কম্পিউটার

Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?

মাইনক্রাফ্ট লঞ্চারটি 'অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException' সমস্যা দেখাতে পারে যদি Minecraft ইনস্টলেশনটি দূষিত বা পুরানো হয়। তাছাড়া, সিস্টেমের দূষিত DNS ক্যাশে বা জাভা এর অনুপযুক্ত কনফিগারেশনের কারণেও সমস্যা হতে পারে।

সমস্যাটি দেখা দেয় যখন ব্যবহারকারী একটি সার্ভারে যোগদান বা সংযোগ করার চেষ্টা করে কিন্তু নিম্নলিখিত বার্তাটির সম্মুখীন হয়:

"সংযোগ হারিয়েছে অভ্যন্তরীণ ব্যতিক্রম:java.io.IOException:একটি বিদ্যমান সংযোগ জোরপূর্বক দূরবর্তী হোস্ট দ্বারা বন্ধ করা হয়েছে"

Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?

Java IO IOException এ অভ্যন্তরীণ ব্যতিক্রমগুলি বন্ধ করার সমাধানগুলি নিয়ে এগিয়ে যাওয়ার আগে, অন্য নেটওয়ার্ক কেবল চেষ্টা করছেন কিনা তা পরীক্ষা করুন (যদি একটি ইথারনেট সংযোগ ব্যবহার করে) সমস্যা সমাধান করে। যদি আপনার একটি দীর্ঘ ব্যবহারকারীর নাম থাকে (7+ অক্ষর), তারপর এটিকে (7 বা তার কম অক্ষর) কমিয়ে সমস্যা সমাধান করে কিনা তা পরীক্ষা করুন। এছাড়াও, আপনার ইন্টারনেটের গতি কিনা তা পরীক্ষা করুন Minecraft এর ন্যূনতম গতির প্রয়োজনীয়তা পূরণ করে। তাছাড়া, লগ আউট/সংযোগ বিচ্ছিন্ন করা নিশ্চিত করুন৷ মাইনচ্যাট (যদি ব্যবহার করা হয়) এবং তারপর এটি বন্ধ করুন। অতিরিক্তভাবে, প্রশাসক হিসাবে Minecraft লঞ্চার (বা সার্ভার) চালু করা সমস্যার সমাধান করে কিনা তা পরীক্ষা করুন৷

দুষ্ট ফাইল মেরামত করুন

এখান থেকে নষ্ট এবং হারিয়ে যাওয়া ফাইলগুলি স্ক্যান করতে এবং পুনরুদ্ধার করতে Restoro ডাউনলোড করুন এবং চালান . একবার হয়ে গেলে, নীচের সমাধানগুলি নিয়ে এগিয়ে যান৷

সমাধান 1:সর্বশেষ বিল্ডে Minecraft লঞ্চার আপডেট করুন

আপনার সিস্টেমের Minecraft লঞ্চার পুরানো হলে আপনি অভ্যন্তরীণ ব্যতিক্রম সমস্যার সম্মুখীন হতে পারেন কারণ এটি লঞ্চার এবং সার্ভারের মধ্যে অসঙ্গতি তৈরি করতে পারে। এই প্রসঙ্গে, Minecraft লঞ্চারকে সর্বশেষ রিলিজে আপডেট করলে সমস্যার সমাধান হতে পারে। কিন্তু এগিয়ে যাওয়ার আগে, মাইনক্রাফ্ট লঞ্চারের সাথে আপনার একাধিক অ্যাকাউন্ট কনফিগার করা আছে কিনা তা পরীক্ষা করে দেখুন, যদি তাই হয়, তবে একটি ছাড়া অন্য সব অ্যাকাউন্ট সরিয়ে ফেলুন।

  1. মাইনক্রাফ্ট লঞ্চার খুলুন এবং ব্যবহারকারী নামের কাছাকাছি, বিকল্প-এ ক্লিক করুন .
  2. তারপর ফোর্স আপডেট-এ ক্লিক করুন বোতাম এবং প্রয়োগ করুন লঞ্চার আপডেট। Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  3. একবার আপডেট হয়ে গেলে, পুনরায় লঞ্চ করুন মাইনক্রাফ্ট লঞ্চার এবং এটি IOexception ত্রুটি থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন৷
  4. যদি না হয়, অন্য লঞ্চার ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন৷ সমস্যার সমাধান করে।

