কম্পিউটার

কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?

আপনার সিস্টেমের ডেস্কটপে ডিবাগ ফাইল (debug.log বা debug.txt) প্রদর্শিত হতে পারে প্রধানত ক্রোমিয়াম-ভিত্তিক ব্রাউজারে একটি ত্রুটির কারণে। তাছাড়া, একটি দূষিত ব্যবহারকারী প্রোফাইল বা ব্রাউজার ইনস্টলেশনের ফলে আপনার সিস্টেমের ডেস্কটপে ডিবাগ ফাইল হতে পারে।

সমস্যা দেখা দেয় যখন ব্যবহারকারী তার ডেস্কটপে একটি ডিবাগ ফাইল দেখেন। নোটপ্যাড দিয়ে ডিবাগ ফাইল খোলা হলে নিচের মত কিছু দেখানো হয়:

[1101/180331.337:ERROR:directory_reader_win.cc(43)] FindFirstFile:সিস্টেম নির্দিষ্ট পথ খুঁজে পায় না। (0x3)

কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?

সমস্যা সমাধান প্রক্রিয়ার সাথে এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনার পিসির উইন্ডোজ সর্বশেষ বিল্ডে আপডেট করা হয়েছে। তদুপরি, টেম্প ফাইলগুলি সাফ করলে সমস্যাটি সমাধান হয় কিনা তা পরীক্ষা করুন। এছাড়াও, আপনি Google Talk ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন (যদিও 2015 সাল থেকে বন্ধ করা হয়েছে কিন্তু কিছু ব্যবহারকারী এখনও এটি ব্যবহার করছেন)। যদি তাই হয়, তাহলে এর ইনস্টলেশন মেরামত করার চেষ্টা করুন৷ আপনার সিস্টেমের কন্ট্রোল প্যানেলের মাধ্যমে।

সমাধান 1:ডিবাগ ফাইল মুছুন

এই সমস্যার সমস্যা সমাধানের প্রক্রিয়ার প্রথম ধাপ হল অপ্রয়োজনীয় ডিবাগ ফাইলটি মুছে ফেলা (ফাইলটি একটি সিস্টেম/অ্যাপ্লিকেশন স্টার্টআপের পরে পুনরায় তৈরি করা যেতে পারে)। প্রতিটি সমাধানের চেষ্টা করার পরে আপনাকে এই পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করতে হতে পারে৷

  1. প্রথমে, নিশ্চিত করুন যে ডিবাগ ফাইলটিপ্রয়োজনীয় নয়৷ আপনি বা অন্য কোন সিস্টেম ব্যবহারকারী/অ্যাপ্লিকেশন দ্বারা, এবং তারপর সমস্ত অ্যাপ্লিকেশন থেকে প্রস্থান করুন আপনার সিস্টেমে (কোন ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশনের জন্য আপনার সিস্টেমের টাস্ক ম্যানেজার চেক করুন)।
  2. এখন, ডান-ক্লিক করুন ডিবাগ ফাইলে এবং তারপর মুছুন নির্বাচন করুন . কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  3. তারপর নিশ্চিত করুন ফাইলটি মুছে ফেলতে এবং ফাইলটি মুছে ফেলা হয়েছে কিনা তা পরীক্ষা করতে।
  4. যদি না হয়, তাহলে বুট করুন আপনার সিস্টেমকে সেফ মোডে বা ক্লিন বুট করুন আপনার সিস্টেম এবং তারপর দেখুন আপনি ফাইলটি মুছে ফেলতে পারেন কিনা। আপনাকে “rm.\debug.log” ব্যবহার করতে হতে পারে৷ উন্নত পাওয়ার শেল-এ .

সমাধান 2:সর্বশেষ বিল্ডে আপনার ব্রাউজার আপডেট করুন

প্রায় সব প্রধান ব্রাউজার সর্বশেষ বৈশিষ্ট্য এবং প্যাচ বাগ পূরণের জন্য নিয়মিত আপডেট করা হয়. আপনি যদি আপনার ব্রাউজারের একটি পুরানো সংস্করণ ব্যবহার করেন তবে আপনার সিস্টেমটি ডেস্কটপে ডিবাগ ফাইলটি দেখাতে পারে কারণ এটি ব্রাউজার এবং ওএসের মধ্যে অসঙ্গতি তৈরি করতে পারে এবং তাই সমস্যা সমাধানের উদ্দেশ্যে আপনার ডেস্কটপে একটি ডিবাগ ফাইল তৈরি করতে পারে। এই ক্ষেত্রে, ব্রাউজারটিকে সর্বশেষ বিল্ডে আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে৷

