কম্পিউটার

অনুপস্থিত 'ডেস্কটপ দেখান' শর্টকাট কীভাবে ঠিক করবেন?

OS মডিউলগুলির একটি অস্থায়ী ত্রুটির কারণে 'ডেস্কটপ দেখান' শর্টকাট বোতামটি অনুপস্থিত হতে পারে। তাছাড়া, একটি গ্রুপ নীতি সেটিং বা বোতামটি সরানোর জন্য ব্যবহারকারীর দ্বারা ব্যবহৃত একটি স্ক্রিপ্টও সমস্যাটির কারণ হতে পারে৷

সমস্যা দেখা দেয় যখন সিস্টেমের ঘড়ির ডানদিকে (সাধারণত, টাস্কবারের ডান প্রান্তে) 'ডেস্কটপ দেখান' শর্টকাটটি প্রদর্শিত হয় না।

অনুপস্থিত  ডেস্কটপ দেখান  শর্টকাট কীভাবে ঠিক করবেন?

উইন্ডোজ 10-এ আপনার টাস্কবারে শো ডেস্কটপ আইকন পেতে এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনার সিস্টেম ট্যাবলেট মোডে নেই বা একটি গ্রুপ নীতি সমস্যা সৃষ্টি করছে। এছাড়াও, যদি ডেস্কটপ প্রদর্শন বোতামটি সরানোর জন্য একটি স্ক্রিপ্ট ব্যবহার করা হয়, তাহলে টাস্কবারে শো ডেস্কটপ শর্টকাট প্রদর্শনটি ফিরিয়ে আনতে একই স্ক্রিপ্ট ব্যবহার করা একটি ভাল ধারণা।

সমাধান 1:টাস্ক ম্যানেজারে উইন্ডোজ এক্সপ্লোরার প্রক্রিয়া পুনরায় চালু করুন

টাস্কবারে শো ডেস্কটপ শর্টকাট প্রদর্শনে বাধা দেয় এমন সমস্যাটি পরিষ্কার হয়ে যেতে পারে যদি উইন্ডোজ এক্সপ্লোরার প্রক্রিয়া (যেটি আপনার সিস্টেমের UI হাউজিং করে) পুনরায় চালু করা হয়৷

  1. পাওয়ার ইউজার মেনু চালু করুন (একসাথে Windows + X কী টিপে ) এবং তারপর টাস্ক ম্যানেজার বেছে নিন . অনুপস্থিত  ডেস্কটপ দেখান  শর্টকাট কীভাবে ঠিক করবেন?
  2. এখন, প্রক্রিয়া ট্যাবে, ডান-ক্লিক করুন Windows Explorer-এর প্রক্রিয়ায় , এবং দেখানো মিনি-মেনুতে, পুনঃসূচনা নির্বাচন করুন . অনুপস্থিত  ডেস্কটপ দেখান  শর্টকাট কীভাবে ঠিক করবেন?
  3. তারপর সিস্টেমের প্রদর্শনকে স্থিতিশীল হতে দিন এবং তারপরে দেখুন ডেস্কটপ সমস্যাটি সমাধান হয়েছে কিনা।

সমাধান 2:স্ক্রিনে টাস্কবারের অবস্থান পরিবর্তন করুন

অনুপস্থিত 'ডেস্কটপ দেখান' শর্টকাট সমস্যাটি OS মডিউলগুলির একটি অস্থায়ী ত্রুটির ফলে হতে পারে যা আমরা স্ক্রিনে টাস্কবারের অবস্থান পরিবর্তন করলে সাফ হয়ে যেতে পারে (যেমন, স্ক্রিনের নীচে থেকে স্ক্রিনের ডানদিকে) এবং তারপর এটিকে প্রাথমিক অবস্থানে ফিরিয়ে আনা (যেমন, স্ক্রিনের নীচে)।

  1. টাস্কবারে ডান-ক্লিক করুন এবং দেখানো মেনুতে, টাস্কবার সেটিংস বেছে নিন . অনুপস্থিত  ডেস্কটপ দেখান  শর্টকাট কীভাবে ঠিক করবেন?
  2. এখন, ‘স্ক্রীনে টাস্কবার অবস্থান এর ড্রপডাউনটি প্রসারিত করুন ' এবং একটি ভিন্ন বিকল্প নির্বাচন করুন যেটি বর্তমানে নির্বাচিত (যেমন, ডান)। অনুপস্থিত  ডেস্কটপ দেখান  শর্টকাট কীভাবে ঠিক করবেন?
  3. তারপর ডিসপ্লে স্থির হতে দিন এবং তারপর প্রত্যাবর্তন করুন টাস্কবার অবস্থান টাস্কবারে দেখান ডেস্কটপ বোতামটি প্রদর্শিত হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য পূর্ববর্তী সেটিংয়ে (যেমন, নীচে)। অনুপস্থিত  ডেস্কটপ দেখান  শর্টকাট কীভাবে ঠিক করবেন?

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে আপনার সিস্টেমের উইন্ডোজের মেরামত ইনস্টল করলে সমস্যাটি সমাধান হয় কিনা তা পরীক্ষা করে দেখুন৷


  1. Windows 10 এ অনুপস্থিত ডেস্কটপ আইকন ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ টাস্কবারে শো ডেস্কটপ আইকন কীভাবে যুক্ত করবেন

  3. উইন্ডোজ 10 টাস্কবার আইকন অনুপস্থিত ঠিক করুন

  4. কিভাবে ডেস্কটপে আইকন ঠিক করবেন