কম্পিউটার

উইন্ডোজ 10-এ 'আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না' জুম মিটিং টাইমআউট ত্রুটি কীভাবে ঠিক করবেন?

জুম একটি জনপ্রিয় ভিডিও কনফারেন্সিং পরিষেবা যা ওয়েব, ডেস্কটপ এবং মোবাইল অ্যাপ্লিকেশন অফার করে। দূর থেকে মিটিংয়ে যোগ দিতে হাজার হাজার মানুষ প্রতিদিন জুম মিটিং-এর উপর নির্ভর করে। যাইহোক, কখনও কখনও ব্যবহারকারীরা পরিষেবাগুলি অ্যাক্সেস করার চেষ্টা করার সময় জুম মিটিং সংযোগ সমস্যা অনুভব করতে পারে। জুম স্ক্রিনে বিভিন্ন ত্রুটি কোড প্রদর্শন করতে পারে বা নির্দেশ করতে পারে যে আপনার সংযোগ অস্থির। প্রথম ক্ষেত্রে, কিছু নির্দিষ্ট কোড যেমন, 5003 সহ একটি ত্রুটি বিজ্ঞপ্তি প্রদর্শনের সাথে জুম পরিষেবাগুলি বন্ধ হয়ে যাবে৷ এবং দ্বিতীয় ক্ষেত্রে, আপনি ভিডিও বা অডিও বাফারিং সমস্যা এবং ঘন ঘন সংযোগ বিচ্ছিন্ন হওয়ার অভিজ্ঞতা পাবেন৷

উইন্ডোজ 10-এ  আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না  জুম মিটিং টাইমআউট ত্রুটি কীভাবে ঠিক করবেন?

ত্রুটি কোডের প্রথম ঘটনা ছাড়াও, সম্প্রতি, ব্যবহারকারীরা জুম সমর্থন ফোরামে রিপোর্ট করছে যে তারা কোনও ত্রুটি কোড ছাড়াই একটি অদ্ভুত নেটওয়ার্ক সংযোগ ত্রুটির কারণে তাদের মিটিংয়ে যোগ দিতে অক্ষম। ত্রুটির বিজ্ঞপ্তিটি লেখা হয়েছে "আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না৷ আপনার ইন্টারনেট সংযোগ যাচাই করুন এবং আবার চেষ্টা করুন”, উপরের ত্রুটি বিজ্ঞপ্তিতে দেখানো হয়েছে। না, আসুন আমরা এই ত্রুটির পিছনের কারণগুলিতে ঝাঁপিয়ে পড়ি যাতে আমরা কার্যকরভাবে এই সমস্যাটি সমাধান করতে পারি৷

জুম মিটিং নেটওয়ার্ক সংযোগ ত্রুটির কারণ কি?

জুম মিটিং সংযোগের সমস্যাগুলি সাধারণত নেটওয়ার্ক সমস্যা বা সুরক্ষা সফ্টওয়্যার সংযোগ ব্লক করার জন্য দায়ী করা হয়৷ এই সমস্যাটি হতে পারে এমন সবচেয়ে জনপ্রিয় কারণগুলি এখানে রয়েছে:

