কম্পিউটার

উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?

আপনার ডিসপ্লে ড্রাইভার যদি দূষিত হয় তবে আপনি আপনার ডিসপ্লেতে একটি ধূসর বাক্স (বা অন্য রঙিন বস্তু যেমন একটি সবুজ বৃত্ত ইত্যাদি) দেখতে পারেন। তাছাড়া, সিস্টেমের গ্রাফিক্স বা বিরোধপূর্ণ অ্যাপ্লিকেশনগুলির একটি ভুল কনফিগারেশন আলোচনার অধীনে ত্রুটির কারণ হতে পারে৷

ব্যবহারকারী তার সিস্টেমে লগ ইন করার পরে তার ডিসপ্লেতে একটি আকৃতি দেখতে শুরু করে যা সমস্ত উইন্ডো/অ্যাপ্লিকেশানে ওভারলে করে। অনেক ব্যবহারকারী স্ক্রিনের উপরের ডানদিকে বাক্সটির মুখোমুখি হন তবে একটি ছোট দলটির জন্য, বাক্সটি স্ক্রিনের অন্যান্য অঞ্চলেও উপস্থিত হয়েছিল। কিছু ব্যবহারকারীর জন্য, মাউস বাক্সটিকে ওভারলে করে এবং ক্লিক করা যেতে পারে কিন্তু অন্যদের জন্য, তারা বাক্সে ক্লিক করতে পারে না।

উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?

ওভারলে বক্স থেকে পরিত্রাণ পেতে সমাধানগুলি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, মনিটরটি ত্রুটিপূর্ণ নয় কিনা তা পরীক্ষা করতে আপনার মনিটরটিকে অন্য সিস্টেমের সাথে সংযুক্ত করুন। যদি তা সম্ভব না হয়, তাহলে সিস্টেমের BIOS-এ ধূসর বাক্সটি দেখা যাচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন, যদি তাই হয়, তাহলে আপনার মনিটরটি একটি হার্ডওয়্যার সমস্যার জন্য চেক করুন৷

নিশ্চিত করুন যে ম্যাগনিফায়ার (বা এর যেকোন জুম সেটিংস) সমস্যা সৃষ্টি করছে না। আপনি যদি ডিসপ্লে ইউনিট হিসাবে একটি টিভি ব্যবহার করেন, তাহলে দেখুন টিভিটি মিউট/আনমিউট করলে সমস্যা সমাধান হয়। তাছাড়া, নিশ্চিত করুন যে আপনার পিসির উইন্ডোজ এবং ড্রাইভার (বিশেষ করে, ডিসপ্লে ড্রাইভার) সর্বশেষ রিলিজে আপডেট করা হয়েছে।

সমাধান 1:মনিটর সেটিংস পরিবর্তন করুন

আপনার মনিটর সেটিংস ভুল কনফিগার করা হলে আপনি ডিসপ্লেতে ধূসর বাক্স দেখতে পারেন। এই পরিস্থিতিতে, মনিটরের সেটিংস পরিবর্তন করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. আপনার মনিটর বন্ধ করুন এবং 1 মিনিট অপেক্ষা করুন।
  2. তারপর রিবুট করুন আপনার মনিটর এবং ধূসর বক্স সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  3. যদি না হয়, আপনার মনিটরের মেনু খুলুন এবং পিকচার বুস্ট-এ যান ট্যাব।
  4. এখন উজ্জ্বল ফ্রেম বিকল্পটি নিষ্ক্রিয় করুন৷ এবং আপনার পরিবর্তনগুলি প্রয়োগ করুন। উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  5. তারপর চেক করুন ধূসর বাক্সটি অদৃশ্য হয়ে গেছে কিনা।
  6. যদি না হয়, মনিটরের মেনু খুলুন এবং সিস্টেম সেটআপে যান ট্যাব।
  7. এখন সমস্ত রিসেট নির্বাচন করুন (বা ফ্যাক্টরি রিসেট) এবং এটি বক্স সমস্যা সমাধান করে কিনা তা পরীক্ষা করুন। উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?

