কম্পিউটার

সাদা টেক্সট সহ আমার ওয়ার্ড ডকুমেন্ট কালো কেন?

গত কয়েকদিন ধরে, আমরা কিছু ব্যবহারকারীকে তাদের Microsoft Word সম্পর্কে অভিযোগ করতে দেখেছি সাদা টেক্সট সহ একটি কালো পটভূমি প্রদর্শন করা নথি। এর কারণ কি হতে পারে? ঠিক আছে, আমরা নিশ্চিতভাবে বলতে পারি এটি কোনও বাগ দ্বারা সৃষ্ট নয়৷

শব্দ নথিটি সাদা পাঠ্য সহ কালো

সাদা টেক্সট সহ আমার ওয়ার্ড ডকুমেন্ট কালো কেন?

উপরে উল্লিখিত হিসাবে, মাইক্রোসফ্ট ওয়ার্ডকে প্রভাবিত করে এমন একটি বাগের সাথে এর কোনও সম্পর্ক নেই। এটি সবই ডার্ক মোড এর কারণে . হ্যাঁ, মাইক্রোসফ্ট ওয়ার্ড ডার্ক মোড সমর্থন করে এবং সম্ভাবনা হল, আপনি দুর্ঘটনাবশত এটি সক্ষম করেছেন বা অতীতে আপনার কম্পিউটার ব্যবহার করেছেন এমন কেউ এই কাজটি করেছেন। উপরন্তু, হয়ত আপনি সম্প্রতি একটি উচ্চ কনট্রাস্ট থিম ব্যবহার করতে বেছে নিয়েছেন . এই ধরনের থিমগুলি মাইক্রোসফ্ট ওয়ার্ড নথিগুলির চেহারাতে পরিবর্তন আনতে পারে যা চোখকে খুশি নাও করতে পারে৷ এখন, আমাদের অবশ্যই বলতে হবে যে সাদা টেক্সট সহ গাঢ় পটভূমিতে একটি নথিকে প্রভাবিত করার আরেকটি কারণ, হার্ডওয়্যার গ্রাফিক্স ত্বরণ এর কারণে হতে পারে। .

উদ্বিগ্ন হবেন না কারণ আমরা জানি কীভাবে এই সমস্যার সমাধান করতে হয়, তাই কী করতে হবে সে সম্পর্কে আরও ভাল ধারণা পেতে পড়তে থাকুন:

  1. Microsoft Word-এ ডার্ক মোড নিষ্ক্রিয় করুন
  2. উচ্চ কনট্রাস্ট থিম ব্যবহার করা থেকে স্যুইচ করুন
  3. হার্ডওয়্যার গ্রাফিক্স অ্যাক্সিলারেশন বন্ধ করুন।

1] মাইক্রোসফ্ট ওয়ার্ডে ডার্ক মোড নিষ্ক্রিয় করুন

ঠিক আছে, তাই আমরা আলোচনা করতে যাচ্ছি কিভাবে ওয়ার্ডে ডার্ক মোড বন্ধ করা যায় এবং এটিকে এমন একটি সেটিংয়ে ফিরিয়ে আনতে যা আপনার কাছে আরও আকর্ষণীয়।

  1. Microsoft Office অ্যাপ্লিকেশন খুলুন
  2. ফাইল-এ যান ট্যাব।
  3. ফাইল-এ ক্লিক করুন মেনু খুলতে ট্যাব।
  4. অ্যাকাউন্ট বেছে নিন .
  5. অফিস থিম ড্রপ-ডাউন তীর ক্লিক করুন।
  6. কালো বেছে নিন ডার্ক মোড চালু করতে।
  7. একটি পিসির জন্য ডার্ক মোড সক্ষম করতে, ফাইল নির্বাচন করুন ট্যাব।
  8. বিকল্প-এ যান .
  9. অফিস থিম-এ স্ক্রোল করুন .
  10. থিমটিকে সাদাতে পরিবর্তন করুন

আমরা শুরু করার আগে, আপনাকে অবশ্যই Microsoft Word নিশ্চিত করতে হবে আপ এবং চলমান হয়. টাস্কবারে শর্টকাটে ক্লিক করে এটি করুন৷ , স্টার্ট মেনু , অথবা এটি ডেস্কটপে অবস্থিত হলে তাতে ডাবল-ক্লিক করুন .

সাদা টেক্সট সহ আমার ওয়ার্ড ডকুমেন্ট কালো কেন?

পরবর্তী ধাপ, তারপর, অ্যাকাউন্টে নেভিগেট করা . আপনি মাইক্রোসফ্ট ওয়ার্ডের প্রধান মেনুর নীচের বাম অংশটি দেখে এটি করতে পারেন। আপনি যদি একটি নথিতে থাকেন, তাহলে ফাইল-এ ক্লিক করুন , তারপর মাউস কার্সারকে অ্যাকাউন্টে নামিয়ে আনুন এবং এটি নির্বাচন করুন৷

সাদা টেক্সট সহ আমার ওয়ার্ড ডকুমেন্ট কালো কেন?