  • ওয়াই-ফাই রেঞ্জ :আপনি Wi-Fi রাউটার থেকে অনেক দূরে আছেন যার কারণে আপনি মিটিংয়ে সংযোগ করার সময় সিগন্যাল ড্রপ হয়ে যায়। জুম সংযোগটি চালিয়ে যাওয়ার চেষ্টা করে কিন্তু একাধিক সংযোগ এবং Wi-Fi এর সাথে সংযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে এটি বিবেচনাধীন ত্রুটির দিকে নিয়ে যেতে পারে৷
  • সেকেলে পাবলিক আইপি ঠিকানা: যদি আপনার নেটওয়ার্কের দুটি ডিভাইসের একই IP ঠিকানা থাকে, বা আপনার রাউটারে একটি আপ-টু-ডেট সর্বজনীন IP ঠিকানা না থাকলে, আপনার সংযোগ বিচ্ছিন্ন হতে পারে। এটি শেষ পর্যন্ত বিবেচনাধীন ত্রুটি তৈরি করবে।
  • ISP পরিকাঠামো সমস্যা: অস্থায়ী আইএসপি (অনুপ্রবেশ প্রতিরোধ ব্যবস্থা) অবকাঠামোগত সমস্যা রয়েছে যা বিবেচনাধীন সমস্যা হতে পারে। এই অস্থায়ী সমস্যাগুলি সাধারণত ঘটে যখন প্রোটোকল ব্যর্থতা লক্ষ্য করা যায়৷
  • পিয়ার সমস্যা: জুম সার্ভারে পিয়ারিং সমস্যা রয়েছে। পিয়ারিং হল এমন একটি পদ্ধতি যা ইন্টারনেট জুড়ে ট্র্যাফিক বহন করার জন্য তৃতীয় পক্ষকে অর্থ প্রদান না করে সরাসরি দুটি নেটওয়ার্ককে সংযোগ করতে এবং ট্রাফিক বিনিময় করতে দেয়। যখন আপনার ডিভাইস জুম সার্ভারের সহকর্মীদের সাথে সংযুক্ত হতে পারে না তখন আপনি সম্ভবত এই ত্রুটিটি পেতে পারেন৷

প্রাক-প্রয়োজনীয়:

প্রধান সমাধানগুলিতে ঝাঁপিয়ে পড়ার আগে, সমস্যাটি সহজে সংশোধন করার জন্য আপনার জন্য নিম্নলিখিত সমাধানগুলি প্রদান করা হয়েছে৷ এমনকি যদি আপনি এই সমাধানগুলি থেকে আপনার সমস্যার সমাধান না করেন, তবুও এগুলি কিছু কাটা কোণ পরিষ্কার করতে সহায়ক। এই সমাধানগুলি নিম্নরূপ:

  1. প্রথমে, আপনার ইন্টারনেটের গতি পরীক্ষা করুন এবং এটি জুম ভিডিও কনফারেন্সিংয়ের জন্য যথেষ্ট দ্রুত কিনা তা পরীক্ষা করুন। যেকোনো নেটওয়ার্ক সংযোগ সমস্যা এড়াতে অফিসিয়াল জুম সাপোর্ট টিমের সুপারিশ অনুযায়ী আপনার কমপক্ষে 2 Mbps আপলোড এবং 2 Mbps ডাউনলোড করতে হবে।
  2. ওয়াই-ফাই রাউটারের কাছাকাছি সরান অথবা, আরও ভাল, সম্ভব হলে একটি তারযুক্ত ইথারনেট সংযোগ ব্যবহার করুন। অন্য কোন সংযোগ পাওয়া না গেলে আপনি আরও ভালো সেলুলার কভারেজ না পাওয়া পর্যন্ত ঘুরে বেড়ান।
  3. পুনরায় শুরু করুন৷ আপনার মডেম, রাউটার এবং ডিভাইসে আপনি জুম চালাচ্ছেন যেমন কম্পিউটার, স্মার্টফোন, ইত্যাদি। আপনি আপনার রাউটারের ফার্মওয়্যার আপডেট করতে পারেন যদি এটি উপলব্ধ থাকে কারণ এটি আপনার রাউটার সফ্টওয়্যার ইন্টিগ্রেশন বাড়াবে।
  4. আপনার ISP কিনা তা পরীক্ষা করুন সাময়িক সমস্যা হচ্ছে। আপনি তাদের অফিসিয়াল সহায়তা বা যোগাযোগ পৃষ্ঠা যেমন টুইটার, ফেসবুক, ইত্যাদির মাধ্যমে নেভিগেট করে এটি করতে পারেন।
  5. যদি আপনার 2 বা তার বেশি ইন্টারনেট সংযোগ থাকে চারপাশে উপলব্ধ, একবারে তাদের ব্যবহার করুন। সম্ভবত, আপনার স্মার্টফোনে সেলুলার ডেটা উপলব্ধ রয়েছে, তাই আপনি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনার হোম ইন্টারনেটের সাথে এটি একত্রিত করতে পারেন৷
  6. মাঝে মাঝে, অ্যান্টিভাইরাস আপনার কম্পিউটারে ইনস্টল করা সমাধান একটি তৃতীয় পক্ষের অ্যাপ দ্বারা বহির্গামী সংযোগগুলিকে ব্লক করতে পারে। সমস্যাটি সমাধান করতে, আপনার অ্যান্টিভাইরাস সাময়িকভাবে অক্ষম করুন, জুম ক্লায়েন্ট চালু করুন এবং সংযোগটি চলছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 1:ডিএনএস সার্ভার ক্যাশে এবং উইনসক ক্যাটালগ সাফ করুন

