কম্পিউটার

মাইক্রোসফ্ট টিমগুলিতে নাম কীভাবে পরিবর্তন করবেন?

এই নিবন্ধে, আমরা আপনাকে দেখাতে যাচ্ছি কিভাবে মাইক্রোসফ্ট দলগুলিতে নাম পরিবর্তন করতে হয়। Microsoft টিমে আপনার ব্যবহারকারীর নাম পরিবর্তন করা সত্যিই গুরুত্বপূর্ণ হতে পারে, বিশেষ করে যদি আপনি মনে করেন যে আপনি আপনার টিম অ্যাকাউন্ট তৈরি করার সময় একটি ভাল ব্যবহারকারীর নাম নির্বাচন করেননি। আপনি যে কোনো সময়ে আপনার অ্যাকাউন্টের প্রোফাইল নাম পরিবর্তন করতে পারেন, তারা স্থায়ী নয়। পদ্ধতিগুলি বেশ সহজ, কিন্তু সবাই প্রযুক্তিগতভাবে শক্তিশালী নয় এবং এই অস্পষ্টতার আরেকটি কারণ হল যে কিছু লোকের Microsoft O365 শিক্ষাগত অ্যাকাউন্ট রয়েছে যা ব্যবহারকারীদের সরাসরি তাদের নাম পরিবর্তন করতে দেয় না কিন্তু শুধুমাত্র অ্যাডমিন পোর্টালের মাধ্যমে, তাই আমরা প্রদান করেছি নিচে বিস্তারিতভাবে মাইক্রোসফ্ট টিমে নাম পরিবর্তন করার পদ্ধতি। একটি বিষয় লক্ষণীয় যে প্রোফাইল নাম পরিবর্তন করার পদ্ধতিটি আপনি যে ডিভাইস বা অ্যাপ্লিকেশনের ধরন ব্যবহার করছেন তা যেমন মোবাইল অ্যাপ, ওয়েব সংস্করণ বা অ্যাডমিনের মাধ্যমে পরিবর্তিত হতে পারে৷

মাইক্রোসফ্ট টিমগুলিতে নাম কীভাবে পরিবর্তন করবেন?

অতএব, আপনি আপনার ডিভাইসে যে Microsoft টিমগুলি ব্যবহার করছেন তার সংস্করণ অনুসারে পদ্ধতিগুলি নিম্নরূপ দেওয়া হল:

1. মাইক্রোসফ্ট দলে নাম পরিবর্তন করুন (ওয়েব সংস্করণ)

এই ক্ষেত্রে, পদ্ধতিটি উইন্ডোজ অপারেটিং সিস্টেমের উপর দৃষ্টি নিবদ্ধ করে। ব্যবহারকারীকে নিশ্চিত করতে হবে যে কোনো প্রকার স্বেচ্ছাচারী ত্রুটি এড়াতে সর্বশেষ Microsoft টিম ক্লায়েন্ট আছে। অনুগ্রহ করে নিচে দেওয়া ধাপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ওয়েব ব্রাউজারের মাধ্যমে অফিসিয়াল Microsoft Office লগইন পৃষ্ঠা খুলুন। এটি আপনাকে সাইন-ইন উইন্ডোতে নিয়ে যাবে৷
    দ্রষ্টব্য:৷ Microsoft Teams বর্তমানে শুধুমাত্র Google Chrome, Microsoft Edge, Mozilla Firefox, এবং Internet Explorer 11-এ ব্যবহারের জন্য সমর্থিত। যদি, আপনি অন্য কোনো ব্রাউজার যেমন অপেরা ব্যবহার করছেন, তাহলে কোনো সমস্যা এড়াতে উল্লিখিত ওয়েব ব্রাউজারগুলির একটিতে স্যুইচ করার কথা বিবেচনা করুন৷
  2. এমএস টিমে সাইন ইন করতে আপনার Microsoft অ্যাকাউন্ট লগইন শংসাপত্র প্রদান করুন। মাইক্রোসফ্ট টিমগুলিতে নাম কীভাবে পরিবর্তন করবেন?
  3. এর পরিবর্তে ওয়েব অ্যাপ ব্যবহার করুন-এ ক্লিক করুন বিকল্প এটি আপনাকে MS Teams অনলাইন ওয়েব অ্যাপ্লিকেশনে নিয়ে যাবে। মাইক্রোসফ্ট টিমগুলিতে নাম কীভাবে পরিবর্তন করবেন?
  4. অবতার-এ ক্লিক করুন (আপনি একটি প্রোফাইল ছবি আপলোড না করলে আপনার নামের আদ্যক্ষর) উপরের ডানদিকে কোণায়> আমার অ্যাকাউন্ট . এটি আপনাকে আপনার অ্যাকাউন্ট সেটিংসে নিয়ে যাবে যেমন ব্যক্তিগত তথ্য, গোপনীয়তা সেটিংস এবং নিরাপত্তা সেটিংস ইত্যাদি। মাইক্রোসফ্ট টিমগুলিতে নাম কীভাবে পরিবর্তন করবেন?
  5. এখন ব্যক্তিগত তথ্য নির্বাচন করুন আপনার যোগাযোগের তথ্য এবং বিবরণ সম্পাদনা করতে। এটি আপনাকে সেই উইন্ডোতে নিয়ে যাবে যেখানে পছন্দসই কনফিগারেশন সেটিংস রয়েছে।
  6. সম্পাদনা এ ক্লিক করুন আপনার প্রদর্শনের নাম পরিবর্তন করতে সম্পর্কে বিভাগের পাশে। আপনি সেট করতে চান নাম লিখুন. কয়েক সেকেন্ড পরে, আপনার নাম এখন পরিবর্তন করা উচিত। মাইক্রোসফ্ট টিমগুলিতে নাম কীভাবে পরিবর্তন করবেন?

