কম্পিউটার

উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?

আপনার সিস্টেমের BIOS, Windows বা ড্রাইভার পুরানো হলে আপনার মাউস পয়েন্টার স্বয়ংক্রিয়-নির্বাচন আচরণ দেখাতে পারে। এছাড়াও, মাউস/টাচপ্যাড সেটিংসের ভুল কনফিগারেশনও হাতের কাছে ত্রুটির কারণ হতে পারে। সমস্যাটি দেখা দেয় যখন কোনও ব্যবহারকারীর পিসির মাউস হাইপারলিঙ্কের উপর হোভার করার সময় স্বয়ংক্রিয়ভাবে নির্বাচন করা শুরু করে। কিছু ব্যবহারকারীর জন্য, সমস্যাটি একটি উইন্ডোজ আপডেটের পরে শুরু হয়েছিল৷

উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?

নীচের সমাধানগুলি চেষ্টা করে আপনি উইন্ডোজ 10-এ ঘোরাঘুরি করার সময় আপনার মাউস নির্বাচন করা থেকে বিরত রাখতে পারেন তবে তার আগে, নূন্যতম আপনার সিস্টেম বুট করলে সমস্যাটি সমাধান হয় কিনা তা পরীক্ষা করে দেখুন। তাছাড়া, কম্পিউটারের সাথে সরাসরি (কোন অ্যাডাপ্টার/ডংগল ছাড়া) মাউস সংযোগ করলে সমস্যাটি সমাধান হয় কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 1:সর্বশেষ বিল্ডে আপনার সিস্টেমের BIOS, Windows এবং ড্রাইভার আপডেট করুন

মাউস পয়েন্টার সমস্যাটি OS মডিউলগুলির মধ্যে অসামঞ্জস্যতার কারণে হতে পারে কারণ মডিউলগুলি সর্বশেষ বিল্ডে আপডেট করা হয়নি৷ এই প্রেক্ষাপটে, আপনার সিস্টেমের BIOS, Windows, এবং ড্রাইভারগুলিকে সাম্প্রতিক বিল্ডগুলিতে আপডেট করা সমস্যার সমাধান করতে পারে৷

  1. উইন্ডোজ এবং ড্রাইভার (বিশেষ করে, সিস্টেমের BIOS) সর্বশেষ বিল্ডে আপডেট করুন। সমস্ত ঐচ্ছিক আপডেট ইনস্টল করা নিশ্চিত করুন৷ যেমন. আপনি যদি ড্রাইভার আপডেট করার জন্য একটি OEM ইউটিলিটি (যেমন ডেল সাপোর্ট অ্যাসিস্ট্যান্ট) ব্যবহার করেন, তাহলে ড্রাইভার আপডেট করতে সেই ইউটিলিটিটি ব্যবহার করুন। উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  2. মডিউলগুলি আপডেট করার পরে, মাউস ঘোরানোর সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 2:সহজে অ্যাক্সেস সেটিংস সম্পাদনা করুন

মাউস পয়েন্টার বর্তমান আচরণ দেখাতে পারে যদি এটি আপনার সিস্টেমের সহজে অ্যাক্সেস সেটিংসে এইভাবে আচরণ করার জন্য কনফিগার করা হয়। এই প্রসঙ্গে, প্রাসঙ্গিক Ease of Access সেটিংস সম্পাদনা করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. স্টার্ট-এ ক্লিক করুন মেনু বোতাম এবং অনুসন্ধান বাক্সে, টাইপ করুন:কন্ট্রোল প্যানেল। তারপর কন্ট্রোল প্যানেল খুলুন . উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  2. এখন Ease of Access খুলুন এবং তারপর Ease of Access Center খুলুন . উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  3. তারপর ‘মাউসকে ব্যবহার করা সহজ করুন-এ ক্লিক করুন ' এবং মাউস দিয়ে এটির উপরে ঘোরার মাধ্যমে একটি উইন্ডো সক্রিয় করুন বিকল্পটি আনচেক করুন . উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  4. তারপর অ্যাপ্লাই/ওকে ক্লিক করুন এবং হোভারিং সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?