মেয়াদোত্তীর্ণ আইপি ঠিকানা বা কম্পিউটারের বর্তমান আইপি ঠিকানা লিজ সহ অন্যান্য সমস্যাগুলি প্রায়শই নেটওয়ার্ক সংযোগের সমস্যার কারণ। এটি শেষ পর্যন্ত বিবেচনাধীন সমস্যাটির দিকে নিয়ে যায় (যেমন ইতিমধ্যে কারণগুলিতে বলা হয়েছে)। এখন, ডিএইচসিপি সার্ভারের সাথে একটি আইপি ঠিকানা লিজ নিয়ে পুনরায় আলোচনা করা এবং যেকোন সম্ভাব্য সকেট ত্রুটি থেকে পরিত্রাণ পেতে Winsock পুনরায় সেট করা এই সমস্যার সমাধান করা উচিত। এটি উইন্ডোজকে DNS সার্ভারের সাথে একটি স্থিতিশীল সংযোগের অনুমতি দেবে এবং বিবেচনাধীন সমস্যাটি ঠিক করা হবে। এই সমাধান অনলাইন ব্যবহারকারীদের অনেক জন্য সহায়ক হতে প্রমাণিত. এই ত্রুটিটি সমাধান করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন , কমান্ড প্রম্পট অনুসন্ধান করুন এবং প্রশাসক হিসাবে চালান-এ ক্লিক করুন . এটি প্রশাসক বিশেষাধিকার সহ কমান্ড প্রম্পট চালাবে, যা উইন্ডোজ অপারেটিং সিস্টেমে অটোমেশন এবং নিয়ন্ত্রণের জন্য ব্যবহৃত হয়। উইন্ডোজ 10-এ  আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না  জুম মিটিং টাইমআউট ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডটি কপি-পেস্ট করুন এবং Enter টিপুন . এটি আপনার ডিএইচসিপি ক্লায়েন্টকে আপনার রাউটারের ডিএইচসিপি সার্ভারের সাথে একটি আইপি ঠিকানা ইজারা নিয়ে পুনরায় আলোচনা করার আদেশ দেবে।
    Ipconfig/flushdns
  3. একইভাবে, কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডটি কপি-পেস্ট করুন এবং Enter টিপুন . এটি কম্পিউটারকে যেকোনো সম্ভাব্য সকেট ত্রুটি থেকে পুনরুদ্ধার করবে যা আপনি কিছু অজানা ফাইল ডাউনলোড করার সময় বা কম্পিউটারে কিছু ক্ষতিকারক স্ক্রিপ্টের কারণে উদ্ভূত হতে পারে।
    Netsh winsock reset
    উইন্ডোজ 10-এ  আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না  জুম মিটিং টাইমআউট ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. পুনরায় শুরু করুন৷ আপনার পিসি। এটি করা হয় কারণ ফাইলগুলি প্রতিস্থাপনের কাজটি করা যায় না যখন সেগুলি অপারেটিং সিস্টেম বা অন্যান্য অ্যাপ্লিকেশন দ্বারা ব্যবহার করা হয়। উপরন্তু, রিস্টার্ট উইন্ডোজকে সিস্টেমে করা পরিবর্তনগুলি শোষণ করার অনুমতি দেবে।
  5. জুম চালানোর চেষ্টা করুন এবং আপনার নির্ধারিত মিটিংগুলিতে সংযোগ করুন। আপনি আর বিবেচনাধীন ত্রুটি গ্রহণ করা হবে না. যদি এটি আপনার সমস্যার সমাধান না করে তবে এর অর্থ হল আপনার DNS সার্ভার সেটিংস পুরানো বা দূষিত এবং এগুলি সঠিকভাবে কনফিগার করা দরকার৷ এর জন্য, নীচে দেওয়া আমাদের চূড়ান্ত সমাধান নিয়ে এগিয়ে যান।