যদি সমস্যাটি এখনও থাকে, তাহলে একটি 2 nd সংযোগ করার চেষ্টা করুন আপনার সিস্টেমে মনিটর করুন এবং এটি সমস্যাযুক্ত মনিটরে সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন। আপনি যদি ল্যাপটপে সমস্যার সম্মুখীন হন, তাহলে ল্যাপটপের ঢাকনা খুলছেন কিনা পরীক্ষা করুন (যদি অন্য ডিসপ্লের সাথে সংযুক্ত থাকে) সমস্যার সমাধান করে।

সমাধান 2:উইন্ডোজ টিপস নিষ্ক্রিয় করুন

ধূসর বাক্সটি আটকে থাকা উইন্ডোজ টিপস বা কৌশলের 'বাকি থাকা' ফলাফল হতে পারে। এই প্রসঙ্গে, Windows সেটিংসে Windows টিপস নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. উইন্ডোজ টিপুন কী এবং সেটিংস খুলুন . উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  2. এখন সিস্টেম খুলুন এবং বিজ্ঞপ্তি ও ক্রিয়া-এ যান৷ ট্যাব উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  3. তারপর 'Get Tips, Tricks, and Suggestions as You Use Windows' বিকল্পটি আনচেক করুন। উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  4. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং ধূসর বাক্সের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:গ্রাফিক্স সেটিংস পরিবর্তন করুন

বাক্স সমস্যাটি বিভিন্ন গ্রাফিক্স সেটিংস দ্বারা ট্রিগার হতে পারে। উদাহরণস্বরূপ, শ্যাডো প্লে বা ওভারলে বৈশিষ্ট্যগুলি আপনার সিস্টেমকে ডিসপ্লেতে একটি বাক্স দেখাতে পারে। এই প্রসঙ্গে, নিম্নোক্ত সেটিংস সম্পাদনা করলে সমস্যার সমাধান হতে পারে।

এনভিডিয়া ইন-গেম ওভারলে অক্ষম করুন

  1. সিস্টেমের ট্রেতে থাকা Nvidia আইকনে ডান-ক্লিক করুন (আপনাকে লুকানো আইকনগুলি প্রসারিত করতে হতে পারে) এবং GeForce Experience নির্বাচন করুন . উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  2. এখন সেটিংস খুলুন এবং ইন-গেম ওভারলে এর সুইচটি টগল করুন (আপনি Alt + Z এর শর্টকাট কী চেষ্টা করতে পারেন)। উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  3. তারপর বন্ধ করুন GeForce উইন্ডো এবং ডিসপ্লেটি ধূসর বাক্স থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন।

রিলাইভ রেকর্ডিং ইন্ডিকেটর অক্ষম করুন

  1. Radeon সেটিংস খুলুন এবং Relive খুলুন .
  2. এখন দৃশ্য নির্বাচন করুন এবং সূচক অবস্থান খুলুন . উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  3. তারপর বন্ধ নির্বাচন করুন ড্রপডাউনে এবং ধূসর বাক্সটি অদৃশ্য হয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন৷
  4. যদি না হয়, তাহলে Radeon সেটিংসে Relive খুলুন (ধাপ 1) এবং রেকর্ড ডেস্কটপ নিষ্ক্রিয় হচ্ছে কিনা তা পরীক্ষা করুন ধূসর বক্স সমস্যা সমাধান করে। উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?

Radeon ওভারলে নিষ্ক্রিয় করুন

  1. Alt + R কী টিপুন Radeon সেটিংস চালু করতে এবং তারপর ওভারলে দেখান বিকল্পটি আনচেক করুন . উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  2. তারপর ধূসর বাক্সের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

যদি তাই হয় তবে আপনাকে হটকি সমন্বয় নিষ্ক্রিয় করতে হতে পারে, এটি করতে, Alt + R কী টিপুন এবং টগল রেডিয়ন ওভারলে হটকি বক্স নির্বাচন করুন। তারপর হটকি অপসারণ করতে ডিলিট কী টিপুন (অথবা আপনি ব্যবহার করেন না এমন একটি নতুন কী সংমিশ্রণ যোগ করুন) এবং সেটিংটি None এ পরিবর্তিত হবে।

উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?