Chrome-এর জন্য:

  1. Chrome চালু করুন ব্রাউজার এবং তিনটি উল্লম্ব উপবৃত্তে ক্লিক করুন (উইন্ডোর উপরের ডানদিকে)।
  2. এখন, প্রদর্শিত মেনুতে, সেটিংস বেছে নিন এবং তারপর উইন্ডোর বাম অর্ধেক, Chrome সম্পর্কে নির্বাচন করুন . কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  3. তারপর, উইন্ডোর ডান অর্ধেক, নিশ্চিত করুন যে Chrome আপডেট হয়েছে সর্বশেষ নির্মাণে। কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  4. যদি আপনি ভিজ্যুয়াল স্টুডিও কোড ব্যবহার করেন , তারপর নিশ্চিত করুন যে ডিবাগার কনফিগার ফাইল আপডেট করুন ক্রোমের সাথে লিঙ্ক করা হয়েছে৷

এজ ব্রাউজারের জন্য

  1. এজ ব্রাউজার চালু করুন এবং তিনটি অনুভূমিক উপবৃত্তাকার-এ ক্লিক করুন (স্ক্রীনের উপরের ডানদিকে)।
  2. এখন, সহায়তা এবং প্রতিক্রিয়া-এ ক্লিক করুন এবং তারপর, সাব-মেনুতে, Microsoft Edge সম্পর্কে নির্বাচন করুন . কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  3. তারপর নিশ্চিত করুন যে এজ ব্রাউজার আপডেট করা হয়েছে সর্বশেষ নির্মাণে। কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?

ব্রাউজার আপডেট করার পর (Chromium-ভিত্তিক), আপনার PC রিবুট করুন এবং রিবুট করার পরে, সিস্টেমটি ডিবাগ ফাইল থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 3:অন্য ব্রাউজার/অ্যাপ্লিকেশানে PDF ফাইল খুলুন

একটি ডিবাগ ফাইল তৈরি করা ক্রোমিয়াম-ভিত্তিক ব্রাউজারে একটি রিপোর্ট করা বাগ, বিশেষ করে যখন ব্রাউজারটি পিডিএফ ফাইল ডাউনলোড/খুলতে ব্যবহৃত হয়। এই প্রসঙ্গে, ক্রোমিয়াম-ভিত্তিক (যেমন ফায়ারফক্স বা সাফারি) বা অন্য কোনো অ্যাপ্লিকেশন নয় এমন একটি ব্রাউজার দিয়ে PDF ফাইল খোলার ফলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. উইন্ডোজ খুলুন Windows লোগো কী টিপে মেনু এবং তারপর Gear-এ ক্লিক করুন৷ সিস্টেমের সেটিংস খুলতে আইকন . কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  2. তারপর অ্যাপস নির্বাচন করুন এবং উইন্ডোর বাম অর্ধেক, ডিফল্ট অ্যাপস নির্বাচন করুন . কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  3. এখন, উইন্ডোর ডান অর্ধেক, নীচে স্ক্রোল করুন এবং তারপরে ফাইল প্রকার অনুসারে ডিফল্ট অ্যাপগুলি চয়ন করুন এ ক্লিক করুন . কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  4. তারপর নিচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি “.PDF বিকল্পটি খুঁজে পান ” এবং তারপর অ্যাপ্লিকেশানে ক্লিক করুন এটার সামনে. কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  5. এখন, দেখানো বিকল্পগুলিতে, অন্য ব্রাউজার নির্বাচন করুন (ক্রোমিয়াম-ভিত্তিক নয়) বা অ্যাপ্লিকেশন (যেমন Adobe Acrobat Reader DC)।
  6. তারপর রিবুট করুন আপনার সিস্টেম এবং রিবুট করার পরে, সিস্টেমটি ডিবাগ ফাইল সমস্যা থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:মাইক্রোসফ্ট এজ ডেভেলপার টুলস নিষ্ক্রিয় করুন

মাইক্রোসফ্ট এজ ব্রাউজারের ডেভেলপার টুলস সক্রিয় থাকলে সামনের দিকের ওয়ার্কফ্লো সম্পাদনা করার ক্ষমতা অ্যাপ্লিকেশান এবং OS-এর মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি করতে পারে বলে আপনি ত্রুটির সম্মুখীন হতে পারেন। এই প্রেক্ষাপটে, Microsoft Edge-এর ডেভেলপার টুলগুলিকে নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. চালান চালু করুন Windows + R টিপে বক্স করুন কী এবং নিম্নলিখিতগুলি চালান:
    gpedit.msc
    কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  2. এখন, উইন্ডোর বাম ফলকে, ব্যবহারকারী কনফিগারেশন প্রসারিত করুন এবং তারপর প্রশাসনিক টেমপ্লেট .
  3. এখন উইন্ডোজ উপাদানগুলি প্রসারিত করুন এবং তারপর Microsoft Edge
    -এ ডাবল-ক্লিক করুন

    কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  4. তারপর, উইন্ডোর ডান প্যানে, ডেভেলপার টুলসকে অনুমতি দিন-এ ডান-ক্লিক করুন . কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  5. এখন সম্পাদনা নির্বাচন করুন এবং অক্ষম নির্বাচন করুন . কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  6. তারপর, অ্যাপ্লাই/ওকে ক্লিক করুন বোতাম এবং রিবুট আপনার পিসি।
  7. রিবুট করার পরে, ডিবাগ ফাইলের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 5:স্টার্টআপ ফোল্ডার থেকে ডিবাগ ফাইল মুছুন

আপনার সিস্টেম তার ডেস্কটপে ডিবাগ ফাইলটি দেখাতে পারে যদি ডিবাগ ফাইলটি স্টার্টআপ ফোল্ডারে থাকে (যার কারণে প্রতিটি সিস্টেম রিস্টার্টে ফাইলটি পুনরায় তৈরি করা হবে)। এই পরিস্থিতিতে, স্টার্টআপ ফোল্ডার থেকে ফাইলটি সরানো সমস্যার সমাধান হতে পারে৷

  1. চালান চালু করুন বক্স (একসাথে Windows + R কী টিপে) এবং চালনা নিম্নলিখিত:
    %appdata%\Microsoft\Windows\Start Menu\Programs\Startup
    কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  2. এখন ডান-ক্লিক করুন ডিবাগ ফাইলে এবং তারপর মুছুন নির্বাচন করুন .
  3. তারপর নিশ্চিত করুন ফাইলটি মুছে ফেলতে এবং ডান-ক্লিক করুন টাস্কবারে আপনার সিস্টেমের।
  4. এখন, প্রদর্শিত মেনুতে, টাস্ক ম্যানেজার বেছে নিন এবং নেভিগেট করুন স্টার্টআপ ট্যাবে .
  5. তারপর আনচেক করুন ডিবাগ ফাইলের বিকল্প এবং রিবুট করুন আপনার পিসি।
  6. রিবুট করার পরে, আপনার সিস্টেমটি ডিবাগ ফাইল ত্রুটি থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 6:ক্র্যাশপ্যাড ফোল্ডার মুছুন

আপনার সিস্টেমের ডেস্কটপে ডিবাগ ফাইল দেখানো হতে পারে যদি Chrome সম্পর্কিত ক্র্যাশপ্যাড ফোল্ডারটি দূষিত হয়। এই প্রসঙ্গে, ক্র্যাশপ্যাড ফোল্ডারটি মুছে দিলে সমস্যাটি সমাধান হতে পারে৷

  1. প্রস্থান করুন আপনার সিস্টেমের ব্রাউজার (যেমন Chrome) এবং নিশ্চিত করুন যে ব্রাউজার সম্পর্কিত কোনো প্রক্রিয়া নেই আপনার সিস্টেমের টাস্ক ম্যানেজারে কাজ করছে।
  2. চালান চালু করুন বক্স (Windows + R কী টিপে) এবং চালনা করুন নিম্নলিখিত:
    %LocalAppData%\Google\Chrome\User Data
    কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  3. এখন ডান-ক্লিক করুন ক্র্যাশপ্যাডে ফোল্ডার এবং তারপর মুছুন নির্বাচন করুন৷ . কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  4. তারপর নিশ্চিত করুন ফোল্ডারটি মুছে ফেলতে এবং রিবুট করতে আপনার পিসি।
  5. রিবুট করার পরে, ডিবাগ ফাইলের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 7:ক্লিন বুট উইন্ডোজ

আপনার সিস্টেম তার ডেস্কটপে ডিবাগ ফাইল দেখাতে পারে যদি সিস্টেমের স্টার্ট-আপে কোনো সিস্টেম অ্যাপ্লিকেশন ফাইল তৈরি করে। এই প্রেক্ষাপটে, সিস্টেমটিকে ক্লিন বুট করা সমস্যার সমাধান করতে পারে।