সমাধান 2:DNS সার্ভার সেটিংস কনফিগার করুন

DNS সার্ভারগুলি মানব-বান্ধব ডোমেন নামগুলিকে মেশিন-বান্ধব আইপি ঠিকানাগুলিতে অনুবাদ করে। আপনি সম্ভবত আপনার ISP (ইন্টারনেট পরিষেবা প্রদানকারী) দ্বারা সরবরাহ করা একটি DNS সার্ভার ব্যবহার করছেন, যার গুণমান অজানা। একটি তৃতীয় পক্ষের DNS পরিষেবাতে স্যুইচ করা আপনার ইন্টারনেট ক্রিয়াকলাপকে গতি দিতে পারে এবং জটিল DNS-ভিত্তিক আক্রমণগুলির বিরুদ্ধে সুরক্ষা দিতে পারে। যেহেতু আপনি জুম মিটিং টাইমআউট সমস্যার সম্মুখীন হচ্ছেন, তাই আপনার বর্তমান DNS সেটিংস OpenDNS সার্ভারে পরিবর্তন করা একটি নিরাপদ, বিপরীতমুখী এবং উপকারী কনফিগারেশন সমন্বয় হবে যা আপনার কম্পিউটার বা আপনার নেটওয়ার্কের ক্ষতি না করে বিবেচনাধীন আপনার সমস্যার সমাধান করবে। সংযোগ ত্রুটি সমাধান করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন , অনুসন্ধান করুন কন্ট্রোল প্যানেল, এবং এটি খুলুন। এটি কন্ট্রোল প্যানেল খুলবে যা আপনার উইন্ডোজ অপারেটিং সিস্টেমে উপলব্ধ সমস্ত ব্যবহারকারী-ভিত্তিক সেটিংসের জন্য একটি হাব, যেমন, সিস্টেম এবং নিরাপত্তা, প্রোগ্রাম, নেটওয়ার্ক এবং ইন্টারনেট ইত্যাদি। উইন্ডোজ 10-এ  আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না  জুম মিটিং টাইমআউট ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. নেটওয়ার্ক এবং ইন্টারনেট-এ ক্লিক করুন বিকল্প এটি আপনাকে নেটওয়ার্ক এবং ইন্টারনেট সম্পর্কিত সমস্ত বিকল্পের সাথে একটি নতুন উইন্ডোতে নিয়ে যাবে যেমন, নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার, ইন্টারনেট বিকল্পগুলি ইত্যাদি। উইন্ডোজ 10-এ  আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না  জুম মিটিং টাইমআউট ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. নেটওয়ার্ক এবং শেয়ারিং সেন্টার-এ ক্লিক করুন . এটি আপনাকে ক্যাটাগরির সাথে সম্পর্কিত বিভিন্ন বিকল্পের সাথে একটি উইন্ডোতে নিয়ে যাবে যেমন, বেসিক নেটওয়ার্ক তথ্য, অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করা, মিডিয়া স্ট্রিমিং বিকল্প ইত্যাদি। বাম ট্যাব থেকে, অ্যাডাপ্টার সেটিংস পরিবর্তন করুন নির্বাচন করুন। . এটি আপনাকে একটি উইন্ডোতে নিয়ে যাবে যেখানে সমস্ত অ্যাডাপ্টার রয়েছে যেমন, LAN, WAN ইত্যাদি। উইন্ডোজ 10-এ  আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না  জুম মিটিং টাইমআউট ত্রুটি কীভাবে ঠিক করবেন?