যদি, ধাপ 3-এ, উল্লিখিত বিকল্পটি ইতিমধ্যে অক্ষম করা থাকে, তাহলে এটিকে চেকমার্ক করুন এবং প্রয়োগ বোতামে ক্লিক করুন (ওকে বোতামে ক্লিক করবেন না বা উইন্ডোটি বন্ধ করবেন না)। এক মিনিট অপেক্ষা করুন এবং তারপর বিকল্পটি আনচেক করুন। তারপরে আপনার পরিবর্তনগুলি প্রয়োগ করুন এবং হোভারিং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

যদি এটি কাজ না করে, তাহলে Hovering Over অপশনটি আবার চালু করুন এবং আপনার পিসি রিবুট করুন। রিবুট করার পরে, সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন; যদি না হয়, হোভারিং ওভার বিকল্পটি নিষ্ক্রিয় করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 3:'স্ক্রোল নিষ্ক্রিয় উইন্ডোজ যখন আমি তাদের উপর ঘোরাঘুরি করি' নিষ্ক্রিয় করুন'

স্ক্রোল ইনঅ্যাক্টিভ উইন্ডোজের সেটিং যখন আই হোভার ওভার দেম সক্রিয় থাকে তাহলে মাউস স্বয়ংক্রিয়ভাবে নির্বাচন করার সমস্যা দেখা দিতে পারে। এই ক্ষেত্রে, উল্লিখিত বিকল্পটি নিষ্ক্রিয় করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. উইন্ডোজ টিপুন কী এবং সেটিংস খুলুন .
  2. এখন ডিভাইসগুলি খুলুন এবং তারপর, বাম ফলকে, মাউস-এ যান ট্যাব উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  3. তারপর, ডান প্যানে, অক্ষম করুন স্ক্রোল নিষ্ক্রিয় উইন্ডোজ যখন আমি তাদের উপর ঘোরাঘুরি করি বিকল্পটি এবং আপনার পিসি রিবুট করুন। উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  4. রিবুট করার পরে, মাউস হুভারিং সমস্যা থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করে দেখুন।

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে কারসার পয়েন্টার পরিবর্তন হচ্ছে কিনা তা পরীক্ষা করুন (সেটিংস>> সহজে অ্যাক্সেস>> মাউস পয়েন্টার) সমস্যার সমাধান করে।

সমাধান 4:উন্নত সিস্টেম সেটিংসে ভিজ্যুয়াল প্রভাবগুলি সম্পাদনা করুন

স্বয়ংক্রিয়-নির্বাচনের সমস্যাটি একটি সিস্টেম বাগ-এর ফলে হতে পারে এবং উন্নত সিস্টেম সেটিংসে (ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা একটি সমাধান) ভিজ্যুয়াল ইফেক্ট সম্পাদনা করে বাগটি পরিষ্কার করা যেতে পারে।

  1. উইন্ডোজ বোতামে ক্লিক করুন এবং অনুসন্ধানে টাইপ করুন:অ্যাডভান্সড সিস্টেম সেটিংস। তারপর 'উন্নত সিস্টেম সেটিংস দেখুন খুলুন৷ ' উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  2. এখন, পারফরমেন্স বিভাগে , সেটিংস-এ ক্লিক করুন বোতাম, এবং ভিজ্যুয়াল ইফেক্টস-এ ট্যাব, কাস্টম এর রেডিও বোতাম নির্বাচন করুন . উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  3. তারপর সবগুলো আনচেক করুন বিকল্পগুলি এবং প্রয়োগ করুন সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে আপনার পরিবর্তনগুলি। উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  4. যদি তাই হয়, সক্রিয় করুন আপনি সমস্যাটি ট্রিগার করে এমন একটি খুঁজে না পাওয়া পর্যন্ত একের পর এক বিকল্প। একবার পাওয়া গেলে, সেই বিকল্পটি নিষ্ক্রিয় রাখুন। কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে অ্যানিমেশন-সম্পর্কিত বিকল্পগুলি নিষ্ক্রিয় রাখা সমস্যার সমাধান করেছে৷

সমাধান 5:একটি আইটেম খুলতে ডাবল-ক্লিক ব্যবহার করার জন্য ফাইল এক্সপ্লোরার সেট করুন

বিভিন্ন ফাইল এক্সপ্লোরার কনফিগারেশনের (উদাহরণস্বরূপ আইটেম খুলতে একক ক্লিক) কারণে আপনি হোভারিং সমস্যার সম্মুখীন হতে পারেন। এই ক্ষেত্রে, প্রাসঙ্গিক ফাইল এক্সপ্লোরার বিকল্পগুলি সম্পাদনা করলে সমস্যার সমাধান হতে পারে৷

  1. স্টার্ট-এ ক্লিক করুন মেনু বোতাম এবং অনুসন্ধান বাক্সে, টাইপ করুন:ফাইল এক্সপ্লোরার বিকল্প। তারপর ফাইল এক্সপ্লোরার বিকল্পগুলি খুলুন ফলাফলে উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  2. এখন, সাধারণ-এ ট্যাবে, একটি আইটেম খুলতে ডাবল-ক্লিক করুন (নির্বাচনের জন্য একক-ক্লিক করুন)-এর রেডিও বোতামটি নির্বাচন করুন এবং প্রয়োগ করুন আপনার পরিবর্তন। উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  3. তারপর দেখুন মাউস স্বাভাবিকভাবে কাজ করছে কিনা।