আপনি যদি Radeon মেট্রিক্স ব্যবহার করেন তারপর CTRL + SHIFT + O কী টিপুন এটি সমস্যাটি সমাধান করে কিনা তা পরীক্ষা করতে এটিকে নিষ্ক্রিয় করতে (যদি মেট্রিক্স দেখাতে শুরু করে, তাহলে এটি নিষ্ক্রিয় করতে আবার উল্লিখিত কীগুলিতে আঘাত করুন)। গ্লোবাল, গেমিং এবং পারফরম্যান্স মনিটরিং ট্যাবে অন্য কোনো হটকি সমস্যা সৃষ্টি করছে কিনা তা আপনি পরীক্ষা করতে পারেন।

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে গ্রাফিক্স কন্ট্রোল প্যানেলে পাওয়ার ম্যানেজমেন্ট অক্ষম করা হলে (যেমন, ইন্টেল এইচডি গ্রাফিক্স) বক্সের সমস্যাটি সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 4:আপনার সিস্টেমকে ক্লিন বুট করুন

একটি অ্যাপ্লিকেশনের খারাপভাবে লিখিত কোডের কারণে আপনার ডিসপ্লে ধূসর বাক্স দেখাতে পারে। এই ক্ষেত্রে, সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনটি বন্ধ/অক্ষম/আনইনস্টল করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. বুট আপনার সিস্টেমটি নিরাপদ বুটে এবং বাক্সটি দেখানো হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  2. যদি সমস্যাটি নিরাপদ মোডে না ঘটে, তাহলে ক্লিন বুটে সমস্যাটি দেখা যাচ্ছে না কিনা তা পরীক্ষা করে দেখুন (এছাড়াও আপনি প্রসেস এক্সপ্লোরার ব্যবহার করে দেখতে পারেন যে অ্যাপ্লিকেশনটি সমস্যার কারণ খুঁজে বের করতে পারেন)।
  3. যদি তাই হয়, তাহলে প্রক্রিয়া/অ্যাপ্লিকেশন সক্ষম করুন এক এক করে যতক্ষণ না আপনি সমস্যাযুক্ত একটি খুঁজে পান।
  4. এখন অ্যাপ্লিকেশনটি বন্ধ, নিষ্ক্রিয় বা আনইনস্টল করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমস্যা তৈরি করার জন্য ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা অ্যাপ্লিকেশনগুলি নিম্নরূপ। আপনাকে সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশনটি (টাস্ক ম্যানেজারের মাধ্যমে) বন্ধ করতে হতে পারে বা সিস্টেমের স্টার্ট-আপে এটি নিষ্ক্রিয় করতে হতে পারে, অন্যথায়, আপনাকে অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করতে হতে পারে৷

  • প্রিমিয়ার কালার
  • ডেল ব্যাকআপ অ্যান্ড রিস্টোর ম্যানেজার (ডিবিআরএম টোস্টার)
  • গ্রিনশট
  • AVG নিরাপদ অনুসন্ধান
  • AVG SafeGuard টুলবার (vprot.exe)
  • AVG Zen
  • নরটন অ্যান্টিভাইরাস
  • উৎপত্তি
  • ডেল সিস্টেম ডিটেক্ট
  • গুগল ফাইল স্ট্রীম
  • MacPaw দ্বারা আমার পিসি পরিষ্কার করুন
  • কমোডো বার্তা কেন্দ্র
  • ক্যাটালিস্ট কন্ট্রোল সেন্টার
  • Razer Synapse
  • ভিজ্যুয়াল স্টুডিও
  • Microsoft Excel (দ্রুত বিশ্লেষণ বোতাম)
  • টবি আই ট্র্যাকার

সমাধান 5:আপনার সিস্টেমের টাচ স্ক্রীন নিষ্ক্রিয় করুন

আপনার সিস্টেম ডিসপ্লেতে ধূসর বাক্স দেখাতে পারে যদি টাচ স্ক্রিন ডিসপ্লে মডিউলগুলিকে বাধা দেয়। এই ক্ষেত্রে, টাচ স্ক্রিন নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. একযোগে Windows + X কীগুলিকে আঘাত করে দ্রুত অ্যাক্সেস মেনু চালু করুন৷ তারপর ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন .
  2. এখন হিউম্যান ইন্টারফেস ডিভাইস বিকল্পটি প্রসারিত করুন এবং তারপর আপনার টাচ ডিভাইসে ডান-ক্লিক করুন .
  3. তারপর অক্ষম করুন নির্বাচন করুন এবং ডিসপ্লে সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে আপনি দুটি আঙ্গুল দিয়ে বক্সটি সোয়াইপ করতে পারেন কিনা তা পরীক্ষা করুন (টাচ স্ক্রিন সক্ষম করার পরে)।