সমাধান 2:আপনার সিস্টেমের DNS ক্যাশে সাফ করুন

Java.io ত্রুটি দেখা দিতে পারে যদি আপনার সিস্টেমের DNS ক্যাশে দূষিত হয় কারণ এটি ডোমেন নামটি সমাধান করার সিস্টেমের ক্ষমতার দিকে নিয়ে যেতে পারে। এই প্রসঙ্গে, DNS ক্যাশে ফ্লাশ করা (যা সিস্টেমকে সংমিশ্রণগুলি পুনরায় আনতে বাধ্য করবে) সমস্যার সমাধান করতে পারে৷

  1. Windows এ ক্লিক করুন , টাইপ করুন:কমান্ড প্রম্পট , এবং কমান্ড প্রম্পট-এর ফলাফলে ডান-ক্লিক করুন . তারপর প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন৷ . Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  2. এখন চালনা করুন একের পর এক নিম্নলিখিত:
    ipconfig /flushdns
    
    ipconfig /release
    
    ipconfig /renew
    Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  3. তারপর প্রস্থান করুন কমান্ড প্রম্পট এবং জাভা ব্যতিক্রম সমস্যা সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে দেখুন DNS সার্ভার পরিবর্তন হচ্ছে কিনা (যেমন, Google DNS ) অভ্যন্তরীণ ব্যতিক্রম সমস্যা সমাধান করে।

সমাধান 3:সার্ভারের রিসোর্স প্যাক নিষ্ক্রিয় করুন

রিসোর্স প্যাক প্লেয়ারদের অনেক কাস্টমাইজেশন করতে দেয় (যেমন টেক্সচার, মিউজিক, মডেল, স্প্ল্যাশ টেস্ট, ইত্যাদি) কিন্তু এই কাস্টমাইজেশন ক্লায়েন্ট/সার্ভার কমিউনিকেশনকে বাধাগ্রস্ত করতে পারে এবং এর ফলে IOexception সমস্যা দেখা দিতে পারে। এই পরিস্থিতিতে, সার্ভারের রিসোর্স প্যাক নিষ্ক্রিয় করা সমস্যার সমাধান করতে পারে৷

  1. মাইনক্রাফ্ট লঞ্চার খুলুন এবং মাল্টিপ্লেয়ার নির্বাচন করুন .
  2. তারপর সমস্যাপূর্ণ সার্ভার নির্বাচন করুন এবং সম্পাদনা-এ ক্লিক করুন . Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  3. এখন সার্ভার রিসোর্স প্যাক-এ ক্লিক করুন এটিকে অক্ষম এ সেট করতে (যদি সক্ষম করা থাকে) এবং সম্পন্ন এ ক্লিক করুন . Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  4. তারপর লঞ্চার Java.io সমস্যা থেকে পরিষ্কার কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 4:বিরোধপূর্ণ অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন

আপনি Java.io সমস্যার সম্মুখীন হতে পারেন যদি আপনার সিস্টেমে একটি অ্যাপ্লিকেশন Minecraft-এর ক্রিয়াকলাপকে বাধা দেয়। এই পরিস্থিতিতে, বিরোধপূর্ণ অ্যাপ্লিকেশন সরানো সমস্যার সমাধান করতে পারে। সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশন খুঁজে বের করতে আপনি আপনার পিসি বুট পরিষ্কার করতে পারেন। দৃষ্টান্তের জন্য, আমরা Hamachi VPN-এর প্রক্রিয়া নিয়ে আলোচনা করব (ব্যবহারকারীরা সমস্যাটির কারণ হিসেবে রিপোর্ট করেছেন)।

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং অ্যাপ এবং বৈশিষ্ট্য খুলুন .
  2. এখন LogMeIn Hamachi-এ ক্লিক করুন এটি প্রসারিত করতে এবং তারপর আনইন্সটল এ ক্লিক করুন৷ . Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  3. তারপর অনুসরণ করুন হামাচি অপসারণ এবং রিবুট করার প্রম্পট আপনার পিসি।
  4. রিবুট করার পরে, IOexception সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 5:মাইনক্রাফ্ট সেটিংসে রেন্ডার দূরত্ব হ্রাস করুন

