কম্পিউটার

ঠিক করুন:অনুপস্থিত অনুসন্ধান ট্যাব 'ফাইল এক্সপ্লোরার (উইন্ডোজ 10 - 1909)'

আপনার সিস্টেমের ফাইল এক্সপ্লোরার Microsoft দ্বারা ডিজাইন পরিবর্তনের কারণে অনুসন্ধান ট্যাবটি নাও দেখাতে পারে, যা উইন্ডোজ আপডেট 1909 এবং তার পরে প্রয়োগ করা হয়েছে৷

সমস্যাটি হল যে ব্যবহারকারীরা স্বয়ংক্রিয় অনুসন্ধানের অভ্যাসগত ছিল (যেখানে ব্যবহারকারী অনুসন্ধান ক্যোয়ারী টাইপ করার সময় অনুসন্ধানের ফলাফলগুলি দেখানো হয়েছিল এবং বিভিন্ন অনুসন্ধান সিনট্যাক্স নির্দেশিত ছিল) এবং ব্যবহারকারী অনুসন্ধান চালানোর আগেও তার অনুসন্ধান কাস্টমাইজ করতে অনুসন্ধান ট্যাব ব্যবহার করতে পারেন তবে এই কৌশলটি সিস্টেমে এবং একটি নকশা পরিবর্তন হিসাবে বেশ রিসোর্স হগিং ছিল। মাইক্রোসফ্ট একটি নতুন কার্যকারিতা প্রয়োগ করেছে, যাতে লুকানো অনুসন্ধান ট্যাবটি বের করতে ব্যবহারকারীকে অনুসন্ধান ক্যোয়ারীতে কী করার পরে এন্টার কী টিপতে হবে৷

ঠিক করুন:অনুপস্থিত অনুসন্ধান ট্যাব  ফাইল এক্সপ্লোরার (উইন্ডোজ 10 - 1909)

ফাইল এক্সপ্লোরারে একটি অনুসন্ধান ট্যাব যোগ করার সমাধানগুলি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, বিশদ বিবরণ ব্যবহার করে কিনা তা পরীক্ষা করে দেখুন ফাইল এক্সপ্লোরারের ভিউ ট্যাবে দেখুন আপনার অনুসন্ধানের প্রয়োজনীয়তাগুলি পূরণ করে৷

ঠিক করুন:অনুপস্থিত অনুসন্ধান ট্যাব  ফাইল এক্সপ্লোরার (উইন্ডোজ 10 - 1909)

সমাধান 1:অনুসন্ধান ক্যোয়ারী প্রবেশ করার পরে এন্টার কী টিপুন

অটো সার্চ (যেমন একজন ব্যবহারকারী টাইপ করার সময় অনুসন্ধান শুরু হয়েছিল) হিসাবে মাইক্রোসফ্ট দ্বারা ডিজাইন পরিবর্তনের (আপনি এটি পছন্দ করুন বা না করুন) এর ফলে সমস্যাটি হল খুব রিসোর্স-হগিং কৌশল। ফাইল এক্সপ্লোরারের নতুন ডিজাইনে অনুসন্ধান করার পদ্ধতিটি নীচে বিশদভাবে বর্ণনা করা হয়েছে:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন এবং একটি নমুনা অনুসন্ধান ক্যোয়ারী লিখুন অনুসন্ধান বাক্সে৷
  2. এখন, এন্টার টিপুন কী বা অনুসন্ধান বারের ডান প্রান্তে অবস্থিত তীরটিতে ক্লিক করুন এবং তারপরে অনুসন্ধান ট্যাবটি প্রদর্শিত হবে ফিতা মধ্যে ঠিক করুন:অনুপস্থিত অনুসন্ধান ট্যাব  ফাইল এক্সপ্লোরার (উইন্ডোজ 10 - 1909)
  3. তারপর, আপনার অনুসন্ধান কাস্টমাইজ করুন অনুসন্ধান ট্যাবে অনুসন্ধান পরামিতি পরিবর্তন করে। আপনি অগ্রিম অনুসন্ধান প্রশ্নগুলিও ব্যবহার করতে পারেন৷ (যেমন প্রকার:)।