সমাধান 6:গ্রাফিক্স ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

যদি আপনার সিস্টেমের গ্রাফিক্স ড্রাইভার দূষিত হয় তবে আপনি আপনার ডিসপ্লেতে ধূসর বাক্স দেখতে পাবেন। এই পরিস্থিতিতে, (ডিফল্ট/সর্বশেষ) গ্রাফিক্স ড্রাইভার পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে।

  1. একসাথে Windows + X টিপুন এবং পাওয়ার ইউজার মেনুতে, ডিভাইস ম্যানেজার বেছে নিন . উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  2. এখন ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন এবং আপনার গ্রাফিক্স কার্ডে ডান-ক্লিক করুন। উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  3. তারপর আনইনস্টল নির্বাচন করুন এবং এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন বিকল্পটি চেকমার্ক করুন .
  4. এখন Uninstall এ ক্লিক করুন এবং তারপর আনইনস্টল সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  5. তারপর Windows বোতামে ডান-ক্লিক করুন এবং পাওয়ার ব্যবহারকারী মেনুতে, অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন .
  6. এখন আপনার গ্রাফিক্স কার্ডের সাথে সম্পর্কিত যেকোনো অ্যাপ্লিকেশন প্রসারিত করুন যেমন, Nvidia GeForce Experience , এবং তারপর আনইন্সটল এ ক্লিক করুন . উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  7. তারপর অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করার বিষয়টি নিশ্চিত করুন এবং আনইন্সটল সম্পূর্ণ করতে দিন .
  8. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং ডিসপ্লে সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন (উইন্ডোজ তার ডিফল্ট ড্রাইভার ইনস্টল করতে পারে)।
  9. যদি না হয়, তাহলে আপনার গ্রাফিক্স কার্ড প্রস্তুতকারকের দ্বারা সর্বশেষ ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করুন এবং এটি ধূসর বক্সের সমস্যা সমাধান করে কিনা তা পরীক্ষা করে দেখুন৷

ওয়ার্করাউন্ডস

যদি কোনো সমাধান আপনার সমস্যার সমাধান না করে, তাহলে নিম্নোক্ত ওয়ার্কঅ্যারাউন্ড (অস্থায়ীভাবে সমস্যাটি সমাধান করার জন্য ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা) কাজটি সম্পন্ন করতে পারে। এগুলির মধ্যে কেউ আপনার স্ক্রিনের ধূসর বাক্সটি সরিয়ে দেয় কিনা তা পরীক্ষা করতে আপনি এই সমাধানগুলি একের পর এক চেষ্টা করতে পারেন:

  1. সিস্টেম লক করতে Windows + L কী টিপুন। তারপর লগইন করুন৷ সিস্টেমে।
  2. Ctrl + Alt + Delete টিপুন কী এবং তারপর নিরাপত্তা বিকল্প উইন্ডোতে, বাতিল নির্বাচন করুন .
  3. পুনরায় শুরু করুন৷ আপনার সিস্টেম। আপনি যদি পুনরায় চালু করতে না চান, তাহলে আপনি লগআউট করতে পারেন৷ এবং তারপর লগ ব্যাক সিস্টেমে।
  4. পাওয়ার বন্ধ আপনার সিস্টেম এবং পাওয়ার উত্স থেকে পাওয়ার তারের সংযোগ বিচ্ছিন্ন করুন (যদি আপনি কোনও ল্যাপটপে সমস্যার সম্মুখীন হন তবে ল্যাপটপের ব্যাটারিটি সরিয়ে দিন)। তারপর 60 সেকেন্ডের জন্য পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন (স্ট্যাটিক ইলেক্ট্রিসিটি ডিসচার্জ করতে)। এখন 5 মিনিটের জন্য অপেক্ষা করুন এবং তারপরে ধূসর বাক্সের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে সিস্টেমে পাওয়ার করুন৷ উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  5. স্ক্রিন রেজোলিউশন পরিবর্তন করুন এবং নিশ্চিত করতে বলা হলে, বাতিল ক্লিক করুন। উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  6. CTRL + ALT + যে কোনো তীর কী টিপে স্ক্রীন ঘোরান (যদি আপনার সিস্টেমের গ্রাফিক্স কার্ড দ্বারা সমর্থিত হয়) এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন (তারপর স্বাভাবিক স্ক্রীন ঘূর্ণনে ফিরে যান)।
  7. আপনার গ্রাফিক্স কার্ড পুনরায় চালু করতে Ctrl + Shift + Windows + B কী টিপুন এবং ধূসর বাক্সটি অদৃশ্য হয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন।
  8. চেক করুন যদি রঙ পরিবর্তন হয় আপনার সিস্টেমের ডিসপ্লে সেটিংসে (True Color 32bit থেকে High Color 16bit) সমস্যাটি সমাধান করে (আগের রঙের স্কিমে ফিরে যেতে ভুলবেন না)।
  9. রিফ্রেশ রেট পরিবর্তন করুন আপনার সিস্টেমের ডিসপ্লে সেটিংসে এবং তারপরে সমস্যাটি সমাধান করে কিনা তা পরীক্ষা করতে আগেরটিতে ফিরে যান৷
  10. এতে ব্যক্তিগতকরণ খুলুন৷ সেটিংস এবং থিম-এ নেভিগেট করুন ট্যাব তারপর একটি ভিন্ন থিম নির্বাচন করুন৷

