কম্পিউটার

উইন্ডোজ 10 এ 'ফাউন্ড নিউ হার্ডওয়্যার' বার্তা কীভাবে অক্ষম করবেন?

যখন Windows একটি নতুন হার্ডওয়্যার শনাক্ত করে, প্রায়শই এটি ব্যবহারকারীদের একটি “Found New Hardware দিয়ে প্রম্পট করবে "বার্তা। এই বার্তাগুলির বেশিরভাগই তথ্যপূর্ণ এবং প্রয়োজনীয়। আপনি যখন একটি নতুন ডিভাইস সংযুক্ত করেন, তখন এই বার্তাটি আপনাকে সেই ডিভাইসটিকে সনাক্তকারী সিস্টেম সম্পর্কে অবহিত করবে৷ আমরা আপনাকে এই বার্তাগুলি বন্ধ করার পরামর্শ দিই না কারণ তারা আপনাকে জানায় যে এটি সফলভাবে ইনস্টল হয়েছে কিনা৷ যাইহোক, ত্রুটিপূর্ণ ডিভাইস ড্রাইভের কারণে, ব্যবহারকারীরা কোনো ডিভাইস সংযোগ না করলেও এই বার্তাটি পেতে পারেন। এই নিবন্ধে, আমরা আপনাকে কিছু পদ্ধতি দেখাব যা এই বার্তাটিকে নিষ্ক্রিয় করতে পারে৷

'নতুন হার্ডওয়্যার পাওয়া' বার্তা সক্ষম/অক্ষম করুন

এই বার্তাটি উইন্ডোজ 10-এ ডিফল্টরূপে সক্ষম হবে৷ এটি সংযুক্ত যেকোনো নতুন ডিভাইসের জন্য বার্তা বেলুন দেখাবে৷ যাইহোক, এমন পরিস্থিতি রয়েছে যেখানে একজন ব্যবহারকারী এটিকে অক্ষম করতে চাইতে পারেন। কখনও কখনও এই বার্তাটি প্রতিবার দেখায় যখন কোনও ব্যবহারকারী কম্পিউটার চালু করেন বা ত্রুটিপূর্ণ হার্ডওয়্যারের কারণে দেখাতে থাকেন৷ আমরা বেশ কয়েকটি পদ্ধতি প্রদান করেছি যেখানে আপনি সেই ত্রুটিপূর্ণ নির্দিষ্ট হার্ডওয়্যারটি নিষ্ক্রিয় করতে পারেন বা বার্তা বৈশিষ্ট্য সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে পারেন৷ আপনি নীচের যে কোনও পদ্ধতি বেছে নিতে পারেন যা আপনার পরিস্থিতির জন্য সবচেয়ে ভাল কাজ করে।

ডিভাইস ম্যানেজারে সমস্যাযুক্ত হার্ডওয়্যার নিষ্ক্রিয় করা

যে ডিভাইসটি ঘন ঘন বার্তাটি দেখাচ্ছে তা যদি গুরুত্বপূর্ণ না হয় তবে আপনি এটিকে ডিভাইস ম্যানেজারে অক্ষম করতে পারেন। এটি সব থেকে সহজ উপায় কারণ এটি শুধুমাত্র নির্দিষ্ট হার্ডওয়্যারের জন্য বার্তা বন্ধ করবে। যেহেতু আমরা ইতিমধ্যেই জানি যে নতুন হার্ডওয়্যারের জন্য পপ-আপ বার্তাগুলি বেশ গুরুত্বপূর্ণ, তাই ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার নিষ্ক্রিয় করা একটি ভাল পছন্দ হবে৷ ত্রুটিপূর্ণ হার্ডওয়্যার নিষ্ক্রিয় করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Windows + R টিপুন চালান খুলতে একসাথে কীগুলি ডায়ালগ এখন টাইপ করুন “devmgmt.msc ” এটিতে এবং এন্টার টিপুন ডিভাইস ম্যানেজার খুলতে কী . উইন্ডোজ 10 এ  ফাউন্ড নিউ হার্ডওয়্যার  বার্তা কীভাবে অক্ষম করবেন?
  2. এখন সেই ডিভাইসগুলি অনুসন্ধান করুন যার কারণে বার্তাটি দেখানো হয়েছে৷ এটিতে ডান-ক্লিক করুন এবং ডিভাইস নিষ্ক্রিয় করুন চয়ন করুন৷ বিকল্প৷
    নোট৷ :এটি আবার সক্রিয় করতে, এটিতে ডান-ক্লিক করুন, এবং ডিভাইস সক্ষম করুন চয়ন করুন৷ বিকল্প।

    উইন্ডোজ 10 এ  ফাউন্ড নিউ হার্ডওয়্যার  বার্তা কীভাবে অক্ষম করবেন?
  3. সেই নির্দিষ্ট ডিভাইসের বার্তাটি দেখানো বন্ধ হয়ে যাবে।

স্থানীয় গ্রুপ পলিসি এডিটরের মাধ্যমে 'ফাউন্ড নিউ হার্ডওয়্যার' বার্তা নিষ্ক্রিয় করা হচ্ছে

এই পদ্ধতিটি সিস্টেম থেকে "নতুন হার্ডওয়্যার পাওয়া" বার্তাটিকে সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবে৷ যদি প্রথম পদ্ধতিটি কাজ না করে, তবে এটি ব্যবহারকারীর জন্য একমাত্র বিকল্প হবে। আপনার অপারেটিং সিস্টেমের জন্য বেশিরভাগ জিনিস সামঞ্জস্য করতে স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক ব্যবহার করা যেতে পারে।

দ্রষ্টব্য :এই সেটিং অন্তত Microsoft Windows Vista-তে প্রযোজ্য। এছাড়াও, যদি আপনার সিস্টেমে স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক উপলব্ধ না হয়, তাহলে সরাসরি পদ্ধতি 2-এ যান .