সমাধান 2:দ্রুত অ্যাক্সেস টুলবারে অনুসন্ধান আইকন যোগ করুন

একটি সহজ কৌশল রয়েছে যা আপনাকে অনুসন্ধান চালানোর আগে অনুসন্ধান পরামিতি সেট করতে সাহায্য করতে পারে। এই পদ্ধতিতে, আপনি ফাইল এক্সপ্লোরারের দ্রুত অ্যাক্সেস টুলবারে প্রয়োজনীয় অনুসন্ধান পরামিতি যোগ করতে পারেন এবং তারপর আপনার অনুসন্ধান কাস্টমাইজ করতে এই শর্ট-কাটগুলি ব্যবহার করতে পারেন। প্রক্রিয়াটি নিম্নরূপ:

  1. একটি নমুনা অনুসন্ধান করুন এবং এন্টার কী টিপুন (যেমন সমাধান 1 এ আলোচনা করা হয়েছে)।
  2. তারপর, অনুসন্ধান ট্যাবটি ফাইল এক্সপ্লোরারের রিবনে প্রদর্শিত হবে৷
  3. এখন, ডান-ক্লিক করুন যেকোন সার্চ প্যারামিটারে যেমন পরিবর্তিত তারিখে, এবং তারপরে দ্রুত অ্যাক্সেস টুলবারে যোগ করুন বেছে নিন . ঠিক করুন:অনুপস্থিত অনুসন্ধান ট্যাব  ফাইল এক্সপ্লোরার (উইন্ডোজ 10 - 1909)
  4. এখন, তারিখ পরিবর্তিত পরামিতি দ্রুত অ্যাক্সেস টুলবারে দৃশ্যমান হবে। তারপর উপরে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করে দ্রুত অ্যাক্সেস টুলবারে (যেমন প্রকার, আকার এবং অন্যান্য বৈশিষ্ট্য) সমস্ত প্যারামিটার যোগ করুন। ঠিক করুন:অনুপস্থিত অনুসন্ধান ট্যাব  ফাইল এক্সপ্লোরার (উইন্ডোজ 10 - 1909)
  5. তারপর বন্ধ করুন ফাইল এক্সপ্লোরার এবং এটি আবার খুলুন।
  6. এখন, সমস্ত অনুসন্ধান পরামিতিগুলি দ্রুত অ্যাক্সেস টুলবারে দেখানো হয়েছে এবং আপনি এটিকে অনুসন্ধান বাক্সে যুক্ত করতে এবং তারপর অনুসন্ধানটি সম্পাদন করতে এটিতে ক্লিক করতে পারেন৷
  7. উদাহরণস্বরূপ, আপনি পরিবর্তিত তারিখ আইকনে ক্লিক করতে পারেন এবং তারপর মেনুতে, গতকাল নির্বাচন করুন . ঠিক করুন:অনুপস্থিত অনুসন্ধান ট্যাব  ফাইল এক্সপ্লোরার (উইন্ডোজ 10 - 1909)
  8. এখন,
    datemodified:yesterday

    সার্চ বারে দেখানো হবে এবং আপনি তার পরে সার্চ ক্যোয়ারী টাইপ করতে পারেন।

    ঠিক করুন:অনুপস্থিত অনুসন্ধান ট্যাব  ফাইল এক্সপ্লোরার (উইন্ডোজ 10 - 1909)
  9. একইভাবে, আপনি Quick Access Toolbar-এ প্রাসঙ্গিক শর্ট-কাট ক্লিক করে ফাইল এক্সপ্লোরারের সার্চ বারে অন্য সব সার্চ প্যারামিটার যোগ করতে পারেন।

এই পদ্ধতিটি প্রায় পুরানো অনুসন্ধান কার্যকারিতা ফিরিয়ে আনে যা আপনি উইন্ডোজ আপডেট 1909 এর আগে এবং তার পরে ব্যবহার করেছিলেন৷

সমাধান 3:উইন্ডোজের পূর্ববর্তী সংস্করণে ফিরে যান

1909 সাল থেকে উইন্ডোজ আপডেটে অনুসন্ধান আচরণ পরিবর্তন করা হয়েছিল। আপনি যদি কার্যকারিতা পছন্দ না করেন তবে আপনি উইন্ডোজের পুরানো সংস্করণে ফিরে যেতে পারেন (যদি এটি সম্ভব না হয় তবে আপনাকে নির্দিষ্ট আপডেটটি আনইনস্টল করতে হতে পারে)।