অভ্যন্তরীণ ব্যতিক্রম সমস্যা দেখা দিতে পারে যদি Minecraft একসাথে সমস্ত ভিডিও ব্লক রেন্ডার করতে না পারে (দরিদ্র ইন্টারনেট গতির কারণে)। এই প্রেক্ষাপটে, Minecraft সেটিংসে রেন্ডার দূরত্বকে সম্ভাব্য সর্বনিম্ন পর্যন্ত কমিয়ে দিলে সমস্যার সমাধান হতে পারে।

  1. মাইনক্রাফ্ট লঞ্চার খুলুন এবং এর বিকল্পগুলি খুলুন (যদি সম্ভব হয় তবে সার্ভার সেটিংসে রেন্ডার দূরত্ব কম করাও একটি ভাল ধারণা হবে)। Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  2. এখন ভিডিও সেটিংস নির্বাচন করুন এবং রেন্ডার দূরত্ব স্লাইড করুন সম্ভব সর্বনিম্ন পর্যন্ত (যেমন, থেকে 2)। Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  3. তারপর Java.io সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। যদি তাই হয়, তাহলে আপনি আপনার কাঙ্খিত রেন্ডার দূরত্বে না পৌঁছানো পর্যন্ত রেন্ডার দূরত্ব এক করে বাড়াতে পারেন। Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?

সমাধান 6:জাভা সেটিংস সম্পাদনা করুন

Java.io ত্রুটি দেখা দিতে পারে যদি আপনার সিস্টেমের Java ইনস্টলেশন সঠিকভাবে কনফিগার করা না হয়। এই প্রসঙ্গে, জাভা সেটিংস সম্পাদনা করা (যেমন নেটিভ স্যান্ডবক্স সক্রিয় করা) সমস্যার সমাধান করতে পারে। কিন্তু এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনার কাছে শুধুমাত্র একটি জাভা ইনস্টলেশন আছে।

জাভাকে সর্বশেষ বিল্ডে আপডেট করুন

  1. Windows এ ক্লিক করুন , টাইপ করুন:জাভা কনফিগার করুন এবং তারপর খোলা এটা Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  2. এখন আপডেট ট্যাব-এ যান এবং এখনই আপডেট করুন-এ ক্লিক করুন বোতাম Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  3. যদি একটি আপডেট পাওয়া যায়, আবেদন করুন জাভা আপডেট করুন এবং অভ্যন্তরীণ ব্যতিক্রম সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

নেটিভ স্যান্ডবক্স সক্ষম করুন

  1. Windows এ ক্লিক করুন , টাইপ করুন:জাভা কনফিগার করুন এবং এটি খুলুন।
  2. এখন উন্নত-এ যান ট্যাব এবং চেকমার্ক অপারেটিং সিস্টেমের সীমাবদ্ধ পরিবেশ সক্ষম করুন (নেটিভ স্যান্ডবক্স) . Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  3. তারপর আবেদন করুন আপনার পরিবর্তন এবং রিবুট করুন আপনার পিসি।
  4. রিবুট করার পরে, Minecraft IOexception সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

লঞ্চার সেটিংসে জাভা পাথ সম্পাদনা করুন

  1. Windows-এ ডান-ক্লিক করুন এবং চালান খুলুন .
  2. এখন নেভিগেট করুন নিম্নলিখিত পাথে:
    \Program Files (x86)\
    Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  3. তারপর জাভা খুলুন ফোল্ডার এবং জাভা এর সর্বশেষ সংস্করণে নিয়ে যান ইনস্টলেশন (যেমন, jre1.8.0_291 ফোল্ডার)।
  4. এখন বিন খুলুন ফোল্ডার এবং ঠিকানা কপি করুন৷ ঠিকানা বার থেকে। Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  5. তারপর মাইনক্রাফ্ট লঞ্চার খুলুন এবং প্রোফাইল সম্পাদনা করুন নির্বাচন করুন৷ .
  6. এখন, জাভা সেটিংস (উন্নত)-এর অধীনে , এক্সিকিউটেবল বিকল্পটি চেকমার্ক করুন .
  7. তারপর পেস্ট করুন ঠিকানা (4 ধাপে অনুলিপি করা হয়েছে) Bin পর্যন্ত , তাই পথটি নীচের মত কিছু হওয়া উচিত:
    C:\Program Files (x86)\Java\jre1.8.0_291\bin\javaw.exe
    Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  8. এখন আবেদন করুন আপনার পরিবর্তন এবং অভ্যন্তরীণ ব্যতিক্রম সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

