কম্পিউটার

মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি চিত্রের চারপাশে পাঠ্য কীভাবে মোড়ানো যায়?

মাইক্রোসফ্ট ওয়ার্ড হল একটি ওয়ার্ড প্রসেসর যা আপনাকে নথি, জীবনবৃত্তান্ত, চিঠি এবং প্রতিবেদন তৈরি করতে দেয়। বেশিরভাগ সময় ব্যবহারকারীদের শুধুমাত্র তাদের নথিতে পাঠ্যের প্রয়োজন হবে। যাইহোক, কখনও কখনও তাদের ছবি, চিহ্ন এবং শিল্পকর্ম যোগ করতে হবে। একটি নথিতে ছবি যোগ করা গুরুত্বপূর্ণ তথ্য চিত্রিত করার একটি দুর্দান্ত উপায় হতে পারে। মানুষ শব্দের চেয়ে সহজে ছবি প্রসেস করে। মাইক্রোসফ্ট ওয়ার্ডে, ব্যবহারকারীরা এলোমেলোভাবে ছবি যুক্ত করতে পারে বা চিত্রগুলির চারপাশে পাঠ্য মোড়ানো করতে পারে। এই নিবন্ধে, আমরা আপনাকে একটি চিত্রের চারপাশে পাঠ্য মোড়ানোর পদ্ধতিগুলি দেখাব৷

মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি চিত্রের চারপাশে পাঠ্য কীভাবে মোড়ানো যায়?

Microsoft Word এ একটি চিত্রের চারপাশে পাঠ্য মোড়ানো

ছবির লেআউট অ্যাক্সেস করার বিভিন্ন উপায় আছে। লেআউট বিকল্পে একটি চিত্রের চারপাশে পাঠ্য মোড়ানোর জন্য বিভিন্ন বিকল্প থাকবে। এই পদ্ধতিতে আমরা কেবলমাত্র এটি কীভাবে কাজ করে সে সম্পর্কে ধারণা দেওয়ার জন্য পদক্ষেপগুলি সরবরাহ করেছি, আরও ব্যবহারকারীরা তাদের প্রয়োজন অনুসারে জিনিসগুলি পরিবর্তন করতে পারেন। নীচে আমরা প্রতিটি ধাপ অন্তর্ভুক্ত করেছি যার মাধ্যমে ব্যবহারকারী চিত্রের বিন্যাসটি অ্যাক্সেস করতে পারে:

  1. Microsoft Word-এর শর্টকাটে ডাবল-ক্লিক করুন ডেস্কটপে খোলা এটা এছাড়াও আপনি Microsoft Word অনুসন্ধান করতে পারেন উইন্ডোজ অনুসন্ধান বৈশিষ্ট্যের মাধ্যমে। মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি চিত্রের চারপাশে পাঠ্য কীভাবে মোড়ানো যায়?
  2. একটি ইতিমধ্যেই বিদ্যমান নথি খুলুন৷ অথবা শুধু তৈরি করুন একটি নতুন. আপনি যেখানে ছবিটি রাখতে চান সেটি নির্বাচন করুন, ঢোকান-এ ক্লিক করুন ট্যাব, এবং ছবিতে ক্লিক করুন আইকন আপনি এই ডিভাইস চয়ন করতে পারেন৷ অথবা অনলাইন ছবি বিকল্প মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি চিত্রের চারপাশে পাঠ্য কীভাবে মোড়ানো যায়?
  3. ছবি নির্বাচন করুন এটিতে ক্লিক করে, আপনি ছবিটির চারপাশে অতিরিক্ত বিকল্পগুলি পাবেন। একটি লেআউট আইকন৷ এটির চারপাশে প্রদর্শিত হবে, সেটিতে ক্লিক করুন এবং “টেক্সট মোড়ানোর সাথে বিকল্পগুলির মধ্যে একটি বেছে নিন " মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি চিত্রের চারপাশে পাঠ্য কীভাবে মোড়ানো যায়?
  4. এছাড়াও আপনি ছবিতে ডান-ক্লিক করতে পারেন, টেক্সট মোড়ানো বেছে নিন বিকল্প, এবং তারপর তালিকার যেকোনো বিকল্প নির্বাচন করুন। এছাড়াও আপনি আরো লেআউট বিকল্প নির্বাচন করতে পারেন৷ , যা বিস্তারিতভাবে আরও বিকল্প সহ আরেকটি উইন্ডো খুলবে। মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি চিত্রের চারপাশে পাঠ্য কীভাবে মোড়ানো যায়?
  5. অন্য উপায় হল ছবি নির্বাচন করে, তারপর লেআউটে যান ট্যাব, এবং টেক্সট মোড়ানো-এ ক্লিক করুন নীচে দেখানো হিসাবে আইকন. মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি চিত্রের চারপাশে পাঠ্য কীভাবে মোড়ানো যায়?
  6. টেক্সট র‌্যাপিং লেআউটের কিছু বিকল্প ব্যবহারকারীদের অতিরিক্ত বিকল্প ব্যবহার করার অনুমতি দেবে। আরো লেআউট বিকল্পে , প্রথম ট্যাবটি পজিশন-এর জন্য , যা অনুভূমিকভাবে এবং উল্লম্বভাবে চিত্রের অবস্থান সামঞ্জস্য করতে ব্যবহার করা যেতে পারে। মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি চিত্রের চারপাশে পাঠ্য কীভাবে মোড়ানো যায়?
  7. পাঠ্য মোড়ানো ট্যাব পাঠ্যের দূরত্বের বিকল্পও প্রদান করে ইমেজ সঙ্গে. পাঠ্যের দূরত্ব চারটি দিক দিয়ে সামঞ্জস্য করা যেতে পারে। মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি চিত্রের চারপাশে পাঠ্য কীভাবে মোড়ানো যায়?
  8. আপনি গ্রুপ ইমেজ এবং আরও অনেক কিছুর জন্য মোড়ানো টেক্সট ব্যবহার করতে পারেন। শেষ পর্যন্ত, মাইক্রোসফ্ট ওয়ার্ডে টেক্সট র‌্যাপিং বৈশিষ্ট্যটি দিয়ে আপনি কী অর্জন করার চেষ্টা করছেন তার উপর এটি নির্ভর করে৷

  1. কিভাবে ওয়ার্ডে টেক্সট মিরর করবেন

  2. কিভাবে মাইক্রোসফট ওয়ার্ডে অটোটেক্সট তৈরি এবং ব্যবহার করবেন

  3. মাইক্রোসফ্ট ওয়ার্ডে কীভাবে একটি পৃষ্ঠা সদৃশ করবেন

  4. 13 গোপন মাইক্রোসফ্ট ওয়ার্ড টিপস প্রকাশিত