এখন দুটি সম্ভাবনা আছে; আপনি একটি ইথারনেট সংযোগ বা একটি Wi-Fi সংযোগ ব্যবহার করতে পারেন৷ আপনি ইন্টারনেট অ্যাক্সেসের জন্য যে অ্যাডাপ্টার ব্যবহার করছেন তার উপর নির্ভর করে সমাধানের পদক্ষেপগুলি আলাদা হবে, যেমন, ইথারনেট বা ওয়াই-ফাই৷ এই ধাপগুলি নিম্নরূপ শ্রেণীবদ্ধ করা হয়েছে:

ওয়াই-ফাই অ্যাডাপ্টার:

  1. এখন Wi-Fi-এ ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন . বিভিন্ন নেটওয়ার্ক এবং শেয়ারিং ট্যাব এবং সম্পর্কিত বিকল্পগুলির সাথে একটি পপআপ উইন্ডো প্রদর্শিত হবে। উইন্ডোজ 10-এ  আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না  জুম মিটিং টাইমআউট ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  2. নেটওয়ার্কিং ট্যাবের অধীনে, ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (TCP/IPv4) নির্বাচন করুন এবং এর সম্পত্তি খুলুন . এটি আরেকটি উইন্ডো খুলবে যেখানে IPv4 এর জন্য বিভিন্ন সেটিংস রয়েছে। ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (IPv4) হল ইন্টারনেট প্রোটোকলের (IP) চতুর্থ সংস্করণ। এটি ইন্টারনেট এবং অন্যান্য প্যাকেট-সুইচড নেটওয়ার্কে মান-ভিত্তিক ইন্টার-নেটওয়ার্কিং পদ্ধতির মূল প্রোটোকলগুলির মধ্যে একটি। উইন্ডোজ 10-এ  আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না  জুম মিটিং টাইমআউট ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  3. সাধারণ ট্যাবের অধীনে, নিম্নলিখিত DNS সার্ভার ঠিকানাগুলি ব্যবহার করুন নির্বাচন করুন৷ এবং 8.8.8.8 টাইপ করুন একটি পছন্দের DNS সার্ভারে এবং 4.4.4.4 একটি বিকল্প DNS সার্ভারে যথাক্রমে। এগুলি হল Google এর সর্বজনীন ব্যবহারের DNS সার্ভার যা আপনাকে জুম মিটিং টাইমআউট ত্রুটি সমাধান করতে সহায়তা করবে৷
    দ্রষ্টব্য: ডিএনএস মূলত অ্যাড্রেস বারে আপনি যা টাইপ করেন তা কম্পিউটার বুঝতে পারে এমন কিছুতে অনুবাদ করে (এবং এর বিপরীতে)। আপনি যদি ঠিকানা বারে example.com টাইপ করেন, উদাহরণস্বরূপ, আপনার DNS এটিকে 93.184 তে অনুবাদ করে।

    উইন্ডোজ 10-এ  আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না  জুম মিটিং টাইমআউট ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. ঠিক আছে ক্লিক করুন এবং তারপর বন্ধ ক্লিক করুন Wi-Fi অ্যাডাপ্টারের বৈশিষ্ট্য উইন্ডো বন্ধ করতে। এটি আপনার করা পরিবর্তনগুলিও সংরক্ষণ করবে৷ উইন্ডোজ 10-এ  আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না  জুম মিটিং টাইমআউট ত্রুটি কীভাবে ঠিক করবেন?