যদি সমস্যাটি থেকে যায়, তাহলে জাভা পুনরায় ইনস্টল করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন IOexception সমস্যা সমাধান করে।

সমাধান 7:Minecraft মেরামত / পুনরায় ইনস্টল করুন

Minecraft ইনস্টলেশনটি দূষিত হলে Java.io সমস্যা দেখা দিতে পারে। এই প্রসঙ্গে, এটি মেরামত বা পুনরায় ইনস্টল করা সমস্যার সমাধান করতে পারে৷

  1. Windows এ ক্লিক করুন , টাইপ করুন:কন্ট্রোল প্যানেল , এবং এটি চালু করুন। Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  2. এখন একটি প্রোগ্রাম আনইনস্টল করুন খুলুন এবং মাইনক্রাফ্ট নির্বাচন করুন . Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  3. তারপর মেরামত এ ক্লিক করুন &প্রম্পটগুলি অনুসরণ করুন৷ Minecraft মেরামত করতে।
  4. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং IOexception সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
  5. যদি না হয়, Minecraft আনইনস্টল করুন &জাভা (প্রয়োজনীয় ব্যাক আপ নিশ্চিত করুন)।
  6. এখন রিবুট করুন৷ আপনার পিসি এবং রিবুট হলে, উইন্ডোজ-এ ডান-ক্লিক করুন এবং চালান নির্বাচন করুন .
  7. তারপর নেভিগেট করুন নিম্নলিখিত পাথে (ঠিকানা কপি-পেস্ট করুন):
    AppData
    Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  8. এখন প্রতিটি ডিরেক্টরি খুলুন (স্থানীয়, লোকাললো, এবং রোমিং) এক এক করে এবং মাইনক্রাফ্ট ফোল্ডারগুলি মুছুন তাদের মধ্যে. Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  9. তারপর ডাউনলোড করুন জাভা এর সর্বশেষ সংস্করণ &মাইনক্রাফ্ট .
  10. তারপর জাভা ইনস্টল করুন প্রশাসক হিসেবে &রিবুট করুন আপনার পিসি।
  11. রিবুট হলে, মাইনক্রাফ্ট ইনস্টল করুন প্রশাসক হিসেবে এবং অভ্যন্তরীণ ব্যতিক্রম সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 8:নেটওয়ার্ক-সম্পর্কিত সেটিংস সম্পাদনা করুন

Minecraft অভ্যন্তরীণ ব্যতিক্রম সমস্যা দেখাতে পারে যদি আপনার সিস্টেমের নেটওয়ার্ক সেটিংস সঠিকভাবে কনফিগার করা না হয় (বা আপনার ISP Minecraft পরিচালনার জন্য প্রয়োজনীয় একটি সংস্থানে অ্যাক্সেস ব্লক করছে)। এই ক্ষেত্রে, নেটওয়ার্ক সেটিংস সম্পাদনা করা (বা অন্য নেটওয়ার্ক/ভিপিএন ব্যবহার করে) সমস্যার সমাধান করতে পারে৷

অন্য নেটওয়ার্ক বা একটি VPN চেষ্টা করুন

  1. সংযোগ বিচ্ছিন্ন করুনবর্তমান নেটওয়ার্ক থেকে আপনার সিস্টেম এবং অন্য নেটওয়ার্কে সংযোগ করুন যেমন, হটস্পট IOexception সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে আপনার ফোনের। আপনি একটি VPN ব্যবহার করেও চেক করতে পারেন। এছাড়াও, সুইচ করা একটি ভাল ধারণা হবে৷ মাঝখানে ওয়াই-ফাই এবং ইথারনেট সংযোগ।
  2. যদি সমস্যাটি থেকে যায়, সরাসরি সংযোগ করুন রাউটার ছাড়াই ইন্টারনেটে সিস্টেমের কনফিগারেশন সমস্যা সৃষ্টি করে কিনা তা উড়িয়ে দিতে পারে।