যদি সমস্যাটি সমাধান করা হয় তবে আপনি একক-ক্লিক বিকল্পটি ব্যবহার করতে চান, তাহলে ফাইল এক্সপ্লোরার বিকল্পগুলির ভিউ ট্যাবে নেভিগেট করুন এবং আইটেমগুলি নির্বাচন করতে চেক বক্সগুলি ব্যবহার করুন সক্ষম করুন৷ .

উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?

সমাধান 6:বিরোধপূর্ণ অ্যাপ্লিকেশনগুলি সরান

মাউস পয়েন্টারটি স্বয়ংক্রিয়-নির্বাচন আচরণ দেখাতে পারে যদি আপনার সিস্টেমে অন্য একটি অ্যাপ্লিকেশন মাউসের ক্রিয়াকলাপকে বাধা/নিয়ন্ত্রণ করে (যেমন আল্ট্রানাভ ইউটিলিটি)। এই প্রসঙ্গে, বিরোধপূর্ণ অ্যাপ্লিকেশনটি সরানো (বা এর প্রাসঙ্গিক সেটিংস সম্পাদনা) সমস্যার সমাধান করতে পারে। আপনি খুঁজে পেতে পারেন যদি একটি 3 rd পার্টি অ্যাপ্লিকেশন আপনার সিস্টেমের টাস্ক ম্যানেজারে অপ্রাসঙ্গিক কাজগুলি শেষ করে বা আপনার কম্পিউটারকে নিরাপদ মোডে বুট করে (বা এটিকে ক্লিন বুট করে) সমস্যা সৃষ্টি করছে৷ দৃষ্টান্তের জন্য, আমরা লজিটেক সেটপয়েন্ট অ্যাপ্লিকেশনের প্রক্রিয়া নিয়ে আলোচনা করব (ব্যবহারকারীরা সমস্যাটি তৈরি করতে রিপোর্ট করেছেন)।

  1. দ্রুত অ্যাক্সেস চালু করুন মেনু (স্টার্ট মেনু বোতামে ডান-ক্লিক করে) এবং অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন . উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  2. এখন লজিটেক সেটপয়েন্ট প্রসারিত করুন এবং তারপর আনইন্সটল-এ ক্লিক করুন বোতাম উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  3. তারপর নিশ্চিত করুন Logitech সেটপয়েন্ট আনইনস্টল করতে এবং আনইনস্টল সম্পূর্ণ হতে দিন।
  4. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং মাউস সঠিকভাবে কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

আপনি যদি সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশন আনইনস্টল করতে না চান, তাহলে আপনি অক্ষম করতে পারেন কিনা তা পরীক্ষা করে দেখুন অ্যাপ্লিকেশনের সেটিংসে মাউস ঘোরানো বৈশিষ্ট্য . উদাহরণস্বরূপ, RSIGuard অ্যাপ্লিকেশন চালু করুন এবং সমস্যাটি সমাধান করতে অটোক্লিক বিকল্পটি আনচেক করুন। যদি সেটিংটি কাজ না করে বা প্রয়োগ না করে, তাহলে সমস্যা সৃষ্টিকারী ইউটিলিটি আপডেট করতে ভুলবেন না।

উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?

সমাধান 7:টাচপ্যাড/মাউস ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

মাউস দ্বারা স্বয়ংক্রিয়-নির্বাচন আচরণ মাউস/টাচপ্যাড ড্রাইভারের একটি দূষিত ইনস্টলেশন দ্বারা ট্রিগার হতে পারে। এই ক্ষেত্রে, মাউস/টাচপ্যাড ড্রাইভার পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে। আপনি যদি একটি টাচপ্যাড ব্যবহার করেন, তাহলে কাছাকাছি একটি মাউস রাখতে ভুলবেন না (যেমন আপনার প্রয়োজন হতে পারে)।

