কম্পিউটার

কিভাবে উইন্ডোজ ডিফেন্ডার ত্রুটি 577 ঠিক করবেন, ডিজিটাল স্বাক্ষর যাচাই করতে পারবেন না

উইন্ডোজ ডিফেন্ডার সেখানে সেরা অ্যান্টি-ম্যালওয়্যার নাও হতে পারে, তবে এটি আসলে ম্যালওয়্যার সত্তা সনাক্তকরণ এবং পরিত্রাণ পেতে একটি ন্যায্য কাজ করে। এছাড়াও, এটি উইন্ডোজ 10 সংস্করণে পূর্বে ইনস্টল করা হয়, তাই এটি বেশ সুবিধাজনক এবং ব্যবহার করা সহজ। যাইহোক, সমস্ত অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার প্রোগ্রামগুলির মতো, এটির নিজস্ব ত্রুটি এবং অসম্পূর্ণতা রয়েছে, যার অর্থ এটি দীর্ঘমেয়াদে সমস্যার মুখোমুখি হতে পারে৷

উইন্ডোজ ডিফেন্ডারের একটি সাধারণ সমস্যা হল ডিজিটাল সিগনেচার উইন্ডোজ ডিফেন্ডার এরর 577 যাচাই করা যায় না। এটি কী? উত্তর খুঁজতে পড়ুন।

Windows Defender Error 577 কি?

Windows 10/11 ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে নিরাপত্তা এবং রক্ষণাবেক্ষণ ইউটিলিটি থেকে একটি সতর্কতা পাওয়ার পরে তারা ত্রুটিটি পেয়েছেন যে তাদের সিস্টেমটি কোনও অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার দ্বারা সুরক্ষিত নয়। এবং যখন তারা রিয়েল-টাইম সুরক্ষা সক্ষম করার জন্য উইন্ডোজ ডিফেন্ডার চালু করার চেষ্টা করেছিল, তখন কিছুই হবে বলে মনে হচ্ছে না৷

সমস্যা সমাধানের জন্য, তাদের মধ্যে কেউ কেউ সফ্টওয়্যারের সাথে যুক্ত পরিষেবাটি খোলার চেষ্টা করেছিলেন। এটি করার পরে, তারা হতাশ হয় কারণ তারা উইন্ডোজ ডিফেন্ডার ত্রুটি 577 দ্বারা স্বাগত জানায়, ডিজিটাল স্বাক্ষর যাচাই করতে পারে না।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

ত্রুটি কোডটি এই বার্তাটির সাথে আসে:

“উইন্ডোজ উইন্ডোজ ডিফেন্ডার শুরু করতে পারেনি। ত্রুটি 577:উইন্ডোজ এই ফাইলের জন্য ডিজিটাল স্বাক্ষর যাচাই করতে পারে না। একটি সাম্প্রতিক হার্ডওয়্যার বা সফ্টওয়্যার পরিবর্তন একটি ফাইল ইনস্টল করেছে যা ভুলভাবে স্বাক্ষরিত বা ক্ষতিগ্রস্থ হয়েছে, অথবা এটি একটি অজানা উত্স থেকে ক্ষতিকারক সফ্টওয়্যার হতে পারে৷"

বিশেষজ্ঞদের মতে, ত্রুটি কোড সাধারণত Windows 10/11 ডিভাইসগুলিতে প্রদর্শিত হয় যেগুলি একটি তৃতীয় পক্ষের অ্যান্টি-ম্যালওয়্যার স্যুট ব্যবহার করে। এর কারণ হল উইন্ডোজ ডিফেন্ডার একটি বহিরাগত অ্যান্টিভাইরাস সমাধান চালানোর জন্য প্রয়োজনীয় গ্রুপ নীতি সেটিং ব্লক করতে পারে। তারপরে আবার, এমন কিছু উদাহরণ রয়েছে যখন ত্রুটিটি দেখায় কারণ Windows ডিফেন্ডারের সাথে সম্পর্কিত রেজিস্ট্রি কীটি নষ্ট হয়ে গেছে৷

Windows Defender Error 577 সম্পর্কে কি করতে হবে?