রাউটারের সেটিংসে NAT অ্যাক্সিলারেশন নিষ্ক্রিয় করুন

  1. একটি ওয়েব ব্রাউজার চালু করুন এবং রাউটারের নিয়ন্ত্রণ পৃষ্ঠাতে নেভিগেট করুন .
  2. এখন LAN নির্বাচন করুন (বাম ফলকে) এবং হার্ডওয়্যার ত্বরণ  নিষ্ক্রিয় করুন৷ সুইচ কন্ট্রোল ট্যাবে। যদি হার্ডওয়্যার অ্যাক্সিলারেশন (আসুস ব্র্যান্ডের রাউটার বৈশিষ্ট্য) দেখানো না হয়, তাহলে CTF (কাট-থ্রু ফরওয়ার্ডিং) এবং এফএ (ফ্লো অ্যাক্সিলারেটর) এর মতো বিভিন্ন নামে এটি সন্ধান করুন। Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  3. তারপর আবেদন করুন আপনার পরিবর্তন এবং অভ্যন্তরীণ ব্যতিক্রম সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 9:ফায়ারওয়াল সেটিংস সম্পাদনা করুন

আপনি অভ্যন্তরীণ ব্যতিক্রম সমস্যার সম্মুখীন হতে পারেন যদি আপনার সিস্টেমের ফায়ারওয়াল মাইনক্রাফ্ট পরিচালনার জন্য প্রয়োজনীয় একটি সংস্থানে অ্যাক্সেস ব্লক করে। এই প্রসঙ্গে, ফায়ারওয়াল সেটিংস সম্পাদনা করা (যেমন ফায়ারওয়াল সেটিংসে জাভা (টিএম) প্ল্যাটফর্ম এসই বাইনারিকে অনুমতি দেওয়া) সমস্যার সমাধান করতে পারে। এগিয়ে যাওয়ার আগে, আপনার সিস্টেমের ফায়ারওয়াল সাময়িকভাবে নিষ্ক্রিয় করলে সমস্যাটির সমাধান হয় কিনা তা পরীক্ষা করে নেওয়া একটি ভাল ধারণা। উদাহরণের জন্য, আমরা উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়ালের প্রক্রিয়ার মধ্য দিয়ে যাব।

সতর্কতা :ফায়ারওয়ালের সেটিংস সম্পাদনা করা একটি দক্ষ কাজ এবং যদি ভুল করা হয়, তাহলে আপনি আপনার সিস্টেম/ডেটা হুমকির সম্মুখীন হতে পারেন৷

ফায়ারওয়াল সেটিংসে Java (TM) প্ল্যাটফর্ম SE কে প্রাইভেট সেট করুন

  1. Windows এ ক্লিক করুন , টাইপ করুন:Windows ফায়ারওয়ালের মাধ্যমে একটি অ্যাপকে অনুমতি দিন , &ইহা খোল. Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  2. এখন সেটিংস পরিবর্তন করুন এ ক্লিক করুন এবং অ্যাপের তালিকায়, Java (TM) প্ল্যাটফর্ম SE বাইনারি খুঁজুন . এটি উপস্থিত না থাকলে, অন্য অ্যাপকে অনুমতি দিন-এ ক্লিক করুন এবং ইনস্টলেশন ডিরেক্টরিতে নিয়ে যান জাভা (সাধারণত, প্রোগ্রাম ফাইল এবং প্রোগ্রাম ফাইল (X86) ফোল্ডারের জাভা ডিরেক্টরি) এবং ডাবল-ক্লিক করুন Javaw.exe-এ . Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  3. তারপর আনচেক করুন পাবলিক এর বিকল্প এবং ব্যক্তিগত বিকল্পটি চেকমার্ক করুন সমস্ত জাভা (টিএম) প্ল্যাটফর্ম এসই বাইনারি প্রক্রিয়ার জন্য।
  4. এখন Java (TM) প্ল্যাটফর্ম SE বাইনারি নির্বাচন করুন এবং বিশদ বিবরণ-এ ক্লিক করুন .
  5. তারপর নেটওয়ার্কের ধরন খুলুন এবং চেকমার্ক ব্যক্তিগত .
  6. এখন আবেদন করুন আপনার পরিবর্তন এবং রিবুট করুন আপনার পিসি।
  7. রিবুট করার পরে, IOexception সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