  1. এগিয়ে যাওয়ার আগে, OEM ওয়েবসাইট থেকে সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করতে ভুলবেন না।
  2. এখন, একই সাথে Windows + X টিপুন কী (যা দ্রুত অ্যাক্সেস মেনুটি পপ-আউট করবে) এবং ডিভাইস ম্যানেজার বেছে নিন . উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  3. তারপর মাইস এবং অন্যান্য পয়েন্টিং ডিভাইস প্রসারিত করুন বিকল্প এবং টাচপ্যাড-এ ডান-ক্লিক করুন (বা মাউস) ড্রাইভার।
  4. এখন, দেখানো মেনুতে, ডিভাইস আনইনস্টল করুন নির্বাচন করুন এবং এই ডিভাইসের জন্য ড্রাইভার সফ্টওয়্যার মুছুন বিকল্পটি চেকমার্ক করুন . উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  5. এখন আনইনস্টল এ ক্লিক করুন এবং টাচপ্যাড ড্রাইভার ইনস্টলেশন সম্পূর্ণ হতে দিন।
  6. টাচপ্যাড আনইনস্টল করার পরে, আপনার পিসি পাওয়ার বন্ধ করুন (রিবুট করবেন না) (আপনি নেভিগেট করতে কীবোর্ড ব্যবহার করতে পারেন)।
  7. এখন আপনার পিসি চালু করুন এবং হোভারিং সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন (উইন্ডোজ তার ডিফল্ট ড্রাইভার ইনস্টল করতে পারে)।
  8. যদি সমস্যাটি থেকে যায় বা উইন্ডোজ ড্রাইভারটি ইনস্টল না করে (আরও এগিয়ে যাওয়ার জন্য আপনাকে একটি মাউস ব্যবহার করতে হতে পারে), তাহলে সর্বশেষ টাচপ্যাড/মাউস ড্রাইভার ইনস্টল করুন প্রশাসনিক সুবিধা এবং রিবুট সহ (পদক্ষেপ 1 এ ডাউনলোড করা হয়েছে) আপনার পিসি।
  9. রিবুট করার পরে, মাউস স্বয়ংক্রিয়-নির্বাচনের সমস্যা থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন৷

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে পরীক্ষা করে দেখুন যে পুরানো টাচপ্যাড/মাউস ড্রাইভার ব্যবহার করলে ঘোরাফেরা করার সমস্যাটি সমাধান হয়।

সমাধান 8:টাচপ্যাড সেটিংস সম্পাদনা করুন (শুধুমাত্র ল্যাপটপ ব্যবহারকারীরা)

আপনার সিস্টেমের টাচপ্যাড যদি সিস্টেমের মাউসের ক্রিয়াকলাপকে বাধা দেয় তবে মাউস স্বয়ংক্রিয়-নির্বাচন আচরণ দেখাতে পারে। এই ক্ষেত্রে, টাচপ্যাড সেটিংসে প্রাসঙ্গিক পরিবর্তনগুলি সমস্যার সমাধান করতে পারে৷

লঞ্চ করুন৷ টাচপ্যাড অ্যাপ্লিকেশন (যেমন, ডেল টাচপ্যাড ) অথবা টাচপ্যাড ব্যবহার করুন উইন্ডোজ সেটিংসের ডিভাইসে (যদি প্রযোজ্য হয়)। তারপরে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে নিম্নলিখিত পরিবর্তনগুলি (একের পর এক) করুন তবে মনে রাখবেন এই বিকল্পগুলি ব্যবহারকারী থেকে ব্যবহারকারীতে পরিবর্তিত হতে পারে৷

  1. সংবেদনশীলতা কমিয়ে দিন আপনার টাচপ্যাড এবং মাউস ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন। উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  2. চেক করুন যে বিলম্ব বাড়ছে ক্লিক/ট্যাপিং সমস্যা সমাধান করে। উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  3. ট্যাপিং, ট্যাপ, এবং টেনে আনুন, নিষ্ক্রিয় করুন অথবা ক্লিক করতে আলতো চাপুন টাচপ্যাড অ্যাপ্লিকেশনে বিকল্পগুলি দেখুন এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷ উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  4. অক্ষম করুন এক ক্লিক টাচপ্যাড অ্যাপ্লিকেশনে এবং হোভারিং সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  5. স্মার্ট অঙ্গভঙ্গি নিষ্ক্রিয় করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন৷ টাচপ্যাড সেটিংসে সমস্যা সমাধান করে। যদি তাই হয়, তাহলে আপনি স্ক্রোল এবং জুম সক্ষম করতে পারেন। উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  6. যদি অন্য সবকিছু ব্যর্থ হয়, তাহলে আপনি টাচপ্যাড/ট্র্যাকপ্যাড নিষ্ক্রিয় করতে পারেন (হয় ডিভাইস ম্যানেজার বা সিস্টেমের BIOS-এ) সমস্যাটি সমাধান না হওয়া পর্যন্ত। উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?