    দ্রষ্টব্য: আপনি যদি এখানে আপনার নাম পরিবর্তন করতে না পারেন, তাহলে এর মানে হল আপনার একটি শিক্ষামূলক O365 অ্যাকাউন্ট আছে এবং এই তথ্যটি Office 365 অ্যাডমিন দ্বারা পরিচালিত হয়। এই পরিস্থিতিতে, আপনাকে অ্যাডমিনের সাথে যোগাযোগ করতে হতে পারে, তাকে অফিস 365 অ্যাডমিন সেন্টারে সাইন ইন করতে দিন তারপর ব্যবহারকারী ক্লিক করার পরে, আপনার তথ্য পরিবর্তন করতে সাহায্য করার জন্য আপনার নাম খুঁজুন। সম্পন্ন করার পরে, সাধারণত, এই ক্ষেত্রে 24 ঘন্টার মধ্যে পরিবর্তনগুলি কার্যকর হবে৷

    মাইক্রোসফ্ট টিমগুলিতে নাম কীভাবে পরিবর্তন করবেন?

2. মাইক্রোসফ্ট টিমগুলিতে নাম পরিবর্তন করুন (Android এবং iOS)

এই ক্ষেত্রে, পদ্ধতিটি মোবাইল অপারেটিং সিস্টেমগুলির উপর দৃষ্টি নিবদ্ধ করে যা দুটি গণনা যেমন Android এবং iOS। ব্যবহারকারীকে নিশ্চিত করতে হবে যে কোনো অবাধ ত্রুটি এড়াতে সর্বশেষ মাইক্রোসফট টিমস মোবাইল অ্যাপ্লিকেশন রয়েছে। আপনার মালিকানাধীন মোবাইলের উপর নির্ভর করে প্রদত্ত পদ্ধতি অনুসরণ করুন।

2.1 অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য:

  1. Microsoft Teams অ্যাপ খুলুন . ডিফল্টরূপে, আপনি হোম স্ক্রিনে থাকবেন (শুধুমাত্র যদি আপনি ইতিমধ্যে সাইন ইন করে থাকেন)।
  2. তিন-দণ্ড আইকনে আলতো চাপুন উন্নত বিকল্প ট্যাব দেখতে উপরের-বাম কোণে। তারপর, আপনার অবতার-এ আলতো চাপুন৷ উপরের বাম কোণে (আপনি একটি প্রোফাইল ছবি আপলোড না করলে আপনার নামের আদ্যক্ষর)। মাইক্রোসফ্ট টিমগুলিতে নাম কীভাবে পরিবর্তন করবেন?
  3. এখন সম্পাদনা (পেন্সিল আইকন)-এ ক্লিক করুন আপনার প্রদর্শনের নাম পরিবর্তন করতে উপরের ডানদিকে কোণায়। আপনি যে নামটি সেট করতে চান সেটি টাইপ করুন এবং আপনার অনস্ক্রিন কীবোর্ডে টিক চিহ্নটি আলতো চাপুন। আপনার নাম এখন পরিবর্তন করা উচিত. মাইক্রোসফ্ট টিমগুলিতে নাম কীভাবে পরিবর্তন করবেন?

2.2 iOS ব্যবহারকারীদের জন্য:

  1. Microsoft Teams অ্যাপ খুলুন . ডিফল্টরূপে, এটি আপনাকে হোম স্ক্রিনে নিয়ে যাবে (শুধুমাত্র যদি আপনি ইতিমধ্যে সাইন ইন করে থাকেন)।
  2. তিন-দণ্ড আইকনে আলতো চাপুন উন্নত বিকল্প ট্যাব দেখতে উপরের-বাম কোণে। তারপর, সেটিংস-এ আলতো চাপুন .
  3. প্রোফাইলে আলতো চাপুন এবং তারপরে সম্পাদনা এ . এটি আপনাকে আপনার নাম পরিবর্তন করার বিকল্পগুলি দেখাতে অনুমতি দেবে৷
  4. নাম সম্পাদনা করুন এ আলতো চাপুন৷ আপনার নাম পরিবর্তন করতে। আপনি যে নাম সেট করতে চান সেটি টাইপ করুন এবং সম্পন্ন এ আলতো চাপুন। আপনার নাম এখন পরিবর্তন করা উচিত. আপনি এটি সম্পাদনা করতে সরাসরি আপনার নামের উপর ট্যাপ করতে পারেন। মাইক্রোসফ্ট টিমগুলিতে নাম কীভাবে পরিবর্তন করবেন?

  1. মাইক্রোসফ্ট টিম প্রোফাইল অবতার কীভাবে পরিবর্তন করবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে মিটিং অংশগ্রহণকারী সেটিংস পরিবর্তন করবেন

  3. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে আপনার পটভূমি পরিবর্তন করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ভিডিও পটভূমি পরিবর্তন করবেন