  1. বুট আপনার সিস্টেমকে নেটওয়ার্কিং সহ নিরাপদ মোডে নিয়ে যান এবং ডিবাগ ফাইল তৈরি হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  2. যদি না হয়, তাহলে আপনার সিস্টেমকে স্বাভাবিক মোডে বুট করুন এবং তারপর আপনার সিস্টেমকে ক্লিন বুট করুন।
  3. এখন, ডিবাগ সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। যদি তাই হয়, তাহলে সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনটি খুঁজে বের করার চেষ্টা করুন উইন্ডোজ স্টার্টআপ সেটিংসে একের পর এক অ্যাপ্লিকেশন সক্রিয় করে। Adobe Photoshop , OneDrive (যখন ক্লায়েন্ট চলছে না কিন্তু OneDrive ফোল্ডারে ফাইলগুলি সম্পাদনা করার জন্য ফাইল এক্সপ্লোরার ব্যবহার করা হয়) এবং ভিজ্যুয়াল স্টুডিও সমস্যা তৈরি করার জন্য পরিচিত কিছু অ্যাপ্লিকেশন।

সমাধান 8:নতুন Microsoft Edge আপডেট আনইনস্টল করুন

মাইক্রোসফ্ট বগি আপডেটগুলি প্রকাশ করতে পরিচিত এবং এরকম একটি আপডেট হল KB4576754 (সর্বশেষ মাইক্রোসফ্ট এজ আপডেট)। এই পরিস্থিতিতে, বগি আপডেট আনইনস্টল করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. উইন্ডোজ মেনু চালু করতে উইন্ডো লোগো কী টিপুন এবং তারপর সেটিংস অনুসন্ধান করুন . তারপর, সেটিংস নির্বাচন করুন৷ (অনুসন্ধান দ্বারা টানা ফলাফলের তালিকায়)।
  2. এখন আপডেট এবং নিরাপত্তা বেছে নিন এবং তারপর আপডেট ইতিহাস দেখুন খুলুন . কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  3. তারপর আপডেট আনইনস্টল করুন এ ক্লিক করুন এবং KB4576754 নির্বাচন করুন হালনাগাদ. কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  4. এখন আনইন্সটল এ ক্লিক করুন এবং তারপর অনুসরণ করুন বগি আপডেট আনইনস্টল করার জন্য আপনার স্ক্রিনে প্রম্পট। কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  5. তারপর রিবুট করুন আপনার পিসি এবং রিবুট করার পরে, ডিবাগ ফাইলের সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 9:ব্রাউজারটি পুনরায় ইনস্টল করুন

আপনার ব্রাউজারের ইনস্টলেশনটি দূষিত হলে আপনি হাতে ত্রুটির সম্মুখীন হতে পারেন। এই পরিস্থিতিতে, ব্রাউজারটি পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে। আপনার Microsoft Edge এবং Chrome ব্রাউজার পুনরায় ইনস্টল করার চেষ্টা করা উচিত (আমরা Chrome-এর জন্য পুনরায় ইনস্টলেশন প্রক্রিয়া নিয়ে আলোচনা করব) কারণ ক্রোমিয়াম-ভিত্তিক ব্রাউজারগুলিতে সমস্যাটি রিপোর্ট করা হয়েছে (আপনার সমস্ত ক্রোমিয়াম-ভিত্তিক ব্রাউজার পুনরায় ইনস্টল করা উচিত)।

  1. ব্যাকআপ Chrome-এ প্রয়োজনীয় তথ্য/ডেটা (বুকমার্ক, পাসওয়ার্ড ইত্যাদি)।
  2. এখন, প্রস্থান করুন Chrome এবং নিশ্চিত করুন যে এর সাথে সম্পর্কিত কোনো প্রক্রিয়া নেই৷ আপনার সিস্টেমের টাস্ক ম্যানেজারে কাজ করছে।
  3. তারপর Windows মেনু খুলতে Windows বোতামে ক্লিক করুন এবং তারপর গিয়ার-এ ক্লিক করুন সিস্টেমের সেটিংস চালু করতে আইকন .
  4. এখন অ্যাপস নির্বাচন করুন এবং তারপর Google Chrome প্রসারিত করুন .
  5. তারপর আনইন্সটল এ ক্লিক করুন বোতাম এবং নিশ্চিত করুন গুগল ক্রোম আনইনস্টল করতে। কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  6. Chrome আনইনস্টল করার পর, আপনার PC রিবুট করুন এবং রিবুট করার পরে, নিম্নলিখিত ডিরেক্টরিগুলি মুছুন :
    C:\Program Files\Google\Chrome 
    