আপনার সিস্টেমের টাস্ক ম্যানেজার ব্যবহার করুন

  1. একসাথে Windows + X কী টিপে পাওয়ার ইউজার মেনু চালু করুন এবং টাস্ক ম্যানেজার বেছে নিন . উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  2. এখন সেই প্রক্রিয়াটি শেষ করুন যা আপনি সন্দেহ করছেন যে সমস্যাটি তৈরি করছে (যেমন, Dell Update.exe) এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  3. যদি না হয়, টাস্ক ম্যানেজার চালু করুন (ধাপ 1) এবং উইন্ডোজ এক্সপ্লোরার-এ ডান-ক্লিক করুন প্রক্রিয়া।
  4. এখন পুনরায় শুরু করুন বেছে নিন এবং তারপর চেক করুন ধূসর বাক্স সরানো হয়েছে কিনা। উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?
  5. যদি না হয়, তাহলে ডেস্কটপ উইন্ডো ম্যানেজারের কাজটি শেষ করুন (dwm.exe) এবং এটি সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন। যদি বলা হয়, অসংরক্ষিত ডেটা ত্যাগ করুন এবং বন্ধ করুন বিকল্পটি চেকমার্ক করুন . তারপর শাট ডাউন বোতামে ক্লিক করুন এবং ধূসর বাক্সের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। যদি তাই হয়, কিন্তু সমস্যাটি আবার দেখা দেয়, তাহলে আপনাকে নিয়মিত বিরতিতে DWM টাস্ক (কিন্তু সিস্টেম বন্ধ না করে) বন্ধ করার জন্য একটি ব্যাচ ফাইল তৈরি করতে হতে পারে। উইন্ডোজ 10 ডেস্কটপের উপরের-ডান কোণে ধূসর বাক্সটি কীভাবে সরানো যায়?

যদি সমস্যাটি এখনও থাকে, তাহলে টাস্ক শিডিউলারের সিস্টেমের কোনো কাজ সমস্যাটি ঘটাচ্ছে কিনা তা পরীক্ষা করে দেখুন। ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে SamoyedAgent.exe টাস্ক (স্যামসাং এর ইজিসাপোর্টসেন্টার অ্যাপ দ্বারা) সমস্যাটির কারণ। যদি সমস্যাটি থেকে যায়, তাহলে 3 rd ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন প্রকৃত সরঞ্জামের মতো পার্টি ইউটিলিটি সমস্যাটি সমাধান করে। যদি সমস্যাটি চলতে থাকে, তাহলে আপনাকে পিসিটিকে ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করতে হতে পারে। যদি এটি কৌশলটি না করে, তাহলে আপনাকে আপনার ডিসপ্লে ইউনিট একটি হার্ডওয়্যার সমস্যার জন্য চেক করাতে হতে পারে৷


  1. Windows 10 এ RAM টাইপ কিভাবে চেক করবেন

  2. উইন্ডোজ 11 এ কিভাবে ডেস্কটপ আইকন পরিবর্তন করবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে র‌্যাম ফ্রিকোয়েন্সি পরীক্ষা করবেন

  4. উইন্ডোজ 10 এ পাওয়ারশেল সংস্করণ কীভাবে পরীক্ষা করবেন