কম্পিউটার

Windows 10 এ Microsoft টিম বিজ্ঞপ্তি শৈলী কিভাবে পরিবর্তন করবেন

যদিও Microsoft Teams অন্তর্নির্মিত বিজ্ঞপ্তি শৈলী ব্যবহার করে , আপনি ডিফল্ট Windows 10 বিজ্ঞপ্তি শৈলী মেনে এটি পরিবর্তন করতে পারেন। অন্যদিকে, বিজ্ঞপ্তিগুলিতে বার্তার পূর্বরূপ দেখানো বা লুকানো সম্ভব যাতে আপনি চেক করতে পারেন কে আপনাকে কী পাঠায়৷ Windows 10-এর জন্য Microsoft Teams অ্যাপে এই বিকল্পটি অন্তর্ভুক্ত রয়েছে এবং আপনি কীভাবে তাদের মধ্যে সহজে পাল্টাতে পারবেন তা এখানে রয়েছে।

Windows 10 এ Microsoft টিম বিজ্ঞপ্তি শৈলী কিভাবে পরিবর্তন করবেন

মাইক্রোসফ্ট টিম একটি অন্যের সাথে যোগাযোগ করার জন্য বাড়ি থেকে কাজ করা টিমের জন্য সেরা অ্যাপগুলির মধ্যে একটি। যেহেতু এটিতে একটি চ্যাট বিকল্প রয়েছে, আপনি যত তাড়াতাড়ি সম্ভব উত্তর দেওয়ার জন্য একটি বার্তা পেলে বিজ্ঞপ্তিটি আপনাকে জানানোর ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে৷ ডিফল্টরূপে, Microsoft Teams অ্যাপটি আপনার Windows 10 কম্পিউটারে কাস্টমাইজ করা বিজ্ঞপ্তি শৈলী ব্যবহার করে, যা আপনাকে উত্তর দেওয়ার জন্য ফলকটি খোলার জন্য একটি বোতাম সহ বার্তা সামগ্রী পরীক্ষা করার অনুমতি দেয়। যাইহোক, আপনি যদি সেই বিজ্ঞপ্তি শৈলীটি ব্যবহার করতে এবং Windows 10-এর অন্তর্নির্মিত বিজ্ঞপ্তি শৈলী ব্যবহার করতে পছন্দ না করেন তবে আপনি সেই অনুযায়ী এটি পরিবর্তন করতে পারেন।

মাইক্রোসফ্ট টিমস অ্যাপটি আপনার প্রাপ্ত বার্তাগুলির একটি পূর্বরূপ দেখায় যাতে আপনি সেগুলি দ্রুত পরীক্ষা করতে পারেন এবং অ্যাপ্লিকেশনটি না খুলেই সেগুলিকে উত্তর দিতে বা এড়িয়ে যেতে পারেন৷ যাইহোক, আপনি যদি এই বৈশিষ্ট্যটি পছন্দ না করেন তবে আপনি এই নির্দেশিকা ব্যবহার করে বার্তা পূর্বরূপ লুকাতে পারেন৷

কিভাবে Microsoft টিম নোটিফিকেশন স্টাইল পরিবর্তন করবেন

Microsoft টিম বিজ্ঞপ্তি শৈলী পরিবর্তন করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার কম্পিউটারে Microsoft টিম অ্যাপ খুলুন।
  2. টাইটেল বারে তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করুন।
  3. সেটিংস নির্বাচন করুন বিকল্প।
  4. বিজ্ঞপ্তি-এ স্যুইচ করুন ট্যাব।
  5. বিজ্ঞপ্তি শৈলী প্রসারিত করুন ড্রপ-ডাউন তালিকা।
  6. উইন্ডোজ বেছে নিন বিকল্প।
  7. বার্তার পূর্বরূপ দেখান টগল করুন বোতাম।

এই পদক্ষেপগুলি সম্পর্কে আরও জানতে, পড়তে থাকুন৷

প্রথমে, আপনাকে আপনার কম্পিউটারে Microsoft টিম অ্যাপ খুলতে হবে এবং টাইটেল বারে দৃশ্যমান তিন-বিন্দুযুক্ত আইকনে ক্লিক করতে হবে।

Windows 10 এ Microsoft টিম বিজ্ঞপ্তি শৈলী কিভাবে পরিবর্তন করবেন

সেটিংস  নির্বাচন করুন তালিকা থেকে বিকল্প এবং বিজ্ঞপ্তি-এ স্যুইচ করুন ট্যাব এখান থেকে, Microsoft টিম বিজ্ঞপ্তিগুলি কাস্টমাইজ করা সম্ভব৷

আপনাকে বিজ্ঞপ্তি শৈলী  খুঁজতে হবে ড্রপ-ডাউন তালিকা আদর্শ এবং শব্দ-এর অধীনে দৃশ্যমান শিরোনাম করুন এবং উইন্ডোজ  বেছে নিন বিকল্প।

Windows 10 এ Microsoft টিম বিজ্ঞপ্তি শৈলী কিভাবে পরিবর্তন করবেন

যদি Windows  বিকল্পটি ইতিমধ্যেই নির্বাচিত হয়েছে, এবং আপনি Microsoft টিমের অন্তর্নির্মিত বিজ্ঞপ্তি শৈলী বেছে নিতে চান, আপনি টিম অন্তর্নির্মিত চয়ন করতে পারেন বিকল্প।

এর পরে, আপনি যদি বিজ্ঞপ্তি ফলকে বার্তার বিষয়বস্তু দেখাতে না চান, তাহলে আপনি বার্তার পূর্বরূপ দেখান টগল করতে পারেন। বিকল্প।

Windows 10 এ Microsoft টিম বিজ্ঞপ্তি শৈলী কিভাবে পরিবর্তন করবেন

আপনি টিম বিল্ট-ইন ব্যবহার করেন কিনা অথবা উইন্ডোজ  বিজ্ঞপ্তি শৈলী, আপনি বিজ্ঞপ্তিতে বার্তা পূর্বরূপ দেখাতে বা লুকিয়ে রাখতে পারেন।

দ্রষ্টব্য:  Windows শৈলী বেছে নেওয়ার পরে আপনি যদি বিজ্ঞপ্তি না পান , আপনাকে Windows বিজ্ঞপ্তি সেটিংস চেক করতে হবে।

আশা করি আপনি এই নিবন্ধটি পছন্দ করেন৷

Windows 10 এ Microsoft টিম বিজ্ঞপ্তি শৈলী কিভাবে পরিবর্তন করবেন
  1. কিভাবে Windows 8.1-এ স্থানীয় অ্যাকাউন্টকে Microsoft অ্যাকাউন্টে পরিবর্তন করবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে আপনার পটভূমি পরিবর্তন করবেন

  3. Windows 11 এ Microsoft টিম কিভাবে নিষ্ক্রিয় করবেন

  4. কিভাবে উইন্ডোজ পিসিতে মাইক্রোসফ্ট টিম ক্র্যাশিং ঠিক করবেন