhone থেকে ডেটা সিঙ্ক করার চেষ্টা করার সময় শুধুমাত্র এই সমস্যার সম্মুখীন হন, তাহলে এটি সম্ভবত মোবাইল অ্যাপে একটি বাগ থাকার কারণে। সৌভাগ্যবশত, অ্যাপল ইতিমধ্যেই এটি ঠিক করেছে, তাই আপনার উপলব্ধ সর্বশেষ সংস্করণে OneNote আপডেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়া উচিত৷
  • OneDrive-এর সাথে শংসাপত্রের ডেটার বিরোধ – Windows 10-এ, OneNote এবং OneDrive-এর মধ্যে শংসাপত্র সংক্রান্ত ডেটা বিরোধের কারণে আপনি 0xE0000024 ত্রুটির সম্মুখীন হতে পারেন। এই অসামঞ্জস্যতা মুছে ফেলার জন্য, আপনাকে উভয় অ্যাপ্লিকেশন রিসেট করতে হবে এবং উভয়ের সাথে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করার আগে তাদের কারখানার অবস্থায় ফিরিয়ে দিতে হবে।
  • নিরাপত্তার কারণে ইন্ট্রানেট সাইট ব্লক করা হয়েছে - স্থানীয় শেয়ারপয়েন্ট সার্ভার সিঙ্ক করার চেষ্টা করার সময় আপনি এই সমস্যার সম্মুখীন হলে, উইন্ডোজ ইন্ট্রানেট যোগাযোগগুলিকে অবরুদ্ধ করার কারণে আপনি এই ত্রুটির সম্মুখীন হতে পারেন। আপনি ইন্টারনেট অপশন মেনুতে প্রবেশ করে এবং স্থানীয় ইন্ট্রানেট সাইটের তালিকায় আপনার শেয়ারপয়েন্ট সার্ভার যোগ করে এই ক্ষেত্রে সমস্যার সমাধান করতে পারেন।
  • কিচেন অ্যাক্সেসে ক্ষতিগ্রস্থ লগইন ডেটা - যদি আপনি এই ত্রুটির উদাহরণটি macOS-এর জন্য একচেটিয়াভাবে সম্মুখীন হন, তাহলে সম্ভবত আপনি কীচেন অ্যাক্সেস দ্বারা সংরক্ষিত কিছু ক্ষতিগ্রস্থ লগইন ডেটা নিয়ে কাজ করছেন। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে Keychain Access থেকে মাইক্রোসফট-সম্পর্কিত শংসাপত্রগুলি সাফ করতে হবে এবং OneNote দিয়ে আবার সাইন ইন করতে হবে৷

SkyDriveAuthenticationProvider কী তৈরি করা হচ্ছে

আপনি যদি সিঙ্ক ত্রুটি 0xE0000024 দেখতে পান একটি Windows কম্পিউটারে এবং আপনি লক্ষ্য করেছেন যে আপনি লাইভ আইডি সাইন-ইন সহকারী ইনস্টল করার পরে সমস্যাগুলি উপস্থিত হতে শুরু করেছে, সম্ভবত OneDrive-এর সাথে বিরোধের কারণে সমস্যাটি ঘটছে৷

যদি আপনি একই সময়ে উভয় ক্লাউড স্টোরেজ ক্লায়েন্ট সক্রিয় করতে চান, তাহলে আপনাকে সম্ভবত OneNote রেজিস্ট্রি ফোল্ডারে কিছু সমন্বয় করতে হবে এবং SkyDriveAuthenticationProvider তৈরি করতে হবে। যাতে দুটি প্রোগ্রাম সহ-অবস্থানের অনুমতি দেয়।

একই সমস্যার সম্মুখীন হওয়া বেশ কয়েকজন প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে এই অপারেশনটি অবশেষে OneNote-কে macOS এবং iOS ডিভাইসের সাথে সিঙ্ক করার অনুমতি দিয়েছে। আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'regedit' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে . যখন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। [ফিক্স] OneNote সিঙ্ক ত্রুটি (0xE0000024)
  2. আপনি একবার রেজিস্ট্রি এডিটরের ভিতরে গেলে, নিচের অবস্থানগুলির মধ্যে একটিতে নেভিগেট করতে স্ক্রিনের বাম দিকের অংশটি ব্যবহার করুন (আপনার ব্যবহার করা OS আর্কিটেকচারের উপর নির্ভর করে):
    x32 Bit: HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Wow6432Node\Microsoft\Office\14.0\Common\Internet
    x64 Bit: HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Office\14.0\Common\Internet

    দ্রষ্টব্য: আপনার যদি অফিসের নতুন সংস্করণ থাকে, তাহলে '14.0'-এর থেকে ভিন্ন একটি সংস্করণ নির্বাচন করুন৷