ফায়ারওয়ালের মাধ্যমে মাইনক্রাফ্টকে অনুমতি দিন

  1. Windows এ ক্লিক করুন , টাইপ করুন:ফায়ারওয়াল , এবং Windows Defender Firewall খুলুন . Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  2. এখন নিশ্চিত করুন কোন ইনবাউন্ড এবং আউটবাউন্ড নিয়ম নেই৷ Minecraft-এর সাথে সম্পর্কিত কানেকশন ব্লক করুন সেট করা আছে . Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  3. তারপর ইনবাউন্ড নিয়ম নির্বাচন করুন এবং নতুন নিয়মে ক্লিক করুন . Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  4. এখন প্রোগ্রাম নির্বাচন করুন এবং পরবর্তী এ ক্লিক করুন . Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  5. তারপর ব্রাউজ করুন এ ক্লিক করুন এবং ইনস্টলেশন ডিরেক্টরিতে নিয়ে যান Minecraft এর. Minecraft এ অভ্যন্তরীণ ব্যতিক্রম Java.IO.IOException কিভাবে ঠিক করবেন?
  6. এখন ডাবল-ক্লিক করুন Minecraft.exe-এ এবং সংযোগের অনুমতি দিন নির্বাচন করুন .
  7. তারপর পরবর্তী এ ক্লিক করুন এবং সমস্ত তিনটি প্রোফাইল নির্বাচন করুন৷ (যেমন, সর্বজনীন, ব্যক্তিগত, এবং ডোমেন)।
  8. এখন নাম নিয়ম এবং সমাপ্তি এ ক্লিক করুন .
  9. তারপর পুনরাবৃত্তি করুন আউটবাউন্ড নিয়মের জন্য একই &রিবুট করুন আপনার পিসি।
  10. রিবুট করার পরে, Java.io সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

যদি সমস্যাটি থেকে যায়, মাইনক্রাফ্ট সংযোগগুলিকে অনুমতি দিচ্ছে তা পরীক্ষা করুন৷ রাউটারের ফায়ারওয়াল এর মাধ্যমে (যদি থাকে) সমস্যাটি সমাধান করে (বিশেষ করে, যদি এটি কিছু অটোব্লকিং বৈশিষ্ট্য ব্যবহার করে)। যদি এটি কৌশলটি না করে তবে অভিভাবকীয় নিয়ন্ত্রণ কিনা তা পরীক্ষা করুন৷ Minecraft অ্যাক্সেস সীমাবদ্ধ করা হয় না. এছাড়াও, পোর্টগুলি সঠিকভাবে ফরোয়ার্ড করা হয়েছে তা নিশ্চিত করা একটি ভাল ধারণা Minecraft দ্বারা প্রয়োজনীয় সিস্টেম/রাউটার ফায়ারওয়ালে।

সমস্যাটি অব্যাহত থাকলে, আরো RAM বরাদ্দ করা হচ্ছে কিনা তা পরীক্ষা করুন Minecraft সমস্যার সমাধান করে। যদি এটি কৌশলটি না করে, আপনি সার্ভারের প্রশাসকদের সাথে যোগাযোগ করতে পারেন৷ আপনার প্লেয়ার ডেটা মুছে ফেলতে বা সার্ভার-সাইড সমস্যা পরীক্ষা করতে। সমস্যাটি এখন পর্যন্ত সমাধান না হলে, আপনাকে একটি ফ্যাক্টরি রিসেট সম্পাদন করতে হতে পারে৷ আপনার পিসির এবং যদি এটি কৌশলটি না করে থাকে তবে আপনার সিস্টেম (বিশেষত, হার্ড ডিস্ক এবং নেটওয়ার্ক/ওয়াই-ফাই কার্ড) একটি হার্ডওয়্যার ত্রুটি চেক করুন৷ .


  1. কিভাবে javascript:void(0) ত্রুটি ঠিক করবেন

  2. পিসি পোস্ট করবে না কিভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 11 এ মাইনক্রাফ্ট ত্রুটি 0x803f8001 কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে Minecraft Realms অভ্যন্তরীণ সার্ভার ত্রুটি 500 ঠিক করবেন