কম্পিউটার

[FIX] InstallShield উইজার্ডে 'নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান' (ত্রুটি 1316)

কিছু উইন্ডোজ ব্যবহারকারী দেখছেন 'নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান' (ত্রুটি 1316)  InstallShield এর মাধ্যমে কিছু প্রোগ্রাম ইনস্টল বা আনইনস্টল করার চেষ্টা করার সময়। এই ত্রুটিটি সাধারণত Microsoft Office পণ্যে, নির্দিষ্ট 3য় পক্ষের AV স্যুট এবং Nero বা Checksoft-এর মতো ইউটিলিটি প্রোগ্রামগুলির সাথে ঘটে বলে রিপোর্ট করা হয়। [FIX] InstallShield উইজার্ডে  নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান  (ত্রুটি 1316)

যেহেতু এই সমস্যাটি প্রায়শই প্রশাসক অ্যাক্সেসের অভাবের দ্বারা সহজতর হয়, তাই আপনি ইনস্টলারকে অ্যাডমিনিস্ট্রেটর অ্যাক্সেসের সাথে চালানোর জন্য বাধ্য করে এই সমস্যা সমাধানের নির্দেশিকা শুরু করা উচিত (যদি আপনি একটি প্রোগ্রাম ইনস্টল করার সময় এই ত্রুটির সম্মুখীন হন)।

আপনি যদি 'নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান' দেখতে পাচ্ছেন একটি লিগ্যাসি অ্যাপ্লিকেশন ইনস্টল করার চেষ্টা করার সময় ত্রুটি, আপনি সামঞ্জস্য মোডে চালানোর জন্য ইনস্টলারটি কনফিগার করে ত্রুটিটি সমাধান করতে সক্ষম হতে পারেন৷

মনে রাখবেন যে আপনি যদি অ্যাভাস্ট সিকিউরিটি প্রোডাক্ট ব্যবহার করেন, তাহলে অ্যাভাস্ট সিকিউর ব্রাউজারের অনুপযুক্ত ইনস্টলেশন দ্বারা এই ত্রুটিটি সহজতর হতে পারে। এই ক্ষেত্রে, নিরাপত্তা স্যুট আনইনস্টল করা আপনার জন্য সমস্যাটি সমাধান করবে৷

যাইহোক, যদি কিছু আনইনস্টল করার চেষ্টা করার সময় আপনার এই সমস্যা হয়, তাহলে সমস্যাটি সমাধান করার জন্য আপনার সেরা সুযোগ হল প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার  চালানো। এবং প্রস্তাবিত সমাধান প্রয়োগ করুন।

অ্যাডমিন অ্যাক্সেস সহ ইনস্টলার চালানো

আপনি যদি 'নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান' (ত্রুটি 1316) সম্মুখীন হন একটি 3য় পক্ষের প্রোগ্রাম ইনস্টল করার চেষ্টা করার সময়, এটি সম্ভব যে ইনস্টলারটি অ্যাডমিন অ্যাক্সেস পায়নি এই কারণে এই ত্রুটির সাথে ইনস্টলেশন ব্যর্থ হয় – এটি ছাড়া, ইনস্টলেশন সম্পূর্ণ করতে সক্ষম নাও হতে পারে।

কিছু ব্যবহারকারী যারা পূর্বে একই সমস্যার সম্মুখীন হয়েছিলেন তারা নিশ্চিত করেছেন যে তারা অবশেষে তাদের ওএসকে অ্যাডমিন অ্যাক্সেস সহ ইনস্টলার খুলতে বাধ্য করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছেন। এটি অপর্যাপ্ত লেখার অনুমতির কারণে সৃষ্ট বেশিরভাগ সমস্যার সমাধান করবে।

অ্যাডমিন অ্যাক্সেস সহ ইনস্টলার খুলতে, কেবল এটিতে ডান-ক্লিক করুন এবং প্রশাসক হিসাবে চালান  বেছে নিন নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে।

[FIX] InstallShield উইজার্ডে  নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান  (ত্রুটি 1316)

দ্রষ্টব্য: যখন আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পান প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন প্রশাসক অ্যাক্সেস প্রদান করতে।

যদি অ্যাডমিন অ্যাক্সেস সহ ইনস্টলারটি খোলার ফলে আপনার পরিস্থিতি সাহায্য না করে, তাহলে নীচের পরবর্তী ফিক্সিং পদ্ধতিতে যান৷

কম্প্যাটিবিলিটি মোডে ইনস্টলার চালানো (যদি প্রযোজ্য হয়)