  3. একবার আপনি সঠিক অবস্থানের ভিতরে গেলে, ডানদিকের বিভাগে যান, একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং নতুন> স্ট্রিং মান বেছে নিন।

    [ফিক্স] OneNote সিঙ্ক ত্রুটি (0xE0000024)
  4. একবার নতুন স্ট্রিং মান তৈরি হয়ে গেলে, এটির নাম দিন SkyDriveAuthenticationProvider। এরপর, এটিতে ডাবল ক্লিক করুন এবং এর ডিফল্ট মান idcrldisable এ সেট করুন।

    [ফিক্স] OneNote সিঙ্ক ত্রুটি (0xE0000024)
  5. আপনি এইমাত্র রেজিস্ট্রিতে যে পরিবর্তনগুলি করেছেন সেগুলি সংরক্ষণ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন৷
  6. পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হওয়ার পর, OneNote ব্যবহার করে আবার সিঙ্ক করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি এখন ঠিক হয়েছে কিনা।

যদি আপনি এখনও 0xE0000024 দেখতে পান সিঙ্ক ত্রুটি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

OneNote-কে সর্বশেষ সংস্করণে আপডেট করা হচ্ছে

অনেক প্রভাবিত ব্যবহারকারীরা নিশ্চিত করেছেন যে, 0xE0000024 OneNote  SharePoint এর সাথে বিরোধের কারণেও ত্রুটি হতে পারে। আইপ্যাড বা একটি আইফোনে OneNote অ্যাপের সাথে শেয়ারপয়েন্টে রাখা OneNote নোটবুক খোলার চেষ্টা করার সময় আপনি এই সমস্যার সম্মুখীন হচ্ছেন, এই সমস্যার সমাধান করার জন্য আপনাকে সম্ভবত 16.2.1 বা তার বেশি সংস্করণে আপডেট করতে হবে। সমস্যা।

যেহেতু এটি অনেক প্রভাবিত ব্যবহারকারীদের দ্বারা নিশ্চিত করা হয়েছে, এই বাগটি 16.2.1 সংস্করণের সাথে নির্মূল করা হয়েছে। OneNote IOS অ্যাপ্লিকেশনটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. অ্যাপ খুলুন স্টোর আপনার iOS ডিভাইসে এবং আজ এ আলতো চাপুন৷ স্ক্রিনের নীচে বোতাম। [ফিক্স] OneNote সিঙ্ক ত্রুটি (0xE0000024)
  2. পরবর্তী, একবার আপনি আজ-এর ভিতরে গেলেন স্ক্রিনে, স্ক্রিনের উপরের ডানদিকে আপনার ব্যবহারকারী অ্যাকাউন্ট আইকনে ক্লিক করুন। [ফিক্স] OneNote সিঙ্ক ত্রুটি (0xE0000024)
  3. এরপর, উপলব্ধ আপডেট-এ স্ক্রোল করুন বিভাগ এবং আপডেট-এ আলতো চাপুন OneNote এর সাথে যুক্ত বোতাম।
  4. আপডেট ইনস্টল না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর আবার OneNote অ্যাপ চালু করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

যদি সমস্যাটি থেকে যায় বা আপনার কাছে ইতিমধ্যেই আপনার iOS ডিভাইসে (iPhone বা iPad) OneNote-এর সর্বশেষ সংস্করণ থাকে, তাহলে নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

Onenote এবং OneDrive রিসেট করা (শুধুমাত্র উইন্ডোজ 10)

কিছু প্রভাবিত ব্যবহারকারী যেমন উল্লেখ করেছেন, OneNote এবং Onedrive-এর মধ্যে দ্বন্দ্বের কারণে এই সমস্যাটি ঘটতে পারে। এই দৃশ্যটি এমন পরিস্থিতিতে ঘটতে পারে যেখানে ব্যবহারকারী পূর্বে OneNote 2016 অ্যাপটি নেটিভ Windows 10 অ্যাপের সমতুল্যে যাওয়ার আগে ব্যবহার করেছেন৷

এই দৃশ্যটি প্রযোজ্য হলে, আপনি সেটিংস মেনু থেকে OneNote এবং OneDrive অ্যাপ উভয় রিসেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। এটি পরস্পরবিরোধী প্রমাণপত্রাদি ডেটা সাফ করবে যা শেষ পর্যন্ত 0xE0000024 OneNote  ট্রিগার করে ত্রুটি৷