আপনি যদি উইন্ডোজ ডিফেন্ডার 577 ত্রুটির সাথে মোকাবিলা করতে কঠিন সময় কাটাচ্ছেন, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা নীচে যে সমাধানগুলি উপস্থাপন করব তা অবশ্যই সাহায্য করবে। উপস্থাপিত ক্রমানুসারে তাদের অনুসরণ করুন যতক্ষণ না আপনি এমন একটি সমাধান খুঁজে পান যা আপনার সমস্যার সমাধান করে।

সমাধান #1:আপনার বাহ্যিক অ্যান্টিভাইরাস স্যুট আনইনস্টল করুন

সর্বদা মনে রাখবেন যে আপনি যখন একটি তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস স্যুট আনইনস্টল করবেন, তখন Windows স্বয়ংক্রিয়ভাবে অন্তর্নির্মিত নিরাপত্তা স্যুটটিকে নিষ্ক্রিয় করবে, যা হল Windows Defender। এটি দীর্ঘমেয়াদে কোনো সমস্যা প্রতিরোধ করার জন্য।

যদি আপনি যে অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটি চালাচ্ছেন সেটি একটি ট্রায়াল ছিল, তাহলে ত্রুটি কোডটি ট্রিগার হতে পারে কারণ Windows 10/11 মনে করতে পারে আপনি একটি বহিরাগত অ্যান্টিভাইরাস সমাধান চালাচ্ছেন৷

আপনার যদি একই সমস্যা থাকে, তবে আপনার প্রথম পদক্ষেপ হল আপনার তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস স্যুটের যেকোন চিহ্ন থেকে মুক্তি পাওয়া। এটি আপনার OS কে আপনার অন্তর্নির্মিত অ্যান্টিভাইরাস স্যুট চালু করতে বাধ্য করবে৷

যেকোনো বাহ্যিক অ্যান্টিভাইরাস স্যুট আনইনস্টল করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. চালান খুলুন Windows + R টিপে ইউটিলিটি কী।
  2. টেক্সট ফিল্ডে, appwiz.cpl টাইপ করুন এবং Enter টিপুন . এটি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলি চালু করবে৷ ইউটিলিটি।
  3. এই উইন্ডোতে থাকাকালীন, অ্যাপ্লিকেশন তালিকা পরীক্ষা করুন এবং আপনার তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস স্যুট আনইনস্টল করুন৷
  4. একবার প্রোগ্রামটি সফলভাবে মুছে ফেলা হলে, আপনার পিসি পুনরায় চালু করুন। আশা করি, এটি কোনো ত্রুটি ছাড়াই উইন্ডোজ ডিফেন্ডার চালু করবে।

সমাধান #2:উইন্ডোজ ডিফেন্ডারের সাথে যুক্ত রেজিস্ট্রি কী সম্পাদনা করুন

যদি আপনার তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস সমাধানটি Windows Defender 577 ত্রুটির পিছনে অপরাধী না হয়, তাহলে অন্তর্নির্মিত অ্যান্টি-ম্যালওয়্যার স্যুটের সাথে সম্পর্কিত রেজিস্ট্রি কী সম্পাদনা করার চেষ্টা করুন। কিছু Windows 10/11 ব্যবহারকারী DisableAntiSpyware কী মান পরিবর্তন করে সমস্যার সমাধান করতে পেরেছে।

DisableAntiSpyware কী মান কীভাবে সম্পাদনা করতে হয় তার একটি বিশদ নির্দেশিকা এখানে রয়েছে:

  1. চালান চালু করুন Windows + R টিপে ইউটিলিটি কী।
  2. regedit টাইপ করুন পাঠ্য ক্ষেত্রে প্রবেশ করুন এবং CTRL + Shift + Enter টিপুন একই সাথে চাবি। এটি রেজিস্ট্রি এডিটর চালু করবে৷ অ্যাডমিন সুবিধা সহ।
  3. রেজিস্ট্রি এডিটরের বাম দিকের প্যানে নেভিগেট করুন এবং এই অবস্থানে যান:HKEY_LOCAL_MACHINE \ সফ্টওয়্যার \ Microsoft \ Windows Defender . এখান থেকে, অ্যান্টিস্পাইওয়্যার নিষ্ক্রিয় করুন-এ ডাবল-ক্লিক করুন এবং বর্তমান মান ডেটা পরিবর্তন করুন 0 থেকে 1 থেকে .
  4. এবং তারপর, অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন-এ ডাবল-ক্লিক করুন . আবার, বর্তমান মান ডেটা পরিবর্তন করুন 0 থেকে প্রতি 1 .
  5. একবার উভয় মান পরিবর্তন হয়ে গেলে, C:\Program Files\Windows Defender-এ যান .
  6. MSASCui.exe-এ ডাবল-ক্লিক করুন উইন্ডোজ ডিফেন্ডার চালু করতে .
  7. যদি ত্রুটিটি সমাধান করা হয়, Windows Defender কোনো সমস্যা ছাড়াই খুলতে হবে। অন্যথায়, পরবর্তী সমাধানে এগিয়ে যান।