ইথারনেট অ্যাডাপ্টার:

  1. এখন ইথারনেট-এ ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন . বিভিন্ন নেটওয়ার্ক এবং শেয়ারিং ট্যাব এবং সম্পর্কিত বিকল্পগুলির সাথে একটি পপআপ উইন্ডো প্রদর্শিত হবে। উইন্ডোজ 10-এ  আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না  জুম মিটিং টাইমআউট ত্রুটি কীভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যদি একাধিক ইথারনেট অ্যাডাপ্টার উপলব্ধ থাকে তবে আপনি বর্তমানে ইন্টারনেট অ্যাক্সেসের জন্য যেটি ব্যবহার করছেন সেটি বেছে নিন।

  2. নেটওয়ার্কিং ট্যাবের অধীনে, ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (TCP/IPv4) নির্বাচন করুন এবং এর সম্পত্তি খুলুন . এটি আরেকটি উইন্ডো খুলবে যেখানে IPv4 এর জন্য বিভিন্ন সেটিংস রয়েছে। ইন্টারনেট প্রোটোকল সংস্করণ 4 (IPv4) হল ইন্টারনেট প্রোটোকলের (IP) চতুর্থ সংস্করণ। এটি ইন্টারনেট এবং অন্যান্য প্যাকেট-সুইচড নেটওয়ার্কে স্ট্যান্ডার্ড-ভিত্তিক ইন্টারনেটওয়ার্কিং পদ্ধতির মূল প্রোটোকলগুলির মধ্যে একটি৷
  3. সাধারণ ট্যাবের অধীনে, নিম্নলিখিত DNS সার্ভার ঠিকানাগুলি ব্যবহার করুন নির্বাচন করুন৷ এবং 1.1.1.1 টাইপ করুন একটি পছন্দের DNS সার্ভারে এবং 1.0.0.1 একটি বিকল্প DNS সার্ভারে যথাক্রমে। এগুলি হল ক্লাউডফেয়ার দ্বারা পরিচালিত সর্বজনীন ডিএনএস সমাধানকারী সার্ভার যা ইন্টারনেট ব্রাউজ করার জন্য একটি দ্রুত এবং ব্যক্তিগত উপায় অফার করে৷ বেশিরভাগ DNS সমাধানকারীর বিপরীতে, 1.1.1.1 বিজ্ঞাপনদাতাদের কাছে ব্যবহারকারীর ডেটা বিক্রি করে না। অতএব, এটি ব্যবহার করা অত্যন্ত নিরাপদ এবং নিরাপদ। উইন্ডোজ 10-এ  আপনার সংযোগের সময় শেষ হয়ে গেছে এবং আপনি মিটিংয়ে যোগ দিতে পারবেন না  জুম মিটিং টাইমআউট ত্রুটি কীভাবে ঠিক করবেন?
  4. ঠিক আছে ক্লিক করুন এবং তারপর বন্ধ ক্লিক করুন ইথারনেট অ্যাডাপ্টারের বৈশিষ্ট্য উইন্ডো বন্ধ করতে। এটি আপনার করা পরিবর্তনগুলিও সংরক্ষণ করবে৷

একবার আপনার হয়ে গেলে, পুনরায় শুরু করুন৷ আপনার পিসি সিস্টেমে করা পরিবর্তনগুলি সংরক্ষণ করতে। পরে, জুম চালানোর চেষ্টা করুন এবং আপনার নির্ধারিত মিটিংগুলিতে সংযোগ করুন। আপনি আর বিবেচনাধীন সংযোগ ত্রুটি পাবেন না।


  1. উইন্ডোজ 7, ​​8 এবং 10 এ WHEA_UNCORRECTABLE_ERROR কিভাবে ঠিক করবেন

  2. Windows 7, 8 এবং 10-এ "NVIDIA Installer Continue" ত্রুটি কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে Windows 10-এ “chkdsk” বাগটি ঠিক করবেন এবং এটিকে আপনার পিসি ভাঙা থেকে প্রতিরোধ করবেন

  4. Windows 10