    %LocalAppData%\Google\Chrome
  7. এখন উইন্ডোজ মেনু চালু করুন Windows বোতামে ক্লিক করে এবং তারপর রেজিস্ট্রি এডিটর অনুসন্ধান করুন৷ . এখন, অনুসন্ধান দ্বারা প্রদর্শিত ফলাফলে, ডান-ক্লিক করুন রেজিস্ট্রি এডিটর-এ এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন . কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  8. হ্যাঁ ক্লিক করুন (যদি UAC প্রম্পট পাওয়া যায়) এবং তারপর সিস্টেমের রেজিস্ট্রি ব্যাক আপ করুন।
  9. এখন, নেভিগেট করুন নিম্নলিখিত:
    Computer\HKEY_CURRENT_USER\SOFTWARE
  10. তারপর ডান-ক্লিক করুন Google-এ (স্ক্রীনের বাম অর্ধেক) এবং তারপর মুছুন চাবি. কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  11. এখন, নেভিগেট করুন নিম্নলিখিত:
    Computer\HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\
  12. তারপর ডান-ক্লিক করুন Google-এ (স্ক্রীনের বাম অর্ধেক) এবং তারপর মুছুন চাবি. কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  13. এখন ফাইল খুলুন মেনু এবং প্রস্থান করুন এ ক্লিক করুন রেজিস্ট্রি এডিটর বন্ধ করতে। কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  14. তারপর রিবুট করুন আপনার মেশিন এবং রিবুট হলে, সর্বশেষ ডাউনলোড করুন ক্রোম ইনস্টলারের সংস্করণ (অফলাইন ইনস্টলার ব্যবহার করা ভাল)।
  15. এখন, ডান-ক্লিক করুন Google Chrome এর ডাউনলোড করা সেটআপ ফাইলে এবং প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ , এবং তারপর পুনরায় ইনস্টলেশন সম্পূর্ণ করার জন্য প্রম্পটগুলি অনুসরণ করুন।
  16. Chrome পুনরায় ইনস্টল করার পরে, ডিবাগ ফাইলের সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 10:আরেকটি ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করুন

আপনার সিস্টেমের ব্যবহারকারীর প্রোফাইল দূষিত হলে আপনি হাতে ত্রুটির সম্মুখীন হতে পারেন। এই প্রসঙ্গে, অন্য ব্যবহারকারীর অ্যাকাউন্ট তৈরি করা সমস্যার সমাধান করতে পারে।

  1. অন্য একটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট তৈরি করুন এবং বর্তমান অ্যাকাউন্ট থেকে লগ অফ করুন .
  2. এখন, সিস্টেম খুলুন নতুন তৈরি অ্যাকাউন্টের সাথে এবং ডিবাগ ফাইল সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 11:ফাইলটি লুকান এবং এটিকে শুধুমাত্র পঠনযোগ্য করুন

যদি কোনও সমাধানই সমস্যাটি সমাধানে কার্যকর না হয়, তবে ফাইলটি লুকিয়ে রাখা (যাতে ফাইলটির অস্তিত্ব আপনাকে বিরক্ত করে না) এবং এটিকে পাঠযোগ্য করে তোলা (ফাইল তৈরি করা অ্যাপ্লিকেশন এটি সম্পাদনা করতে বা পুনরায় তৈরি করতে সক্ষম হবে না) সমাধান করতে পারে। সমস্যা।

  1. নিশ্চিত করুন যে লুকানো ফাইল, ফোল্ডার বা ড্রাইভ দেখাবেন না ফোল্ডার বিকল্পের ভিউ মেনুতে সক্রিয় করা হয়েছে। এছাড়াও, চলমান সমস্ত অ্যাপ্লিকেশন বন্ধ করুন এবং চলমান কোনো ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশনের জন্য আপনার সিস্টেমের টাস্ক ম্যানেজার চেক করুন৷
  2. এখন, ডান-ক্লিক করুন ডিবাগ ফাইলে এবং তারপর বৈশিষ্ট্য নির্বাচন করুন . কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  3. তারপর অনলি-পঠন বিকল্পগুলি চেক করুন৷ এবং লুকানো . কেন আমার কম্পিউটারে একটি ডিবাগ ফাইল আছে এবং কিভাবে এটি ঠিক করবেন?
  4. এখন, Apply/OK-এ ক্লিক করুন বোতাম এবং তারপর রিবুট আপনার সিস্টেম।
  5. রিবুট করার পরে, আশা করি, আপনার সিস্টেম ডিবাগ ফাইল সমস্যা থেকে পরিষ্কার।

  1. Windows 10 এ ফাইল সিস্টেমের ত্রুটি কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 10 এ ফাইল সিস্টেমের ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  3. কম্পিউটার মনিটর ডিসপ্লে সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  4. অ্যাক্সেস অস্বীকৃত উইন্ডোজ 10