যদি আপনি শুধুমাত্র 'নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান' এর সম্মুখীন হন একটি লিগ্যাসি অ্যাপ্লিকেশন ইনস্টল করার চেষ্টা করার সময় ত্রুটি যা মূলত আপনার উইন্ডোজ সংস্করণের জন্য তৈরি করা হয়নি, আপনি একটি সামঞ্জস্যতার সমস্যা নিয়ে কাজ করতে পারেন – এটি সাধারণত Windows 10 এ সম্মুখীন হয়৷

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি পুরানো উইন্ডোজ সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ মোডে চালানোর জন্য ইনস্টলারের বৈশিষ্ট্যগুলি সংশোধন করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হতে পারেন৷

এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. ইন্সটলারের অবস্থানে নেভিগেট করুন যা ত্রুটিটি ট্রিগার করছে, এটিতে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে। [FIX] InstallShield উইজার্ডে  নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান  (ত্রুটি 1316)
  2. একবার আপনি বৈশিষ্ট্যের ভিতরে চলে গেলে স্ক্রীন, সামঞ্জস্যতা নির্বাচন করুন উপরের উল্লম্ব মেনু থেকে ট্যাব।
  3. এরপর, এই প্রোগ্রামটিকে সামঞ্জস্যপূর্ণ মোডে চালান -এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন এবং ড্রপ-ডাউন মেনু থেকে Windows 7 নির্বাচন করুন। [FIX] InstallShield উইজার্ডে  নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান  (ত্রুটি 1316)
  4. প্রয়োগ করুন এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, তারপরে ইনস্টলার চালান এবং দেখুন আপনি একই ত্রুটি বার্তার সম্মুখীন না হয়ে অপারেশনটি সম্পূর্ণ করতে সক্ষম কিনা৷

যদি আপনি এখনও একই রকমের সম্মুখীন হন তাহলে নির্দিষ্ট অ্যাকাউন্টটি ইতিমধ্যেই বিদ্যমান রয়েছে  ত্রুটি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

প্রোগ্রাম ইন্সটল এবং আনইনস্টল ট্রাবলশুটার চালানো হচ্ছে

যদি আপনি একটি সাধারণ সমস্যার কারণে এই সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি Microsoft Fix It প্রোগ্রাম ব্যবহার করে সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান করতে সক্ষম হবেন যাতে Windows এ বর্তমানে ঘটছে এমন সবচেয়ে সাধারণ ইনস্টল/আনইন্সটল সমস্যার সমস্যা সমাধান করতে পারেন।

বেশ কিছু ব্যবহারকারী যে আমরা সমাধান করতে সংগ্রাম করছি 'নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান' (ত্রুটি 1316) তারা নিশ্চিত করেছে যে তারা প্রোগ্রাম ইন্সটল এবং আনইনস্টল ট্রাবলশুটার এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করার পরে ত্রুটিটি সম্পূর্ণরূপে সংশোধন করা হয়েছে এটির সাথে একটি স্ক্যান শুরু করেছে এবং প্রস্তাবিত সমাধান প্রয়োগ করেছে৷

দ্রষ্টব্য: আপনার সাফল্যের সম্ভাবনা বাড়ানোর জন্য, আমরা আপনাকে প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করার পরামর্শ দিই। অফিসিয়াল Microsoft ডাউনলোড পৃষ্ঠা থেকে

আপনি যদি এই সম্ভাব্য সমাধান স্থাপন করতে চান, তাহলে প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল ট্রাবলশুটার ডাউনলোড ও চালাতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন এবং প্রস্তাবিত ফিক্স প্রয়োগ করুন:

  1. আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন এবং এই অফিসিয়াল Microsoft ডাউনলোড পৃষ্ঠাটি দেখুন। একবার ভিতরে, ডাউনলোড এ ক্লিক করুন৷ বোতাম এবং ফিক্স-ইট ইউটিলিটি ডাউনলোডের জন্য অপেক্ষা করুন ডাউনলোড করতে।
  2. ডাউনলোড সম্পূর্ণ হলে, .diagcab-এ ডাবল-ক্লিক করুন আপনি এইমাত্র ডাউনলোড করেছেন এবং হ্যাঁ ক্লিক করুন৷ যদি আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয়।
  3.  প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল এর ভিতরে সমস্যা সমাধানকারী, উন্নত-এ ক্লিক করুন হাইপারলিঙ্ক, তারপর নিশ্চিত করুন যে স্বয়ংক্রিয়ভাবে মেরামত প্রয়োগ করুন এর সাথে যুক্ত বক্স চেক করা হয়েছে, তারপর পরবর্তী ক্লিক করুন পরবর্তী মেনুতে অগ্রসর হতে।
  4. প্রাথমিক স্ক্যানিং প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর ইনস্টল হচ্ছে এ ক্লিক করুন অথবা আনইনস্টল করা হচ্ছে (আপনি কোন পরিস্থিতিতে দেখছেন তার উপর নির্ভর করে 'নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান' ত্রুটি।
  5. আপনি এইমাত্র যে সমস্যাটি উল্লেখ করেছেন তার বিষয়ে ইউটিলিটি স্ক্যান শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন
  6. এরপর, আপনাকে সেই প্রোগ্রামটি নির্বাচন করতে বলা হবে যা ত্রুটিটি ট্রিগার করছে৷ প্রোগ্রামগুলির তালিকার মাধ্যমে নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি ত্রুটিটি ট্রিগার করছে সেটি সনাক্ত না করা পর্যন্ত, এটি নির্বাচন করতে একবার এটিতে ক্লিক করুন এবং তারপরে পরবর্তীতে ক্লিক করুন৷
  7. যদি একটি কার্যকর সমাধান সনাক্ত করা হয়, সেগুলি প্রয়োগ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
    দ্রষ্টব্য: আপনি যদি আনইন্সটল ট্রাবলশুটার এর মাধ্যমে প্রোগ্রামটি আনইনস্টল করার চেষ্টা করেন এবং অপারেশন ব্যর্থ হয়, অন্যান্য সংশোধনের সাথে এগিয়ে যান।
  8. একবার সমাধান সফলভাবে প্রয়োগ করা হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন (যদি এটি স্বয়ংক্রিয়ভাবে না ঘটে) এবং দেখুন সমস্যাটি ঠিক হয়েছে কিনা।
[FIX] InstallShield উইজার্ডে  নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান  (ত্রুটি 1316)

যদি এই ক্রিয়াকলাপটি শেষ পর্যন্ত একই দিকে নিয়ে যায় 'নির্দিষ্ট অ্যাকাউন্টটি ইতিমধ্যেই বিদ্যমান'  ত্রুটি, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

অ্যাভাস্টের ব্রাউজার আনইনস্টল করুন (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি Avast থেকে একটি নিরাপত্তা অ্যান্টিভাইরাস প্যাকেজ ব্যবহার করেন, তাহলে নিরাপত্তা স্যুট এটির মালিকানাধীন ব্রাউজার আনইনস্টল করতে ব্যর্থ হওয়ার পরে আপনি এই ত্রুটিটি দেখতে পাবেন (এটি তাদের বেশ কয়েকটি বিনামূল্যের পণ্যের সাথে একত্রিত হয়)। কিছু প্রভাবিত ব্যবহারকারীরা যেমন রিপোর্ট করেছেন, এই ত্রুটিটি এমন পরিস্থিতিতে ঘটতে পারে যেখানে বান্ডেল করা ব্রাউজার (অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার) সঠিকভাবে ইনস্টল করা নেই – এই ক্ষেত্রে, আপনি দেখতে পাবেন  'নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান'> যখনই আপনি InstallShield কার্যকারিতা ব্যবহার করার চেষ্টা করেন তখন ত্রুটি৷

এই দৃশ্যটি প্রযোজ্য হলে, হস্তক্ষেপ দূর করতে আপনার অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার আনইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়া উচিত। এটি কীভাবে করবেন তার একটি দ্রুত নির্দেশিকা এখানে রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. [FIX] InstallShield উইজার্ডে  নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান  (ত্রুটি 1316)
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে মেনু, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্যে দিয়ে নীচে স্ক্রোল করুন এবং অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার সনাক্ত করুন . যখন আপনি এটি দেখতে পান, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। [FIX] InstallShield উইজার্ডে  নির্দিষ্ট অ্যাকাউন্ট ইতিমধ্যেই বিদ্যমান  (ত্রুটি 1316)
  3. আনইন্সটলেশন স্ক্রিনের ভিতরে, আনইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন৷
  4. একবার আপনি অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার থেকে পরিত্রাণ পেতে পরিচালনা করেন , আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপে সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা দেখুন।

  1. "{0}" নির্বাচনের কাজটি ঠিক করুন আর ত্রুটি নেই৷

  2. [FIX] “উল্লেখিত অ্যাকাউন্ট লক করা হয়েছে” ত্রুটি

  3. নির্দিষ্ট ট্রান্সফর্ম পাথগুলি বৈধ ত্রুটি তা যাচাই করুন

  4. এই অ্যাপটি ঠিক করুন চুক্তির নির্দিষ্ট ত্রুটি সমর্থন করে না