এটি করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'ms-settings:appsfeatures টাইপ করুন ' টেক্সট বক্সের ভিতরে এবং এন্টার টিপুন অ্যাপগুলি খুলতে ক্লাসিক সেটিংস-এর ট্যাব মেনু।
  2. আপনি একবার অ্যাপ্লিকেশান এবং বৈশিষ্ট্যগুলি এর ভিতরে চলে গেলে৷ মেনু, স্ক্রিনের ডানদিকের বিভাগে যান এবং অ্যাপস এবং বৈশিষ্ট্যের অধীনে অনুসন্ধান ফাংশনটি ব্যবহার করুন 'onenote' অনুসন্ধান করতে
  3. ফলাফলের তালিকা থেকে, Windows 10 এর জন্য OneNote, -এ ক্লিক করুন তারপর উন্নত বিকল্প-এ ক্লিক করুন .
  4. উন্নত বিকল্পের ভিতরে Windows 10-এর জন্য OneNote-এর মেনু, রিসেট-এ আইটেমগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন ট্যাব এবং রিসেট-এ ক্লিক করুন বোতাম নিশ্চিত করতে বলা হলে, রিসেট এ ক্লিক করুন আবারও বোতাম।
  5. অপারেশন সম্পূর্ণ হওয়ার পরে, মূল অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলিতে ফিরে যান স্ক্রীন করুন এবং OneDrive খুঁজতে আবার অনুসন্ধান ফাংশন ব্যবহার করুন
  6. ফলাফলের তালিকা থেকে, Microsoft OneDrive-এ ক্লিক করুন, তারপর আনইনস্টল করুন-এ ক্লিক করুন।
  7. আনইন্সটল এ ক্লিক করে আনইনস্টলেশন নিশ্চিত করুন আবার বোতাম, তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন যাতে Windows পুনরায় ইনস্টল করার অনুমতি দেয় OneDrive.
    দ্রষ্টব্য: সেক্ষেত্রে OneDrive পরবর্তী সিস্টেম স্টার্টআপের পরে স্বয়ংক্রিয়ভাবে পুনরায় ইনস্টল না হলে, আপনি এই লিঙ্ক থেকে ম্যানুয়ালি সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে পারেন (এখানে )।
  8. উভয় অ্যাপ্লিকেশন (OneDrive এবং OneNote) খুলুন এবং সিঙ্কিং বৈশিষ্ট্যটি আবার চালু হয়েছে কিনা তা দেখতে আপনার ব্যবহারকারীর শংসাপত্রগুলি সন্নিবেশ করুন৷
[ফিক্স] OneNote সিঙ্ক ত্রুটি (0xE0000024)

যদি এই দৃশ্যটি প্রযোজ্য না হয় বা আপনি অনুসরণ করেন তবে আপনি এখনও 0xE0000024 সিঙ্ক ত্রুটি দেখতে পাচ্ছেন, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

স্থানীয় ইন্ট্রানেট জোনে শেয়ারপয়েন্ট সার্ভার যোগ করা (যদি প্রযোজ্য হয়)

যদি আপনি এই বিশেষ OneNote সিঙ্ক ত্রুটি 0xE0000024 সম্মুখীন হন একটি স্থানীয় SharePoint সার্ভারে সিঙ্ক করার চেষ্টা করার সময়, আপনি এই ত্রুটিটি দেখতে পারেন কারণ আপনার OS নিরাপত্তার কারণে ইন্ট্রানেট যোগাযোগগুলিকে অবরুদ্ধ করে।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি আপনার ইন্টারনেট বিকল্পগুলি অ্যাক্সেস করে এবং স্থানীয় শেয়ারপয়েন্ট সার্ভারটিকে স্থানীয় ইন্ট্রানেট সাইটগুলিতে যোগ করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন .

দ্রষ্টব্য:এই সমাধানটি প্রায়শই OneDrive 2016-এ সমস্যার সম্মুখীন হওয়া ব্যবহারকারীদের জন্য কাজ করার জন্য রিপোর্ট করা হয়।

যদি এই দৃশ্যটি আপনার বর্তমান পরিস্থিতির জন্য প্রযোজ্য হয়, ইন্টারনেট বিকল্পগুলিতে নিরাপত্তা ট্যাব অ্যাক্সেস করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন এবং স্থানীয়ভাবে হোস্ট করা ইন্ট্রানেট সাইটগুলিতে SharePoint যোগ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, ‘inetcpl.cpl’ টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন ইন্টারনেট বিকল্পগুলি খুলতে তালিকা. [ফিক্স] OneNote সিঙ্ক ত্রুটি (0xE0000024)
  2. আপনি একবার ইন্টারনেট বিকল্পগুলি এর ভিতরে চলে গেলে মেনু, নিরাপত্তা-এ ক্লিক করুন স্ক্রীনের শীর্ষে ট্যাব।
  3. এরপর, স্থানীয় ইন্ট্রানেট নির্বাচন করুন উপরে 4 ধরনের নিরাপত্তা সেটিংস থেকে আইকন, তারপর সাইট-এ ক্লিক করুন। [ফিক্স] OneNote সিঙ্ক ত্রুটি (0xE0000024)
  4. স্থানীয় ইন্ট্রানেট মেনুর ভিতরে, আপনি ইন্ট্রানেট নেটওয়ার্ক স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করুন এর সাথে যুক্ত বাক্সটি চেক করতে পারেন আপনি যদি চান যে আপনার OS স্বয়ংক্রিয়ভাবে বর্তমান কোনো ইন্ট্রানেট নেটওয়ার্ক সনাক্ত করতে পারে। উপরন্তু, আপনি উন্নত-এ ক্লিক করতে পারেন বোতাম এবং শেয়ারপয়েন্ট সার্ভার ম্যানুয়ালি যোগ করুন। [ফিক্স] OneNote সিঙ্ক ত্রুটি (0xE0000024)