অ্যাকাউন্ট থেকে এলাকা, অফিস থিম লেখা বিভাগটি দেখুন , এবং একটি ড্রপডাউন মেনু প্রকাশ করতে বাক্সের মধ্যে ক্লিক করুন৷ এখান থেকে, আপনি কালো থেকে সাদা থিম পরিবর্তন করতে পারেন। এছাড়াও, যদি সিস্টেম সেটিংস এর কারণে আপনার ব্যাকগ্রাউন্ড কালো হয় , তুমি পারবে।

একবার আপনি পরিবর্তনগুলি করে ফেললে, মাইক্রোসফ্ট ওয়ার্ডের এখন স্বাভাবিকের মতো কালো টেক্সট সহ একটি সাদা ব্যাকগ্রাউন্ডে ফিরে আসা উচিত৷

পড়ুন৷ :কিভাবে ওয়ার্ডে কালো স্কোয়ার বা বাক্সগুলি থেকে মুক্তি পাবেন।

2] উচ্চ কনট্রাস্ট থিম ব্যবহার করা থেকে স্যুইচ করুন

সুতরাং আমরা উপরে যেমন বলেছি, Windows 11-এর জন্য একটি উচ্চ কনট্রাস্ট থিম ব্যবহার করা আপনার সমস্যার কারণ হতে পারে, তাহলে আমরা কী করতে পারি? আচ্ছা, এটাকে নিয়মিত থিমে পরিবর্তন করলে কেমন হয়?

প্রথমত, আমাদের অবশ্যই Windows কী + I.-এ ক্লিক করে সেটিংস অ্যাপটি চালু করতে হবে এখনই সেটিংস মেনু তার সমস্ত মহিমায় উপস্থিত হওয়া উচিত।

সাদা টেক্সট সহ আমার ওয়ার্ড ডকুমেন্ট কালো কেন?

ঠিক আছে, তাই বাম-ফলক থেকে, আমরা অ্যাক্সেসিবিলিটি-এ ক্লিক করার পরামর্শ দিই ডানদিকে একগুচ্ছ বিকল্প প্রকাশ করতে। আপনার প্রয়োজন হলে নিচে স্ক্রোল করুন, তারপর কন্ট্রাস্ট থিম বেছে নিন বিকল্পের তালিকা থেকে।

সাদা টেক্সট সহ আমার ওয়ার্ড ডকুমেন্ট কালো কেন?

বর্তমান কনট্রাস্ট থিম বন্ধ করতে, একটি ড্রপডাউন মেনু প্রকাশ করতে বাক্সে ক্লিক করুন। সেখান থেকে, কোনটিই নয় নির্বাচন করুন৷ , তারপর প্রয়োগ করুন টিপুন . আপনি একটি অপেক্ষা করুন দেখতে পাবেন৷ স্ক্রীন, তাই এটি যা বলে তা করুন এবং অল্প সময়ের মধ্যেই জিনিসগুলি স্বাভাবিক অবস্থায় ফিরে আসা উচিত৷

3] হার্ডওয়্যার গ্রাফিক্স অ্যাক্সিলারেশন বন্ধ করুন

হার্ডওয়্যার গ্রাফিক্স অ্যাক্সিলারেশন বন্ধ করুন এবং দেখুন এটি আপনাকে সাহায্য করে কিনা৷

টিপ :দল, OneNote এবং Outlook এর জন্য কীভাবে ডার্ক মোড চালু করবেন তা জানুন।

মাইক্রোসফট অফিসে কি ডার্ক মোড আছে?

হ্যাঁ, মাইক্রোসফ্টের লোকেরা ডার্ক মোড সহ অফিস স্যুটকে বেশ কিছুক্ষণ আগে আপডেট করেছে, তাই যদি এটি আপনার পছন্দের কিছু হয় তবে আপনি একজন সুখী ক্যাম্পার হবেন কারণ এটি বেশ ভাল কাজ করে। যাইহোক, ডার্ক মোড ফাংশন সবার জন্য নয়।

ডার্ক মোড কি চোখের জন্য ভালো?

আমরা যা বলতে পারি, ডার্ক মোড তাদের চোখের চাপ কমাতে পারে যারা প্রায়ই কম্পিউটার স্ক্রিনের দিকে তাকায়, অন্তত কারো কারো জন্য। যাইহোক, সুবিধাগুলিকে বাস্তবসম্মত বলার জন্য আমরা কোনো চূড়ান্ত প্রমাণ পাইনি। যদিও আমরা নিশ্চিতভাবে জানি যে, ডার্ক মোড আপনার ডিভাইসের ব্যাটারির আয়ু বাড়ায়।

সাদা টেক্সট সহ আমার ওয়ার্ড ডকুমেন্ট কালো কেন?
  1. কিভাবে মাইক্রোসফট ওয়ার্ডে র্যান্ডম টেক্সট সন্নিবেশ করাবেন

  2. 12 দরকারী মাইক্রোসফ্ট ওয়ার্ড টিপস এবং কৌশল

  3. কিভাবে একটি মাইক্রোসফ্ট ওয়ার্ড ডকুমেন্টে একটি স্বাক্ষর ঢোকাবেন

  4. 13 গোপন মাইক্রোসফ্ট ওয়ার্ড টিপস প্রকাশিত