  1. উইন্ডোজ টিপুন Windows মেনু চালু করার কী এবং সেটিংস খুলতে গিয়ার আইকন নির্বাচন করুন . ঠিক করুন:অনুপস্থিত অনুসন্ধান ট্যাব  ফাইল এক্সপ্লোরার (উইন্ডোজ 10 - 1909)
  2. এখন, আপডেট এবং নিরাপত্তা নির্বাচন করুন , এবং উইন্ডোর ডান ফলকে, আপডেট ইতিহাস দেখুন নির্বাচন করুন . ঠিক করুন:অনুপস্থিত অনুসন্ধান ট্যাব  ফাইল এক্সপ্লোরার (উইন্ডোজ 10 - 1909)
  3. তারপর, আপডেট আনইনস্টল করুন এ ক্লিক করুন এবং তারপর সক্ষমকরণ প্যাকেজ (KB4517245) নির্বাচন করুন হালনাগাদ. ঠিক করুন:অনুপস্থিত অনুসন্ধান ট্যাব  ফাইল এক্সপ্লোরার (উইন্ডোজ 10 - 1909)
  4. এখন, আনইন্সটল এ ক্লিক করুন এবং তারপর অনুসরণ করুন আপডেট আনইনস্টল করার জন্য আপনার স্ক্রিনে প্রম্পট।
  5. তারপর রিবুট করুন আপনার মেশিন এবং রিবুট করার পরে, পুরানো অনুসন্ধান কার্যকারিতা আপনার সিস্টেমে ফিরে এসেছে কিনা তা পরীক্ষা করুন৷

আপনি যদি আপডেটটি খুঁজে না পান বা পদ্ধতিটি ব্যবহার করতে না চান, তাহলে উইন্ডোজের একটি পুরানো সংস্করণে ফিরে যেতে নীচের পদ্ধতিটি চেষ্টা করুন:

  1. উইন্ডোজ-এ ক্লিক করুন উইন্ডোজ মেনু খুলতে বোতাম এবং সিস্টেমের সেটিংস খুলতে গিয়ার আইকন নির্বাচন করুন।
  2. এখন আপডেট এবং নিরাপত্তা খুলুন এবং তারপর, উইন্ডোর বাম অর্ধেক, পুনরুদ্ধার নির্বাচন করুন . ঠিক করুন:অনুপস্থিত অনুসন্ধান ট্যাব  ফাইল এক্সপ্লোরার (উইন্ডোজ 10 - 1909)
  3. তারপর, Windows 10 এর পূর্ববর্তী সংস্করণে ফিরে যান বিকল্পের অধীনে , শুরু করুন-এ ক্লিক করুন বোতাম এবং তারপর উইন্ডোজের পুরানো সংস্করণে ফিরে যাওয়ার জন্য অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। ঠিক করুন:অনুপস্থিত অনুসন্ধান ট্যাব  ফাইল এক্সপ্লোরার (উইন্ডোজ 10 - 1909)
  4. পুরোনো সংস্করণে প্রত্যাবর্তনের প্রক্রিয়া শেষ হওয়ার পরে, আপনার সিস্টেমে পুরানো অনুসন্ধান কার্যকারিতা ফিরে এসেছে কিনা তা পরীক্ষা করুন৷

আপনি যদি এখনও নতুন সার্চ ডিজাইনে সন্তুষ্ট না হন, তাহলে আপনি 3 rd চেষ্টা করতে পারেন পার্টি সার্চ ইউটিলিটি (যেমন এজেন্ট ransack, Ultrasearch, Microsoft Store থেকে Windows Indexer ডায়াগনস্টিক টুল, Locate32, ইত্যাদি)


  1. উইন্ডোজ 10 এ ফাইল এক্সপ্লোরার সাড়া দিচ্ছে না ঠিক করুন

  2. উইন্ডোজ 10 ফাইল এক্সপ্লোরার এটিতে কাজ করার ত্রুটি ঠিক করুন

  3. Windows 10 এ স্টিম মিসিং ফাইলের সুবিধাগুলি ঠিক করুন

  4. Windows 11-এ স্লো ফাইল এক্সপ্লোরার কীভাবে ঠিক করবেন