আপনার সিস্টেমে যদি স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক থাকে, তাহলে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং R টিপুন রান খুলতে ডায়ালগ টাইপ করুন “gpedit.msc ” এটিতে এবং এন্টার টিপুন স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক খুলতে . উইন্ডোজ 10 এ  ফাউন্ড নিউ হার্ডওয়্যার  বার্তা কীভাবে অক্ষম করবেন?
  2. স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকের বাম ফলকে , নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন:
    Computer Configuration\Administrative Templates\System\Device Installation
    উইন্ডোজ 10 এ  ফাউন্ড নিউ হার্ডওয়্যার  বার্তা কীভাবে অক্ষম করবেন?
  3. ডিভাইস ইনস্টলেশনের সময় "Found New Hardware" বেলুন বন্ধ করুন-এ ডাবল-ক্লিক করুন নীতি এটি একটি নতুন উইন্ডো খুলবে, এখন আপনি কনফিগার করা হয়নি থেকে টগল পরিবর্তন করতে পারেন সক্ষম করতে . ঠিক আছে-এ ক্লিক করুন পরিবর্তনগুলি প্রয়োগ করতে বোতাম৷
    নোট৷ :বার্তাটি আবার সক্ষম করতে, শুধুমাত্র সক্ষম থেকে টগলটি পরিবর্তন করুন কনফিগার করা হয়নি .

    উইন্ডোজ 10 এ  ফাউন্ড নিউ হার্ডওয়্যার  বার্তা কীভাবে অক্ষম করবেন?
  4. এটি নতুন হার্ডওয়্যারের বিজ্ঞপ্তি দেখানো বন্ধ করবে।

রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে 'ফাউন্ড নিউ হার্ডওয়্যার' বার্তা নিষ্ক্রিয় করা হচ্ছে

এই পদ্ধতিটি রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে "নতুন হার্ডওয়্যার পাওয়া" বার্তাটিকে সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবে। যদি আপনার সিস্টেমে স্থানীয় গোষ্ঠী নীতি সম্পাদক না থাকে, তাহলে আপনি একই লক্ষ্য অর্জন করতে এই পদ্ধতিটি ব্যবহার করতে পারেন। অন্যান্য পদ্ধতির বিপরীতে, এটি কিছুটা প্রযুক্তিগত এবং ব্যবহারকারীদের কাছ থেকে কয়েকটি অতিরিক্ত পদক্ষেপের প্রয়োজন। ব্যবহারকারীকে নির্দিষ্ট সেটিংসের জন্য কী/মান তৈরি করতে হবে যা তারা পরিবর্তন করার চেষ্টা করছে। বার্তাটি নিষ্ক্রিয় করার চেষ্টা করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Windows + R টিপুন একটি চালান খুলতে একসাথে কীগুলি ডায়ালগ টাইপ করুন “regedit ” রান ডায়ালগে এবং এন্টার টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে কী . যদি এটি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখায় প্রম্পট করুন, তারপর হ্যাঁ বেছে নিন বোতাম উইন্ডোজ 10 এ  ফাউন্ড নিউ হার্ডওয়্যার  বার্তা কীভাবে অক্ষম করবেন?
  2. রেজিস্ট্রি এডিটরের বাম ফলকে , নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন:
    HKEY_LOCAL_MACHINE\Software\Policies\Microsoft\Windows\DeviceInstall\Settings
  3. এখন ডান ফলকে যে কোনো জায়গায় ডান-ক্লিক করে নতুন মান তৈরি করুন এবং নতুন> DWORD (32-বিট) মান বেছে নিন . এটিকে DisableBalloonTips হিসেবে নাম দিন নিচে দেখানো হয়েছে:উইন্ডোজ 10 এ  ফাউন্ড নিউ হার্ডওয়্যার  বার্তা কীভাবে অক্ষম করবেন?
  4. মানটির উপর ডাবল ক্লিক করুন এবং মান ডেটা সেট করুন 1 থেকে . ঠিক আছে-এ ক্লিক করুন এটি প্রয়োগ করার জন্য বোতাম৷
    দ্রষ্টব্য৷ :বার্তাটি ফেরত সক্ষম করতে, শুধু মান ডেটা পরিবর্তন করুন৷ 0-এ ফিরে যান অথবা সম্পূর্ণরূপে মুছুন আপনি এইমাত্র তৈরি করা মান।

    উইন্ডোজ 10 এ  ফাউন্ড নিউ হার্ডওয়্যার  বার্তা কীভাবে অক্ষম করবেন?
  5. এটি কাজ করে তা নিশ্চিত করতে, পুনরায় চালু করুন আপনার কম্পিউটার এবং এটি পরীক্ষা করে দেখুন।

  1. উইন্ডোজ 10-এ ব্যাকগ্রাউন্ড অ্যাপস কীভাবে নিষ্ক্রিয় করবেন

  2. Windows 10 এ Cortana কিভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  3. উইন্ডোজ 10 ফায়ারওয়াল কীভাবে অক্ষম করবেন

  4. উইন্ডোজ 10 এ বিটলকার কীভাবে অক্ষম করবেন