কীচেন অ্যাক্সেসে OneNote সম্পর্কিত এন্ট্রি সাফ করুন (শুধুমাত্র macOS)

আপনার যদি ম্যাক কম্পিউটারে এই সমস্যা থাকে, তাহলে সম্ভবত আপনি আংশিকভাবে দূষিত লগইন ডেটা সঞ্চিত কীচেন অ্যাক্সেস নিয়ে কাজ করছেন৷

একই সমস্যার সম্মুখীন কিছু ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা কীচেন অ্যাক্সেস খুলে এবং Microsoft-এর সাথে যুক্ত প্রতিটি এন্ট্রি মুছে দিয়ে সমস্যাটি সমাধান করতে পেরেছেন। এটি করার পরে এবং OneNote পুনঃসূচনা করার পরে, বেশিরভাগ ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা আর 0xE0000024 এর সম্মুখীন হয়নি৷

এই দৃশ্যটি আপনার বর্তমান পরিস্থিতির ক্ষেত্রে প্রযোজ্য হলে, KeyChain অ্যাক্সেস থেকে Microsoft-এর সাথে সম্পর্কিত যেকোন এন্ট্রি মুছে ফেলতে নিচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. OneNote এবং অন্য কোন Microsoft Office পণ্য বর্তমানে বন্ধ আছে তা নিশ্চিত করে শুরু করুন।
  2. পরবর্তী, লঞ্চপ্যাড অ্যাপ্লিকেশন খুলতে স্ক্রিনের নীচে অ্যাকশন বারটি ব্যবহার করুন৷
  3. আপনি একবার লঞ্চপ্যাড-এর ভিতরে গেলে 'কিচেন' অনুসন্ধান করতে অনুসন্ধান ফাংশন ব্যবহার করুন তারপর, ফলাফলের তালিকা থেকে, কিচেন অ্যাক্সেস-এ ক্লিক করুন . [ফিক্স] OneNote সিঙ্ক ত্রুটি (0xE0000024)
  4. একবার আপনি কিচেন অ্যাক্সেস এর ভিতরে চলে গেলে ইউটিলিটি, লগইন এন্ট্রিতে ক্লিক করুন (বাম দিকের মেনু থেকে)।
  5. এরপর, লগইন দিয়ে এন্ট্রি নির্বাচন করা হয়েছে, কিচেন অ্যাক্সেসের ডানদিকের বিভাগে নিচে যান ইউটিলিটি এবং আইটেমগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি 'com.microsoft' দিয়ে শুরু হওয়া জিনিসগুলি সনাক্ত না করেন৷
  6. তারপর, পদ্ধতিগতভাবে প্রতিটি com.Microsoft-এ ডান-ক্লিক করুন এন্ট্রি করুন এবং মুছুন নির্বাচন করুন কিচেন অ্যাক্সেস সরাতে প্রসঙ্গ মেনু থেকে OneNote এবং OneDrive-এর সাথে যুক্ত এন্ট্রি। [ফিক্স] OneNote সিঙ্ক ত্রুটি (0xE0000024)
  7. একবার প্রতিটি প্রাসঙ্গিক কীচেন এন্ট্রি মুছে ফেলা হলে, আপনার Mac রিবুট করুন এবং সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা তা দেখতে পরবর্তী স্টার্টআপে আবার OneNote দিয়ে লগ-ইন করুন৷

  1. উইন্ডোজ আপডেট প্রয়োগ করার সময় মারাত্মক ত্রুটি C0000034

  2. ঠিক করুন:উইন্ডোজ 7, ​​8.1, 10 এ ত্রুটি 0x800701E3

  3. উইন্ডোজ 10 এ ত্রুটি 0XC00D3E8E (সম্পত্তিটি শুধুমাত্র পঠনযোগ্য)

  4. [ফিক্স] উইন্ডোজ 10 এ উইন্ডোজ অ্যাক্টিভেশন ত্রুটি 0XC004F213