সমাধান #3:সিস্টেম রিস্টোর ব্যবহার করুন

যদি Windows Defender Error 577 এখনও আপনার মাথা ব্যাথা করে, তাহলে System Restore ব্যবহার করুন। এর মাধ্যমে, আপনি আপনার মেশিনটিকে আগের অবস্থায় ফিরিয়ে আনতে পারবেন যখন Windows Defender ঠিকঠাক কাজ করছিল।

এই সমাধানটি সবচেয়ে ভাল কাজ করে যদি ত্রুটি কোডটি ম্যালওয়্যার আক্রমণ দ্বারা ট্রিগার হয়। কিছু ম্যালওয়্যার সত্তার উইন্ডোজ ডিফেন্ডারকে এতটা দূষিত করার ক্ষমতা রয়েছে যে এটি আর ব্যবহার করা যাবে না৷

সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করতে এবং ত্রুটি 577 সমাধান করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Windows + R টিপুন চালান চালু করার জন্য কী ডায়ালগ বক্স।
  2. ইনপুট rstrui এবং এন্টার টিপুন সিস্টেম পুনরুদ্ধার চালু করতে উইজার্ড।
  3. যে উইন্ডোটি প্রদর্শিত হবে সেখানে পরবর্তী টিপুন .
  4. আরো পুনরুদ্ধার পয়েন্ট দেখান এর পাশের বাক্সে টিক দিন বিকল্প।
  5. উইন্ডোজ ডিফেন্ডার যখন কাজ করছিল তখন একটি পুনরুদ্ধার পয়েন্ট নির্বাচন করুন।
  6. পরবর্তী টিপুন .
  7. শেষ টিপুন পুনরুদ্ধার প্রক্রিয়া সম্পূর্ণ করতে। মনে রাখবেন আপনার পিসি শীঘ্রই পুনরায় চালু হতে পারে। এটি রিবুট হয়ে গেলে, উইন্ডোজ ডিফেন্ডার ত্রুটি 577 চলে যাওয়া উচিত।

র্যাপিং আপ

Windows Defender একটি দরকারী টুল যা আপনার ডিভাইসকে ম্যালওয়্যার সত্তা এবং ভাইরাস থেকে রক্ষা করে। সুতরাং, আপনি যদি এটির সাথে সমস্যার সম্মুখীন হন তবে আপনাকে ব্যবস্থা নিতে হবে। অন্যথায়, আপনার ডিভাইস আরও সমস্যার সম্মুখীন হবে। আমরা পরামর্শ দিই যে একবার আপনি উইন্ডোজ ডিফেন্ডারের সাথে ত্রুটি 577 এর মতো সমস্যার সম্মুখীন হলে, আমরা উপরে উপস্থাপন করা যেকোনো সমাধান অনুসরণ করুন। আপনার তখন কিছুক্ষণের মধ্যেই ত্রুটি থেকে মুক্তি পাওয়া উচিত।

আপনি যদি মনে করেন যে আপনি সবকিছু করেছেন কিন্তু কোন লাভ হয়নি, আপনার শেষ অবলম্বন হল Microsoft এর সহায়তা দলের সাহায্য নেওয়া। তারা আপনার উদ্বেগের সাথে আপনাকে সহায়তা করতে এবং সমস্যা সমাধানে আপনাকে গাইড করতে ইচ্ছুক হওয়া উচিত। অফিসিয়াল Microsoft ওয়েবসাইটের মাধ্যমে তাদের সাথে যোগাযোগ করুন।

আপনি কি এই নিবন্ধের প্রয়োজন হতে পারে এমন কাউকে চেনেন? শেয়ার করতে বিনা দ্বিধায়! অথবা আপনি এই নিবন্ধে যোগ করার কিছু আছে? আমরা জানতে চাই নীচে মন্তব্য করুন!


  1. কিভাবে উইন্ডোজ ত্রুটি 0x80070006 কোড ঠিক করবেন

  2. USB Error Code 52 ফিক্স করুন Windows ডিজিটাল স্বাক্ষর যাচাই করতে পারে না

  3. কিভাবে উইন্ডোজ ডিফেন্ডার ত্রুটি 577 ঠিক করবেন

  4. উইন্ডোজ পিসিতে 'উইন্ডোজ এই ফাইলের জন্য ডিজিটাল স্বাক্ষর যাচাই করতে পারে না' ত্রুটি কীভাবে ঠিক করবেন