সমাধান 9:আপনার সিস্টেমের রেজিস্ট্রি সম্পাদনা করুন

যদি কোনো সমাধান আপনার জন্য কাজ না করে, তাহলে আপনি সমস্যা সমাধানের জন্য সিস্টেমের রেজিস্ট্রি সম্পাদনা করতে পারেন।

সতর্কতা :যত্ন সহকারে এগিয়ে যান কারণ সিস্টেমের রেজিস্ট্রি সম্পাদনা করার জন্য একটি নির্দিষ্ট স্তরের দক্ষতার প্রয়োজন এবং যদি সঠিকভাবে না করা হয়, তাহলে আপনি আপনার PC/ডেটার চিরন্তন ক্ষতির কারণ হতে পারেন৷

আরও এগিয়ে যাওয়ার আগে, আপনার সিস্টেমের রেজিস্ট্রির একটি ব্যাকআপ তৈরি করা নিশ্চিত করুন৷

MouseHoverHeight এবং MouseHoverWidth এর মান 0 এ সেট করুন

  1. শুরুতে ক্লিক করুন, টাইপ করুন:রেজিস্ট্রি এডিটর, এবং রেজিস্ট্রি এডিটর-এ ডান-ক্লিক করুন . তারপর প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ . উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  2. এখন নেভিগেট করুন নিম্নলিখিত পথে:
    Computer\HKEY_CURRENT_USER\Control Panel\Mouse
  3. তারপর, ডান প্যানে, ডাবল-ক্লিক করুন MouseHoverHeight-এ এবং এর মান সেট করুন 0 থেকে . উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  4. এখন MouseHoverWidth এর মান সেট করতে একই পুনরাবৃত্তি করুন 0 থেকে এবং সম্পাদক বন্ধ করুন। উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  5. তারপর রিবুট করুন আপনার পিসি এবং স্বয়ংক্রিয়-নির্বাচনের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

কিন্তু এটি সিস্টেমের টাস্কবারে থাম্বনেইল পূর্বরূপ নিষ্ক্রিয় করতে পারে।

ForeroundLockTimeout নিষ্ক্রিয় করুন

  1. রেজিস্ট্রি এডিটর চালু করুন (উপরে আলোচনা করা হয়েছে) এবং নেভিগেট করুন নিম্নলিখিত:
    HKEY_CURRENT_USER\Control Panel\Desktop
  2. এখন, ডান ফলকে, ডাবল-ক্লিক করুন ForegroundLockTimeout-এ .
  3. তারপর বেস পরিবর্তন করুন দশমিক পর্যন্ত এবং মান ডেটাতে বাক্সে, 0 লিখুন . উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  4. এখন ঠিক আছে এ ক্লিক করুন বোতাম এবং প্রস্থান করুন সম্পাদক।
  5. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং রিবুট করার সময়, মাউস হভারিং সমস্যা থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন।

মনে রাখবেন যে আপনি যখনই উপরের সেটিংটিকে ডিফল্টে ফিরিয়ে আনতে চান, তখন ForegroundLockTimeout এর মান 200000 এ সেট করুন।

HoverSelectDesktops মান 0 এ সেট করুন

  1. নেভিগেট করুন নিম্নলিখিত পথে:
    Computer\HKEY_CURRENT_USER\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\Explorer
  2. এখন, বাম ফলকে, এক্সপ্লোরার-এ ডান-ক্লিক করুন এবং নতুন> Dword (32-বিট) মান বেছে নিন . উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  3. তারপর, ডান ফলকে, নাম পরিবর্তন করুন HoverSelectDesktops হিসেবে নতুন মান এবং ডাবল-ক্লিক করুন ফাইলটি খুলতে হবে।
  4. এখন এর মান সেট করুন 0 হিসাবে এবং ঠিক আছে-এ ক্লিক করুন বোতাম উইন্ডোজ 10-এ হাইপারলিঙ্কের উপর ঘোরাঘুরি করার সময় কীভাবে মাউস পয়েন্টার অটো-সিলেক্টিং বন্ধ করবেন?
  5. তারপর প্রস্থান করুন সম্পাদক এবং রিবুট করুন আপনার পিসি।
  6. রিবুট করার পরে, মাউস হভার সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে আপনি সিস্টেমের সাথে অন্য মাউস চেষ্টা করতে পারেন (একটি ভিন্ন নির্মাতার থেকে)।


  1. Windows 10 এ মাউস সংযুক্ত হলে টাচপ্যাড অক্ষম করুন

  2. উইন্ডোজ 10 এ মাউস ল্যাগ কীভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ মাউস অ্যাক্সিলারেশন কীভাবে নিষ্ক্রিয় করবেন

  4. Windows 10 এ মাউস বোতামগুলি কীভাবে পুনরায় বরাদ্দ করবেন